কম্পিউটার

আপনার ম্যাক বা পিসিতে আইপ্যাড উপস্থাপনার জন্য কীনোট কীভাবে রপ্তানি করবেন

এই খুব সংক্ষিপ্ত টিউটোরিয়ালটি আপনাকে দেখাবে কীভাবে আপনার আইপ্যাড থেকে আপনার ম্যাক বা পিসিতে কীনোট উপস্থাপনা ফাইলগুলি রপ্তানি করবেন।

এই গাইডটি অনুমান করে যে আপনি ইতিমধ্যেই আপনার iPad এ কীনোট ইনস্টল করেছেন (iPhone বা iPod Touch)। আপনি যদি না করেন তবে অ্যাপ স্টোর থেকে এটি ইনস্টল করতে এখানে আলতো চাপুন।

একসময় (2010 সালে) এটি একটু বেশি জটিল ছিল। এখন আপনার আইপ্যাডে কীনোট থেকে আপনার কম্পিউটারে উপস্থাপনাগুলি রপ্তানি করা অত্যন্ত সহজ – শুধু এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. যে উপস্থাপনাটি আপনি কীনোটে খোলা রপ্তানি করতে চান তার সাথে, "আরো" বোতামটি আলতো চাপুন (যেটি একটি বৃত্তের মতো দেখাচ্ছে যার ভিতরে 3টি বিন্দু রয়েছে – নীচের স্ক্রিনশটটি দেখুন)।
  2. আপনার ম্যাক বা পিসিতে আইপ্যাড উপস্থাপনার জন্য কীনোট কীভাবে রপ্তানি করবেন

  3. রপ্তানি নির্বাচন করুন আরো বিকল্পের তালিকা থেকে মেনু।
  4. আপনার ম্যাক বা পিসিতে আইপ্যাড উপস্থাপনার জন্য কীনোট কীভাবে রপ্তানি করবেন

  5. এখান থেকে আপনাকে বেছে নিতে হবে কোন ফর্ম্যাটে আপনি আপনার কীনোট উপস্থাপনা রপ্তানি করতে চান। আপনি যদি পাওয়ারপয়েন্ট নির্বাচন করেন আপনি যদি কীনোট থিম নির্বাচন করেন তাহলে আপনি একটি পিসিতে Microsoft পাওয়ারপয়েন্টে এটি সম্পাদনা করতে সক্ষম হবেন আপনি macOS এর জন্য কীনোটে এটি সম্পাদনা করতে সক্ষম হবেন। আপনি সর্বদা এটি একাধিক ফর্ম্যাটেও রপ্তানি করতে পারেন৷
  6. আপনার ম্যাক বা পিসিতে আইপ্যাড উপস্থাপনার জন্য কীনোট কীভাবে রপ্তানি করবেন

  7. একবার আপনি আপনার নির্বাচন করে ফেললে, কীনোট উপস্থাপনা তৈরি করবে। এটি খুব বেশি সময় নেওয়া উচিত নয়, তবে এটি একটি খুব বড় স্লাইডশো হলে এটি এক বা দুই মিনিট সময় নিতে পারে৷
  8. আপনার ম্যাক বা পিসিতে আইপ্যাড উপস্থাপনার জন্য কীনোট কীভাবে রপ্তানি করবেন

  9. ফাইলটি তৈরি হয়ে গেলে, কীনোট "শেয়ার" উইজার্ড চালু করবে। আপনি যদি আপনার প্রেজেন্টেশনটি কাছাকাছি ম্যাকে পাঠাতে চান, তাহলে এয়ার ড্রপ হল পথ। আপনি যদি এটিকে আপনার নেটওয়ার্কে নেই এমন একটি PC বা Mac-এ পাঠাতে চান, তাহলে সবচেয়ে সহজ বিকল্প হল ফাইলটি নিজের কাছে ইমেল করা।
  10. আপনার ম্যাক বা পিসিতে আইপ্যাড উপস্থাপনার জন্য কীনোট কীভাবে রপ্তানি করবেন

  11. ফাইলটি এমন একটি ঠিকানায় পাঠান যা আপনি অন্য কম্পিউটারে অ্যাক্সেস করতে পারেন (জিমেইল সম্ভবত?) এবং তারপরে এটি ডাউনলোড করুন৷
  12. আপনার ম্যাক বা পিসিতে আইপ্যাড উপস্থাপনার জন্য কীনোট কীভাবে রপ্তানি করবেন

  13. এটাই - আপনার সব শেষ!

  1. কীভাবে আপনার ম্যাকের সাথে একটি বাহ্যিক মনিটর সংযুক্ত করবেন

  2. আপনার ম্যাকে একটি ইমেলের জন্য একটি অনুস্মারক কীভাবে তৈরি করবেন

  3. কিভাবে আপনার টিভিতে একটি আইপ্যাড সংযোগ করবেন

  4. আপনার আইপ্যাড, আইফোন বা ম্যাকে কীভাবে ফেসটাইম অক্ষম করবেন