কম্পিউটার

পরবর্তী:iOS এর জন্য সুন্দরভাবে ডিজাইন করা তৃতীয় পক্ষের কীবোর্ড

পরবর্তী:iOS এর জন্য সুন্দরভাবে ডিজাইন করা তৃতীয় পক্ষের কীবোর্ড

মোবাইল ডিভাইসে আমাদের বেশিরভাগ কার্যকলাপ কীবোর্ডের চারপাশে ঘোরে। যদিও অ্যাপল ইতিমধ্যেই ব্যবহারকারীদের তার স্টক কীবোর্ডগুলি উন্নত করতে তৃতীয় পক্ষের কীবোর্ড যুক্ত করার অনুমতি দিয়েছে, অনেকগুলি বিকল্প যথেষ্ট ভাল নয়। Tiny Heart, অনেকগুলি সর্বাধিক বিক্রিত iOS অ্যাপের বিকাশকারী, iOS-এর জন্য একটি নিখুঁত কীবোর্ড তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে৷ এবং তারা Kickstarter-এ প্রকল্প শুরু করে ব্যবহারকারীদের জড়িত করতে চেয়েছিল।

প্রকল্পটি Kickstarter-এ সবচেয়ে অর্থায়িত অ্যাপ হয়ে উঠেছে, এবং ফলাফল হল পরবর্তী:iPhone-এর জন্য নিখুঁত কীবোর্ড।

শুরু হচ্ছে

আইটিউনস অ্যাপ স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করার পরে, আপনি অ্যাপটি খুলতে শুরু করতে পারেন। আপনাকে স্বাগত স্ক্রীন এবং শুরু করার জন্য দ্রুত-শুরু পদক্ষেপের একটি তালিকা দিয়ে অভ্যর্থনা জানানো হবে। নিরাপত্তার কারণে, iOS-এ একটি কীবোর্ড অ্যাপ ইনস্টল করলে তা স্বয়ংক্রিয়ভাবে সক্রিয় হয় না।

পরবর্তী:iOS এর জন্য সুন্দরভাবে ডিজাইন করা তৃতীয় পক্ষের কীবোর্ড

পরবর্তী কীবোর্ড যোগ করতে, "সেটিংস" খুলুন এবং "সাধারণ -> কীবোর্ড" এ যান।

পরবর্তী:iOS এর জন্য সুন্দরভাবে ডিজাইন করা তৃতীয় পক্ষের কীবোর্ড

"কীবোর্ড -> নতুন কীবোর্ড যোগ করুন" নির্বাচন করুন। আপনি আপনার iOS ডিভাইসে ইনস্টল করা সমস্ত কীবোর্ড দেখতে পারেন৷

পরবর্তী:iOS এর জন্য সুন্দরভাবে ডিজাইন করা তৃতীয় পক্ষের কীবোর্ড

পরবর্তী স্ক্রিনে আপনি উপলব্ধ সব কীবোর্ড থেকে একটি বেছে নিতে পারেন। কীবোর্ড তালিকার উইন্ডোতে ট্যাপ করে কীবোর্ডটিকে সম্পূর্ণ অ্যাক্সেস দিতে ভুলবেন না।

পরবর্তী:iOS এর জন্য সুন্দরভাবে ডিজাইন করা তৃতীয় পক্ষের কীবোর্ড

এখন যেহেতু আপনার নেক্সট কীবোর্ডটি সক্রিয়, আপনি টাইপ করার প্রয়োজন হয় এমন যেকোনো অ্যাপ্লিকেশনে এটি ব্যবহার করা শুরু করতে পারেন৷ আপনার যদি ইতিমধ্যে একাধিক সক্রিয় কীবোর্ড থাকে, তাহলে আপনি গ্লোব আইকনে ট্যাপ করে কোনটি ব্যবহার করবেন তা বেছে নিতে পারেন। সাধারণত এটি স্পেসবারের পাশে অবস্থিত। পরবর্তী কীবোর্ডের জন্য, স্পেসবারের পাশে “বিকল্পসমূহ”-এ অ্যাক্সেস রয়েছে। এখানে তিনটি পছন্দ আছে: “কিবোর্ড পাল্টান,” “থিম পরিবর্তন করুন” এবং “সেটিংস।”

পরবর্তী:iOS এর জন্য সুন্দরভাবে ডিজাইন করা তৃতীয় পক্ষের কীবোর্ড

সেটিংসের ভিতরে আপনি স্বতঃ-সংশোধন, ইমোজিস, অটো-ক্যাপিটালাইজেশন, সাউন্ড, ইত্যাদি সক্ষম/অক্ষম করতে পারেন। এছাড়াও আপনি একটি ভাষা চয়ন করতে পারেন এবং আপনার অভিধান পুনরায় সেট করতে পারেন। লেখার মুহুর্তে, ইংরেজি একমাত্র উপলব্ধ অভিধান। আশা করি বিকাশকারী ভবিষ্যতে আরও যোগ করবেন।

পরবর্তী কীবোর্ড আপনার সর্বাধিক ব্যবহৃত শব্দগুলি শিখবে এবং সেগুলিকে আপনার অভিধানে যুক্ত করবে, তাই সময়ের সাথে সাথে এটি আরও স্মার্ট হয়ে উঠবে৷ এটি শব্দ সাজেশনে শেখা শব্দগুলি প্রদর্শন করবে এবং আপনার টাইপিংও দ্রুত হবে৷

