কম্পিউটার

অ্যান্ড্রয়েড এবং আইফোনে 30 সেকেন্ড হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ভিডিও সীমা বাড়ান

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে আপনার সব প্রিয় ভিডিও একবারে পোস্ট করতে না পারাটা বেশ হতাশাজনক হতে পারে। জনপ্রিয় যোগাযোগ প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ভিডিওর আকার সর্বোচ্চ মাত্র ৩০ সেকেন্ডের মধ্যে সীমাবদ্ধ করে। ইদানীং, বেশ কিছু ব্যবহারকারী আমাদের ফেসবুক পৃষ্ঠায় 30-সেকেন্ডের হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ভিডিও সীমা বাইপাস করার বিষয়ে আমাদের জিজ্ঞাসা করেছেন? চ্যাট মেসেঞ্জারে দীর্ঘ ভিডিও পোস্ট করার জন্য আমরা কয়েকটি আকর্ষণীয় WhatsApp কৌশল শেয়ার করার সিদ্ধান্ত নিয়েছি।

দ্রষ্টব্য: এটা লক্ষ করার মতো যে WhatsApp কিছু কারণে কিছু বিধিনিষেধ আরোপ করে। সুতরাং, আমরা এই বিধিনিষেধগুলিকে বৈধভাবে বাইপাস করতে পারি না। তবে দীর্ঘ হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ভিডিও পোস্ট করার জন্য আমরা অবশ্যই কিছু টিপস এবং কৌশলের উপর নির্ভর করতে পারি।

অ্যান্ড্রয়েড এবং আইফোনে 30 সেকেন্ড হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ভিডিও সীমা বাড়ান

এছাড়াও পড়ুন: কেউ না জেনে তার WhatsApp স্ট্যাটাস কিভাবে দেখবেন?

কিভাবে 30+ সেকেন্ডের WhatsApp স্ট্যাটাস ভিডিও পোস্ট করবেন?

দীর্ঘ ভিডিও শেয়ার করার জন্য আমরা পাঁচটি ভিন্ন হোয়াটসঅ্যাপ কৌশল নিয়ে আলোচনা করব। একমাত্র পূর্বশর্ত হল লুকানো WhatsApp সেটিংস আনলক করার জন্য কিছু পদ্ধতিতে রুট করা ডিভাইসের প্রয়োজন হতে পারে।

হোয়াটসঅ্যাপ ট্রিক 1 –  একটি থার্ড-পার্টি টুল ব্যবহার করা (রুট ইজ মাস্ট)

এই পদ্ধতিটি আপনাকে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ভিডিওর সময়কাল বাড়ানোর অনুমতি দেবে, তবে সীমা বাড়ানোর জন্য আপনার কাছে একটি রুটেড ডিভাইস থাকতে হবে। আপনি যদি আপনার স্মার্টফোন রুট করতে না চান, তাহলে নিচে উল্লিখিত আরেকটি সমাধানের সাথে এগিয়ে যান।

আপনাকে WA Tweaks নামে একটি তৃতীয় পক্ষের টুল ইনস্টল করতে হবে ভিডিও দৈর্ঘ্য সীমা বাইপাস করতে. অ্যাপ্লিকেশনটি ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপের থিম পরিবর্তন করতে এবং সম্পূর্ণ রেজোলিউশনে ফটো শেয়ার করতে সহায়তা করে। অ্যান্ড্রয়েড অ্যাপটি হোয়াটসঅ্যাপ থেকে লুকানো বৈশিষ্ট্যগুলি আনলক করার দাবি করে। যেহেতু WA Tweaks অফিসিয়াল গুগল প্লে স্টোরে উপলব্ধ নেই, তাই আপনাকে এটির অফিসিয়াল ওয়েবসাইট থেকে ইনস্টল করতে হবে। সুতরাং, আর কোনো ঝামেলা ছাড়াই, আসুন আমরা কীভাবে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ভিডিও সীমা বাড়ানোর জন্য WA Tweaks ব্যবহার করতে হয় তা অন্বেষণ করা শুরু করি?

