কম্পিউটার

Chrome-এ একটি নতুন ট্যাবে সর্বাধিক পরিদর্শন করা পৃষ্ঠাগুলি কীভাবে লুকাবেন?

ইন্টারফেস ব্যবহার করা সহজ এবং দ্রুত গতির কারণে গুগলের ক্রোম সবচেয়ে জনপ্রিয় ওয়েব ব্রাউজারগুলির মধ্যে একটি। এটির অসংখ্য বৈশিষ্ট্য রয়েছে যা ব্যবহারকারীদের অভিজ্ঞতাকে আরও উন্নত করে এবং এক বিলিয়নেরও বেশি লোকের ব্যবহারকারীকে গড়ে তুলতে সাহায্য করে। Chrome-এর একটি বৈশিষ্ট্য হল যে এটি নতুন ট্যাব পৃষ্ঠায় একজন ব্যবহারকারীর দ্বারা সর্বাধিক পরিদর্শন করা পৃষ্ঠাগুলিকে থাম্বনেইল হিসাবে প্রদর্শন করে৷

Chrome-এ একটি নতুন ট্যাবে সর্বাধিক পরিদর্শন করা পৃষ্ঠাগুলি কীভাবে লুকাবেন?

যদিও এটি কিছু লোকের জন্য একটি দরকারী বৈশিষ্ট্য হতে পারে, আপনি যখন Chrome খুলবেন তখন নতুন ট্যাব পৃষ্ঠায় প্রদর্শিত সর্বাধিক পরিদর্শন করা সাইটগুলির একটি তালিকা থাকা হতাশাজনক৷ অতএব, এই নিবন্ধে, আমরা আপনাকে ব্রাউজারের অন্য কোনও কার্যকারিতা না হারিয়ে এই বৈশিষ্ট্যটি থেকে পরিত্রাণ পেতে সবচেয়ে সহজ পদ্ধতিগুলি সম্পর্কে অবহিত করব। সাবধানে এবং সঠিকভাবে পদক্ষেপগুলি অনুসরণ করা নিশ্চিত করুন৷

ক্রোমের একটি নতুন ট্যাবে সর্বাধিক দেখা পৃষ্ঠাগুলি কীভাবে লুকাবেন?

একটি নতুন ট্যাবে সর্বাধিক পরিদর্শন করা পৃষ্ঠাগুলিকে লুকিয়ে রাখা এতটা সুবিধাজনক নয় কারণ Chrome এর নতুন সংস্করণগুলিতে কিছু সেটিংস অক্ষম করা হয়েছে যা ব্যবহারকারীকে এটি করতে বাধা দেয়৷ অতএব, ব্যবহারকারীর জন্য দুটি বিকল্প আছে; আপনি হয় অ্যালগরিদম নিষ্ক্রিয় করতে পারেন যার মাধ্যমে এই সাইটগুলি অবস্থিত বা একটি এক্সটেনশন ব্যবহার করুন৷ উভয় পদ্ধতি নিম্নরূপ তালিকাভুক্ত করা হয়.

পদ্ধতি 1:নতুন ট্যাবের সেটিংস পরিবর্তন করা

একটি সেটিং রয়েছে যা আপনি আপনার নতুন ট্যাব থেকে পরিবর্তন করতে পারেন যা নতুন ট্যাব থেকে সর্বাধিক পরিদর্শন করা সাইটগুলিকে লুকিয়ে রাখে৷ আপনি এই সেটিংস কিভাবে করতে পারেন তা এখানে:-

  1. আপনি একবার নতুন ট্যাব খুললে আপনার নীচের-ডান কোণে চেক করুন নতুন ট্যাবটি ক্লিক করার পরে এটি সম্পাদনা করার বিকল্প থাকা উচিত। Chrome-এ একটি নতুন ট্যাবে সর্বাধিক পরিদর্শন করা পৃষ্ঠাগুলি কীভাবে লুকাবেন?
  2. এখন “শর্টকাট-এ যান ” ট্যাব এবং “শর্টকাট লুকান নামের বিকল্পটি চেক করতে ভুলবেন না " Chrome-এ একটি নতুন ট্যাবে সর্বাধিক পরিদর্শন করা পৃষ্ঠাগুলি কীভাবে লুকাবেন?

