কম্পিউটার

Google Pay অ্যাপ সম্পর্কে আপনার যা জানা আবশ্যক

গত মাসে 20 তারিখে, Google "Google Pay" নামে Android ব্যবহারকারীদের জন্য তার নতুন অ্যাপ চালু করেছে। যাইহোক, অ্যাপটি শুধুমাত্র যুক্তরাজ্য এবং মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য উপলব্ধ ছিল কিন্তু কোম্পানি বলেছে যে তারা আগামী সপ্তাহের মধ্যে এটি সমগ্র বিশ্বের জন্য চালু করার পরিকল্পনা করছে।

Google Pay অ্যাপ সম্পর্কে আপনার যা জানা আবশ্যক

Google একটি উল্লেখযোগ্য অ্যাপ চালু করেছে যা অনলাইনে কেনাকাটা, রেস্তোরাঁ এবং শপিং মলের জন্য লক্ষ লক্ষ জায়গায় অর্থ প্রদানের জন্য দ্রুত অথচ সহজ। অ্যাপটি আপনার চেকআউটের সময় আপনার প্রয়োজনীয় সবকিছু এক জায়গায় আনতে সক্ষম এবং আপনাকে আপনার স্মার্টফোনের মাধ্যমে অর্থপ্রদান করতে সহায়তা করে। তাছাড়া, অ্যাপটি অ্যান্ড্রয়েড ফোন, ঘড়ি এবং ট্যাবলেটের মতো সমস্ত ডিভাইস সমর্থন করতে যাচ্ছে। তাহলে, চলুন দেখে নেওয়া যাক Google Pay কী এবং এটি আপনাকে কী অফার করে?

আরো জানুন: ৷ কিভাবে Google এ আপনার ব্যবসা বৃদ্ধি করবেন

Google Pay কি?

Google Pay অ্যাপ সম্পর্কে আপনার যা জানা আবশ্যক

এটি সম্প্রতি চালু করা একটি অ্যাপ যা গুগলের একটি নতুন স্মার্টফোন পেমেন্ট সিস্টেম এবং ডিজিটাল ওয়ালেট হিসেবেও পরিচিত। এই অবিশ্বাস্য অ্যাপটি আপনাকে আপনার ডেবিট, ক্রেডিট, ডিসকাউন্ট কুপন, উপহার এবং পুরস্কার কার্ড সংরক্ষণ করতে দেয় যাতে আপনি আপনার কেনা জিনিসগুলির জন্য অনলাইন অর্থপ্রদান করতে পারেন।

এটি একটি ভার্চুয়াল প্ল্যাটফর্ম যাতে আপনার আর্থিক তথ্য থাকে যা শুধুমাত্র আপনার সাথে শেয়ার করা হয়। তাছাড়া, এটি একটি সুরক্ষিত প্ল্যাটফর্ম যা অর্থপ্রদানের সময় আপনার সঞ্চিত তথ্য শেয়ার করে না বা অন্যদের দেখার অনুমতি দেয় না।

কিভাবে Google Pay সেট আপ করবেন?

অ্যান্ড্রয়েড পে-এর একজন বিদ্যমান ব্যবহারকারীর জন্য:

ঠিক আছে, যদি আপনি Android Pay (ইন-স্টোর পেমেন্টের জন্য Google-এর আগের অ্যাপ) একজন বিদ্যমান ব্যবহারকারী হন তাহলে আপনাকে যা করতে হবে তা হল অ্যাপটি আপডেট করা যাতে এটি আপনাকে স্বয়ংক্রিয়ভাবে নতুন Google Pay অ্যাপে নিয়ে যেতে পারে। তাছাড়া, অ্যাপটি আপনার স্বাচ্ছন্দ্যের জন্য স্বয়ংক্রিয়ভাবে আর্থিক এবং সঞ্চিত তথ্য যেমন আপনার ডেবিট এবং ক্রেডিট বহন করবে৷

নতুন ব্যবহারকারীদের জন্য:

আপনি যদি একজন নতুন ব্যবহারকারী হন তবে প্রথমে আপনাকে Google Play Store থেকে অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করতে হবে। ইনস্টলেশন প্রক্রিয়া সম্পন্ন হলে, আপনাকে আপনার পছন্দের অর্থপ্রদানের মোড যোগ করতে সেটআপ পদ্ধতি অনুসরণ করতে হবে।

দ্রষ্টব্য:যদি আপনার ডিভাইসে অ্যাপের সাথে হার্ডওয়্যার সামঞ্জস্য না থাকে তাহলে একই সময়ে অ্যাপ দ্বারা আপনাকে জানানো হবে।

আরো জানুন:৷ শীর্ষ সর্বাধিক জনপ্রিয় ই-পেমেন্ট পোর্টালগুলি

Google Pay এর সাথে কিভাবে কাজ করবেন?

