কম্পিউটার

ইন্সটাগ্রামের নতুন বৈশিষ্ট্য:আপডেটগুলি আপনি হয়তো মিস করছেন

ইনস্টাগ্রাম ব্যবহারকারীর ব্যস্ততা বাড়াতে ইনস্টাগ্রাম স্টোরি বৈশিষ্ট্যগুলির মতো বৈশিষ্ট্যগুলি যোগ করতে থাকে। কিন্তু আপনি তাদের মিস করতে পারেন কারণ এটি তাদের সবগুলি স্পষ্টভাবে ঘোষণা করে না। ইনস্টাগ্রামের নতুন বৈশিষ্ট্যগুলি বেশ গুরুত্বপূর্ণ কারণ এটি ব্যবহারকারীদের তারা কী বেশি ব্যবহার করছে সে সম্পর্কে অন্তর্দৃষ্টি দেয়। 2020 সালের সর্বশেষ আপডেটের মতোই, এটি আপনাকে অ্যাপটিতে সবচেয়ে বেশি এবং সবচেয়ে কম ইন্টারঅ্যাকশন সম্পর্কে বলে।

ইন্সটাগ্রাম ইন্টারঅ্যাকশন:

Instagram নতুন বৈশিষ্ট্যগুলি Instagram ইন্টারঅ্যাকশনের সর্বশেষ আপডেট ছাড়া অসম্পূর্ণ হবে। আপডেটটি সবচেয়ে বেশি এবং সবচেয়ে কম যে অ্যাকাউন্টগুলির সাথে আপনি ইন্টারঅ্যাক্ট করেছেন সেগুলির উপর ফোকাস নিয়ে আসে৷ আপনি যখন প্রোফাইলে যান, এটি আপনাকে সাম্প্রতিক মিথস্ক্রিয়াগুলির জন্য দুটি তালিকা দেবে, যথা- সর্বনিম্ন ইন্টারঅ্যাক্টেড এবং ফিডে সর্বাধিক দেখানো হয়েছে৷

ইনস্টাগ্রাম ইন্টারঅ্যাকশন চেক করার ধাপগুলি:

ধাপ 1: ইনস্টাগ্রাম অ্যাপ চালু করুন।

ধাপ 2: প্রোফাইল পৃষ্ঠায় যান৷

ধাপ 3: অনুসরণে আলতো চাপুন৷

পদক্ষেপ 4: আপনি যে অ্যাকাউন্টগুলি অনুসরণ করেন তার সম্পূর্ণ তালিকার উপরে, আপনি বিভাগ নামক বিভাগের অধীনে তালিকা দেখতে পাবেন:

  • সাথে সর্বনিম্ন ইন্টারঅ্যাক্ট হয়েছে
  • ফিডে সবচেয়ে বেশি দেখানো হয়েছে।

ইন্সটাগ্রামের নতুন বৈশিষ্ট্য:আপডেটগুলি আপনি হয়তো মিস করছেন

ধাপ 5: আপনি গত 90 দিনে কার সাথে যোগাযোগ করেছেন তা দেখতে Least Interacted With-এ ক্লিক করুন। আপনি তাদের পোস্ট পছন্দ করেছেন বা ইনস্টাগ্রামে তাদের গল্পের প্রতিক্রিয়া পোস্ট করেছেন তার ভিত্তিতে মিথস্ক্রিয়া গণনা করা হয়।

পদক্ষেপ 6: আপনার ফিডের পোস্টগুলি আপনি বেশিরভাগই কোন Instagram অ্যাকাউন্টগুলি দেখেছেন তা দেখতে ফিডে সর্বাধিক প্রদর্শিত এ ক্লিক করুন৷

এই ইনস্টাগ্রামের নতুন বৈশিষ্ট্যটি অ্যালগরিদম বোঝার জন্য খুবই সহায়ক কারণ এটি আপনার কার্যকলাপের সাথে তৈরি হয়। এটি আপনাকে Instagram এ আপনার ফিডে সবচেয়ে প্রাসঙ্গিক সামগ্রী পেতে সাহায্য করবে৷

ইন্সটাগ্রাম সীমাবদ্ধ অ্যাকাউন্ট:

ইনস্টাগ্রামে ব্লক করা অ্যাকাউন্ট থেকে এটি সম্পূর্ণ আলাদা। যেহেতু এটি আপনাকে তাদের সাথে মিথস্ক্রিয়া সীমিত করতে আপনার অ্যাকাউন্টে নির্দিষ্ট অ্যাকাউন্টগুলিকে সীমাবদ্ধ করতে দেবে। ইনস্টাগ্রাম সীমাবদ্ধ অ্যাকাউন্টগুলি ব্লক করা অ্যাকাউন্টগুলি থেকে আলাদা। এটি ব্যবহারকারীকে আপনার পোস্ট, মন্তব্য, ডিএম দেখতে অনুমতি দেবে তবে একটি সীমা সহ। আপনি যদি ইনস্টাগ্রামে সীমাবদ্ধ অ্যাকাউন্টে লোকেদের যুক্ত করেন তবে এটি তাদের নিম্নলিখিতগুলির জন্য সীমাবদ্ধ করবে:.