এছাড়াও পড়ুন: কিভাবে গোপনে অন্য কারো হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ভিডিও ডাউনলোড করবেন?

কিভাবে 30 সেকেন্ড হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ভিডিও সীমা বাড়াবেন?

আপনার Android এ WA Tweaks ইনস্টল করার পর ধাপে ধাপে নির্দেশাবলী অনুসরণ করুন:

ধাপ 1- একবার আপনি আপনার রুটেড ডিভাইসে অ্যাপ্লিকেশনটি ইনস্টল করলে, এটি চালু করুন এবং রুট অ্যাক্সেস এবং অন্যান্য অনুমতি দিন৷

ধাপ 2- বাম কোণ থেকে মেনুতে আলতো চাপুন এবং WhatsApp Tweaks বিকল্পটি নির্বাচন করুন।

পদক্ষেপ 3- 'স্থিতির জন্য 45 সেকেন্ডের ভিডিও সীমা বাইপাস করুন' বিকল্পটি খুঁজুন।

পদক্ষেপ 4- এটি সক্ষম করতে বিকল্পটি পরীক্ষা করুন এবং সংরক্ষণ বোতামে আলতো চাপুন৷

অ্যান্ড্রয়েড এবং আইফোনে 30 সেকেন্ড হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ভিডিও সীমা বাড়ান

এখন পোস্ট করার জন্য 30 সেকেন্ডের বেশি সময়কালের যেকোনো ভিডিও নির্বাচন করুন এবং এটিই! আপনি কোনো ঝামেলা ছাড়াই 30 সেকেন্ডের বেশি ভিডিও পোস্ট করতে সফল হবেন।

হোয়াটসঅ্যাপ ট্রিক 2- একটি ভিডিও স্প্লিটার ব্যবহার করে দেখুন

ঠিক আছে, এই হোয়াটসঅ্যাপ কৌশলটি অনেক লোক একটি দীর্ঘ ভিডিওকে একাধিক 30-সেকেন্ডের ক্লিপগুলিতে কাটতে এবং তারপরে এটিকে একটি স্ট্যাটাস হিসাবে ভাগ করতে ব্যবহার করতে পারে। দীর্ঘ ভিডিও কাটতে, আপনি হয় অন্তর্নির্মিত WhatsApp ভিডিও ক্লিপার ব্যবহার করতে পারেন বা তৃতীয় পক্ষের অ্যাপের সাহায্য নিতে পারেন। পদ্ধতিটি 30 সেকেন্ডের হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ভিডিও মুছে ফেলবে না, তবে কাজটি ভালভাবে করতে এটি অবশ্যই সহায়ক হতে পারে।

এছাড়াও পড়ুন: নির্বাচিত ব্যক্তিদের থেকে কীভাবে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস লুকাবেন?

কীভাবে দীর্ঘ ৩০+ সেকেন্ডের WhatsApp স্ট্যাটাস ভিডিও পোস্ট করবেন?

অ্যান্ড্রয়েড এবং আইফোন উভয়ের জন্য দুটি ভিন্ন ভিডিও স্প্লিটার নিয়ে আলোচনা করা হয়েছে৷

Android এর জন্য:WhatsCut Pro অ্যাপ ব্যবহার করুন

WhatsCut Pro এর সাথে, ব্যবহারকারীরা সহজেই ছোট ভিডিও শেয়ার করতে পারে এবং তারপরে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস হিসাবে একটি সিরিজ হিসাবে শেয়ার করতে পারে। অ্যাপ্লিকেশনটি Google Play Store-এ উপলব্ধ যাতে আপনি দীর্ঘ ভিডিওগুলিকে সঠিক 30-সেকেন্ডের ক্লিপগুলিতে কাটাতে পারেন৷

