কম্পিউটার

কিভাবে Gmail এ "আনডু সেন্ড" সক্ষম করবেন?

ইমেলগুলি বহু বছর ধরে যোগাযোগের একটি খুব সাধারণ মাধ্যম। এগুলি কেবল সরকারী উদ্দেশ্যেই নয়, অনানুষ্ঠানিক এবং অনানুষ্ঠানিক বার্তা প্রেরণের জন্যও ব্যবহৃত হয়। অনেক সময় ব্যবহারকারীরা চান যে তারা একটি ইমেল পাঠাননি বা অন্তত পাঠান টিপানোর আগে এটি সঠিকভাবে পর্যালোচনা করেছেন বোতাম নিম্নলিখিত কারণে এটি ঘটতে পারে:

  1. আপনি হয়তো আপনার ইমেলে কিছু অসংশোধিত ব্যাকরণগত বা বানান ভুল রেখে গেছেন।
  2. আপনি ইমেলটি এমন একটি সময়ে রচনা করতে পারেন যখন আপনি ক্লান্ত বোধ করছেন এবং আপনার বার্তাটি সঠিকভাবে পৌঁছে দেননি৷
  3. আপনি হয়তো অনিচ্ছাকৃতভাবে ভুল প্রাপককে ইমেলটি পাঠিয়েছেন।
  4. আপনি আপনার ইমেলের সাথে একটি গুরুত্বপূর্ণ ফাইল সংযুক্ত করতে ভুলে গেছেন।

এই ধরনের সমস্ত পরিস্থিতিতে, আপনি এমন একটি বৈশিষ্ট্য চান, যা আপনাকে আপনার পাঠানো ইমেলটি পূর্বাবস্থায় ফিরিয়ে আনার মাধ্যমে আপনার ক্রিয়াকে বিপরীত করতে দেয়৷ এই নিবন্ধে, আমরা সেই পদ্ধতিগুলি নিয়ে আলোচনা করব যার সাহায্যে আপনি Gmail-এ "আনডু সেন্ড" সক্ষম করতে পারেন৷ এবং হটমেইল .

কিভাবে Gmail এ "আনডু সেন্ড" সক্ষম করবেন?

এই পদ্ধতিতে, আমরা আপনাকে ব্যাখ্যা করব কিভাবে আপনি Gmail ব্যবহার করার সময় কোনো ভুল এড়াতে "প্রেরণ পূর্বাবস্থায় ফেরানো" সক্ষম করতে পারেন। . এটি করার জন্য, আপনাকে নিম্নলিখিত পদক্ষেপগুলি সম্পাদন করতে হবে:

  1. আপনার পছন্দের যেকোনো ব্রাউজার চালু করুন বলুন, Google Chrome এর শর্টকাট আইকনে ডাবল ক্লিক করে, Gmail টাইপ করুন আপনার ব্রাউজারের অনুসন্ধান বারে এবং তারপরে এন্টার  টিপুন৷ কী।
  2. এটি করার পরে, আপনি Gmail-এ সাইন ইন করতে চান এমন একটি উপযুক্ত অ্যাকাউন্ট বেছে নিন , আপনার পাসওয়ার্ড টাইপ করুন এবং তারপর পরবর্তী এ ক্লিক করুন নিচের ছবিতে দেখানো বোতাম:
কিভাবে Gmail এ  আনডু সেন্ড  সক্ষম করবেন?
  1. একবার আপনি Gmail এ লগ ইন করতে পরিচালনা করেন সফলভাবে, গিয়ার-এ ক্লিক করুন আপনার Gmail-এর উপরের ডানদিকে অবস্থিত আইকন নীচের ছবিতে হাইলাইট করা উইন্ডোটি:কিভাবে Gmail এ  আনডু সেন্ড  সক্ষম করবেন?
  2. যখন আপনি এই আইকনে ক্লিক করবেন, আপনার স্ক্রিনে একটি পপ-আপ মেনু প্রদর্শিত হবে। সেটিংস-এ ক্লিক করুন এই মেনু থেকে বিকল্পটি নিম্নলিখিত ছবিতে হাইলাইট করা হয়েছে:
কিভাবে Gmail এ  আনডু সেন্ড  সক্ষম করবেন?
  1. সেটিংসে আপনার Gmail এর ফলক উইন্ডো, প্রেরণ পূর্বাবস্থায় স্ক্রোল করুন লেবেল করুন এবং ড্রপডাউন তালিকার সাথে সংশ্লিষ্ট ক্ষেত্রে ক্লিক করুন, "বাতিলকরণের সময়কাল পাঠান" নীচের ছবিতে দেখানো হিসাবে এটি প্রসারিত করার জন্য:
কিভাবে Gmail এ  আনডু সেন্ড  সক্ষম করবেন?
  1. এখন উপরে দেখানো ছবিতে হাইলাইট করা এই ড্রপডাউন তালিকা থেকে আপনার পছন্দের একটি উপযুক্ত পাঠান বাতিলকরণ সময়কাল নির্বাচন করুন৷
  2. অবশেষে, পরিবর্তনগুলি সংরক্ষণ করুন-এ ক্লিক করুন সেটিংসের নীচে অবস্থিত বোতাম আপনার Gmail এর ফলক আপনার সেটিংস সংরক্ষণ করার জন্য উইন্ডো নিম্নলিখিত ছবিতে হাইলাইট করা হয়েছে:
কিভাবে Gmail এ  আনডু সেন্ড  সক্ষম করবেন?

