কম্পিউটার

গুগল ডক্সে টেবিলের সীমানা কীভাবে সরানো যায়

Google দস্তাবেজ হল সমস্ত উদ্দেশ্যে নথি তৈরি এবং ভাগ করার সর্বোত্তম উপায়গুলির মধ্যে একটি, এবং এর প্রধান কারণগুলির মধ্যে একটি হল এটি বিস্তৃত ফর্ম্যাটিং ক্ষমতার অনুমতি দেয়৷ যদি আপনার নথিতে এটিকে সংগঠিত করতে বা আপনার বার্তাটি আরও ভালভাবে জানাতে ঢোকানোর মতো কিছু থাকে, তবে Google ডক্স সম্ভবত এটিকে সমর্থন করে৷

গুগল ডক্সে টেবিলের সীমানা কীভাবে সরানো যায়

যাইহোক, Google ডক্সের কিছু ফর্ম্যাটিং বিকল্পগুলি নতুন ব্যবহারকারীদের জন্য একটু কঠিন হতে পারে। সমস্ত বিকল্প আপনার দিকে ঝাঁপিয়ে পড়ে না, এবং আপনার দস্তাবেজটি আপনি যেভাবে চান ঠিক সেইভাবে দেখতে আপনার অসুবিধা হতে পারে৷

    যদিও আপনি Google ডক্সের সাহায্যে একটি নথিকে কলামে বিভক্ত করতে পারেন, তবে আপনি এই একই উদ্দেশ্যে একটি টেবিল তৈরি করা সহজ মনে করতে পারেন। যাইহোক, টেবিলের সীমানা কখনও কখনও কঠোর এবং কুৎসিত দেখতে পারে। সৌভাগ্যবশত, Google ডক্সে টেবিলের সীমানা সরানোর একটি উপায় রয়েছে৷

    Google ডক্সে টেবিলের সীমানা কীভাবে সরানো যায়

    লুকানো সীমানা সহ একটি টেবিল ব্যবহার করে Google ডক্সে পাঠ্য বিন্যস্ত করা অন্যান্য জটিল বিন্যাস বিকল্পগুলির একটি দুর্দান্ত প্রতিস্থাপন। আসুন ধাপে ধাপে কীভাবে এটি অর্জন করা যায় তা জেনে নেই।

    • আপনার টেবিল তৈরি করতে, ঢোকান-এ ক্লিক করুন মেনু এবং আপনার কার্সারকে টেবিল-এ হভার করুন . এখানে, একটি মেনু স্লাইড হবে যা আপনাকে আপনার টেবিলের মাত্রা সেট করতে দেয়।
    গুগল ডক্সে টেবিলের সীমানা কীভাবে সরানো যায়
    • একবার আপনি আপনার পছন্দসই কলাম এবং সারি মাত্রা নির্বাচন করলে, নিশ্চিত করতে ক্লিক করুন, এবং তারপরে আপনার নথিতে ঢোকানো কঠিন কালো সীমানা সহ একটি টেবিল দেখতে হবে।
    • এখান থেকে, টেবিল ফর্ম্যাট এর অধীনে বিকল্পগুলি৷ মেনু বেশিরভাগই আপনার সারি, কলাম বা সম্পূর্ণ টেবিল সামঞ্জস্য বা মুছে ফেলার সাথে কাজ করতে হবে। যাইহোক, একটি সারণী বৈশিষ্ট্য আছে বিকল্প যা উপেক্ষা করা সহজ।
    গুগল ডক্সে টেবিলের সীমানা কীভাবে সরানো যায়
    • আপনি এই বিকল্পটিও খুঁজে পেতে পারেন যদি আপনি নথিতে ঢোকানো টেবিলে ডান-ক্লিক করেন। সারণী বৈশিষ্ট্য সহ সমস্ত বিকল্প , সেই প্রসঙ্গ মেনুতে থাকবে।
    গুগল ডক্সে টেবিলের সীমানা কীভাবে সরানো যায়

    বিকল্পটিতে ক্লিক করলে, আপনার টেবিলের বৈশিষ্ট্য সহ একটি স্ক্রিন আসবে। এই বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে টেবিলের সীমানা, যা আপনি রঙ এবং বেধ উভয় দ্বারা পরিবর্তন করতে পারেন।

    যদিও অনেক লোক সীমানার রঙ সাদা করে সেট করে একটি অদৃশ্য টেবিল তৈরি করতে পারে, এটি সর্বোত্তম অনুশীলন নয়। ডকুমেন্টের পটভূমির রঙ পরিবর্তন করার জায়গায় যদি কিছু ঘটতে থাকে, তাহলে আপনাকে কিছুটা অপেশাদার দেখাবে।

    পরিবর্তে, সীমানা বেধকে 0 pt এ পরিবর্তন করুন . এটি আপনার টেবিলের সীমানা সম্পূর্ণভাবে মুছে ফেলবে, যাতে আপনি একটি বহু-কলাম পৃষ্ঠা সেট আপ করার মতো আপনার পাঠ্যকে আরও ভালভাবে সংগঠিত করতে এর ঘরগুলি ব্যবহার করতে পারবেন৷

    আপনি যদি কখনও এই পরিবর্তনটি পূর্বাবস্থায় ফেরাতে চান এবং আপনার টেবিলের ঘরের সীমানা আবার দেখতে চান, তবে সীমানার বেধটিকে অন্য কোনো মানতে পরিবর্তন করুন। ডিফল্ট হল 1 pt .

    টেবিলের সীমানা অপসারণ করা আপনার পাঠ্যকে উপস্থাপনযোগ্য পদ্ধতিতে ফর্ম্যাট করার একটি দুর্দান্ত উপায় যা অন্যথায় আরও জটিল নথি সেটিংসের প্রয়োজন হবে। এটি শুধুমাত্র কয়েক সেকেন্ডের ব্যাপার নেয়, তাই আপনি যদি কখনও একাধিক সারি বা কলামে সীমাবদ্ধ পাঠ্যের প্রয়োজন হয় তবে এটি বিবেচনা করুন৷


    1. Google ডক্সে কীভাবে একটি স্বাক্ষর ঢোকাবেন

    2. এক্সেলে টেবিল কীভাবে সরানো যায় (6 পদ্ধতি)

    3. এক্সেলে টেবিল হিসাবে ফর্ম্যাট কীভাবে সরানো যায়

    4. Google ডক্সে মার্জিন কীভাবে পরিবর্তন করবেন