    এটি আপনার জন্য সবচেয়ে বেশি পরিদর্শন করা সাইটগুলিকে সরিয়ে দেবে৷

পদ্ধতি 2:পতাকা সেটিংস পরিবর্তন করা

কিছু উন্নত সেটিংস স্বাভাবিক সেটিংস মেনু থেকে লুকানো হয়। এই উন্নত সেটিংসে নতুন ট্যাব পৃষ্ঠায় শীর্ষ সাইটগুলির বাছাই নিষ্ক্রিয় করার বিকল্প রয়েছে৷ এই ধাপে, আমরা সেই বিকল্পটি নিষ্ক্রিয় করব। এর জন্য:

  1. Chrome চালু করুন এবং একটি নতুন ট্যাব খুলুন।
  2. Chrome://flags-এ টাইপ করুন " ঠিকানা বারে এবং "এন্টার টিপুন৷ " Chrome-এ একটি নতুন ট্যাবে সর্বাধিক পরিদর্শন করা পৃষ্ঠাগুলি কীভাবে লুকাবেন?
  3. অনুসন্ধান করুন “শীর্ষ সাইটগুলিথেকে সাইট বাগদান "বিকল্প। Chrome-এ একটি নতুন ট্যাবে সর্বাধিক পরিদর্শন করা পৃষ্ঠাগুলি কীভাবে লুকাবেন?
  4. ড্রপডাউনে ক্লিক করুন এবং "অক্ষম নির্বাচন করুন৷ ".
  5. পুনরায় লঞ্চ করুন-এ ক্লিক করুন এখন ” এবং নতুন ট্যাব পৃষ্ঠাটি অদৃশ্য হয়ে গেছে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 3:একটি এক্সটেনশন ব্যবহার করা

অনেকগুলি তৃতীয়-পক্ষের এক্সটেনশন রয়েছে যা এই কাজটি অর্জন করতে ব্যবহার করা যেতে পারে তবে এই ধাপে, আমরা "নম্র নতুন ট্যাব পৃষ্ঠা" এক্সটেনশনটি ব্যবহার করব যা একটি বিশ্বস্ত এক্সটেনশন এবং কাজটি সুবিধাজনকভাবে সম্পন্ন করতে পারে। এর জন্য:

  1. ক্লিক করুন এক্সটেনশনের হোমপেজে নেভিগেট করতে এই লিঙ্কে।
  2. যোগ করুন-এ ক্লিক করুন Chrome এ আপনার ব্রাউজারে এটি ইনস্টল করতে বোতাম। Chrome-এ একটি নতুন ট্যাবে সর্বাধিক পরিদর্শন করা পৃষ্ঠাগুলি কীভাবে লুকাবেন?
  3. একটি নতুন ট্যাব খুলুন এবং “রেঞ্চ-এ ক্লিক করুন "উপরের ডানদিকে কোণায়। Chrome-এ একটি নতুন ট্যাবে সর্বাধিক পরিদর্শন করা পৃষ্ঠাগুলি কীভাবে লুকাবেন?
  4. সবচেয়ে টিক চিহ্ন মুক্ত করুন পরিদর্শন করেছেন ” বিকল্প এবং “সবচেয়ে বেশি দেখা হয়েছে” পৃষ্ঠাগুলি আর নতুন ট্যাবে প্রদর্শিত হবে না। Chrome-এ একটি নতুন ট্যাবে সর্বাধিক পরিদর্শন করা পৃষ্ঠাগুলি কীভাবে লুকাবেন?

  1. Google Chrome-এ নতুন ট্যাবে একটি কাস্টম পটভূমি কীভাবে সেট করবেন

  2. কিভাবে Google Chrome এ একটি ট্যাব পিন করবেন

  3. গুগল ক্রোমে সর্বাধিক পরিদর্শন করা সাইটগুলি কীভাবে সরিয়ে ফেলা যায়

  4. Chrome এ ট্যাব গ্রুপ কিভাবে ব্যবহার করবেন