আপনি এই বোতামে ক্লিক করার সাথে সাথেই Gmail-এ "আনডু সেন্ড" বৈশিষ্ট্যটি স্বয়ংক্রিয়ভাবে সক্ষম হয়ে যাবে। .

কিভাবে হটমেইলে "আনডু সেন্ড" সক্ষম করবেন?

এই পদ্ধতিতে, আমরা আপনাকে ব্যাখ্যা করব কিভাবে আপনি Hotmail ব্যবহার করার সময় কোনো ভুল এড়াতে "প্রেরণ পূর্বাবস্থায়" সক্ষম করতে পারেন। . এটি করার জন্য, আপনাকে নিম্নলিখিত পদক্ষেপগুলি সম্পাদন করতে হবে:

  1. আপনার পছন্দের যেকোনো ব্রাউজার চালু করুন, বলুন Google Chrome এর শর্টকাট আইকনে ডাবল ক্লিক করে, Hotmail টাইপ করুন আপনার ব্রাউজারের অনুসন্ধান বারে এবং তারপরে এন্টার  টিপুন৷ কী।
  2. এটি করার পর, আপনার হটমেইল আইডি টাইপ করুন এবং তারপর পরবর্তী-এ ক্লিক করুন নিচের ছবিতে দেখানো বোতাম:
কিভাবে Gmail এ  আনডু সেন্ড  সক্ষম করবেন?
  1. এখন আপনার হটমেইলের পাসওয়ার্ড টাইপ করুন অ্যাকাউন্ট এবং তারপর “সাইন ইন এ ক্লিক করুন৷ ” বোতামটি নীচে দেখানো ছবিতে হাইলাইট করা হয়েছে:
কিভাবে Gmail এ  আনডু সেন্ড  সক্ষম করবেন?
  1. একবার আপনি সফলভাবে Hotmail-এ সাইন ইন করতে পরিচালনা করেন , গিয়ার-এ ক্লিক করুন আউটলুক হিসাবে লেবেলযুক্ত রিবনের ডান কোণায় অবস্থিত আইকন নিচের ছবিতে দেখানো হয়েছে:
কিভাবে Gmail এ  আনডু সেন্ড  সক্ষম করবেন?
  1. যখন আপনি এই আইকনে ক্লিক করবেন, দ্রুত সেটিংস ফলক আপনার স্ক্রিনে পপ আপ হবে। নীচের ছবিতে দেখানো হিসাবে "সমস্ত আউটলুক সেটিংস দেখুন" বলে লিঙ্কটিতে স্ক্রোল করুন:
কিভাবে Gmail এ  আনডু সেন্ড  সক্ষম করবেন?
  1. আউটলুক সেটিংসে উইন্ডোতে, রচনা করুন এবং উত্তর দিন-এ ক্লিক করুন নিম্নলিখিত ছবিতে দেখানো ট্যাব:
কিভাবে Gmail এ  আনডু সেন্ড  সক্ষম করবেন?
  1. এখন নিচের দিকে স্ক্রোল করুন আনডু সেন্ডআনডু সেন্ড সক্ষম করার জন্য ক্ষেত্র এবং ডানদিকের দিকে স্লাইডারটিকে নীচে টেনে আনুন নিচের ছবিতে যেমন হাইলাইট করা হয়েছে:
কিভাবে Gmail এ  আনডু সেন্ড  সক্ষম করবেন?
  1. অবশেষে, সংরক্ষণ করুন-এ ক্লিক করুন আউটলুক সেটিংসের উপরের ডানদিকে অবস্থিত বোতাম আপনার সেটিংস সংরক্ষণ করার জন্য উইন্ডো নিম্নলিখিত ছবিতে হাইলাইট করা হয়েছে:
কিভাবে Gmail এ  আনডু সেন্ড  সক্ষম করবেন?

আপনি এই বোতামে ক্লিক করার সাথে সাথেই Hotmail-এ "আনডু সেন্ড" বৈশিষ্ট্যটি সক্রিয় হয়ে যাবে। .

এইভাবে, আপনি সহজেই Gmail-এ "আনডু সেন্ড" বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন এবং হটমেইল এবং তাই নিজেকে যেকোনো ধরনের ভুল থেকে বিরত রাখুন।


  1. কিভাবে Gmail এ “.PST” ফাইল ইম্পোর্ট করবেন

  2. আপনার ব্রাউজারে কীভাবে জাভাস্ক্রিপ্ট সক্ষম বা নিষ্ক্রিয় করবেন

  3. Windows 11 এ Chrome রিমোট ডেস্কটপ কীভাবে সক্ষম করবেন

  4. ওয়েব ব্রাউজারে কীভাবে জাভাস্ক্রিপ্ট সক্ষম করবেন