কম্পিউটার

ভিভাল্ডি থিম সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

Vivaldi সম্ভবত সবচেয়ে কাস্টমাইজযোগ্য এবং রঙিন ব্রাউজার। এটি যে নিয়ন্ত্রণ অফার করে তার জন্য ধন্যবাদ, আপনি আপনার ব্রাউজিং অভিজ্ঞতা কেমন হবে তা নির্দেশ করতে পারেন। থিম সহ আপনার ব্রাউজারের চেহারা এবং অনুভূতি পরিবর্তন করার জন্য অনেকগুলি বিকল্প রয়েছে৷

এখানে, আমরা আলোচনা করি কিভাবে থিম পরিবর্তন করতে হয়, কাস্টম থিম তৈরি করতে হয়, এবং Vivaldi-তে সেগুলি নির্ধারণ করতে হয়।

কিভাবে Vivaldi থিম পরিবর্তন করবেন

ভিভাল্ডি থিম সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

আপনার Vivaldi ডেস্কটপ ব্রাউজারের থিম পরিবর্তন করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. সেটিংস-এ ক্লিক করুন নীচে-বাম কোণায় আইকন।
  2. থিম-এ যান অধ্যায়.
  3. তাৎক্ষণিকভাবে প্রয়োগ করতে পূর্বনির্ধারিত থিমগুলির যেকোনো একটিতে ক্লিক করুন।
  4. আপনি ব্যক্তিগত উইন্ডো-এর জন্য একটি পৃথক থিমও ব্যবহার করতে পারেন অন্যদের থেকে আলাদা করতে।

মোবাইল ডিভাইসের জন্য, আপনি নিম্নলিখিত পদ্ধতি দ্বারা Vivaldi থিম পরিবর্তন করতে পারেন:

  1. Vivaldi -এ ক্লিক করুন সার্চ বারের পাশে আইকন।
  2. সেটিংস -এ ক্লিক করুন এবং থিম -এ স্ক্রোল করুন চেহারা তে অধ্যায়.
  3. মোবাইল ডিভাইসের জন্য, Vivaldi এর শুধুমাত্র তিনটি থিম বিকল্প রয়েছে:হালকা , অন্ধকার , এবং সিস্টেম ডিফল্ট .
  4. আপনি এটিতে ক্লিক করে আপনার থিম চয়ন করতে পারেন৷
  5. এছাড়াও আপনি ডার্ক ওয়েব পেজ-এ টগল করতে পারেন ডার্ক মোডে সমস্ত ওয়েবসাইট দেখতে এবং আপনার পড়ার অভিজ্ঞতা বাড়াতে।

কিভাবে ভিভাল্ডির পটভূমি চিত্র পরিবর্তন করবেন

ভিভাল্ডি থিম সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

আপনার থিম পরিবর্তন করার পরে, আপনি একটি আপডেট করা টুলবার, মেনু এবং ট্যাব দেখতে পাবেন। যাইহোক, আপনার ব্রাউজারের নতুন রঙের সাথে যেতে স্টার্ট পেজের ব্যাকগ্রাউন্ড ইমেজ পরিবর্তন করা ভালো। ভিভাল্ডিতে পটভূমির চিত্র কীভাবে পরিবর্তন করবেন তা এখানে।

  1. থিম -এ ট্যাব, পটভূমি চিত্র-এ যান৷ অধ্যায়.
  2. পটভূমির ছবিগুলিকে বিভিন্ন বিভাগে ভাগ করা হয়েছে:রঙ, ভিভাল্ডি, প্রকৃতি, বিমূর্ত, খেলাধুলা, আকৃতি এবং প্রাণী৷
  3. আপনি যে ব্যাকগ্রাউন্ড ইমেজটি নির্বাচন করতে চান তাতে ক্লিক করুন।
  4. কাস্টম থেকে বিভাগে, আপনি Vivaldi স্টার্ট পৃষ্ঠার পটভূমি হিসাবে একটি কাস্টম চিত্র, রঙ বা আপনার ডেস্কটপ ওয়ালপেপার সেট করতে পারেন।
  5. ছবিগুলির নীচে, ছবির অবস্থান পরিবর্তন করার একটি বিকল্প রয়েছে৷ ডিফল্টরূপে, এটি ফিট করার জন্য প্রসারিত হবে৷ . কিন্তু আপনি এটিকে কেন্দ্রে পরিবর্তন করতে পারেন অথবা পুনরাবৃত্তি .

