কম্পিউটার

এমটিই ব্যাখ্যা করে:কেন নির্মাতারা তাদের ফোনে মাইক্রো-এসডি কার্ড স্লট অন্তর্ভুক্ত করে না?

এমটিই ব্যাখ্যা করে:কেন নির্মাতারা তাদের ফোনে মাইক্রো-এসডি কার্ড স্লট অন্তর্ভুক্ত করে না?

একটি অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য স্টোরেজ অনেকের জন্য সত্যিকারের মাথাব্যথা হতে পারে। কিছু ব্যবহারকারীর প্রচুর পরিমাণে সঞ্চয়স্থানের প্রয়োজন হয় না যখন অন্যদের প্রচুর পরিমাণে এটির প্রয়োজন হয়। এর কারণ হল তারা তাদের ডিভাইসটিকে মিউজিক প্লেয়ার হিসেবে ব্যবহার করতে পারে, তাদের সিনেমা সংরক্ষণ করতে বা শুধু একটি কনসোল হিসেবে।

প্রচুর সঞ্চয়স্থান থাকার ভাল দিকটি হল যে আমরা যা চাই তা সংরক্ষণ করার জন্য আমাদের প্রয়োজনীয় সমস্ত স্টোরেজ রয়েছে, তবে এর খারাপ দিকটি হল এটি ডিভাইসের কার্যকারিতাকে প্রভাবিত করে। Xiaomi ভাইস প্রেসিডেন্ট হুগো বাররা বলেছেন যে যদি একটি কোম্পানি অসামান্য কর্মক্ষমতা সহ একটি ডিভাইস তৈরি করতে চায়, তাহলে তাদের মাইক্রোএসডি স্লট বাদ দিতে হবে। উদ্দেশ্য কারণ মাইক্রোএসডি কার্ড ব্যবহারকারীরা পরে কিনছেন। তাদের মধ্যে অনেকেই সস্তা মডেল কিনতে পছন্দ করে যার ফলস্বরূপ তাদের ফোন তাদের কার্যক্ষমতা খারাপ করে।

আপনি কিংস্টন বা স্যান্ডিস্কের একটি মাইক্রোএসডি কার্ডকে একটি সস্তা মডেলের সাথে তুলনা করতে পারবেন না যার দাম মাত্র কয়েক ডলার। সস্তা মডেলগুলি বেছে নেওয়ার মাধ্যমে, ফোনটি তার সেরা পারফরম্যান্স দেবে না, তাই কোম্পানিকে খারাপ খ্যাতি দেবে। যখন কোনও ব্যবহারকারীর ফোন ধীর গতিতে চলছে, তখন তারা সাধারণত এটি বলে না কারণ তারা একটি সস্তা মাইক্রোএসডি কার্ড কিনেছে যা তাদের ডিভাইসের কর্মক্ষমতা প্রভাবিত করছে। তারা প্রায়শই অভিযোগ করে যে কীভাবে স্যামসাং, এলজি, এইচটিসি, ইত্যাদি ডিভাইসগুলি মন্থর এবং তারা যত দ্রুত ব্যবহার করে তত দ্রুত নয়, এবং এটি নির্মাতাদের জন্য খারাপ প্রচার। স্পষ্টতই, এটি এমন কিছু যা তারা এড়াতে চায়।

একটি মাইক্রোএসডি স্লট অন্তর্ভুক্ত না করে, ব্যবহারকারীরা বৃহত্তর পরিমাণ স্টোরেজ সহ ডিভাইসটি কিনতে বাধ্য হয় এবং এর অর্থ কোম্পানির জন্য আরও অর্থ৷ যদি কোম্পানিগুলি একটি মাইক্রোএসডি স্লট যোগ করে, ব্যবহারকারীরা সাধারণত নূন্যতম পরিমাণ স্টোরেজ সহ মডেলটি ক্রয় করবে এবং তারপরে একটি মেমরি কার্ড কিনে স্টোরেজ ক্ষমতা বাড়ানোর জন্য আরও কয়েক ডলার ব্যয় করবে।

এমটিই ব্যাখ্যা করে:কেন নির্মাতারা তাদের ফোনে মাইক্রো-এসডি কার্ড স্লট অন্তর্ভুক্ত করে না?

একটি মাইক্রোএসডি স্লট যোগ না করে, কোম্পানিগুলি একই ফোনের বিভিন্ন মডেল তৈরি করে, তবে বিভিন্ন ক্ষমতা এবং দামের সাথে। এখন, যদি আপনার একটি বড় ক্ষমতার ফোনের প্রয়োজন হয়, আপনি কেবল একটি SD কার্ড কিনতে পারবেন না; আপনাকে সম্ভবত একটি বৃহত্তর ক্ষমতাসম্পন্ন একটি নতুন ফোন কিনতে হবে এবং নির্মাতারা আপনার কাছে এটিই চান৷

উদাহরণস্বরূপ, আমাদের কাছে Samsung Galaxy S6 রয়েছে যা তিনটি মডেলে আসে, 32GB, 64GB এবং 128GB৷ তিনটি মডেলের মধ্যে দামের পার্থক্য এই নয় যে একটির জন্য অন্যটির চেয়ে বেশি খরচ হয়; এটা শুধুমাত্র কারণ একজনের ক্ষমতা বেশি।

