কম্পিউটার

এই ইমেল ট্রিক একই সময়ে টুইটার এবং Facebook উভয়কেই পোস্ট করে

ইমেল ব্যবহার করে আপনার সমস্ত সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট আপডেট করার চাবিকাঠি হল IFTTT-এর মতো একটি অটোমেশন পরিষেবা ব্যবহার করা। আপনি Twitter এবং Facebook-এ বিভিন্ন ধরনের পোস্টের জন্য বিভিন্ন ধরনের অ্যাপলেট সেট আপ করতে পারেন। একবার আপনি এটি করে ফেললে, উভয়টি সামাজিক নেটওয়ার্ক আপডেট করতে আপনাকে শুধুমাত্র একটি ইমেল পাঠাতে হবে . আপনার আপডেটগুলি পোস্ট করতে, আপনার IFTTT অ্যাকাউন্টের সাথে যুক্ত ইমেল থেকে trigger@ifttt.com-এ একটি ইমেল পাঠান।

একই সাথে ফেসবুক এবং টুইটার আপডেটের জন্য

আপনি যদি শুধুমাত্র সহজ Facebook এবং Twitter স্ট্যাটাস আপডেটে আগ্রহী হন, তাহলে My Applets-এ যান এবং নতুন অ্যাপলেট-এ ক্লিক করুন বোতাম আপনার IFTTT অ্যাপলেটে "এই" এর জন্য, ইমেল নির্বাচন করুন (Gmail নয়) এবং IFTTT ট্যাগ করা একটি ইমেল পাঠান বেছে নিন আপনার ট্রিগার হিসাবে। আপনি আপনার ট্যাগের জন্য যেকোনো শব্দ চয়ন করতে পারেন -- আমি "আপডেট" ব্যবহার করেছি। (আপনি যদি নিচের রূপরেখার মতো কোনো ছবি, লিঙ্ক ব্যবহার করার পরিকল্পনা না করে থাকেন বা অন্য উদ্দেশ্যে IFTTT ইমেল ব্যবহার না করেন, তাহলে আপনি জিনিসগুলিকে সহজ করতে পারেন এবং IFTTT একটি ইমেল পাঠান নির্বাচন করতে পারেন। পরিবর্তে।)

আপনার অ্যাপলেটে "যে" এর জন্য, Twitter নির্বাচন করুন এবং কর্মটি বেছে নিন একটি টুইট পোস্ট করুন . আপনার উপাদানগুলির জন্য, আপনি শরীর এবং সংযুক্তির ডিফল্ট সেটিংস রাখতে পারেন। এর অর্থ হল আপনি ইমেলের মূল অংশে যে কোনও পাঠ্য রাখবেন তা আপনার টুইটটিতে প্রদর্শিত হবে এবং সংযুক্ত যেকোন ফাইলগুলি একটি IFTTT লিঙ্ক হিসাবে প্রদর্শিত হবে৷

এই ইমেল ট্রিক একই সময়ে টুইটার এবং Facebook উভয়কেই পোস্ট করে

এরপর, আমার অ্যাপলেট-এ ফিরে যান এবং নতুন অ্যাপলেট-এ ক্লিক করুন বোতাম আপনার IFTTT অ্যাপলেটে "এই" এর জন্য, উপরের মত একই সেটিংস ব্যবহার করুন। "যে" এর জন্য, তবে, Facebook নির্বাচন করুন এবং একটি স্ট্যাটাস বার্তা তৈরি করুন বেছে নিন . আপনার উপাদানগুলির জন্য, শরীর নির্বাচন করুন . আপনার ইমেলের মূল অংশে থাকা যেকোনো পাঠ্য আপনার স্ট্যাটাস আপডেটে অন্তর্ভুক্ত করা হবে।

মিডিয়া-সমৃদ্ধ ফেসবুক এবং টুইটার আপডেটের জন্য

আপনি যদি আপনার অনুসরণকারীদের একটি লিঙ্কে ক্লিক না করে আপনার টুইটগুলিতে প্রদর্শিত হওয়ার জন্য ছবিগুলি অন্তর্ভুক্ত করতে চান, বা আপনি যদি Facebook-এ সংযুক্ত লিঙ্কগুলি অন্তর্ভুক্ত করতে চান তবে আপনাকে আলাদা অ্যাপলেট তৈরি করতে হবে৷

ছবি সহ টুইট বা ফেসবুক পোস্টের জন্য

আমার অ্যাপলেট-এ যান এবং নতুন অ্যাপলেট-এ ক্লিক করুন বোতাম আপনার IFTTT অ্যাপলেটে "এই" এর জন্য, ইমেল নির্বাচন করুন (Gmail নয়) এবং IFTTT ট্যাগ করা একটি ইমেল পাঠান বেছে নিন আপনার ট্রিগার হিসাবে। আপনি আপনার ট্যাগের জন্য যেকোনো শব্দ চয়ন করতে পারেন -- আমি "ইমেজ" ব্যবহার করেছি।

এই ট্যাগটি হ্যাশট্যাগ (#) এর আগে আপনার ইমেলের বিষয় অন্তর্ভুক্ত করা হবে। এটি ছবি সহ এবং ছবি ছাড়া টুইটগুলিকে আলাদা করতে সাহায্য করবে৷ আপনি যদি ছবি ছাড়াই একটি টুইট পাঠানোর জন্য এই পদ্ধতিটি ব্যবহার করেন, তাহলে এটির সাথে সংযুক্ত নিম্নলিখিত চিত্রটি প্রদর্শিত হবে: 

