কম্পিউটার

কিভাবে দ্রুত এবং নিরাপদে আপনার ফ্ল্যাশ ক্যাশে মুছবেন

এই টিউটোরিয়ালটি আপনাকে দেখাবে কিভাবে আপনার গোপনীয়তা এবং নিরাপত্তা উন্নত করতে আপনার কম্পিউটারে ফ্ল্যাশ ক্যাশে মুছে ফেলতে হয়।

অনুগ্রহ করে নোট করুন:এই নির্দেশিকাটি প্রাথমিকভাবে 2010 সালে প্রকাশিত হয়েছিল এবং তারপর থেকে ফ্ল্যাশ অবসরপ্রাপ্ত হয়েছে। আসলে, বেশিরভাগ ওয়েব ব্রাউজার আর এটিকে সমর্থন করে না। তবে , আপনি যদি এখনও ফ্ল্যাশ সমর্থন করে এমন একটি ব্রাউজার ব্যবহার করেন, তাহলে এটি হবে এখনও কাজ করে এবং 2010-এর মতোই এখনও প্রাসঙ্গিক - তা ছাড়া আপনি এখনও ফ্ল্যাশ ব্যবহার করে এমন সাইটগুলির মুখোমুখি হওয়ার সম্ভাবনা অনেক কম৷

আপনি যখন আপনার ব্রাউজারের ইতিহাস, ক্যাশে, পাসওয়ার্ড ইত্যাদি সাফ করেন – তখনও আপনি আপনার ব্রাউজিং ইতিহাসের চিহ্ন রেখে যাচ্ছেন – “ফ্ল্যাশ ক্যাশে” আকারে।

যদিও এই প্রক্রিয়াটি একটু বেশি জটিল ছিল, অ্যাডোব (যারা ফ্ল্যাশ তৈরি করতেন) ফ্ল্যাশের সাম্প্রতিক সংস্করণগুলির মধ্যে একটিতে এটিকে আরও সহজ করে তুলেছে৷

  1. শুরু করতে, শুধু এই পৃষ্ঠাটি দেখুন। এটি আপনাকে সেটিংস ম্যানেজারে নিয়ে যাবে৷ ফ্ল্যাশ প্লেয়ারের জন্য। এটি আপনাকে সরাসরি ওয়েবসাইট স্টোরেজ সেটিংসে নিয়ে যাবে অধ্যায়. যদি তা না হয়, কেবল ওয়েবসাইট স্টোরেজ সেটিংস ক্লিক করুন৷ বোতাম (নীচের স্ক্রিনশট দেখুন) সেই বিভাগটিকে উপরে আনতে।
  2. কিভাবে দ্রুত এবং নিরাপদে আপনার ফ্ল্যাশ ক্যাশে মুছবেন

  3. ওই উইন্ডোর নিচের দিকে, আপনি কিছু রেখে যাওয়া সমস্ত সাইটের তালিকা সহ একটি বিভাগ দেখতে পাবেন আপনার কম্পিউটারে ফ্ল্যাশের টুকরো। শুধু একটি মুছতে তালিকার সাইটগুলির মধ্যে, একবার ক্লিক করে এটি নির্বাচন করুন, এবং তারপর ওয়েবসাইট মুছুন ক্লিক করুন বোতাম।
  4. কিভাবে দ্রুত এবং নিরাপদে আপনার ফ্ল্যাশ ক্যাশে মুছবেন

  5. আপনাকে নিশ্চিত করতে বলা হবে যে আপনি সেই সাইটটি মুছে ফেলতে চান – নিশ্চিত করুন ক্লিক করুন বোতাম।
  6. কিভাবে দ্রুত এবং নিরাপদে আপনার ফ্ল্যাশ ক্যাশে মুছবেন

  7. যদি আপনি সমস্ত মুছতে চান ফ্ল্যাশ যে সাইটগুলি সংরক্ষণ করেছে (ইতিহাস/সাইট-নাম নিজেই, এবং প্রায়শই কিছু ফ্ল্যাশ সামগ্রী) - সকল সাইট মুছুন ক্লিক করুন বোতাম।
  8. কিভাবে দ্রুত এবং নিরাপদে আপনার ফ্ল্যাশ ক্যাশে মুছবেন

  9. আবার, আপনাকে এই ক্রিয়াটি নিশ্চিত করার জন্য অনুরোধ করা হবে। নিশ্চিত করুন ক্লিক করুন৷ আপনার সম্পূর্ণ ফ্ল্যাশ ক্যাশে মুছে ফেলতে।
  10. কিভাবে দ্রুত এবং নিরাপদে আপনার ফ্ল্যাশ ক্যাশে মুছবেন

  11. এবং এখন আপনার কম্পিউটার ফ্ল্যাশ বিষয়বস্তু সহ আপনি যে সাইটগুলি পরিদর্শন করেছেন তার ইতিহাস থেকে মুক্ত৷
  12. কিভাবে দ্রুত এবং নিরাপদে আপনার ফ্ল্যাশ ক্যাশে মুছবেন

  13. এটাই! এটা অবশ্যই মনে রাখা গুরুত্বপূর্ণ যে পরের বার আপনি একটি সাইট যা আপনি পূর্বে মুছে ফেলেছিলেন তা দেখার সময়, এটি আপনার ফ্ল্যাশ ইতিহাসের তালিকায় পুনরায় প্রদর্শিত হবে৷

  1. কিভাবে আপনার Microsoft অ্যাকাউন্ট বন্ধ করবেন এবং মুছবেন

  2. কিভাবে Windows 10 এবং Windows 11 এ আপনার হার্ড ড্রাইভকে নিরাপদে মুছে ফেলবেন এবং মুছবেন

  3. কিভাবে আপনার Bing অনুসন্ধান ইতিহাস দেখতে এবং মুছে ফেলতে হয়

  4. আপনার ম্যাক পরিষ্কার করতে ডাউনলোড করা ফাইল এবং ফোল্ডারগুলি কীভাবে মুছবেন