কম্পিউটার

নতুন Instagram বৈশিষ্ট্যগুলি দেখায় যে এটি আপনার সুস্থতার জন্য কীভাবে যত্ন করে

এর 800 মিলিয়ন ব্যবহারকারীর সাথে ইনস্টাগ্রাম হল সবচেয়ে বড় সোশ্যাল মিডিয়া জায়ান্টগুলির মধ্যে একটি, যা লোকেদের পোস্ট এবং ভিডিওগুলি ভাগ করার উপায় পরিবর্তন করেছে৷ অদ্ভুতভাবে, ইনস্টাগ্রামের সমস্ত নতুন বৈশিষ্ট্যগুলি হয় অনুলিপি করা হয়েছে বা অন্যান্য সোশ্যাল মিডিয়া অ্যাপ থেকে অনুপ্রাণিত হয়েছে। তাই এটা স্পষ্ট ছিল যে ব্যবহারকারীরা একটি নতুন বৈশিষ্ট্যের জন্য দাবি করেছেন যা অন্য কোনটির মতো নয়৷

ধন্যবাদ, Instagram এই উদ্বেগের সমাধান করেছে এবং আপনার চিন্তাভাবনা প্রকাশের জন্য Instagramকে আগের চেয়ে অনেক নিরাপদ জায়গা করে তুলতে নতুন টুল ও বৈশিষ্ট্য চালু করেছে। এখন একজন পাবলিক অ্যাকাউন্ট ব্যবহারকারী বেছে নিতে পারেন কে তাদের পোস্টে মন্তব্য করতে পারবে বা করতে পারবে না। এই বৈশিষ্ট্যটি প্রথম জুনে চালু করা হয়েছিল, যা ব্যবহারকারীদের অবমাননাকর এবং অযৌক্তিক মন্তব্যগুলিকে ব্লক করতে সহায়তা করেছিল। তখন, ফিল্টারটি শুধুমাত্র ইংরেজি সমর্থন করে, যদিও এই আপডেটের সাথে, এটি জার্মান, আরবি, ফ্রেঞ্চ এবং পর্তুগিজকেও সমর্থন করে।

নতুন Instagram বৈশিষ্ট্যগুলি দেখায় যে এটি আপনার সুস্থতার জন্য কীভাবে যত্ন করে

ইমেজ ক্রেডিট: gearsofbiz.com

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি আমাদের জীবনের একটি অপরিহার্য অংশ হয়ে উঠেছে৷ লোকেরা তাদের দৈনন্দিন জীবন থেকে যেকোনো কিছু এবং সবকিছু পোস্ট করে। এটি আমাদের ক্যালিফোর্নিয়ার 18 বছর বয়সী কিশোরের সাথে জড়িত জঘন্য কাজের কথা মনে করিয়ে দেয়, যে দুর্ঘটনার একটি লাইভ ফিড পোস্ট করতে ব্যস্ত ছিল। যেখানে তার 14 বছর বয়সী বোন তার জীবনের জন্য সংগ্রাম করছিল, তার বড় বোন লাইভ সম্প্রচার চালিয়ে যাচ্ছিল ভিডিও এবং সাহায্যের জন্য কল করার পরিবর্তে এটি ইনস্টাগ্রামে পোস্ট করেছে৷

বিশ্বের সমস্ত ঘৃণা এবং অবহেলার সাথে, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি আগুনে ইন্ধন যোগ করছে, কারণ কেউ কী পোস্ট বা শেয়ার করতে পারে তার কোনও বিধিনিষেধ, নির্দেশিকা এবং ফিল্টার নেই৷ তাদের উপর।

লেনা ডানহাম, ডেমি লোভাটো, এমা ওয়াটসন, জ্যারেড প্যাডালেকি, রবার্ট ডাউনি জুনিয়র এবং ক্রিস ইভান্সের মতো বিখ্যাত সেলিব্রিটিরা মানসিক স্বাস্থ্য সম্পর্কে কথা বলতে এবং সংযুক্ত কলঙ্ক ভাঙার চেষ্টা করছেন এটা ইনস্টাগ্রামও, একটি উদ্যোগ নিয়েছে এবং দুর্দশাগ্রস্ত লোকদের সাহায্য করতে এবং একটি পার্থক্য তৈরি করতে এই অভিজাত লীগে যোগ দিয়েছে। সর্বশেষ আপডেটের সাথে, এখন Instagram আপনাকে সেই পোস্টের প্রতিবেদন করার অনুমতি দেয় যা সম্প্রচারকারীর দুর্দশাকে চিত্রিত করে তাই, জরুরি পরিস্থিতিতে, Instagram সাহায্য করতে পারে!

