কম্পিউটার

যেকোন মোবাইল ব্রাউজারে কীভাবে পাঠ্য অনুসন্ধান করবেন

ডেস্কটপে ওয়েব পেজে টেক্সট সার্চ করা সহজ হলেও মোবাইলে এটি একটু বেশি "অদৃশ্য"।

ডেস্কটপে, আপনাকে শুধু Ctrl + F চাপতে হবে অথবা মেনুতে যান এবং খুঁজুন এ ক্লিক করুন , তারপর বক্সে আপনার কীওয়ার্ড টাইপ করুন। কিন্তু মোবাইল অপারেটিং সিস্টেম দুটি মূল উপায়ে তাদের ডেস্কটপ কাউন্টারপার্টের থেকে আলাদা:ইন্টারফেসের অভাব এবং কীবোর্ডের অভাব।

এটি তাদের দৃষ্টির বাইরে কয়েকটি বৈশিষ্ট্য লুকিয়ে রাখতে বাধ্য করে। খুঁজুন বৈশিষ্ট্য (বা এই ক্ষেত্রে, এই পৃষ্ঠায় অনুসন্ধান করুন বৈশিষ্ট্য) হল সেইগুলির মধ্যে একটি যেগুলি দূরে সরিয়ে দেওয়া হয়৷

Chrome (Android এবং iOS)

পদ্ধতিটি Android এবং iOS উভয় মোবাইল ডিভাইসের জন্যই একই। যেকোনো ওয়েব পেজ খুলুন। আরো বিকল্প ক্লিক করুন৷ আইকন (উপরে ডানদিকে তিনটি উল্লম্ব বিন্দু)। পৃষ্ঠায় খুঁজুন নির্বাচন করুন মেনুতে বিকল্প।

যেকোন মোবাইল ব্রাউজারে কীভাবে পাঠ্য অনুসন্ধান করবেন

ক্ষেত্রটিতে আপনার অনুসন্ধান শব্দগুলি টাইপ করুন যা কীবোর্ডের সাথে শীর্ষে খোলে। ব্রাউজার পৃষ্ঠায় প্রতিটি সন্ধানকে হাইলাইট করে যেখানে কীওয়ার্ডগুলি উপস্থিত হয়। প্রতিটি হাইলাইট করা শব্দে যেতে অনুসন্ধান বাক্সে তীর আইকনে আলতো চাপুন।

Safari (শুধুমাত্র iOS)

Safari-এ, আপনাকে নীচের দিকে যেতে হবে উপরে না থেকে।

যেকোনো ওয়েব পেজ খুলুন। শেয়ার করুন আলতো চাপুন৷ (একটি তীর উপরে নির্দেশিত বর্গক্ষেত্র) স্ক্রিনের নীচে আইকন৷ প্রদর্শিত আইকনগুলির সিরিজ সোয়াইপ করুন। আপনি একটি ম্যাগনিফাইং গ্লাস আইকন দেখতে পাবেন যা পৃষ্ঠায় খুঁজুন প্রতিনিধিত্ব করে বৈশিষ্ট্য।

যেকোন মোবাইল ব্রাউজারে কীভাবে পাঠ্য অনুসন্ধান করবেন

আইকনটি নির্বাচন করুন এবং বাক্সে প্রদর্শিত আপনার অনুসন্ধান কীওয়ার্ডগুলি লিখুন৷ সাফারি ব্রাউজার আপনাকে পৃষ্ঠায় শব্দের প্রথম উদাহরণে নিয়ে যায়। পৃষ্ঠায় শব্দের প্রতিটি উপস্থিতিতে পৌঁছানোর জন্য অনুসন্ধান বারের পাশের তীরগুলি ব্যবহার করুন৷

এটি অন্যান্য ব্রাউজারে প্রায় একই রকম

আপনি অবাক হবেন কতজন এই সহজ ব্রাউজার টিপ সম্পর্কে জানেন না। আমি মনে করি অনেক লোক খুঁজুন বাক্সটি ব্যবহার করেন না কারণ একটি ছোট মোবাইল স্ক্রিনে একটি ওয়েব পৃষ্ঠার মাধ্যমে স্ক্রোল করা দ্রুত হয়, কিন্তু সেই স্ক্রিনে একটি লংফর্ম নিবন্ধের মাধ্যমে অনুসন্ধান করার চেষ্টা করুন এবং আপনি এই বৈশিষ্ট্যটির অনেক বেশি প্রশংসা করতে শুরু করবেন।

আপনি কি মোবাইল স্ক্রিনে একটি ওয়েবপেজে পাঠ্য অনুসন্ধান ব্যবহার করেন? অথবা আপনি কি অনেক দ্রুত উপরে এবং নিচে সোয়াইপিং খুঁজে পান?


  1. কীভাবে ক্রোমকে ডিফল্ট ব্রাউজার এবং গুগল ডিফল্ট সার্চ ইঞ্জিন করা যায়

  2. অ্যান্ড্রয়েডের জন্য টর ব্রাউজার কীভাবে ইনস্টল করবেন?

  3. কীভাবে ক্রোম ব্রাউজার থেকে সম্পূর্ণরূপে বিং সরাতে হয়

  4. কিভাবে বিনামূল্যে কম্পিউটার এবং মোবাইল থেকে বেনামী পাঠ্য বার্তা পাঠাবেন