কম্পিউটার

ক্রোমে যেকোনো নিবন্ধ পড়তে কতক্ষণ সময় লাগে তা কীভাবে দেখবেন

নতুন ব্লগিং প্ল্যাটফর্ম মিডিয়াম চালু হওয়ার কয়েক বছর হয়ে গেছে এবং আশ্চর্যের বিষয় হল এটি এখনও আগের মতোই শক্তিশালী। মিডিয়াম সম্পর্কে ভালবাসার অনেক কিছু আছে, তবে এর সেরা বৈশিষ্ট্য? এটি আপনাকে বলে যে প্রতিটি নিবন্ধ পড়তে কতক্ষণ লাগে৷

এটি সত্যিই একটি চমৎকার বৈশিষ্ট্য কারণ এটি আপনাকে সামনের পরিকল্পনা করতে দেয়। আপনি যদি একটি নিবন্ধ খোলেন এবং দেখেন যে এটি পড়তে সাধারণত 10 মিনিট সময় লাগে, সম্ভবত আপনি পরে পড়ার জন্য এটি সংরক্ষণ করা ভাল হবে। অন্যদিকে, যদি এটি মাত্র 2-মিনিটের পড়া হয়, তাহলে আপনি এটি দ্রুত সম্পন্ন করতে পারেন।

এখন রিডিজম [আর উপলভ্য নেই] নামে একটি Chrome এক্সটেনশন রয়েছে এটি একই জিনিস... ওয়েবে যেকোনো নিবন্ধের জন্য!

ক্রোমে যেকোনো নিবন্ধ পড়তে কতক্ষণ সময় লাগে তা কীভাবে দেখবেন

মজার বিষয় হল যে মিডিয়ামের পড়ার সময় অনুমান প্রায়শই ভুলের চেয়ে বেশি ভুল হয়, কিন্তু রিডিজম হল ঠিক বিপরীত -- বেশিরভাগ সময়ই আরও সঠিক।

এটি একটি বুদ্ধিমান অ্যালগরিদম ব্যবহার করে যা নিবন্ধের বিষয়বস্তুর জন্য পৃষ্ঠাটি স্ক্যান করে এবং পাঠ্যের মূল অংশের উপর ভিত্তি করে পড়ার সময় গণনা করে, কতগুলি শব্দ আছে, সেই শব্দগুলি কী ইত্যাদি।

কিন্তু রিডিজম সম্পর্কে এখানে সত্যিই চমৎকার জিনিস: আপনি নিবন্ধগুলির লিঙ্কগুলিতে ডান-ক্লিক করতে পারেন এবং আগে পড়ার সময় পেতে "পড়ার সময় পান" নির্বাচন করতে পারেন এমনকি আপনি পৃষ্ঠাটি দেখুন!

ইন্টারফেসটি ন্যূনতম এবং সম্পদের ব্যবহার প্রায় অস্তিত্বহীন তাই এটি আপনার পথে আসবে না বা আপনার ব্রাউজারকে মোটেও ধীর করে দেবে না। এটি ব্যবহার না করার কোন কারণ নেই। আরও বেশি উত্পাদনশীলতার জন্য এটিকে একটি স্পিড-রিডিং ক্রোম এক্সটেনশনের সাথে একত্রিত করুন৷

আপনি অনলাইনে কত দ্রুত নিবন্ধ পড়েন? আপনি কি এই ধরনের এক্সটেনশনগুলিকে দরকারী এবং সার্থক মনে করেন? নীচের মন্তব্যে আমাদের জানান!


  1. Google Chrome-এ ক্লিক না করেই যে কোনও লিঙ্কের পূর্বরূপ এবং পড়ুন কিভাবে

  2. গুগল ক্রোমে কীভাবে একটি পরে পড়ুন বৈশিষ্ট্য যুক্ত করবেন

  3. এই নিফটি এক্সটেনশনটি আপনাকে জানায় যে একটি নিবন্ধ পড়তে কতক্ষণ সময় লাগে

  4. যেকোন ইমেল অ্যাপে ইয়াহু মেল কীভাবে পড়বেন