কম্পিউটার

গুগল ক্রোম ফেব্রুয়ারিতে বিজ্ঞাপন ব্লক করা শুরু করবে

গুগল তার ক্রোম ওয়েব ব্রাউজার কখন বিজ্ঞাপনগুলি ব্লক করা শুরু করবে তার তারিখ ঘোষণা করেছে। এবং এটি হল ফেব্রুয়ারী 15, 2018। যখন Chrome 64 (23শে জানুয়ারী) এবং Chrome 65 (6 মার্চ) প্রকাশিত হবে তখন তারিখগুলির মধ্যে এটি একটি থাপ্পর-ব্যাং। এটিকে চাচা গুগলের কাছ থেকে দেরীতে বড়দিনের উপহার হিসেবে ভাবুন।

এপ্রিল 2017-এ আমরা প্রথম গুঞ্জন শুনেছিলাম যে Google Chrome-এ একটি অ্যাড-ব্লকার অন্তর্ভুক্ত করার জন্য প্রস্তুতি নিচ্ছে। বিশদগুলি মাটিতে পাতলা ছিল, কিন্তু জুলাই মাস নাগাদ Google সক্রিয়ভাবে ক্রোম ক্যানারি, ওয়েব ব্রাউজারের পরীক্ষামূলক সংস্করণে পূর্বোক্ত বিজ্ঞাপন-ব্লকার পরীক্ষা করছিল৷

Google Chrome সবচেয়ে খারাপ বিজ্ঞাপনগুলিকে ব্লক করবে

এখন, Google ঘোষণা করেছে যে Chrome 15 ফেব্রুয়ারী, 2018-এ বিজ্ঞাপনগুলি ব্লক করা শুরু করবে৷ যাইহোক, যে কেউ মনোযোগ দিয়েছে তা ইতিমধ্যেই জেনে যাবে, Chrome সমস্ত সাইটে সমস্ত বিজ্ঞাপন ব্লক করবে না৷ পরিবর্তে, Chrome সকলকে বিরক্ত করার গ্যারান্টিযুক্ত সবচেয়ে খারাপ ধরণের বিজ্ঞাপনগুলিকে ব্লক করবে৷

কোয়ালিশন ফর বেটার অ্যাডস' বেটার অ্যাডস স্ট্যান্ডার্ডস অনুসারে, যা Google এখন সমর্থন করার জন্য সাইন আপ করেছে, এর মধ্যে রয়েছে পপ-আপ বিজ্ঞাপন, শব্দ সহ অটো-প্লেয়িং ভিডিও বিজ্ঞাপন, কাউন্টডাউন সহ প্রেস্টিশিয়াল বিজ্ঞাপন, ফ্ল্যাশিং অ্যানিমেটেড বিজ্ঞাপন, ফুল-স্ক্রিন স্ক্রল- বিজ্ঞাপনের উপরে, এবং বড় স্টিকি বিজ্ঞাপন।

গুগল ক্রোম ফেব্রুয়ারিতে বিজ্ঞাপন ব্লক করা শুরু করবে

এই ধরনের বিজ্ঞাপন পরিবেশনকারী ওয়েবসাইটগুলিকে শাস্তি দেওয়ার জন্য, Google 30 দিনের বেশি "ব্যর্থ" বলে বিবেচিত সাইটগুলিতে সমস্ত বিজ্ঞাপন ব্লক করবে৷ তারপরে তাদের আপত্তিকর বিজ্ঞাপনগুলিকে হত্যা করতে হবে এবং Chrome আবার বিজ্ঞাপন দেখানো শুরু করার আগে পর্যালোচনার জন্য তাদের সাইট জমা দিতে হবে। কঠোর কিন্তু ন্যায্য।

এই ধরনের বিজ্ঞাপন লোকেদেরকে তৃতীয় পক্ষের অ্যাড-ব্লকার ইনস্টল করতে প্ররোচিত করতে পারে। এবং অ্যাড-ব্লকাররা ওয়েবসাইটগুলির আয়ের প্রধান উৎসকে হত্যা করছে। শুধুমাত্র সবচেয়ে খারাপ ধরণের বিজ্ঞাপনগুলিকে ব্লক করার চেষ্টা করার মাধ্যমে, Google বিজ্ঞাপন-ব্লকার ইনস্টল করা থেকে লোকেদের নিরুৎসাহিত করতে পারে এবং সাইটগুলিকে আর্থিক ক্ষতির হাত থেকে বাঁচাতে পারে৷

Google একটি উইন-উইন-উইন পরিস্থিতি তৈরি করে

এটা বলার অপেক্ষা রাখে না যে গুগলের এই সব কিছুর মধ্যে একটা স্বার্থ আছে। কারণ বিজ্ঞাপন বিক্রি করা এখনও Google এর প্রাথমিক ব্যবসার উদ্বেগ। যাইহোক, Chrome-এর নেটিভ অ্যাড-ব্লকার ব্যবহারকারী, ওয়েবসাইট এবং Google-কে সাহায্য করতে পারে অন্য কাউকে অসুবিধা না করে যারা নতুন নিয়ম মানতে না চায়। এবং খারাপ তৃতীয় পক্ষের বিজ্ঞাপন-ব্লকার, অবশ্যই। যা আমার বইতে জয়-জয়।

ক্রোমের নতুন অ্যাড-ব্লকার সম্পর্কে আপনি কী মনে করেন? আপনি কি কম বিরক্তিকর বিজ্ঞাপন দেখার জন্য উন্মুখ? আপনি কি তৃতীয় পক্ষের বিজ্ঞাপন-ব্লকার ব্যবহার বন্ধ করতে ইচ্ছুক হবেন যদি সবচেয়ে বেশি অনুপ্রবেশকারী এবং অবাঞ্ছিত বিজ্ঞাপন অতীতের জিনিস হয়ে ওঠে? দয়া করে নীচের মন্তব্যে আমাদের জানান!


  1. গুগল ক্রোম ক্র্যাশ

  2. গুগল ক্রোম আরও ভালো ব্রাউজিং নিরাপত্তার জন্য ক্রোমে "মিশ্র সামগ্রী" ব্লক করবে

  3. কিভাবে ম্যাকে Google Chrome ইনস্টল করবেন?

  4. লেখকদের জন্য সেরা ৭টি Google Chrome এক্সটেনশন