কম্পিউটার

কীভাবে পাওয়ারপয়েন্টে একটি ফটো কোলাজ তৈরি বা সন্নিবেশ করা যায়

আপনি যদি একটি PPT উপস্থাপনায় একটি ফটো কোলাজ প্রদর্শন করতে চান, তাহলে এই টিউটোরিয়ালটি আপনাকে দেখাবে কিভাবে একটি ফটো কোলাজ তৈরি এবং সন্নিবেশ করা যায়। পাওয়ারপয়েন্ট-এ কোনো তৃতীয় পক্ষের সফটওয়্যার ব্যবহার না করেই। আপনি বিভিন্ন স্লাইডে একাধিক ছবি সন্নিবেশ করতে পারেন এবং যতগুলি চান ততগুলি ফটো সহ একটি মোজাইক তৈরি করতে পারেন৷

কখনও কখনও আপনাকে অফিস, স্কুল প্রকল্প ইত্যাদির জন্য একটি উপস্থাপনায় একটি ফটো কোলাজ সন্নিবেশ করতে হতে পারে৷ এটি করার দুটি উপায় রয়েছে৷ প্রথমে, আপনি সফ্টওয়্যার ব্যবহার করে কোলাজ তৈরি করতে পারেন এবং এটি একটি একক চিত্র হিসাবে সন্নিবেশ করতে পারেন। দ্বিতীয়ত, আপনি পাওয়ারপয়েন্টে ফটো কোলাজ তৈরি করতে এবং দেখাতে পারেন।

পাওয়ারপয়েন্টে একটি ফটো কোলাজ তৈরি করুন এবং সন্নিবেশ করুন

পাওয়ারপয়েন্টে একটি ফটো কোলাজ তৈরি বা সন্নিবেশ করতে, এই ধাপগুলি অনুসরণ করুন-

  1. পিপিটি উপস্থাপনা খুলুন
  2. যে স্লাইডটি আপনি কোলাজ দেখাতে চান সেটি নির্বাচন করুন৷
  3. ঢোকান ট্যাবে যান।
  4. ছবি বোতামে ক্লিক করুন।
  5. সমস্ত ছবি নির্বাচন করুন এবং আপনার স্লাইডে ঢোকান।
  6. পিকচার ফরম্যাট ট্যাবে যান।
  7. পিকচার লেআউট বোতামে ক্লিক করুন।
  8. একটি লেআউট নির্বাচন করুন।

প্রথমে, আপনি ছবির কোলাজ তৈরি করতে ব্যবহার করতে চান এমন সমস্ত ছবি সন্নিবেশ করতে হবে। এর জন্য, একটি পাওয়ারপয়েন্ট স্লাইড খুলুন, এবং ঢোকান-এ যান৷ ট্যাব ছবি নির্বাচন করুন বিকল্প, ফোল্ডারে নেভিগেট করুন এবং কোলাজে আপনি যে সমস্ত ছবি প্রদর্শন করতে চান তা নির্বাচন করুন।

এর পরে, ছবির বিন্যাসে স্যুইচ করুন৷ ট্যাব, যা ছবি সন্নিবেশ করার পরে প্রদর্শিত হয়। তারপর, ছবির বিন্যাস প্রসারিত করুন৷ ছবির শৈলীতে তালিকা বিভাগ, এবং আপনার প্রয়োজন অনুযায়ী একটি লেআউট নির্বাচন করুন।

কীভাবে পাওয়ারপয়েন্টে একটি ফটো কোলাজ তৈরি বা সন্নিবেশ করা যায়

সমস্ত ছবি সেই অনুযায়ী সারিবদ্ধ করা উচিত। কিছু লেআউট ব্যবহারকারীদের কিছু টেক্সট লিখতে দেয় যাতে আপনি তথ্য দিয়ে ছবির কোলাজ সমৃদ্ধ করতে পারেন।

আপনার তথ্যের জন্য, আপনি কিছু ডিজাইন আইডিয়া খুঁজে পেতে পারেন সেইসাথে সব ইমেজ সন্নিবেশ পরে. এটি অফিস বুদ্ধিমান পরিষেবা দ্বারা চালিত, এবং আপনি যদি ম্যানুয়ালি পরিষেবাটি বন্ধ না করেন তবেই এটি প্রদর্শিত হয়৷ আপনি যদি আপনার ছবির কোলাজের জন্য একটি ঐতিহ্যগত বিন্যাস পছন্দ না করেন, তাহলে আপনি কোলাজটিকে আরও সমৃদ্ধ করতে এই অনন্য ডিজাইন ধারণাগুলি ব্যবহার করতে পারেন৷

