কম্পিউটার

অফিস ইন্সটল করতে অনেক সময় নিচ্ছে বা আপনি ধীর সংযোগে আছেন

কখনও কখনও আপনার Windows 10 কম্পিউটারে অফিস ইনস্টল করার সময়, আপনি একটি ত্রুটি বার্তা পেতে পারেন “দুঃখিত মনে হচ্ছে আপনি একটি ধীর সংযোগে আছেন… " Office 2019, Office 2016, Office for Business, Office 365 Admin, Office 365 for Home, ইত্যাদি সহ Microsoft Office এর যেকোনো সংস্করণের সাথে এটি ঘটতে পারে। এটি ইনস্টল করার সময় হ্যাং হয়ে যেতে পারে এবং মনে হতে পারে যে অফিস ইনস্টল করতে অনেক সময় নিচ্ছে। .

অফিস ইন্সটল করতে বেশি সময় নিচ্ছে বা আপনি ধীর সংযোগে আছেন

এটি ঠিক করতে নিম্নলিখিত সমাধান চেষ্টা করুন৷

  1. অফিস ইনস্টলেশন 90% এ হ্যাং বা জমে যায়
  2. স্টক ইন্সটল মেসেজ ভুয়া কিনা চেক করুন
  3. তারযুক্ত সংযোগ বা আরও ভালো ইন্টারনেট সংযোগ ব্যবহার করুন
  4. অস্থায়ীভাবে অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার বন্ধ করুন
  5. অফলাইন ইনস্টলার ব্যবহার করুন
  6. কন্ট্রোল প্যানেল থেকে মেরামত করুন
  7. অফিস সরান এবং পুনরায় ইনস্টল করুন।

1] অফিস ইনস্টলেশন 90% এ হ্যাং বা জমে যায়

অফিস ইন্সটল করতে অনেক সময় নিচ্ছে বা আপনি ধীর সংযোগে আছেন

ইনস্টলার ব্যস্ত বা আটকে থাকার কারণে এটি ঘটে। এটা সম্ভব যে ইনস্টলারটি উইন্ডোজ আপডেটের সাথে কাজ করছে। এটি ঠিক করার দুটি উপায় আছে। প্রথমে হয় উইন্ডোজ আপডেট ইন্সটলারটি মেরে ফেলুন এবং তারপর অফিস সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। দ্বিতীয়ত, অফিস ইনস্টলেশন বাতিল করুন, Windows আপডেট সম্পূর্ণ হতে দিন এবং পুনরায় চালু করুন। এখানে আপনি কিভাবে উইন্ডোজ আপডেট ইনস্টলারকে মেরে ফেলতে পারেন:

  1. টাস্ক ম্যানেজার খুলুন, এবং প্রসেস ট্যাবে স্যুইচ করুন
  2. উইন্ডোজ আপডেট স্ট্যান্ডঅ্যালোন ইনস্টলার (wusa.exe) নির্বাচন করুন।
  3. ডান-ক্লিক করুন এবং কাজ শেষ করতে বেছে নিন। অফিস ইন্সটলেশন এখন আবার শুরু হওয়া উচিত এবং সম্পূর্ণ হওয়া উচিত।

এবার আপনার কম্পিউটার রিস্টার্ট করুন। এটি নিশ্চিত করবে যে উইন্ডোজ আপডেট প্রক্রিয়া পুনরায় আরম্ভ হবে এবং এটি যা করছিল তা করা শুরু করবে।

যেহেতু এটি একটি অনলাইন ইনস্টলার যদি আপনি কম্পিউটার পুনরায় চালু করেন, তাহলে শূন্য থেকে পুনরায় চালু করতে বাধ্য করা হতে পারে। এটি ঘটতে পারে বা নাও হতে পারে তবে এখনও আমাদের পক্ষ থেকে তথ্য।

2] আটকে থাকা ইন্সটল বার্তাটি ভুয়া কিনা তা পরীক্ষা করুন

কখনও কখনও অফিস ইনস্টলেশন ইতিমধ্যে সম্পূর্ণ হয়, কিন্তু এটি বার্তা প্রদর্শন অব্যাহত রাখে। এটি পপ-আপ নিজেই আটকে থাকার মত, কিন্তু ইনস্টলেশন সম্পূর্ণ হয়েছে। আপনার কম্পিউটার রিস্টার্ট করুন, এবং অফিস ইন্সটল করেছে কিনা চেক করুন।

3] একটি তারযুক্ত সংযোগ বা আরও ভাল ইন্টারনেট সংযোগ ব্যবহার করুন

এটা সম্ভব যে আপনি একটি ধীর সংযোগ সম্মুখীন হয়. আপনি একটি তারযুক্ত সংযোগ বা একটি ভাল ইন্টারনেট সংযোগে স্যুইচ করতে চাইতে পারেন৷ যদি ইনস্টলেশন প্রক্রিয়াটি বন্ধ হয়ে যায়, অফিস হোমে যান, আপনার অ্যাকাউন্ট দিয়ে সাইন-ইন করুন এবং তারপর এটি ব্যবহার করে অফিস ইনস্টলেশন পুনরায় শুরু করুন৷