কনট্রাস্ট, অ্যাডজাস্টমেন্ট, অপাসিটি, কালার স্যাচুরেশন, ট্রান্সপারেন্ট ট্যাব এবং ব্লারের মতো অন্যান্য কাস্টমাইজেশন বিকল্প রয়েছে। একইভাবে, আপনি ফোরগ্রাউন্ড রঙগুলিকে বিবর্ণ করতেও বেছে নিতে পারেন।

কিভাবে ভিভাল্ডিতে থিম কাস্টমাইজ করবেন

আপনার ব্রাউজার কেমন দেখায় তার উপর আপনাকে সম্পূর্ণ নিয়ন্ত্রণ দিতে Vivaldi লক্ষ্য করে। সেই লক্ষ্যে, এটি আপনাকে তাদের পূর্বনির্ধারিত থিমগুলি কাস্টমাইজ করার অনুমতি দেয়। ভিভাল্ডিতে একটি কাস্টম থিম কীভাবে তৈরি করবেন তা এখানে।

  1. থিমগুলিতে ট্যাবে, আপনি যে থিমটি সম্পাদনা করতে চান তা নির্বাচন করুন।
  2. থিম সম্পাদনা করুন -এ ক্লিক করুন বোতাম
  3. আপনার কাস্টম থিমের একটি নাম দিন।
  4. ব্যাকগ্রাউন্ডের জন্য রং নির্বাচন করুন , ফোরগ্রাউন্ড , হাইলাইট করুন , এবং অ্যাকসেন্ট . আপনি এটি একটি রঙ চয়নকারীর সাহায্যে বা সরাসরি হেক্স কোডে প্রবেশ করতে পারেন।
  5. আপনার ব্রাউজারকে মশলাদার করার একটি দুর্দান্ত উপায় হল সক্রিয় ওয়েবসাইটের রঙের সাথে মেলে ব্রাউজারের রঙ পরিবর্তন করা। এটি করতে, সক্রিয় পৃষ্ঠাগুলি থেকে অ্যাকসেন্ট রঙ চালু করুন .
  6. একইভাবে, যদি আপনি চান যে উইন্ডোটি সক্রিয় ওয়েবসাইটের রঙের সাথে মেলে, আপনি উইন্ডোতে অ্যাকসেন্ট রঙ প্রয়োগ করুন সক্ষম করতে পারেন . যখন এই বিকল্পটি নিষ্ক্রিয় করা হয়, তখন Vivaldi শুধুমাত্র ওয়েবসাইটের সাথে মেলে ট্যাবের রঙ পরিবর্তন করবে৷
  7. আপনি ট্যাবগুলিকে স্বচ্ছ রাখতে চান কি না তাও বেছে নিতে পারেন৷
  8. আপনি যদি গোলাকার কোণ পছন্দ করেন, তাহলে আপনি কোণার বৃত্তাকার সামঞ্জস্য করতে পারেন 14 পিক্সেল পর্যন্ত।
  9. এবং voilà! আপনার কাস্টম Vivaldi থিম প্রস্তুত.

যদিও Vivaldi আপনাকে আপনার ব্রাউজারের চেহারার উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ দেয়, আপনার কাস্টম Vivaldi থিম ডিজাইন করার সময় আপনাকে কয়েকটি বিষয় মাথায় রাখতে হবে।

প্রথমত, আপনার কাস্টম থিমের জন্য শুরুর পয়েন্ট হিসাবে Vivaldi এর ডিফল্ট লাইট বা ডার্ক থিম ব্যবহার করা ভাল। ব্যাকগ্রাউন্ড এবং ফোরগ্রাউন্ডের রং যতটা সম্ভব মিউট রাখুন।

হাইলাইট এবং অ্যাকসেন্ট রঙের জন্য, আপনি যা চান তা বেছে নিতে পারেন। নিখুঁত থিম ডিজাইন করার আগে কিছু সময় লাগবে। তাই পরীক্ষা করতে দ্বিধা করবেন না এবং চেষ্টা চালিয়ে যান।

কিভাবে ভিভাল্ডিতে থিম নির্ধারণ করবেন

ভিভাল্ডি থিম সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

Vivaldi থিমগুলির আরেকটি উত্থান হল যে আপনি দিনের সময়ের উপর ভিত্তি করে বিভিন্ন থিম নির্ধারণ করতে পারেন। ডিফল্টরূপে, আপনার কাছে অপারেটিং সিস্টেম থিম ব্যবহার করতে হবে সক্রিয় এই বিকল্পটি আপনার অপারেটিং সিস্টেমের থিমের উপর নির্ভর করে হালকা এবং অন্ধকার থিমের মধ্যে স্যুইচ করতে থাকে।

