কম্পিউটার

আপনার আইফোনে (উইন্ডোজ) চালানোর জন্য প্রায় কোনও ভিডিও কীভাবে রূপান্তর করবেন

এই ধাপে ধাপে নির্দেশিকা আপনাকে দেখাবে কিভাবে প্রায় যেকোনো ধরনের ভিডিও ফাইলকে একটিতে রূপান্তর করতে হয় যা আপনি আপনার iPhone বা iPad-এ চালাতে পারেন - সম্পূর্ণ বিনামূল্যের উইন্ডোজ সফ্টওয়্যার ব্যবহার করে।

পটভূমি

সেখানে কতগুলি ভিডিও এনকোডার এবং রূপান্তরকারী রয়েছে তা বেশ পাগল। আমি সেগুলির একটি সম্পূর্ণ গুচ্ছ চেষ্টা করেছি এবং সর্বদা একইটিতে ফিরে আসতে থাকি - হ্যান্ডব্রেক৷ এখানে কেন:

  • এটা সুপার ব্যবহার করা সহজ
  • ম্যাকওএস (আমাদের কাছে একটি গাইডও আছে), উইন্ডোজ এবং লিনাক্সে কাজ করে, তাই আমি সেই সময়ে যে কম্পিউটার ব্যবহার করছি না কেন, আমি কভার করছি
  • এটা ওপেন সোর্স। তার মানে সারা বিশ্বের লোকেরা এতে অবদান রেখেছে এবং আপনি নিশ্চিত হতে পারেন যে এতে কোনো অ্যাডওয়্যার, ম্যালওয়্যার বা অন্যথায় অনাকাঙ্খিত জিনিস নেই।
  • এটি ব্যবহার করা খুবই সহজ এবং যারা এগুলি চায় তাদের জন্য অনেকগুলি উন্নত বৈশিষ্ট্য অফার করার একটি নিখুঁত ভারসাম্য বজায় রাখে
  • উইন্ডোজে আপনার আইফোনে চালানোর জন্য ভিডিও কনভার্ট করুন

    1. হ্যান্ডব্রেক ডাউনলোড পৃষ্ঠায় যান এবং উইন্ডোজ সংস্করণ ডাউনলোড করুন। ইনস্টলেশনটি দ্রুত এবং ব্যথাহীন - আপনি কয়েকবার "পরবর্তী" ক্লিক করবেন। ইনস্টলেশন শেষ হলে হ্যান্ডব্রেক চালু করুন।
    2. ফাইল ক্লিক করুন বাম প্যানেলে অবস্থিত বোতাম।
    3. আপনার আইফোনে (উইন্ডোজ) চালানোর জন্য প্রায় কোনও ভিডিও কীভাবে রূপান্তর করবেন

    4. নেভিগেট করুন এবং আপনার কম্পিউটারে যে ভিডিও ফাইলটিকে আপনি রূপান্তর করতে চান সেটি নির্বাচন করুন যাতে আপনি এটিকে আপনার iPhone বা iPad এ চালাতে পারেন, তারপর খুলুন ক্লিক করুন বোতাম।
    5. আপনার আইফোনে (উইন্ডোজ) চালানোর জন্য প্রায় কোনও ভিডিও কীভাবে রূপান্তর করবেন

    6. হ্যান্ডব্রেক ভিডিওটি বিশ্লেষণ করবে, যা মোটেও বেশি সময় নেয় না এবং তারপরে 'প্রধান' উইন্ডোটি খুলবে।
    7. আপনার আইফোনে (উইন্ডোজ) চালানোর জন্য প্রায় কোনও ভিডিও কীভাবে রূপান্তর করবেন
      বড় করতে ক্লিক করুন

    8. এখন আপনাকে নির্ণয় করতে হবে যে আপনি ফলাফলের ভিডিওটি কোন গুণমানের হতে চান। কোয়ালিটি যত ভালো হবে ফাইল তত বড় হবে। Fast 1080p30-এর ডিফল্ট বিকল্প একটি দুর্দান্ত সূচনা পয়েন্ট - ভিডিওটি উচ্চ মানের হবে এবং আকারটি বেশ যুক্তিসঙ্গত হবে৷ এছাড়াও, এনকোডিং প্রক্রিয়াটি বেশ দ্রুত (অন্যান্য প্রিসেটগুলির তুলনায়। আমার পরামর্শ হল প্রথমে এটি চেষ্টা করুন এবং তারপরে আপনি ফলাফলটি দেখার পরে আপনি মান পরিবর্তন করতে চান কিনা তা সিদ্ধান্ত নিতে পারেন। এখানে ডজনখানেক<আছে চেষ্টা করার জন্য উপলব্ধ প্রিসেটগুলির মধ্যে – শুধু প্রিসেট: খুলুন মেনু।
    9. আপনার আইফোনে (উইন্ডোজ) চালানোর জন্য প্রায় কোনও ভিডিও কীভাবে রূপান্তর করবেন

    10. এটি রূপান্তর/এনকোডিং শুরু করার সময়। এনকোড শুরু করুন ক্লিক করুন৷ বোতাম।
    11. আপনার আইফোনে (উইন্ডোজ) চালানোর জন্য প্রায় কোনও ভিডিও কীভাবে রূপান্তর করবেন

    12. নীচের 'স্ট্যাটাস বার' এনকোডিংয়ের অগ্রগতি প্রদর্শন করবে। ভিডিওটি কত বড়/লম্বা, এবং আপনার কম্পিউটারের গতির উপর এটির কতটা সময় লাগবে তা নির্ভর করে৷ যদিও এটি সম্ভবত কিছুটা সময় নিতে চলেছে, তাই সম্ভবত এখনই একটি পানীয় গ্রহণ করার জন্য একটি ভাল সময়৷
    13. আপনার আইফোনে (উইন্ডোজ) চালানোর জন্য প্রায় কোনও ভিডিও কীভাবে রূপান্তর করবেন

    14. এটি সম্পূর্ণ হয়ে গেলে, আপনি যে ফাইলটি রূপান্তর করতে চান সেটি রয়েছে এমন ফোল্ডারটি খুলুন এবং রূপান্তরিত ফাইলটি সেখানে থাকবে৷
    15. আপনার আইফোনে (উইন্ডোজ) চালানোর জন্য প্রায় কোনও ভিডিও কীভাবে রূপান্তর করবেন

    16. iTunes দিয়ে আপনার iPhone এ স্থানান্তর করার আগে, এটিকে আপনার প্রিয় ভিডিও প্লেয়ারে খুলুন এবং নিশ্চিত করুন যে সবকিছু ভালো দেখাচ্ছে।
    17. আপনার আইফোনে (উইন্ডোজ) চালানোর জন্য প্রায় কোনও ভিডিও কীভাবে রূপান্তর করবেন

    18. যদি কোনো কারণে আপনি ফলাফলে খুশি না হন, তাহলে গুণমান এবং/অথবা ফাইলের আকার বাড়াতে বা কমাতে একটি ভিন্ন প্রিসেট নির্বাচন করার চেষ্টা করুন। অন্যথায়, আপনি সব শেষ!

    1. ভিএলসি ব্যবহার করে অডিও বা ভিডিও ফাইলগুলিকে যে কোনও ফর্ম্যাটে কীভাবে রূপান্তর করবেন

    2. আপনার কম্পিউটারে মাইনসুইপার কীভাবে খেলবেন?

    3. কিভাবে আপনার আইফোনে যেকোনো স্ক্রীন জুম করবেন

    4. কিভাবে উইন্ডোজ পিসিতে HEIC কে JPG তে রূপান্তর করবেন