কম্পিউটার

কিভাবে npm এ আপনার ক্যাশে সাফ করবেন

আপনি যদি কখনও npm-এ অদ্ভুত ত্রুটি পান যেমন Please run npm cache clean আপনাকে আপনার npm ক্যাশে পরিষ্কার বা রিফ্রেশ করতে হতে পারে।

এটি ঠিক করতে, আপনি npm cache clean চালানোর চেষ্টা করতে পারেন .

চালান:npm সংস্করণ 5 এবং তার বেশির জন্য "npm ক্যাশে যাচাই করুন"

তবে আপনি যদি npm v5 এবং তার উপরে চালান তবে npm স্ব-নিরাময় বলে মনে করা হয় এবং npm ক্যাশে পরিষ্কার করার চেষ্টা করার সময় আপনি নিম্নলিখিত ত্রুটি বার্তা পেতে পারেন:

npm ERR! As of [email protected], the npm cache self-heals from corruption issues and data extracted from the cache is guaranteed to be valid. If you want to make sure everything is consistent, use 'npm cache verify' instead.
npm ERR!
npm ERR! If you're sure you want to delete the entire cache, rerun this command with --force.

তাই আপনি যদি সেই ত্রুটিটি পান, npm cache verify চালানোর চেষ্টা করুন .

যদি এটি আপনার সমস্যার সমাধান না করে, তাহলে আপনি node_modules মুছে ফেলার চেষ্টা করতে পারেন আপনার প্রোজেক্টে ফোল্ডার এবং npm install পুনরায় চালু করুন .

চালান:"npm ক্যাশে ক্লিন –ফোর্স"

এবং npm cache clean হলে এবং npm cache verify . উভয়ই কাজ করছে না এবং আপনি এখনও ক্যাশে সাফ করতে পারবেন না, আপনি চালানোর মাধ্যমে ক্যাশে সাফ করতে পারেন:

npm cache clean --force অথবা npm cache clean -f .

এটি আপনার কম্পিউটারের এনপিএম ক্যাশে মুছে ফেলতে বাধ্য করবে।

npm ক্যাশে ক্লিন কি করে?

আপনি যখন আপনার কম্পিউটারে npm প্যাকেজ ইনস্টল করেন, npm প্রথমে আপনার স্থানীয় npm ক্যাশে ফোল্ডারে প্যাকেজ এবং নির্ভরতা যোগ করবে। এটি হবে ~/.npm Posix, অথবা %AppData%/npm-cache-এ উইন্ডোজে, এনপিএম ডকুমেন্টেশন অনুযায়ী।

তারপর npm প্যাকেজগুলিকে স্থানীয় প্রকল্পের node_modules-এ ইনস্টল করবে ফোল্ডার।

তারপর, ভবিষ্যতে, আপনি যদি একই প্যাকেজগুলির মধ্যে যেকোনও ইনস্টল করেন, npm সেগুলিকে আবার npm থেকে ডাউনলোড করার পরিবর্তে সরাসরি আপনার ক্যাশে থেকে ইনস্টল করবে৷

যাইহোক, কখনও কখনও ক্যাশে দূষিত হতে পারে যদি নির্ভরতার বিভিন্ন সংস্করণ ইনস্টল করা থাকে এবং একে অপরের সাথে বিবাদ হয়। ক্যাশে সাফ করলে আপনি আবার npm থেকে প্যাকেজগুলি ইনস্টল করতে পারবেন এবং নতুন করে শুরু করতে পারবেন৷


  1. কিভাবে অ্যান্ড্রয়েড ক্যাশে সাফ করবেন

  2. Windows 10 এ ক্যাশে মেমরি কীভাবে সাফ করবেন

  3. কিভাবে অ্যান্ড্রয়েডে ক্যাশে সাফ করবেন

  4. Windows 11 এ ক্যাশে কিভাবে সাফ করবেন?