কম্পিউটার

এই ক্রোম এক্সটেনশনের মাধ্যমে আপনি কখন Google অনুসন্ধান ফলাফলে শেষবার ক্লিক করেছিলেন তা ট্র্যাক করুন৷

Google-এ সার্চ করা অনেক সময় নষ্ট হতে পারে, এবং এটি আরও খারাপ হয় যখন আপনি প্রথম কয়েকটি পৃষ্ঠায় আপনার যা প্রয়োজন তা খুঁজে পান না। একটি ভিন্ন ক্যোয়ারী করে দেখুন এবং আপনি সম্ভবত একই লিঙ্কগুলির একটি গুচ্ছ পাবেন -- অনেকগুলি যা আপনি ভুলবশত বারবার ক্লিক করতে পারেন (বিশেষ করে যদি আপনি আপনার ইতিহাস প্রায়শই সাফ করেন)।

এজন্য আপনার Google When এক্সটেনশন ইনস্টল করা উচিত।

টাইমস্ট্যাম্পগুলি পরিদর্শন করা Google ফলাফলের পাশে

Google যখন আপনি অতীতে ক্লিক করেছেন এমন Google ফলাফলের পাশে একটি তারিখ এবং সময় যোগ করে। এটি আপনাকে এবং পরিদর্শন করা লিঙ্কগুলির একটি তাত্ক্ষণিক দৃশ্য দেয়৷ লিঙ্ক যা চেক করা হয়নি।

একবার ইনস্টল হয়ে গেলে, আপনি যা খুঁজছেন তার জন্য শুধু Google-এ সার্চ করুন। পরে, আপনি যদি একই বা অনুরূপ সার্চ কোয়েরি চালান, Google When একটি ছোট ট্যাগ দেখায় ফলাফলের পাশে আপনি ঠিক কখন ক্লিক করেছেন তা জানাতে। আপনাকে ব্রাউজারের ইতিহাস অনুসন্ধান বা কিছু ক্লিক করতে হবে না।

এই ক্রোম এক্সটেনশনের মাধ্যমে আপনি কখন Google অনুসন্ধান ফলাফলে শেষবার ক্লিক করেছিলেন তা ট্র্যাক করুন৷

এক্সটেনশনটি সহজ -- এটি ব্রাউজার ক্যাশে থেকে তথ্য নেয় এবং সময়কে আরও স্পষ্টভাবে প্রদর্শন করে৷ এটি Reddit (এমন কিছু যা গুরুতর রেডিটরদের জন্য উপযোগী হতে পারে) সমর্থন করে বলেও মনে করা হচ্ছে, কিন্তু সাম্প্রতিক সংস্করণে কিছু কার্যক্ষমতা সংক্রান্ত সমস্যার কারণে বৈশিষ্ট্যটি অক্ষম করা হয়েছে।

এছাড়াও, এটি কিছু আন্তর্জাতিক Google ডোমেনে কাজ নাও করতে পারে (যেমন google.co.in)।

এটা কি দরকারী নাকি অকেজো?

এক্সটেনশনটি নৈমিত্তিক Google অনুসন্ধানকারীদের জন্য উপযোগী নাও হতে পারে। কিন্তু আপনি যদি অনেক সময় ব্যয় করেন Google ফলাফলের মাধ্যমে সার্চ করার সমস্ত কৌশলগুলি দিয়ে, তাহলে এক্সটেনশনটি বেশ সহজ হতে পারে৷

আপনি একটি লিঙ্ক পুনরায় দেখতে পারেন এবং আপনার শেষ পরিদর্শন থেকে এটি আপডেট করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে পারেন, অথবা আপনি এটিকে বাইপাস করতে পারেন এবং অন্যান্য অনাবিষ্কৃত ফলাফলগুলিতে সেই সময় দিতে পারেন৷

আপনি যদি এক্সটেনশনটি দরকারী মনে করেন তাহলে আমাদের বলুন৷ Google অনুসন্ধানের সময় সহায়তা করার জন্য আপনি ব্যবহার করেন এমন অন্য কোনো ব্রাউজার এক্সটেনশনের সুপারিশ করুন!


  1. 15টি শিক্ষামূলক ক্রোম এক্সটেনশনের সাথে আপনার শেখার ও শেখানোর উপায় পরিবর্তন করুন

  2. এই Google Chrome এক্সটেনশনের সাথে কার্দাশিয়ান (এবং ক্যাটলিন) সবকিছু ব্লক করুন

  3. গুগল ক্রোম সংস্করণ এবং সর্বশেষ ক্রোম আপডেট করা পরীক্ষা করুন৷

  4. Google Chrome-এ এই সেটিংটি এনফোর্সড' ত্রুটি৷