কম্পিউটার

নেট নিরপেক্ষতা ছাড়া ওয়েব কতটা ভয়ঙ্কর হতে পারে তা অনুভব করুন

নেট নিরপেক্ষতা একটি নতুন উদ্বেগ নয়, কিন্তু ওবামা প্রশাসনের অধীনে তৈরি নেট নিরপেক্ষতা নিয়মগুলিকে রোল ব্যাক করার আসন্ন পরিকল্পনা নিয়ে আবারও স্পটলাইটে এসেছে। একটি নতুন ক্রোম এক্সটেনশনের লক্ষ্য হল সেই রোলব্যাকটি কতটা খারাপ হতে পারে তা প্রদর্শন করা৷

নেট নিরপেক্ষতা ব্যাখ্যা করার চেষ্টা করা -- আইএসপিগুলি আপনার ইন্টারনেটের গতি রোধ করতে পারবে না বা আপনি যে সাইটগুলি পরিদর্শন করছেন তার উপর ভিত্তি করে ওয়েবের অংশগুলিতে অ্যাক্সেস সীমিত করতে পারবে না -- এই ধারণাটি কঠিন কারণ এটি প্রায়শই কাঁচের দৃষ্টিতে তাকিয়ে থাকে . এখন, ব্যাখ্যা করার চেষ্টা না করে, আপনি শুধু দেখাতে পারেন।

Net নিরপেক্ষতা সিমুলেটরের Chrome এক্সটেনশন অপসারণ ব্যবহারকারীদের দেখায় যে ইন্টারনেট কেমন হবে যদি FCC সত্যিই নেট নিরপেক্ষতা ভেঙে দেওয়ার পরিকল্পনা নিয়ে যায়, যেমনটি আমরা জানি।

নেট নিরপেক্ষতা ছাড়া ওয়েব কতটা ভয়ঙ্কর হতে পারে তা অনুভব করুন

একবার আপনি এক্সটেনশন ইনস্টল করলে, আপনি অবিলম্বে এর প্রভাব দেখতে পাবেন। প্রথমত, আপনার ইন্টারনেট উল্লেখযোগ্যভাবে ধীর হবে। নেট নিরপেক্ষতা ছাড়া, আইএসপিগুলি সীমাবদ্ধতা ছাড়াই আপনার ইন্টারনেটের গতি থ্রোটল করতে বিনামূল্যে হবে। এই এক্সটেনশনের সাথে, কিছু সাইট সহজে অ্যাক্সেসযোগ্য নয়। আপনি Netflix লোড করার চেষ্টা করলে, আপনাকে এর পরিবর্তে Hulu ব্যবহার করতে বলা হবে। আপনি যদি কিছু Google করতে চান তবে আপনাকে এটি Bing করতে হবে।

অবশ্যই, আমরা ঠিক জানি না নেট নিরপেক্ষতা ছাড়া ইন্টারনেট দেখতে কেমন হবে বা ISP গুলি কীভাবে বিধিনিষেধ তুলে নেওয়ার সুবিধা নেবে। কিন্তু এই এক্সটেনশনটি "সবচেয়ে খারাপ পরিস্থিতি" অভিজ্ঞতা দেয়, এবং এটি সচেতনতা বাড়াতে এবং নেট নিরপেক্ষতা কেন গুরুত্বপূর্ণ সে বিষয়ে লোকেদের যত্ন নেওয়ার একটি দুর্দান্ত উপায়৷

নেট নিরপেক্ষতা সিমুলেটরের এই অপসারণ সম্পর্কে আপনি কী মনে করেন? আপনি কি মনে করেন যে আমাদের এফসিসি রোলিং ব্যাক বিধিনিষেধ সম্পর্কে উদ্বিগ্ন হওয়া উচিত? কমেন্টে আমাদের জানান।


  1. কিভাবে একটি ব্রাউজার ছাড়া ওয়েব ব্যবহার

  2. ওয়েবের জন্য পাওয়ারপয়েন্টে কীভাবে একটি টাইমলাইন তৈরি করবেন

  3. অ্যাপল টিভিতে কীভাবে ওয়েব সার্ফ করবেন

  4. কিভাবে ইন্টারপ্ল্যানেটারি ফাইল সিস্টেম (IPFS) ওয়েবকে বিকেন্দ্রীকরণ করতে পারে