একটি মাইক্রোএসডি স্লট সহ একটি স্মার্টফোন ফ্ল্যাশ মেমরি সহ একটির তুলনায় ভাল কাজ করবে না। এর সুযোগ নেয় নির্মাতারা। এই কারণেই যে স্মার্টফোনগুলিতে সাধারণত একটি মাইক্রোএসডি থাকে সেগুলি সস্তা বা মাঝারি দামের ফোন, এবং সঙ্গীত, চলচ্চিত্র এবং অন্যান্য মাল্টিমিডিয়া সামগ্রীতে পূর্ণ মাইক্রোএসডি কার্ড থাকার কারণে তাদের কর্মক্ষমতা প্রভাবিত নাও হতে পারে৷ এই কারণেই অনেক নির্মাতারা যারা হাই-এন্ড স্মার্টফোন তৈরি করে তারা মাইক্রোএসডি কার্ড স্লট অন্তর্ভুক্ত করতে "ভুলে যায়"। যখন কেউ হাই-এন্ড স্মার্টফোন কেনেন, কারণ তারা তাদের স্মার্টফোনে অতিরিক্ত গতি এবং কর্মক্ষমতা চায়, যা তারা সম্ভবত একটি মাইক্রোএসডি স্লট সহ স্মার্টফোনের সাথে পাবে না।

হাই-এন্ড স্মার্টফোনের কিছু নির্মাতারা এখনও তাদের ফোনে এটি অন্তর্ভুক্ত করে। এটি সম্ভবত কারণ কোনও উপায়ে এটি ডিভাইসের সামগ্রিক কার্যক্ষমতাকে প্রভাবিত করে না কারণ এটি মাল্টিমিডিয়া সামগ্রীর জন্য একটি বাহ্যিক স্টোরেজ হিসাবে ব্যবহৃত হয়৷

এছাড়াও, ট্রান্সফারের সময় মাইক্রোএসডি কার্ডগুলি আপনার ফোনের ব্যাটারি লাইফের অনেক বেশি খরচ করতে পারে এবং যেহেতু বেশিরভাগ ব্যবহারকারী এটি জানেন না, তাই তারা ফোরামে তাদের ফোনের ব্যাটারি কতটা খারাপ তা নিয়ে অভিযোগ করে। আবারও, ফোনের জন্য খারাপ প্রচার এবং মাইক্রোএসডি কার্ড নয়।

মাইক্রোএসডি কার্ড না থাকার সমাধান

এটির চেহারা থেকে, এই সমস্যার শুধুমাত্র দুটি সমাধান আছে। আপনি হয় আপনার স্মার্টফোনটিকে পিসিতে সংযুক্ত করতে পারেন এবং যখনই আপনার প্রয়োজন হবে বা ক্লাউড স্টোরেজ ব্যবহার করতে হবে তখন ফাইল স্থানান্তর বা আমদানি করতে পারেন৷

এমটিই ব্যাখ্যা করে:কেন নির্মাতারা তাদের ফোনে মাইক্রো-এসডি কার্ড স্লট অন্তর্ভুক্ত করে না?

যখন প্রতিটি ডিভাইসে মাইক্রোএসডি স্লট ছিল, তখন আমাদের ভবিষ্যতের মতো ক্লাউড স্টোরেজের উপর নির্ভর করার দরকার ছিল না কারণ আমরা সবসময় যেতে পারতাম এবং একটি মাইক্রোএসডি কার্ড কিনতে পারতাম যা আমাদের প্রয়োজনীয় অতিরিক্ত জায়গা দেবে।

ড্রপবক্স, গুগল ড্রাইভ, ওয়ানড্রাইভ এবং আরও অনেক কিছুর মতো বেশ কয়েকটি ক্লাউড স্টোরেজ পরিষেবা রয়েছে যা আমরা চালু করতে পারি। আপনি যদি সীমাহীন সঞ্চয়স্থান খুঁজছেন এবং বিনামূল্যের জন্য, আপনি সর্বদা Hive-এর উপর নির্ভর করতে পারেন, তবে এটির ক্যাচ রয়েছে যেমন বিজ্ঞাপন এবং onylon অন্যান্য Hive ব্যবহারকারীদের সাথে ফাইল শেয়ার করতে সক্ষম।

উপসংহার

দেখে মনে হচ্ছে আমাদের ফোনে মাইক্রোএসডি কার্ড স্লট না থাকার ধারণায় অভ্যস্ত হতে হবে এবং ক্লাউড স্টোরেজ পরিষেবার উপর আরও বেশি নির্ভর করতে হবে। আপনি কি মনে করেন যে নির্মাতাদের মাইক্রোএসডি কার্ড স্লট অন্তর্ভুক্ত করা উচিত? আমাদেরকে কমেন্টে জানান।


  1. MTE ব্যাখ্যা করে:কিভাবে DDoS সুরক্ষা কাজ করে

  2. MTE ব্যাখ্যা করে:মেটাডেটা কী এবং কেন এটি আপনার গোপনীয়তার জন্য গুরুত্বপূর্ণ

  3. কিভাবে MacOS এ মাইক্রোএসডি কার্ড ফরম্যাট করবেন

  4. কিভাবে Galaxy S6 এর সাথে মাইক্রো-SD কার্ড কানেক্ট করবেন