কম্পিউটার

গুগল ক্যানভাস হল ডুডলের জন্য একটি অঙ্কন অ্যাপ

গুগল ক্যানভাস নামে একটি নতুন ওয়েব অ্যাপ চালু করেছে। যেহেতু এটি একটি প্রগতিশীল ওয়েব অ্যাপ, ক্যানভাস আপনাকে কিছু ডাউনলোড বা ইনস্টল করার প্রয়োজন ছাড়াই ডুডল আঁকতে এবং নোট নিতে দেয়৷ যা এটিকে Chromebook ব্যবহারকারীদের পাশাপাশি চলতে থাকা অন্য যেকোনও ব্যক্তির জন্য আদর্শ করে তোলে৷

দ্য আর্ট অফ ডুডলিং

আমাদের অনেকেরই ডুডলিং পছন্দ হয় যখন আমাদের হাত অন্য কিছু করতে থাকে না। ডুডলগুলিকে শিল্পের কাজ বলে বোঝানো হয় না, যদি না আপনার কাছে একটি শিল্প ডিগ্রি থাকে এবং আপনি এটিকে "আধুনিক শিল্প" বলতে পারেন৷ পরিবর্তে, ডুডলগুলি কেবল রঙিন নিদর্শন বা স্কুইগলস। উপরে আমার প্রচেষ্টার মত.

আপনি উল্লেখ করতে চান এমন যেকোনো প্ল্যাটফর্মের জন্য প্রচুর অঙ্কন অ্যাপ্লিকেশন উপলব্ধ রয়েছে, তবে তাদের বেশিরভাগের জন্য আপনাকে একটি প্রোগ্রাম ডাউনলোড এবং ইনস্টল করতে হবে। ক্যানভাস করে না। এটি এমন একটি ওয়েব অ্যাপ যা যেকেউ তাদের ওয়েব ব্রাউজারকে canvas.apps.chrome এ নির্দেশ করে ব্যবহার করতে পারে।

Google ক্যানভাস চালু করে

ক্রোম আনবক্সড দ্বারা ক্যানভাস প্রথম দেখা গিয়েছিল৷ যাইহোক, যেহেতু Google এখনও আনুষ্ঠানিকভাবে ক্যানভাস ঘোষণা করেনি, এটি কতক্ষণ ধরে আছে তা জানা অসম্ভব। আমরা যা জানি তা হল ডেভ চ্যানেলে সাম্প্রতিক Chrome OS বিল্ডে এটি একটি অ্যাপ হিসেবে দেখানো হয়েছে।

গুগল ক্যানভাস হল ডুডলের জন্য একটি অঙ্কন অ্যাপ

এখন, এটি Chrome বা WebAssembly সমর্থন করে এমন অন্য ওয়েব ব্রাউজার ব্যবহার করে সকলের জন্য উপলব্ধ৷ এবং যদিও ক্যানভাস এমনভাবে ডিজাইন করা হয়নি যাতে শিল্পীরা শিল্পের চমত্কার কাজগুলি তৈরি করতে পারেন, এতে আপনার ডুডল, স্কেচ এবং নোট নিতে সক্ষম হওয়ার জন্য প্রয়োজনীয় সমস্ত কিছু রয়েছে৷

Google ক্যানভাসের বুনিয়াদি

আপনি ব্যবহার করার জন্য বিভিন্ন সরঞ্জাম সহ কাগজের একটি ফাঁকা শীট পান। একটি পেন্সিল, একটি কলম, একটি মার্কার, চক এবং একটি ইরেজার আছে। আপনার পছন্দের টুলটিতে দুবার ক্লিক করে আপনি কাগজে প্রতিটি চিহ্নের আকার এবং অস্বচ্ছতা পরিবর্তন করতে পারেন।

টুলের উপরের কালো দাগে ক্লিক করলে রঙের প্যালেট খুলে যায়। এখানে, আপনি প্যালেটে পূর্বনির্মাণ করা রঙের একটি নির্বাচন থেকে বেছে নিতে পারেন, অথবা আপনার নিজস্ব রঙ তৈরি করতে কাস্টম ক্লিক করতে পারেন। তারপরে আপনি ভবিষ্যতে একই রঙ ব্যবহার করতে পারেন তা নিশ্চিত করতে হেক্স কোড সংরক্ষণ করতে পারেন।

আপনি যদি একটি ডুডল তৈরি করেন তবে আপনি বিশেষভাবে গর্বিত যে আপনি উপরের, ডানদিকের কোণায় তিনটি বিন্দুতে ক্লিক করে আপনার অঙ্কন রপ্তানি করতে পারেন৷ এবং আপনি আপনার Google অ্যাকাউন্টে লগ ইন করার সাথে সাথে আপনার সংরক্ষিত কাজটি বিভিন্ন ডিভাইসের পরিসরে উপলব্ধ।

Google কে ক্যানভাস তৈরি করা উচিত

ক্যানভাস এই মুহূর্তে খুবই মৌলিক, কিন্তু Google-কে এটিতে কাজ চালিয়ে যেতে, নতুন বৈশিষ্ট্যগুলি তৈরি করতে বাধা দেওয়ার কিছু নেই৷ কে জানে, হয়তো একদিন ক্যানভাস যাদের প্রতিভা আছে তাদের শিল্পের প্রকৃত কাজ তৈরি করতে সক্ষম করবে।


  1. Google News অ্যাপকে হ্যালো বলুন!

  2. Android এর জন্য শোবক্স অ্যাপ কি?

  3. আইফোনের জন্য 15 সেরা আবহাওয়ার অ্যাপ

  4. অ্যান্ড্রয়েডের জন্য ৮টি Google Apps আপনাকে অবশ্যই চেষ্টা করে দেখতে হবে