আলো এবং অন্ধকার মোডগুলির জন্য কোন থিম প্রদর্শন করতে হবে তা আপনি চয়ন করতে পারেন৷ আরও ভাল, আপনি দিনের বিভিন্ন সময়ের জন্য বিভিন্ন থিম নির্ধারণ করতে পারেন। এটি করতে, পরিবর্তনের জন্য থিম নির্ধারণ করুন নির্বাচন করুন৷ বিকল্প।

ডিফল্টরূপে, এই বিকল্পটিতে দিনের বেলার জন্য Vivaldi থিম এবং রাতের জন্য অন্ধকার থিম সক্রিয় থাকবে। আপনি যদি এই থিমগুলি পরিবর্তন করতে চান তবে আপনি ড্রপডাউন এ ক্লিক করতে পারেন৷ মেনু এবং আপনার পছন্দের থিম চয়ন করুন৷

এগুলির সময়সূচী পরিবর্তন করতে, আপনি সময় সামঞ্জস্য করতে স্লাইডারগুলিতে ক্লিক এবং টেনে আনতে পারেন৷ প্লাস আইকনে ক্লিক করে, আপনি সময়সূচীতে আরও টাইম স্লট যোগ করতে পারেন এবং তারপর তাদের থিম এবং সময় নির্দিষ্ট করতে পারেন। কিন্তু, আপনি যদি সারাদিন একটি একক থিম চান, তাহলে আপনি নো শিডিউল বিকল্পটি সক্ষম করতে পারেন এবং সময় নির্বিশেষে আপনার প্রিয় থিমটিতে লেগে থাকতে পারেন৷

এই থিম শিডিউলিং বৈশিষ্ট্যটি আপনার জন্য রাতে গাঢ় থিমে স্যুইচ করা এবং আপনার চোখকে অবাঞ্ছিত আলো থেকে রক্ষা করা সহজ করে তোলে৷

আপনার Vivaldi ব্রাউজার কাস্টমাইজ করার আরও উপায়

এইটা সেইটা না. আপনি Vivaldi এর UI কাস্টমাইজ করার আরও উপায় আছে। আপনি যদি আপনার পিসিতে Razer Chroma ডিভাইসগুলি প্লাগ ইন করে থাকেন, তাহলে আপনি আপনার ব্রাউজারের রঙ প্রতিফলিত করতে থিম ইন্টিগ্রেশন সক্ষম করতে পারেন৷

একইভাবে, ফিলিপস হিউ লাইটিং সিস্টেমের সাথে ইন্টিগ্রেশন সক্ষম করার একটি বিকল্প রয়েছে। এই বৈশিষ্ট্যটি চালু করতে, Hue চেক করুন৷ ফিলিপস হিউ থিম ইন্টিগ্রেশনে অধ্যায়. তারপর সেতু খুঁজুন এ ক্লিক করুন স্বয়ংক্রিয় সেতু আবিষ্কারের জন্য এবং আপনার সেতু নির্বাচন করুন . এই বিকল্পটি সক্রিয় করার মাধ্যমে, আপনার আলোর রঙ আপনার ব্রাউজারের থিমের সাথে পরিবর্তন হতে থাকবে।

ভিভাল্ডির চেহারা ব্যক্তিগতকৃত করুন

মূল কারণগুলির মধ্যে একটি, ভিভাল্ডি একটি জনপ্রিয় ব্রাউজার হিসাবে আবির্ভূত হয়েছে তা হল এটি তার ব্যবহারকারীদের নিয়ন্ত্রণ করে।

আপনার নিজের শর্টকাট তৈরি করা থেকে শুরু করে আপনার ব্রাউজারের চেহারা এবং অনুভূতি ব্যক্তিগতকৃত করা পর্যন্ত, Vivaldi আপনাকে আপনার প্রয়োজন অনুসারে প্রায় সবকিছু পরিবর্তন করতে দেয়। থিম কাস্টমাইজেশন ছাড়াও, Vivaldi আপনার রুটিন কাজ পরিচালনা করা সহজ করে তোলে এবং আপনার উত্পাদনশীলতা বাড়ায়।


  1. ইউজনেট সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

  2. আপনার যা কিছু জানা দরকার:GDPR

  3. ব্লুটুথ 5 সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

  4. PBM ফাইল সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার?