কম্পিউটার

কিভাবে ট্রেলোস নতুন ক্রোম এক্সটেনশনের সর্বাধিক ব্যবহার করবেন

যখন দরকারী টুলের কথা আসে, ট্রেলো অনেক তালিকার শীর্ষে থাকে। এটি কাজগুলি পরিচালনা করার, প্রকল্পগুলির ট্র্যাক রাখা এবং আরও অনেক কিছু করার একটি দুর্দান্ত উপায়৷

Trello একটি অফিসিয়াল ক্রোম এক্সটেনশন প্রকাশ করেছে যা সরাসরি আপনার ব্রাউজারে কিছু কার্যকারিতা যোগ করে, এটি সম্প্রতি ব্যবহার করা কিছুটা সহজ হয়ে উঠেছে।

নতুন এক্সটেনশনের দুটি প্রাথমিক ফাংশন রয়েছে:অ্যাড্রেস বার থেকে যেকোনো বোর্ড খোলা, এবং এক্সটেনশনের আইকন থেকে সরাসরি আপনার যেকোনো বোর্ডে নতুন কার্ড যোগ করা।

কিভাবে ট্রেলোস নতুন ক্রোম এক্সটেনশনের সর্বাধিক ব্যবহার করবেন

একটি বোর্ড খুলতে, ঠিকানা বারে ক্লিক করুন এবং তারপরে "t" টাইপ করুন এবং স্পেস টিপুন . এর ফলে ওমনিবার আপনার বোর্ডে অনুসন্ধান শুরু করবে। আপনি যে বোর্ডটি চান তার নাম টাইপ করা শুরু করুন এবং এটি সেই অক্ষরগুলির সাথে সুপারিশ করবে। আপনি চান একটি ক্লিক করুন, এবং আপনি যেতে প্রস্তুত হবেন.

কিভাবে ট্রেলোস নতুন ক্রোম এক্সটেনশনের সর্বাধিক ব্যবহার করবেন

এখন, একটি নতুন কার্ড তৈরি করতে, আপনাকে Trello আইকনে ক্লিক করতে হবে বারে যেখানে আপনার এক্সটেনশানগুলি থাকে৷ সেখান থেকে, আপনি বাম দিকে একটি বাক্স দেখতে পাবেন যা আপনাকে একটি বোর্ড নির্বাচন করতে দেয় এবং আরেকটি যা আপনাকে তালিকা নির্বাচন করতে দেয়। বক্সটি হল যেখানে আপনি কার্ডের শিরোনামে টাইপ করবেন, অথবা আপনি বর্তমানে যে ট্যাবটি খুলেছেন সেটি সংযুক্ত করতে আপনি ছোট চেক বক্সে ক্লিক করতে পারেন৷

আপনি কি Trello-এর নতুন এক্সটেনশন ইনস্টল করেছেন? আপনি এটা কি চিন্তা? কমেন্টে আমাদের জানান!


  1. 5টি এক্সটেনশন যাতে Chrome-এর Omnibox-এর সর্বাধিক সুবিধা পাওয়া যায়৷

  2. ক্রোম এক্সটেনশনের সোর্স কোড কীভাবে দেখবেন

  3. Chrome-এ একটি নতুন ট্যাবে সর্বাধিক পরিদর্শন করা পৃষ্ঠাগুলি কীভাবে লুকাবেন?

  4. কিভাবে উইন্ডোজ টাস্ক ম্যানেজারের সবচেয়ে বেশি ব্যবহার করবেন?