Google Pay অ্যাপ সম্পর্কে আপনার যা জানা আবশ্যক

অ্যাপটি ব্যবহার করা অত্যন্ত সহজ এবং সহজবোধ্য, আপনাকে যা করতে হবে তা হল, প্রথমে অ্যাপটির সাথে আপনার অ্যাকাউন্ট সেট আপ করুন৷ যদি আপনার কাছে নিয়ার ফিল্ড কমিউনিকেশন থাকে তাহলে আপনি Google Pay চিহ্ন যেখানেই দেখবেন না কেন যোগাযোগহীন কার্ডের মতো পণ্য ও পরিষেবার জন্য অর্থপ্রদান করতে আপনি সহজেই আপনার ডিভাইস ব্যবহার করতে পারবেন।

যখনই আপনি অর্থপ্রদান করতে চান, আপনাকে যা করতে হবে তা হল আপনার ফোনটি পেমেন্ট টার্মিনালের কাছে ঘোরানো। অনুগ্রহ করে মনে রাখবেন যে আপনার ফোন যখন ভাইব্রেশনের শব্দ করে তখন এটি অর্থপ্রদানের অনুমোদন দেয়। আসলে, আপনি আপনার স্মার্টফোনের স্ক্রিনে অর্থপ্রদান সংক্রান্ত ভিজ্যুয়াল নিশ্চিতকরণ পাবেন। তাছাড়া, DoorDash, Fandango এবং Airbnb-এর মতো অন্যান্য অ্যাপের জন্য অর্থ প্রদানের জন্য অ্যাপটির সাথে কাজ করা সম্ভব।

কি Googleপে পাঠান?

Google Pay অ্যাপ সম্পর্কে আপনার যা জানা আবশ্যক

Google Pay Send হল Google-এর একটি রিব্র্যান্ডেড ওয়ালেট যা আপনাকে পরিবারের সদস্য এবং বন্ধুদের কাছ থেকে অর্থ গ্রহণ ও পাঠাতে দেয়। Google Pay Send হল Venmo এবং অন্যান্য পিয়ার-টু-পিয়ার পেমেন্ট পরিষেবার মতো। যদি আপনার ডিভাইসে ইতিমধ্যেই Wallet ইনস্টল করা থাকে তাহলে সর্বশেষ আপডেট এটিকে Google Pay Send-এ নিয়ে আসবে।

আপনার কেন এটি প্রয়োজন?

কিছু ব্যবহারকারী হয়তো ভাবতে পারেন যে Google Pay অ্যাপে Google Wallet অন্তর্ভুক্ত থাকলেও কেন Google Pay Send বিদ্যমান থাকে। ঠিক আছে, কারণ হল, আপাতত, পিয়ার-টু-পিয়ার পেমেন্ট ক্ষমতাগুলি Google Pay অ্যাপে অনবোর্ড পেতে প্রস্তুত নয়। আসলে, অ্যাপটি চালু করার সময়, গুগল বলেছিল যে এটির ব্যবহারকারীদের জন্য এটি সম্পন্ন করতে কয়েক মাস সময় লাগতে পারে। যাইহোক, Send ব্যবহার করে শুধুমাত্র একটি Google Wallet একটি Google Pay ব্র্যান্ডিং প্রদান করে (একটি UI আপডেট সহ)।

ঠিক আছে, সমস্ত নতুন ব্যবহারকারী অবিলম্বে Google Pay অ্যাপ উপভোগ করতে পারবেন। তবে, অ্যান্ড্রয়েড পে-এর একজন বিদ্যমান ব্যবহারকারীকে সর্বশেষ আপডেট পেতে কিছুক্ষণ অপেক্ষা করতে হবে। তাছাড়া, এটি Google Pay Send-এর ক্ষেত্রেও একই গল্প, একজন নতুন ব্যবহারকারী কোনো দেরি না করেই অ্যাপটি দ্রুত ইনস্টল করতে পারেন কিন্তু ব্যবহারকারীদের কাছে ইতিমধ্যেই ওয়ালেট আছে যা তাদের স্মার্টফোনে আপডেট পাওয়ার জন্য অপেক্ষা করতে হবে।


  1. গুগল কিপ সম্পর্কে আপনার যে বিষয়গুলি অবশ্যই জানা উচিত

  2. গুগল ক্যালেন্ডার সম্পর্কে আপনার যে বিষয়গুলি অবশ্যই জানা উচিত

  3. হেল্পফুল সাফারি সেটিংস যা আপনাকে অবশ্যই জানতে হবে

  4. 8 Google Chromecast হ্যাকস আপনাকে অবশ্যই জানতে হবে!