নতুন Instagram বৈশিষ্ট্যগুলি দেখায় যে এটি আপনার সুস্থতার জন্য কীভাবে যত্ন করে

ইমেজ ক্রেডিট: Mashable.com

এই বৈশিষ্ট্যটির সাহায্যে, আপনি যখন মনে করেন যে আপলোডারের কোনো ধরনের সহায়তা বা সমর্থন প্রয়োজন তখন আপনি বেনামে কোনো লাইভ ভিডিওর বিষয়ে রিপোর্ট করতে পারেন৷ ব্যক্তি হেল্পলাইন নম্বরের মতো সংস্থানগুলির লিঙ্ক সহ একটি বার্তা দেখতে পাবেন, কোনও বন্ধুর সাথে যোগাযোগ করুন বা পরিস্থিতি মোকাবেলার টিপস পাবেন। ইনস্টাগ্রামও নিশ্চিত করেছে যে তারা অভাবী লোকদের সাহায্য করার জন্য একটি দল তৈরি করেছে। এই দলটি সারা বিশ্বে 24*7 পাওয়া যাবে।

মানসিক স্বাস্থ্যের গুরুত্ব এবং এর নিষেধাজ্ঞা ভঙ্গ করার জন্য প্রথম সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মধ্যে থাকা এবং এই নেতৃত্বের জন্য ইনস্টাগ্রামের প্রশংসা করা উচিত৷ বিষণ্ণতা, উদ্বেগ এবং অন্যান্য মানসিক সমস্যা, যখন মনোযোগ না দেওয়া হয়, তখন একজনের জীবন সম্পর্কে তাদের দৃষ্টিভঙ্গি বা সবচেয়ে খারাপ ক্ষেত্রে, এমনকি তাদের জীবনও হারাতে পারে।

Instagram অবশ্যই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিকে আবার একটি নিরাপদ জায়গা করে তোলার একচেটিয়া কাজ হাতে নিয়েছে৷ আমরা তাদের উদ্যোগের প্রশংসা করি এবং আশা করি এটি মানুষকে মানসিক সমস্যা মোকাবেলায় সহায়তা করবে। যদিও আমরা অন্যান্য মিডিয়া জায়ান্টদেরও ইন্টারনেটকে আরও নিরাপদ করার জন্য এই মহৎ পদক্ষেপে যোগ দিতে দেখতে চাই। আমরা আশা করি যে অন্য কোন কিশোর বা সম্প্রচারক, বা এই বিষয়ে কেউ, অবহেলা বা নিছক অযৌক্তিকতার কারণে মারা যাবেন না৷

পরবর্তী পড়ুন:  এখানে আপনি কীভাবে আপনার Instagram ফটোগুলি পুনরায় পোস্ট করতে পারেন!

আপনি যদি এই নিবন্ধটি পছন্দ করেন, অনুগ্রহ করে নীচে আপনার মন্তব্য করুন কারণ আমরা আপনার মতামত জানতে পেরে খুশি হব৷ ততক্ষণ পর্যন্ত ইনস্টাকে ধন্যবাদ এবং পড়ার খুশি!


  1. আপনি কীভাবে আপনার ইনস্টাগ্রাম ফটোগুলি পুনরায় পোস্ট করতে পারেন তা এখানে!

  2. ইন্সটাগ্রামের নতুন বৈশিষ্ট্য:আপডেটগুলি আপনি হয়তো মিস করছেন

  3. অক্ষম হওয়ার পরে কীভাবে আপনার Instagram ফিরে পাবেন?

  4. কিভাবে আপনার Instagram অ্যাকাউন্ট মুছবেন