ধাপ 1- WhatsCut Pro ইনস্টল করুন এবং অ্যাপটি চালু করুন।

ধাপ 2- হোম স্ক্রীন থেকে, আপনাকে আপনার ডিভাইসের গ্যালারিতে নিয়ে যাওয়া হবে। আপনি যে ভিডিওটি আপনার WhatsApp স্ট্যাটাস ভিডিও হিসাবে পোস্ট করতে চান সেটি খুঁজুন এবং নির্বাচন করুন৷

পদক্ষেপ 3-  ভিডিওটি প্রসেস হয়ে গেলে, আপনি ভিডিওটিকে ছোট ছোট টুকরো টুকরো করার ক্ষমতা পাবেন।

অ্যান্ড্রয়েড এবং আইফোনে 30 সেকেন্ড হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ভিডিও সীমা বাড়ান

একবার আপনি ভিডিও স্লাইস করা হয়ে গেলে, এগিয়ে যান এবং WhatsApp স্ট্যাটাস ভিডিওটি শেয়ার করুন!

দ্রষ্টব্য: এই অ্যাপটি বন্ধ করা হয়েছে৷

আইফোনের জন্য:ভিডিও – স্প্লিটার

ভিডিও - আইফোনের জন্য স্প্লিটার ব্যবহার করে আপনি আপনার পছন্দের ভিডিওগুলির কয়েকটি ছোট ক্লিপ পোস্ট করতে পারেন এবং পুরো গল্পটি শেয়ার করতে পারেন এবং এটির একটি আভাস নয়। অ্যাপ্লিকেশনটি অ্যাপ স্টোরে উপলভ্য যাতে আপনি কোন দ্বিতীয় চিন্তা ছাড়াই এটির উপর নির্ভর করতে পারেন।

ধাপ 1- আপনার আইফোনে ভিডিও – স্প্লিটার ইনস্টল ও লঞ্চ করুন।

ধাপ 2- আপনি যে ভিডিও ফাইলটিকে একাধিক অংশে বিভক্ত করতে চান সেটি নির্বাচন করুন, ভিডিও কাটার জন্য সেকেন্ডের সংখ্যা নির্বাচন করুন এবং অ্যাপটি আপনার ভিডিওটিকে নির্বাচিত সেকেন্ডে সমানভাবে ভাগ করবে৷

পদক্ষেপ 3-  এখন বিভক্ত এবং সংরক্ষণ করুন, তারপর প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে ওকে বোতামে আলতো চাপুন।

অ্যান্ড্রয়েড এবং আইফোনে 30 সেকেন্ড হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ভিডিও সীমা বাড়ান

আপনার ভিডিও সফলভাবে আপনার গ্যালারিতে সংরক্ষিত হবে। সাধারণ পদ্ধতির মতো হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ভিডিও আপলোড করুন এবং সিরিজটিকে একটি ক্রমানুসারে রাখুন।

এছাড়াও পড়ুন: স্ক্রিনশট না নিয়ে কীভাবে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস সেভ করবেন?

WhatsApp ট্রিক 3- সেরা WhatsApp মোড ইনস্টল করুন

আমরা ইতিমধ্যেই সেরা WhatsApp Mods নিয়ে আলোচনা করেছি যা আপনাকে WhatsApp-এ উপলব্ধ বিশেষ বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করতে দেয়৷ যদিও কিছু মোড একটি রুটেড ডিভাইসের দাবি করে, অন্যগুলি সাধারণ অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলির মতো ব্যবহার করা যেতে পারে। ঠিক আছে, আমাদের হোয়াটসঅ্যাপ মোডের তালিকায় অনেকগুলি বিকল্প রয়েছে, আমরা GBWhatsApp ব্যবহার করার জন্য আপনার হাত রাখি যা শুধুমাত্র হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ভিডিওর সময়ই নয় শেয়ার করার জন্য ফাইলের আকারও প্রসারিত করার ক্ষমতা দেয়৷

অ্যান্ড্রয়েড এবং আইফোনে 30 সেকেন্ড হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ভিডিও সীমা বাড়ান