এই ইমেল ট্রিক একই সময়ে টুইটার এবং Facebook উভয়কেই পোস্ট করে

অ্যাপলেটে "যে" এর জন্য, Twitter নির্বাচন করুন এবং কর্মটি বেছে নিন একটি টুইট পোস্ট করুন . আপনার উপাদানগুলির জন্য, আপনি AttachmentURL হিসাবে চিত্র URL এর জন্য ডিফল্ট সেটিংস রাখতে পারেন এবং বার্তার উপাদানটিকে body হিসেবে রাখুন . এর অর্থ হল আপনি ইমেলের মূল অংশে যে কোনও পাঠ্য রাখবেন তা আপনার টুইটটিতে প্রদর্শিত হবে এবং সংযুক্ত ছবিটি আপনার টুইটে প্রদর্শিত হবে।

এরপর, আমার অ্যাপলেট-এ ফিরে যান এবং নতুন অ্যাপলেট-এ ক্লিক করুন বোতাম আপনার IFTTT অ্যাপলেটে "এই" এর জন্য, উপরের মত একই সেটিংস ব্যবহার করুন। অ্যাপলেটে "যে" এর জন্য, Facebook নির্বাচন করুন এবং ইউআরএল থেকে একটি ফটো আপলোড করুন ক্রিয়াটি বেছে নিন . আপনার উপাদানগুলির জন্য, আপনি আবার AttachmentURL হিসাবে ফটো URL এর জন্য ডিফল্ট সেটিংস রাখতে পারেন এবং বার্তার উপাদানটিকে body হিসেবে রাখুন .

আপনার ইমেল তৈরি করার সময়, বিষয়ের মধ্যে আপনার হ্যাশট্যাগ রাখুন, ফটো সংযুক্ত করুন এবং আপনার ইমেলের মূল অংশে আপনি যে পাঠ্যটি অন্তর্ভুক্ত করতে চান তা যোগ করুন।

আমার অ্যাপলেট-এ যান এবং নতুন অ্যাপলেট-এ ক্লিক করুন বোতাম আপনার IFTTT অ্যাপলেটে "এই" এর জন্য, ইমেল নির্বাচন করুন (Gmail নয়) এবং IFTTT ট্যাগ করা একটি ইমেল পাঠান বেছে নিন আপনার ট্রিগার হিসাবে। আপনি আপনার ট্যাগের জন্য যেকোনো শব্দ চয়ন করতে পারেন -- আমি "লিঙ্ক" ব্যবহার করেছি। এই ট্যাগটি হ্যাশট্যাগ (#) এর আগে আপনার ইমেলের বিষয় অন্তর্ভুক্ত করা হবে।

অ্যাপলেটে "যে" এর জন্য, Facebook নির্বাচন করুন এবং কর্মটি বেছে নিন একটি লিঙ্ক পোস্ট তৈরি করুন . আপনার উপাদানগুলির জন্য, আপনি বডি হিসাবে লিঙ্ক URL এর জন্য ডিফল্ট সেটিংস রাখতে পারেন। বার্তাটির জন্য, উপাদান যোগ করুন বডি .

আপনার ইমেল তৈরি করার সময়, আপনার হ্যাশট্যাগের পরে একটি স্পেস এবং আপনি যে লিঙ্কটি ভাগ করতে চান এবং যে পাঠ্যটি আপনার ইমেলের মূল অংশে অন্তর্ভুক্ত করতে চান তার পরে রাখুন। লিঙ্কটি Facebook-এ আপনার স্ট্যাটাস আপডেটের মূল অংশে একটি টেক্সট ইউআরএলের পরিবর্তে একটি শিরোনাম এবং বৈশিষ্ট্যযুক্ত চিত্র সহ একটি এম্বেড করা লিঙ্ক হিসেবে প্রদর্শিত হবে।

এই ইমেল ট্রিক একই সময়ে টুইটার এবং Facebook উভয়কেই পোস্ট করে

এই পদ্ধতিটি ব্যবহার করার সময় বিবেচনা করার জন্য কিছু ত্রুটি রয়েছে৷৷ Facebook-এ, শুধুমাত্র নির্দিষ্ট বন্ধুদের সাথে Facebook-এ বিষয়বস্তু শেয়ার করার জন্য আপনি যে কোনো কাস্টম ফিল্টার ব্যবহার করেন তা উপেক্ষা করা হবে। IFTTT ব্যবহার করে Facebook-এ পোস্ট পাঠানোর অর্থ হল আপনার সমস্ত বন্ধুরা পোস্টগুলি দেখতে পাবে৷ এবং একই সময়ে উভয় সামাজিক নেটওয়ার্কে পোস্ট করা যেকোনো কিছু টুইটারের 140-অক্ষরের সীমার সাপেক্ষে হবে।

আপনি কি একই সাথে বা আলাদাভাবে Facebook এবং Twitter আপডেট করতে পছন্দ করেন? আপনি কি পদ্ধতি ব্যবহার করতে পছন্দ করেন? কমেন্টে আমাদের জানান।


  1. কিভাবে একই সময়ে এক্সেল ওয়ার্কবুকগুলিতে সহ-লেখক এবং সহযোগিতা করবেন

  2. কিভাবে আপনার উইন্ডোজ কম্পিউটারে একই সময়ে টাচপ্যাড এবং কীবোর্ড ব্যবহার করবেন

  3. কীভাবে টুইটার এবং ফেসবুক পোস্টগুলি কালানুক্রমিক ক্রমে দেখতে হয়

  4. কিভাবে একই সময়ে একাধিক Gmail অ্যাকাউন্ট ব্যবহার করবেন?