কম্পিউটার

Google Gmail ব্যবহারকারীদের জন্য Stadia-এর বিনামূল্যের সংস্করণ চালু করেছে

Google এর প্রতিশ্রুতি অনুযায়ী, কোম্পানি আজ Stadia-এর একটি বিনামূল্যের সংস্করণ লঞ্চ করছে। এর মানে Stadia ক্লাউড গেমিং পরিষেবায় $130-এর প্রবেশ ফি মওকুফ করা হয়েছে এবং করোনাভাইরাসের কারণে বাড়িতে সীমাবদ্ধ থাকা লোকেরা বিনামূল্যে Google Stadia-এ হাই-এন্ড ভিডিও গেম উপভোগ করতে পারবেন।

14টি দেশের গেমাররা, যেমন মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইতালি, স্পেন, সুইডেন, নরওয়ে, বেলজিয়াম, কানাডা, ফিনল্যান্ড, আয়ারল্যান্ড, ফ্রান্স, জার্মানি, নেদারল্যান্ডস, ডেনমার্ক বিনামূল্যে অ্যাক্সেস পাবে৷

আজ থেকে, এটি পরবর্তী 48 ঘন্টার মধ্যে রোল আউট হবে৷

Google Gmail ব্যবহারকারীদের জন্য Stadia-এর বিনামূল্যের সংস্করণ চালু করেছে

ট্রায়াল সংস্করণ বিনামূল্যে, ব্যবহারকারীরা কি পাবেন?

টেকনিক্যালি এটি, ব্যবহারকারীরা একটি টাকা পরিশোধ ছাড়াই প্রায় যেকোনো ডিভাইসে ক্লাউড গেমিং অ্যাক্সেস করতে পারেন। Google Chrome ব্রাউজার সমর্থন করে এমন একটি ডিভাইস গেম খেলতে ব্যবহার করা যেতে পারে। গেমাররা খেলার জন্য নয়টি শিরোনাম পায়, এবং সেগুলি হল:

ডেসটিনি 2:দ্য কালেকশন

থাম্পার

গ্রিড

স্টিমওয়ার্ল্ড ডিগ 2, ইত্যাদি।

Google Gmail ব্যবহারকারীদের জন্য Stadia-এর বিনামূল্যের সংস্করণ চালু করেছে

ম্যাক এবং উইন্ডোজ উভয় ব্যবহারকারী তাদের মাউস এবং কীবোর্ড বা একটি নিয়ামক ব্যবহার করে গেম খেলতে পারেন। পরিষেবাটি বিভিন্ন Android ডিভাইসেও কাজ করে৷

স্ট্যাডিয়া ব্যবহারকারীদের জন্য কি কিছু আছে?

প্রকৃতপক্ষে, নতুন ব্যবহারকারীর মতো এখন স্ট্যাডিয়া ব্যবহারকারীরাও বিনামূল্যে দুই মাসের পরিষেবা পাবেন। আগামী দুই মাসের জন্য তাদের চার্জ করা হবে না। বিনামূল্যের শিরোনাম ছাড়াও, গেমাররা যদি চান, তারা পরিষেবাগুলিতে অন্যান্য গেম কিনতে চান৷

ট্রায়ালের মেয়াদ শেষ হলে কি হবে?

Stadia Pro গেম স্ট্রিমিং পরিষেবা বেসিক ফ্রি Stadia লিমিটেডে ফিরে আসবে যেখানে আপনি 60fps স্টেরিও সাউন্ড এবং 1080p রেজোলিউশন পাবেন।

Google Stadia-এ অন্য কোনো পরিবর্তন করছে?

যেহেতু লোকেরা বেশ কিছুদিন ধরে বাড়িতে অবস্থান করছে, তারা বিরক্ত এবং হতাশ। ভিডিও গেম তাদের একঘেয়েমি কাটিয়ে উঠতে সাহায্য করবে। Google এটি বুঝতে পারে, তাই উল্লেখযোগ্য সংখ্যক ব্যবহারকারীকে পরিবেশন করতে এবং সরবরাহ করতে Google Stadia একটি বৈশিষ্ট্য নিয়ে কাজ করছে যা ডিফল্ট স্ক্রীন রেজোলিউশন 4K থেকে 1080p এ পরিবর্তন করতে সাহায্য করবে।

স্ট্যাডিয়া কীভাবে ব্যবহার করবেন?
Google Gmail ব্যবহারকারীদের জন্য Stadia-এর বিনামূল্যের সংস্করণ চালু করেছে

Stadia ব্যবহার করে দেখতে আগ্রহীদের একটি ব্যক্তিগত Google অ্যাকাউন্ট থাকতে হবে।

দ্রষ্টব্য:আপনি G Suite অ্যাকাউন্টের সাথে লিঙ্ক করা Google অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবেন না।

আপনি যদি Stadia-এ প্রথমবার খেলছেন, তাহলে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. Google-এর Stadia সাইটে যান এবং সাইন আপ করুন।
  2. এরপর, আপনার Android বা iOS ডিভাইসে অ্যাপটি ডাউনলোড করুন।

এটিই এখন আপনি আপনার পিসি, ক্রোম ওএস ডিভাইস বা ল্যাপটপে বিনামূল্যে শিরোনামগুলি চালানো শুরু করতে পারেন৷ আপনি Pixel এবং অন্যান্য সমর্থিত Android ডিভাইসে Wi-Fi এর মাধ্যমে খেলতে পারেন।

কেন Stadia বিনামূল্যে করা হবে?

By making Stadia, free Google is only taking hold of the marketing opportunity but is also trying to leap over other cloud gaming rivals like Microsoft, Amazon, and Nvidia.

So, enjoy playing games, have fun, stay home, stay safe. We look forward to playing games with you and know your experiences. Do share your thoughts in the comments sections.


  1. Windows 8 ব্যবহারকারীদের জন্য 5টি বিনামূল্যের স্টার্ট মেনু প্রতিস্থাপন

  2. কিভাবে বিনামূল্যে Google স্টোরেজ স্পেস বাড়ানো যায়?

  3. Google Workspace:Google Apps এর একটি সংগ্রহ এখন বিনামূল্যে পাওয়া যাচ্ছে

  4. কিভাবে বিনামূল্যে আপনার ইমেল আর্কাইভ করবেন