WhatsApp ট্রিক 4- GIF মেকার ব্যবহার করুন

ঠিক আছে, আপনি যদি WhatsApp স্ট্যাটাস ভিডিও হিসেবে শেয়ার করার জন্য একাধিক ভিডিও ক্লিপ পোস্ট করার ধারণা পছন্দ না করেন, তাহলে আপনি যা করতে পারেন তা হল একটি GIF ইমেজ তৈরি করা এবং কোনো সীমাবদ্ধতা ছাড়াই এটিকে স্ট্যাটাস হিসেবে শেয়ার করা। এটি একটি ফাইল ফরম্যাটের সমস্ত ব্যাপার, আপনি হয়ত শব্দ শুনতে পারবেন না, তবে এটি অবশ্যই 30 সেকেন্ডের WhatsApp স্ট্যাটাস ভিডিওর সময়কাল বাড়ানোর একটি দুর্দান্ত উপায়।

Android এর জন্য: GIF মেকার

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা জিআইএফ মেকার অ্যাপ ব্যবহার করে তাদের পছন্দের ভিডিওগুলিকে জিআইএফ-এ রূপান্তর করার উপর নির্ভর করতে পারেন। এটি Google Play Store-এ উপলব্ধ এবং অবশ্যই খুব সহজেই ব্যবহারযোগ্য৷

iPhone এর জন্য: GIF-তে ভিডিও - GIF মেকার

আইফোন ব্যবহারকারীরা কোনো ঝামেলা ছাড়াই ভিডিও/ফটো/লাইভ ফটো/বার্স্ট ফটোকে GIF-এ রূপান্তর করতে এই সেরা GIF মেকার অ্যাপটি ব্যবহার করে দেখতে পারেন।

30 সেকেন্ডের WhatsApp স্ট্যাটাস ভিডিও সীমা বাইপাস করার জন্য কোন পদ্ধতি সবচেয়ে ভালো?

ঠিক আছে, এইগুলি হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস হিসাবে দীর্ঘ ভিডিও পোস্ট করার কিছু কার্যকরী হোয়াটসঅ্যাপ কৌশল ছিল। যেহেতু অফিসিয়াল মেসেঞ্জার ব্যবহারকারীদের 30 সেকেন্ডের বেশি ক্লিপ শেয়ার করার অনুমতি দেয় না, আপনি হয় WA Tweaks-এর মতো একটি তৃতীয় পক্ষের অ্যাপ ইনস্টল করতে পারেন, 30+ সেকেন্ডের WhatsApp স্ট্যাটাস ভিডিও এবং অন্যান্য কৌশল শেয়ার করতে একটি ডেডিকেটেড ভিডিও স্প্লিটার ব্যবহার করতে পারেন। আশা করি বিশদ নিবন্ধটি আপনাকে কোনও ঝামেলা ছাড়াই হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ভিডিওর সীমা আকার বাইপাস করতে সহায়তা করেছে। আরও প্রশ্নের জন্য, আপনি আমাদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলগুলিতে আমাদের সাথে সংযোগ করতে পারেন বা admin@wsxdn.com এ আমাদের লিখতে পারেন

অস্বীকৃতি: প্রদত্ত তথ্য শুধুমাত্র সাধারণ তথ্যের উদ্দেশ্যে। তৃতীয় পক্ষের টুলের নির্ভুলতা, বৈধতা, নির্ভরযোগ্যতা বা সম্পূর্ণতার জন্য Systweak দায়ী নয়। আপনি যে কোনো পদক্ষেপ গ্রহণ করেন তা কঠোরভাবে আপনার নিজের ঝুঁকিতে।


  1. অ্যান্ড্রয়েডে দেখা যাচ্ছে না হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ঠিক করুন

  2. এখানে Android এবং iPhone এর জন্য WhatsApp অ্যাকাউন্টের তথ্য কিভাবে ডাউনলোড করবেন

  3. অ্যান্ড্রয়েড এবং আইফোনে না জেনে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস কীভাবে দেখবেন?

  4. আইফোন এবং অ্যান্ড্রয়েড থেকে হোয়াটসঅ্যাপে কীভাবে বড় ভিডিও পাঠাবেন