হত্যাকারী বৈশিষ্ট্য:দ্রুত কার্সার

পরবর্তী পাওয়ার জন্য আপনার যদি শুধুমাত্র একটি কারণের প্রয়োজন হয়, তাহলে দ্রুত কার্সার বৈশিষ্ট্যটি হল। এই বৈশিষ্ট্যটি পাঠ্য সম্পাদনার দুঃস্বপ্নকে দূর করে যেখানে আপনাকে আপনার আঙুলে ট্যাপ করতে হবে এবং পাঠ্যের যে অংশে আপনাকে সম্পাদনা করতে হবে সেখানে পৌঁছানোর জন্য ম্যাগনিফাইং গ্লাস প্রদর্শিত হওয়ার জন্য অপেক্ষা করতে হবে৷

দ্রুত কার্সারের সাহায্যে, আপনি যেখানে থাকা প্রয়োজন সেখানে কার্সারটি সরাতে স্পেসবারে আপনার আঙুলটি স্লাইড করুন। ফাংশনটি ডেস্কটপ কম্পিউটারে তীর চিহ্নের মত।

মজা করা

নিখুঁত কীবোর্ড হওয়ার চেষ্টা করার অর্থ এই নয় যে পরবর্তীটি সমস্ত গুরুতর হতে হবে। বেশ কিছু মজার জিনিস আছে যা আপনি নেক্সট দিয়ে করতে পারেন।

প্রথমটি ভবিষ্যদ্বাণীমূলক ইমোজি করছে। আপনি ইমোজি উইন্ডোতে না গিয়ে দ্রুত একটি ইমোজি সন্নিবেশ করতে পারেন। আপনি ইমোজি নাম টাইপ করতে পারেন, এবং এটি শব্দ সাজেশনে দেখাবে। যেমন, স্মাইল ইমোজি ঢোকাতে, "স্মাইল" টাইপ করুন এবং সন্নিবেশ করতে ট্যাপ করুন।

পরেরটি আপনার লেখায় স্টিকার ব্যবহার করছে। ইমোজি উইন্ডোতে যেতে কীবোর্ড ফলকের উপরের ডানদিকে কোণায় ইমোজি আইকনে আলতো চাপুন, তারপর স্টিকার উইন্ডোতে যেতে বাম দিকে স্লাইড করুন। আপনার পাঠ্যের মধ্যে এটি সন্নিবেশ করতে একটি আলতো চাপুন৷

পরবর্তী:iOS এর জন্য সুন্দরভাবে ডিজাইন করা তৃতীয় পক্ষের কীবোর্ড

পরবর্তী অ্যাপ্লিকেশনের মাধ্যমে আরও স্টিকার অ্যাক্সেসযোগ্য। কিছু স্টিকার বিনামূল্যে, এবং আপনি সেগুলিকে টুইট করার পরে অন্যগুলি পাওয়া যাবে।

পরবর্তী অ্যাপ্লিকেশনের মাধ্যমে উপলব্ধ অন্যান্য আইটেমগুলি হল থিম। স্টিকারের মতই, কিছু থিম বিনামূল্যে, কিছু থিম পেইড আপগ্রেড হিসেবে পাওয়া যায়।

পরবর্তী:iOS এর জন্য সুন্দরভাবে ডিজাইন করা তৃতীয় পক্ষের কীবোর্ড

বিনামূল্যের থিমগুলো সবই সুন্দর, হয়তো তৃতীয় পক্ষের কীবোর্ডের মধ্যে সবচেয়ে সুন্দর কীবোর্ড থিম। আপনাকে আরও থিম কিনতে হবে না, তবে আপনি বিকাশকারীকে সমর্থন করতে এটি করতে পারেন৷

যদি আপনার হাতে সময় থাকে, তাহলে আপনি পরীক্ষা এ আলতো চাপ দিয়ে পরবর্তী কীবোর্ডের সাথে একটি মজার এবং অর্থহীন কথোপকথন করতে পারেন এবং টাইপ করা দূরে।

উপসংহারে, নেক্সট সম্ভবত আজ iOS এর জন্য সেরা তৃতীয় পক্ষের কীবোর্ডগুলির মধ্যে একটি। এটি সুন্দর, অত্যন্ত কার্যকরী এবং ব্যবহারে মজাদার। একমাত্র জিনিস যা আপনাকে এটি চেষ্টা করা থেকে বিরত রাখতে পারে তা হল এটিতে ইংরেজি ছাড়া অন্য ভাষায় অভিধান নেই। নন-ইংরেজি ভাষী ব্যবহারকারীদের জন্য, এর অর্থ হল নেক্সট-এর তাদের সবচেয়ে বেশি ব্যবহৃত শব্দগুলি বাছাই করতে আরও বেশি সময় এবং টাইপিংটি ম্যানুয়ালি সংশোধন করতে ব্যবহারকারীর পক্ষ থেকে আরও বেশি প্রচেষ্টার প্রয়োজন। এটি আরও বেশি সময় এবং প্রচেষ্টা যা সমস্ত ব্যবহারকারী নিতে ইচ্ছুক নয়৷ কারো কারো জন্য অন্য কীবোর্ড ব্যবহার করা সহজ।

আপনি কি পরবর্তী কীবোর্ড চেষ্টা করেছেন? নীচের মন্তব্যে আপনার অভিজ্ঞতা শেয়ার করুন.


  1. উইন্ডোজ 10 এর জন্য সেরা 10টি কীবোর্ড শর্টকাট

  2. 3টি সেরা নিন্টেন্ডো ডিএস এমুলেটর iOS এর জন্য

  3. আপনার iOS ডিভাইস চার্জ করার জন্য আপনার কি তৃতীয় পক্ষের কেবল বিশ্বাস করা উচিত?

  4. কীভাবে iOS 11 এ এক-হাতে কীবোর্ড সক্ষম করবেন