4] সাময়িকভাবে অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার বন্ধ করুন

এটা সম্ভব যে আপনার অ্যান্টিভাইরাস নিরাপত্তা সমাধান ডাউনলোড ব্লক করা হতে পারে। ডাউনলোড সম্পূর্ণ না হওয়া পর্যন্ত এটি বন্ধ করার একটি উপায় খুঁজুন। অফিস ইন্সটল করার পর আবার অ্যান্টিভাইরাস চালু করুন।

5] অফলাইন ইনস্টলার ব্যবহার করুন

অফিস ইন্সটল করতে অনেক সময় নিচ্ছে বা আপনি ধীর সংযোগে আছেন

কখনও কখনও এমনকি একটি ভাল ইন্টারনেট সংযোগ, ডাউনলোড প্রক্রিয়া বাধাগ্রস্ত হয়. এই ক্ষেত্রে, অফিস অফলাইন ইনস্টলার ব্যবহার করা ভাল।

  1. Office.com-এ যান এবং আপনার অ্যাকাউন্ট দিয়ে সাইন-ইন করুন।
  2. অফিস ইনস্টল নির্বাচন করুন> ডাউনলোড এবং ইনস্টল করুন> অন্যান্য বিকল্পগুলি নির্বাচন করুন৷
  3. বক্সটি চেক করুন একটি অফলাইন ইনস্টলার ডাউনলোড করুন এবং আপনি যে ভাষায় অফিস ইনস্টল করতে চান সেটি নির্বাচন করুন।
  4. ডাউনলোড নির্বাচন করুন .

এই প্রক্রিয়াটি একটি ভার্চুয়াল ড্রাইভ ডাউনলোড করবে যার মধ্যে অফিস ইনস্টলেশন ফাইল রয়েছে। এটিতে ডাবল ক্লিক করুন, তাই এটি ফাইল এক্সপ্লোরারে প্রদর্শিত হবে। ভার্চুয়াল ডিস্কে ক্লিক করুন, এবং তারপর Setup32.exe-এ ডাবল-ক্লিক করুন (অফিসের 32-বিট সংস্করণ) বা Setup64.exe (অফিসের 64-বিট সংস্করণ) ইনস্টলেশন শুরু করতে।

6] কন্ট্রোল প্যানেল থেকে অফিস মেরামত করুন

যখন প্রোগ্রাম 90% ইনস্টলেশনে পৌঁছায়, এটি সাধারণত প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য বিভাগে নিবন্ধিত হয়। আপনি অনলাইন রিপোর্ট বিকল্পটি চালানোর চেষ্টা করতে পারেন। কন্ট্রোল প্যানেলে নেভিগেট করুন> প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য> অফিস নির্বাচন করুন এবং "অনলাইন মেরামত" সন্ধান করুন৷

7] অফিস সরান এবং পুনরায় ইনস্টল করুন

যদি অন্য কিছু কাজ না করে, তবে অফিস সরানো এবং পুনরায় ইনস্টল করা ভাল। Microsoft থেকে Microsoft Office আনইনস্টল টুলটি ডাউনলোড করুন এবং এটি আপনার জন্য কাজ করবে। এটি পূর্ববর্তী ইনস্টলেশন প্রক্রিয়া দ্বারা ইনস্টল করা সমস্ত কিছু পরিষ্কার করা নিশ্চিত করবে৷

আশা করি, এই পদক্ষেপগুলি আপনাকে “অফিস ইনস্টল করতে অনেক সময় নিচ্ছে ঠিক করতে সাহায্য করবে " সমস্যা. আপনি যদি নিশ্চিত হন যে নেটওয়ার্ক আপনার জন্য ধীর গতিতে চলছে তাহলে অফলাইন ইনস্টলার ডাউনলোড করাই হল এগিয়ে যাওয়ার সর্বোত্তম উপায়৷ আপনি যেকোন জায়গা থেকে এটি ডাউনলোড করতে পারেন, এবং যেকোনো সংখ্যক কম্পিউটারে এটি ইনস্টল করতে পারেন৷

অফিস ইন্সটল করতে অনেক সময় নিচ্ছে বা আপনি ধীর সংযোগে আছেন
  1. লিনাক্সে কীভাবে ফ্রিঅফিস ইনস্টল করবেন

  2. অফিস 2013 ইনস্টলেশন সমস্যার জন্য চূড়ান্ত সমস্যা সমাধানের নির্দেশিকা

  3. ফিক্স:অফিস ইনস্টলেশন ত্রুটি কোড:30088-4, 30088-1015, 30183-1011, 0-1011, 0-1005।

  4. ধীরে VPN সংযোগ? একটি VPN সংযোগের গতি বাড়ানোর টিপস