কম্পিউটার

কিভাবে আপনার স্মার্টফোনের চার্জ দ্রুততর করবেন

কিভাবে আপনার স্মার্টফোনের চার্জ দ্রুততর করবেন

এটি আমাদের সকলের সাথে ঘটেছে:আপনার দরজার বাইরে এক পা আছে, এবং আপনি আপনার ফোনের দিকে তাকান এবং বুঝতে পারেন যে আপনি এটি মাত্র দশ শতাংশ চার্জ করেছেন। যেহেতু এই পরিমাণ শক্তি আপনাকে খুব বেশি দূরে নিয়ে যাচ্ছে না, আপনি কীভাবে এত অল্প সময়ের মধ্যে সর্বাধিক পরিমাণ শক্তি পেতে পারেন? এই টিপস আপনার স্মার্টফোনকে আপনার হাতে অল্প সময়ে দ্রুত চার্জ করতে সাহায্য করবে।

সঠিক আউটলেট ব্যবহার করুন

কিভাবে আপনার স্মার্টফোনের চার্জ দ্রুততর করবেন

অ্যান্ড্রয়েড চার্জারগুলি সর্বজনীন হওয়ার কারণে, এর অর্থ এই নয় যে তারা সব একই। আপনার ল্যাপটপের USB পোর্টের মাধ্যমে আপনার ফোন চার্জ করা একটি ভাল ধারণা নয় কারণ তারা আপনার স্মার্টফোনকে দ্রুত চার্জ করার জন্য পর্যাপ্ত শক্তি প্রকাশ করে না। আপনি যা করতে পারেন তা হল আপনার ফোনটিকে একটি আউটলেটের মাধ্যমে চার্জার দিয়ে চার্জ করা যা এটি আপনার স্মার্টফোনটিকে সর্বাধিক শক্তি দেবে৷

মনে রাখবেন যে আপনার স্মার্টফোনে ফাস্ট চার্জের বৈশিষ্ট্যের অর্থ এই নয় যে এটির সাথে যে চার্জারটি আসে তা এই ধরণের রস সরবরাহ করে। উদাহরণস্বরূপ, ফাস্ট চার্জের বৈশিষ্ট্যযুক্ত LG G4 উপযুক্ত চার্জারের সাথে আসে না। আপনি যদি তাড়াহুড়ো করে থাকেন, তাহলে কখনই ওয়্যারলেসভাবে আপনার ফোন চার্জ করবেন না কারণ এটি আপনার ফোনকে পুরনো দিনের তারের মতো দ্রুত চার্জ করে না।

বিমান মোড চালু করুন

কিভাবে আপনার স্মার্টফোনের চার্জ দ্রুততর করবেন

আপনার স্মার্টফোনটি চার্জ করার সময় যত বেশি কাজ করতে হবে, চার্জ করতে তত বেশি সময় লাগবে। এয়ারপ্লেন মোড চালু করে, আপনি কল গ্রহণ করতে বা কল করতে বা ইন্টারনেট বা 4G ব্যবহার করতে পারবেন না। আপনার ফোনকে এয়ারপ্লেন মোডে রেখে, এটি এমন সব কিছুকে নিষ্ক্রিয় করে দেবে যা এটিকে দ্রুত চার্জ করা থেকে বিরত রাখে৷

ফোনটি বন্ধ করুন

কিভাবে আপনার স্মার্টফোনের চার্জ দ্রুততর করবেন

আপনি যদি আপনার ফোনের সাথে কিছু করতে না যান, তাহলে আপনি যা করতে পারেন তা হল দ্রুত চার্জ করার জন্য এটি বন্ধ করা। আমি জানি যে অফ বোতাম টিপতে কঠিন, কিন্তু আপনি এটি করতে পারেন। আপনার ফোন বন্ধ করলে, সমস্ত শক্তি আপনার ফোন চার্জ করার জন্য যায় এবং ফোনের ডিসপ্লে জ্বালিয়ে দেয় না।