  • আপনি যখন সীমাবদ্ধ অ্যাকাউন্টগুলিতে অনলাইন থাকবেন তখন দেখাবে না৷ এটি আপনাকে ইনস্টাগ্রামে সীমাবদ্ধ অ্যাকাউন্টগুলির সাথে অপ্রয়োজনীয় মিথস্ক্রিয়া থেকে রক্ষা করবে৷
  • মন্তব্যগুলি শুধুমাত্র তাদের এবং আপনার কাছে দৃশ্যমান হবে৷ আপনি মন্তব্য দেখুন ক্লিক করার পরেই আপনি মন্তব্যটি দেখতে সক্ষম হবেন৷ . আপনি যখন অনুমোদন করুন ক্লিক করুন তখনই সেগুলি অন্যদের কাছে উপস্থিত হবে৷ .
  • আপনি তাদের মেসেজ পড়েছেন কিনা তা তারা দেখতে পারবে না। এটি ইনস্টাগ্রামে সীমাবদ্ধ অ্যাকাউন্টে আপনার জন্য একটি অদৃশ্য স্থিতি বজায় রাখে। যেহেতু যে অ্যাকাউন্টগুলি সীমাবদ্ধ সেগুলি আপনি অনলাইনে আছেন নাকি পড়ার স্ট্যাটাস দিয়ে তা খুঁজে পাওয়া যাবে না৷

ইনস্টাগ্রাম সীমাবদ্ধ অ্যাকাউন্টটি নিম্নলিখিত পদক্ষেপগুলির সাথে প্রয়োগ করা যেতে পারে:

ধাপ 1: ইনস্টাগ্রাম অ্যাপ চালু করুন।

ধাপ 2: আপনার প্রোফাইলে যান৷

ধাপ 3: সেটিংস খুলতে উপরের-ডানদিকে তিন-দণ্ডের আইকনে আলতো চাপুন বা আপনার স্ক্রিনের ডান দিক থেকে বাম দিকে স্লাইড করুন।

পদক্ষেপ 4: গোপনীয়তা খুলুন।

ইন্সটাগ্রামের নতুন বৈশিষ্ট্য:আপডেটগুলি আপনি হয়তো মিস করছেন

ধাপ 5: সংযোগ বিভাগের অধীনে সীমাবদ্ধ অ্যাকাউন্টগুলিতে আলতো চাপুন৷

ইন্সটাগ্রামের নতুন বৈশিষ্ট্য:আপডেটগুলি আপনি হয়তো মিস করছেন

পদক্ষেপ 6: অ্যাকাউন্ট যোগ করতে অনুসন্ধান বারে আলতো চাপুন।

ইন্সটাগ্রামের নতুন বৈশিষ্ট্য:আপডেটগুলি আপনি হয়তো মিস করছেন

অথবা

ধাপ 1: ডিএম-এ যান।

ধাপ 2: আপনি যে অ্যাকাউন্টটি সীমাবদ্ধ করতে চান তার চ্যাটে আলতো চাপুন৷

ধাপ 3: উপরে-ডানদিকে যান, এবং তথ্য আইকনে আলতো চাপুন।

পদক্ষেপ 4: সীমাবদ্ধ এ আলতো চাপুন৷

ইন্সটাগ্রামের নতুন বৈশিষ্ট্য:আপডেটগুলি আপনি হয়তো মিস করছেন

দ্রষ্টব্য: অ্যাকাউন্ট থেকে সীমাবদ্ধতা অপসারণ করতে, পদক্ষেপগুলি বিপরীত করুন। সহজেই DM-এ যান বা Instagram সেটিংসে সীমাবদ্ধ অ্যাকাউন্টের তালিকা থেকে অ্যাকাউন্টটি আন-সীমাবদ্ধ করুন।

লেখকের পরামর্শ – আপনার Instagram অ্যাকাউন্ট পরিষ্কার করার সময়!

স্প্যামগার্ডের মতো একটি কার্যকর Instagram ক্লিনার এবং রক্ষাকারী পরিষেবা ব্যবহার করার কথা বিবেচনা করুন, যা সমস্ত ধরণের স্প্যাম অ্যাকাউন্ট, মৃত প্রোফাইল, অ-পারস্পরিক অ্যাকাউন্ট এবং অন্যান্য অপ্রাসঙ্গিক বাণিজ্যিক অনুসরণকারীদের সনাক্ত করতে আপনার Instagram অ্যাকাউন্টে একটি ব্যাপক স্ক্যান চালায়।

আপনার অ্যাকাউন্ট পরিষ্কার এবং সুরক্ষিত করতে SpamGuard ব্যবহার করা খুবই সহজ, আপনাকে যা করতে হবে তা হল: 

ইন্সটাগ্রামের নতুন বৈশিষ্ট্য:আপডেটগুলি আপনি হয়তো মিস করছেন

  • এখানে ক্লিক করে SpamGuard এবং Instagram ক্লিনারে নিবন্ধিত হন!

