কম্পিউটার

Google Workspace:Google Apps এর একটি সংগ্রহ এখন বিনামূল্যে পাওয়া যাচ্ছে

Google গতকাল ঘোষণা করেছে যে এটি Google অ্যাকাউন্ট তৈরি করা প্রত্যেককে ওয়ার্কস্পেসে বিনামূল্যে অ্যাক্সেস প্রদান করবে। Google Workspace-এ একটি শক্তিশালী ইন্টিগ্রেশন Gmail, ডক্স (ওয়ার্ড প্রসেসর), শীট (স্প্রেডশীট), স্লাইড (প্রেজেন্টেশন), মিট (ভিডিও ও অডিও কল) এবং চ্যাট (Hangouts) অন্তর্ভুক্ত রয়েছে।

Google Workspace:Google Apps এর একটি সংগ্রহ এখন বিনামূল্যে পাওয়া যাচ্ছে

Google Workspace 2020 সালের অক্টোবরে চালু করা হয়েছিল এবং শুধুমাত্র অর্থপ্রদানকারী ব্যবহারকারীদের জন্য উপলব্ধ ছিল। যাইহোক, Google ব্লগ তৈরি করা প্রতিটি Google অ্যাকাউন্টের সাথে এই বৈশিষ্ট্যটি সহজতর করার জন্য ওয়ার্কস্পেস পরিষেবাগুলিতে পরিবর্তনের কথা জানিয়েছে। Google দাবি করে যে 3 বিলিয়ন-এর বেশি ব্যবহারকারী রয়েছে যারা এখন সমস্ত Google Workspace সহযোগিতা টুল ব্যবহার করতে এবং অ্যাক্সেস করতে পারবে এবং তাও বিনামূল্যে।

  • Google Workspace আগে G Suite নামে পরিচিত ছিল
  • Google Hangouts এখন Google Chat হিসাবে পুনঃনামকরণ করা হয়েছে৷
  • Google রুমগুলি Google Spaces-এ পরিবর্তিত হবে৷

Google-এর সমস্ত অফিস টুল শীঘ্রই আপডেটগুলি পাবে যা শীঘ্রই সমস্ত ব্যবহারকারীদের জন্য Workspace-এর মধ্যে আরও ভালভাবে সংহত করতে সক্ষম হবে৷ এই বৈশিষ্ট্যগুলি বর্তমানে ওয়ার্কস্পেসের অর্থপ্রদানকারী ব্যবহারকারীদের জন্য লাইভ এবং কিকিং এবং শীঘ্রই সমস্ত Gmail ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হবে৷ অর্থপ্রদানের বৈশিষ্ট্যগুলি যা এখন বিনামূল্যে অফার করা হবে ব্যবহারকারীদের ভিডিও এবং ইভেন্ট এবং ভ্রমণের চিত্রগুলির মতো বিষয়বস্তু শেয়ার এবং ট্র্যাক করতে দেয়৷ অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে @-উল্লেখ Gmail, ক্যালেন্ডার এবং অন্যান্য পরিষেবার সমস্ত ব্যবহারকারীর জন্য। এছাড়াও, Google ডক্সে স্মার্ট ক্যানভাস সমর্থন অন্তর্ভুক্ত করা হবে যা দ্রুত এবং সহজ উপস্থাপনার জন্য Meet-এর সাথে সামঞ্জস্যপূর্ণ হবে।

Google Workspace সমস্ত Google অ্যাকাউন্টের সাথে একত্রিত হয়ে গেলে, ব্যবহারকারীরা একসঙ্গে কানেক্ট করতে, সংগঠিত করতে এবং আরও কিছু অর্জন করতে পারবে। এর মধ্যে পারিবারিক পুনর্মিলনের পরিকল্পনা করা, কোনো কারণের প্রচার করা বা PTA-এর জন্য পরবর্তী ধাপগুলি প্রদান করা ইত্যাদি কার্যকলাপ অন্তর্ভুক্ত থাকতে পারে। Google Blogs-এ Google Workspace-এর ভিপি মার্কেটিং কেলি ওয়াল্ডার এবং Google Workspace-এর VP ইঞ্জিনিয়ারিং অপর্ণা পাপ্পু Google ব্লগে এটি নিশ্চিত করেছেন।

Google Workspace:Google Apps এর একটি সংগ্রহ এখন বিনামূল্যে পাওয়া যাচ্ছে

আরেকটি উত্তেজনাপূর্ণ বৈশিষ্ট্য হল ওয়ার্কস্পেস ইন্ডিভিজুয়াল (প্রদেয় বৈশিষ্ট্য @ $10/মাস আনুমানিক) যা পেশাদার ভিডিও মিটিং, ব্যক্তিগতকৃত ইমেল বিপণন এবং স্মার্ট বুকিং পরিষেবার মতো আরও আপগ্রেড করা বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত করবে। Google Workspace Individual আপাতত মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, মেক্সিকো, ব্রাজিল, জাপান এবং অস্ট্রেলিয়া এই ছয়টি দেশে চালু হবে।

$0 খরচে Google Workspace ফিচার চালু করতে, ব্যবহারকারীরা তাদের Gmail ইনবক্সে যেতে পারেন এবং Google Chat ফিচার অ্যাক্সেস করতে পারেন। আপনি রুম হিসাবে লেবেলযুক্ত একটি নতুন বিকল্পও পাবেন যা একটি দরকারী সহযোগিতা বৈশিষ্ট্য যা এখন পর্যন্ত অর্থপ্রদানকারী ব্যবহারকারীদের জন্য উপলব্ধ ছিল। এই বৈশিষ্ট্যটি শীঘ্রই স্পেস এবং বৈশিষ্ট্য উপস্থিতি ইঙ্গিত, ইন-লাইন বিষয় থ্রেডিং, অভিব্যক্তিপূর্ণ প্রতিক্রিয়া এবং কাস্টম স্থিতি হিসাবে পুনঃনামকরণ করা হবে। স্পেসে আপডেটগুলি ধীরে ধীরে দুই মাসের মধ্যে আসবে৷

দেখে মনে হতে পারে যে Google উত্পাদনশীলতা সরঞ্জামগুলি একটি নতুন মোড়কের সাথে পুনরায় অফার করা হচ্ছে তবে গুগল দাবি করেছে যে এই অ্যাপগুলির মধ্যে একীকরণ আরও ভাল হবে। আসুন অপেক্ষা করি এবং দেখি কিভাবে এটি পরিণত হয়।


  1. Android এর জন্য 10টি সেরা ফ্রি বোলিং গেম অ্যাপ

  2. প্লে স্টোরে বিনামূল্যের জন্য অর্থপ্রদানের Android অ্যাপগুলি কীভাবে পাবেন

  3. কিভাবে বিনামূল্যে Google স্টোরেজ স্পেস বাড়ানো যায়?

  4. কিভাবে বিনামূল্যে আপনার ইমেল আর্কাইভ করবেন