অপ্রয়োজনীয় পরিষেবা বন্ধ করুন

কিভাবে আপনার স্মার্টফোনের চার্জ দ্রুততর করবেন

আপনি আপনার ফোন প্লাগ ইন করার আগে, GPS, Bluetooth, Push Notifications, NFC, এবং Wi-Fi এর মতো পরিষেবাগুলি বন্ধ আছে কিনা তা নিশ্চিত করুন৷ আপনার ফোনকে স্বয়ংক্রিয়ভাবে অ্যাপ আপডেট করতে বা ব্যাকআপ নেওয়ার অনুমতি দেবেন না। এছাড়াও, প্রতি দশ সেকেন্ডে ফোনের ডিসপ্লে স্পর্শ করা এড়িয়ে চলুন কারণ এটিও আপনার ফোনের ব্যাটারি শেষ করে দেয়।

একটি নির্ভরযোগ্য USB কেবল ব্যবহার করুন

কিভাবে আপনার স্মার্টফোনের চার্জ দ্রুততর করবেন

সেরা চার্জিং ফলাফল পেতে, সর্বদা আপনার ফোনের সাথে আসা USB কেবলটি ব্যবহার করুন৷ আপনি যদি সেই সস্তা অনুকরণগুলি ব্যবহার করেন (অথবা পাতলা তারের সাথে), তারা সর্বোচ্চ পরিমাণে শক্তি প্রেরণ নাও করতে পারে এবং আপনার ডিভাইসটি অনেক ধীর গতিতে চার্জ হবে৷

100% এ পৌঁছালেই আনপ্লাগ করুন

কিভাবে আপনার স্মার্টফোনের চার্জ দ্রুততর করবেন

ফোনটি 100% এ পৌঁছে গেলে প্লাগ ইন রাখা আমার মনে হয় আমরা সবাই দোষী। আপনি ভাবতে পারেন যে এটিকে প্লাগ ইন রেখে, সেখানে আরও শক্তি প্যাক করা যেতে পারে। এটি দীর্ঘমেয়াদে আপনার ডিভাইসের ব্যাটারির ক্ষতি করে এবং এটি কত দ্রুত চার্জ হতে পারে তা প্রভাবিত করে৷ একবার এটি 100% ছুঁয়ে গেলে, এটিকে আনপ্লাগ করুন, এবং উচ্চ ভোল্টেজ ব্যাটারিতে স্ট্রেস করার কারণে এটি 100% পর্যন্ত না পৌঁছলে এটি মোটেও ক্ষতি করবে না।

নগ্ন সত্য

কিভাবে আপনার স্মার্টফোনের চার্জ দ্রুততর করবেন

সত্যটি হল যে আপনার ফোনের কেস অপসারণ করা চার্জ করার সময় এটিকে ঠান্ডা রাখতে সাহায্য করবে এবং সেইজন্য, আপনার ফোনের ব্যাটারি সুস্থ রাখবে। আপনার যদি একটি স্বাস্থ্যকর ব্যাটারি থাকে, তাহলে এটি যত দ্রুত চার্জ হবে।

উপসংহার

আমাদের ফোনের ব্যাটারি কতটা কম সে সম্পর্কে আমাদের সর্বদা সচেতন থাকা উচিত, তাই আমাদের বাড়ি থেকে বের হওয়ার এক মিনিট আগে আমাদের এটিকে চার্জ করতে হবে না, তবে আপনার যদি খুব কম সময় থাকে তবে এই টিপসগুলি অবশ্যই সাহায্য করবে৷

আপনার ফোন দ্রুত চার্জ করতে সাহায্য করার জন্য আপনি কী করবেন? আমাদেরকে কমেন্টে জানান।


  1. কিভাবে আপনার Android ফোনের ব্যাটারি দ্রুত চার্জ করবেন

  2. কিভাবে আপনার পিসিতে আপনার অ্যাপগুলি দ্রুত লোড করবেন

  3. কিভাবে আপনার মোবাইল ফোনটি পৌঁছানো যায় না?

  4. কিভাবে পিসির গতি বাড়ানো যায় :আপনার উইন্ডোজ সিস্টেমকে দ্রুততর করুন