যাইহোক, আপনি যদি কোলাজ তৈরি করতে চল্লিশ বা পঞ্চাশটি ছবি সন্নিবেশ করেন তবে এটি প্রদর্শিত নাও হতে পারে। সেক্ষেত্রে, আপনি প্রচুর সংখ্যক ছবি দিয়ে একটি মোজাইক তৈরি করতে পারেন।

পাওয়ারপয়েন্টে কিভাবে মোজাইক তৈরি করবেন

পাওয়ারপয়েন্টে একটি মোজাইক তৈরি করতে, এই ধাপগুলি অনুসরণ করুন-

  1. সমস্ত ছবি ঢোকান।
  2. পিকচার ফরম্যাট ট্যাবে যান।
  3. পিকচার লেআউট থেকে পিকচার লাইনআপ বিকল্পটি নির্বাচন করুন।
  4. ছবিগুলিতে ডান ক্লিক করুন এবং বিন্যাস আকার নির্বাচন করুন৷
  5. ফিল অ্যান্ড লাইন বিকল্পে যান।
  6. কোন লাইন নির্বাচন করুন।
  7. সমস্ত ছবি নির্বাচন করুন এবং Ctrl+Shift+G টিপুন।
  8. ছবিটি অনুলিপি করুন এবং একটি চিত্র হিসাবে পেস্ট করুন৷
  9. পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন এবং সেই অনুযায়ী নতুন অনুলিপি রাখুন।

প্রথমে, আপনাকে আপনার পাওয়ারপয়েন্ট স্লাইডে সমস্ত ছবি সন্নিবেশ করতে হবে। এটি করার পরে, ছবির বিন্যাসে যান৷ ট্যাব করুন এবং ছবির বিন্যাস প্রসারিত করুন ছবির লাইনআপ নির্বাচন করতে তালিকা বিকল্প।

কীভাবে পাওয়ারপয়েন্টে একটি ফটো কোলাজ তৈরি বা সন্নিবেশ করা যায়

এখন, ছবিতে ডান-ক্লিক করুন, এবং ফরম্যাট আকৃতি নির্বাচন করুন বিকল্প এটি আপনার ডান পাশে একটি মেনু প্রদর্শন করবে। এখান থেকে, ফিল এবং লাইন-এ স্যুইচ করুন ট্যাব এবং কোন লাইন নেই নির্বাচন করুন বিকল্প।

কীভাবে পাওয়ারপয়েন্টে একটি ফটো কোলাজ তৈরি বা সন্নিবেশ করা যায়

এখন, আপনাকে সমস্ত ছবি গোষ্ঠীবদ্ধ করতে হবে এবং এটিকে একটি চিত্র হিসাবে তৈরি করতে হবে। এর জন্য, সেগুলিকে নির্বাচন করুন এবং Ctrl+Shift+G টিপুন . তারপরে, নতুন তৈরি করা ছবির গ্রুপ নির্বাচন করুন, Ctrl+C টিপে কপি করুন এবং Ctrl+V টিপে পেস্ট করুন। এর পরে, এটিকে একটি চিত্র হিসাবে দৃশ্যমান করুন৷

কীভাবে পাওয়ারপয়েন্টে একটি ফটো কোলাজ তৈরি বা সন্নিবেশ করা যায়

এখন, আপনাকে আপনার প্রয়োজন অনুযায়ী নতুন ছবি স্থাপন করতে হবে এবং আপনি পছন্দসই ফলাফল না পাওয়া পর্যন্ত কয়েকবার কপি-পেস্ট প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করতে হবে৷

এটাই!

কীভাবে পাওয়ারপয়েন্টে একটি ফটো কোলাজ তৈরি বা সন্নিবেশ করা যায়
  1. কিভাবে আপনার পাওয়ারপয়েন্ট উপস্থাপনায় একটি পিরামিড তৈরি এবং সন্নিবেশ করান

  2. কিভাবে PowerPoint এ একটি বই তৈরি করবেন

  3. পাওয়ারপয়েন্টে কীভাবে সিলুয়েট তৈরি করবেন

  4. পাওয়ারপয়েন্টে কিভাবে পিডিএফ ইনসার্ট করবেন