    ইন্সটাগ্রামের নতুন বৈশিষ্ট্য:আপডেটগুলি আপনি হয়তো মিস করছেন

  • আপনার অ্যাকাউন্টের দ্রুত স্ক্যান শুরু করুন৷ আপনি আপনার সুবিধা অনুযায়ী পরীক্ষা বিশ্লেষণ বা সম্পূর্ণ বিশ্লেষণ বোতামে ক্লিক করতে পারেন।
  • যত তাড়াতাড়ি ফলাফল প্রদর্শিত হয় এবং এটি সমস্ত স্প্যাম প্রোফাইল, বট এবং নিষ্ক্রিয় এবং অ-পারস্পরিক অ্যাকাউন্টগুলি দেখায়, স্টার্ট ক্লিনিং বোতামে ক্লিক করে আপনি যেগুলি পরিত্রাণ পেতে চান তা নির্বাচন করুন৷

সংক্ষেপে, এই চমৎকার অ্যান্টি-স্প্যাম মনিটর টুলের সাহায্যে, কেউ সহজেই এই ঘোস্ট প্রোফাইলগুলির দ্বারা সম্পাদিত ক্রিয়াকলাপের পাশাপাশি তাদের প্রোফাইল ফিল্টার করতে পারে, যার মধ্যে তাদের অপ্রাসঙ্গিক মন্তব্য, ফটো ট্যাগ, ডিএম অনুরোধ ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে। এটি শুরু করার জন্য বিনামূল্যে ট্রায়াল এবং অর্থপ্রদানের সংস্করণ উভয়ই অফার করে!

নীচের মন্তব্য বিভাগে SpamGuard-এর সাথে আপনার ব্যক্তিগত অভিজ্ঞতা শেয়ার করতে ভুলবেন না!

র্যাপিং আপ:

এই ইনস্টাগ্রামের নতুন বৈশিষ্ট্যগুলি আপনাকে আরও দক্ষতার সাথে অ্যাপটি ব্যবহার করতে সহায়তা করবে। ইনস্টাগ্রাম সীমাবদ্ধ অ্যাকাউন্ট,,, এর মতো বৈশিষ্ট্যগুলির সাহায্যে আপনি গোপনীয়তার সমস্যাটি রোধ করতে পারেন। এটি আপনাকে কাউকে ব্লক বা আনফলো করতে হবে না কিন্তু ইন্টারঅ্যাকশন সীমিত করে।

আমরা আপনার কাছ থেকে শুনতে ভালোবাসি

নীচের মন্তব্য বিভাগে Instagram নতুন বৈশিষ্ট্য সম্পর্কে আপনার মতামত আমাদের জানান.. এছাড়াও, আপনি Instagram এ অন্যান্য বৈশিষ্ট্য দেখতে চান আমাদের জানান. আমরা প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যাগুলির সমাধান সহ টিপস এবং কৌশলগুলি নিয়মিত পোস্ট করি। প্রযুক্তি জগতের নিয়মিত আপডেট পেতে আমাদের নিউজলেটারে সদস্যতা নিন। সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube।

মেটা: ইনস্টাগ্রামে সর্বশেষ আপডেটগুলি জানতে নিবন্ধটি পড়ুন। ইনস্টাগ্রামের নতুন বৈশিষ্ট্যগুলি সম্পর্কে আরও জানুন যেগুলি পরীক্ষা করা মিস করতে পারে৷

সম্পর্কিত বিষয়:

আপনার Instagram আপলোড কতটা নিরাপদ?

ইনস্টাগ্রাম নিষ্ক্রিয় হওয়ার পরে কীভাবে আপনার ইনস্টাগ্রাম ফিরে পাবেন?

কিভাবে ইনস্টাগ্রামে ব্যাপকভাবে আনফলো করবেন?

কিভাবে Instagram অ্যাকাউন্ট যাচাই করা যায়?


  1. WhatsApp বৈশিষ্ট্য:সর্বশেষ আপডেটগুলি আপনাকে অবশ্যই চেষ্টা করতে হবে

  2. কিভাবে Facebook এবং Instagram অ্যাকাউন্টগুলি আনলিঙ্ক করবেন

  3. iOS 10 এ 10টি নতুন বৈশিষ্ট্য যা আপনি হয়তো জানেন না

  4. নতুন Windows 11 22H2 বৈশিষ্ট্যগুলি আপনি অপেক্ষা করতে পারেন