কম্পিউটার

কোনও বোতাম টিপ না দিয়ে কীভাবে একটি অ্যান্ড্রয়েড ডিভাইস চালু করবেন

কোনও বোতাম টিপ না দিয়ে কীভাবে একটি অ্যান্ড্রয়েড ডিভাইস চালু করবেন

আপনি কি প্রতিবার আপনার ফোনটি পকেট থেকে বের করে বা টেবিল থেকে তোলার সময় আপনার ফোনটি চালু এবং বন্ধ করতে ক্লান্ত হয়ে পড়েন? আপনি যখনই ফোনটি তুলেন তখনই ফোনটি স্বয়ংক্রিয়ভাবে চালু হলে কি ভাল হবে না? আপনি যদি এটিই চান, তাহলে আপনার যে অ্যাপটি ডাউনলোড করতে হবে সেটিকে গ্র্যাভিটি স্ক্রিন অফ বলা হয় এবং এটি আপনাকে শুধুমাত্র তিনটি অনুমতি চায়৷

কোনও বোতাম টিপ না দিয়ে কীভাবে একটি অ্যান্ড্রয়েড ডিভাইস চালু করবেন

আপনার ফোনের সেন্সর (অবস্থান এবং প্রক্সিমিটি) ব্যবহার করে, আপনি যখন আপনার ফোনটি আপনার পকেটে রাখেন এবং স্বয়ংক্রিয়ভাবে সেগুলিকে অবরুদ্ধ করে তখন এই অ্যাপটি আপনার গতিবিধি সনাক্ত করতে পারে। আপনি কখন আপনার ফোনটি বের করেন এবং স্বয়ংক্রিয়ভাবে আলো জ্বলে তাও এটি জানে৷ আপনার লক বোতামটি নষ্ট হয়ে গেলে বা ভেঙে যাওয়ার পথে এটি একটি দরকারী অ্যাপও হতে পারে৷

পকেট সেন্সর

আপনি যখন প্রথম অ্যাপটি শুরু করবেন, আপনি প্রথম যে বিকল্পটি দেখতে পাবেন তা হল পকেট সেন্সর। এই বৈশিষ্ট্যটি সনাক্ত করে যে আপনার পকেটে আপনার ফোন আছে। আপনি আপনার সেট আপ কোণ নিচে আপনার ফোন চালু যদি, আপনার ফোন বন্ধ হয়ে যাবে. আপনি 90 ডিগ্রি পর্যন্ত একটি কোণ পেতে পারেন এবং 0-এর মতো কম। আপনার পছন্দসই কোণ হয়ে গেলে, "যেকোন দিকনির্দেশ" (ফ্লিপ কভার) বলা বাক্সে ক্লিক করুন। আপনি যদি কখনও কোণ পরিবর্তন করতে চান, তাহলে অ্যাপটি আপনাকে কোনো পরিবর্তন করতে দেওয়ার আগে আপনাকে এই বিকল্পটি অনির্বাচন করতে হবে৷

টেবিল সেন্সর

শুয়ে থাকা ফেস আপ বিকল্পটি ঠিক তাই করে যা এর নাম বলে। এই বিকল্পটি বেছে নেওয়ার মাধ্যমে, আপনি যখন এটি একটি সমতল পৃষ্ঠের মুখের উপরে রাখবেন তখন আপনার ফোনটি স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে। আপনি যদি কখনো টেবিল সেন্সরের কোণ পরিবর্তন করতে চান, তাহলে আপনাকে "যেকোন দিকনির্দেশ" (ফ্লিপ কভার) বিকল্পটিও অনির্বাচন করতে হবে।

প্রক্সিমিটি সেন্সর

সেটিংসের এই অংশে, আপনি শুধুমাত্র দুটি বিকল্প পাবেন:স্ক্রীন বন্ধ করুন এবং প্রক্সিমিটি দ্বারা চালু করুন। আমি এই বৈশিষ্ট্যটি পছন্দ করেছি কারণ আপনি প্রক্সিমিটি সেন্সরের উপর আপনার হাত সোয়াইপ করে স্ক্রিনটি সক্রিয় করতে পারেন। এটা আমাকে মনে করলো যেন শক্তি আমার সাথে আছে।

মোশন দ্বারা স্ক্রীন চালু করুন

সেটিংসের এই বিভাগে আপনি বিভিন্ন বিকল্প দেখতে পাবেন যেমন আপনার ডিভাইসটি যখন সরানো হয় বা উপরের দিকে থাকে তখন এটি চালু করা। পছন্দটি ব্যবহারকারীকে সতর্ক করে যে এই বৈশিষ্ট্যটি সমস্ত ডিভাইসে সমর্থিত নাও হতে পারে, এবং যদি আপনার ক্ষেত্রে এটি হয়, তাহলে আপনি সর্বদা আপনার ডিভাইসের স্ক্রীন চালু করতে প্রক্সিমিটি উপায় ব্যবহার করতে পারেন।

কোনও বোতাম টিপ না দিয়ে কীভাবে একটি অ্যান্ড্রয়েড ডিভাইস চালু করবেন

একটি টাইমআউট বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে একটি সময়ের ব্যবধান সেট করতে দেয় যাতে আপনি গতির মাধ্যমে ডিভাইসটি জাগ্রত হওয়ার সময় সীমিত করতে পারেন। অ্যাপটির বিনামূল্যের সংস্করণ আপনাকে এটিকে শুধুমাত্র 15 মিনিটের মতো বা কম 0 মিনিটের মতো সেট করতে দেয়৷

সংবেদনশীলতার ক্ষেত্রে আপনি এটি যতটা সম্ভব কম সেট করলে এটি একটি ভাল ধারণা হবে কারণ এটি আপনাকে ভুলবশত আপনার ফোন সারাদিনে বিভিন্ন সময় চালু করা এড়াবে। এটি কেবল যাইহোক আপনার ব্যাটারি নিষ্কাশন করতে চলেছে। আপনি সংবেদনশীলতা সর্বোচ্চ 100 এবং কম 0-এ সেট করতে পারেন। টাইমআউট বৈশিষ্ট্যের মতো এখানে কোনো সীমাবদ্ধতা নেই।

আপনার পকেটে থাকা অবস্থায় আপনার ডিভাইসের স্ক্রিন দুর্ঘটনাক্রমে চালু হয়ে গেলে আপনি যদি এটি ঘৃণা করেন, তাহলে আপনি "পকেটে মিথ্যা চালু-অন সুরক্ষা" বৈশিষ্ট্যটি ব্যবহার করতে চান৷ অ্যাপটি আপনাকে সতর্ক করে যে আপনি শুধুমাত্র এই বৈশিষ্ট্যটি ব্যবহার করবেন যদি মোশন দ্বারা স্ক্রীন চালু করা সঠিকভাবে সেট করা থাকে এবং আপনার জন্য কাজ করে।

মোশন দ্বারা স্ক্রীন চালু রাখুন

এই বৈশিষ্ট্যটি সক্ষম করে, আপনি এটি স্পর্শ না করেই আপনার স্ক্রীনের সময়সীমাকে দীর্ঘায়িত করবেন৷ এটি আপনার জন্য সবকিছু সহজ করে ছোট ছোট নড়াচড়া সনাক্ত করে স্ক্রীন চালু রাখতে সক্ষম। এই বৈশিষ্ট্যটি আপনাকে 0 থেকে 100 পর্যন্ত এর সংবেদনশীলতা সেট করতে দেয়। আপনি যদি বুস্টার বিকল্পটি সক্রিয় করেন, তাহলে বৈশিষ্ট্যটির দ্রুত প্রতিক্রিয়ার সময় থাকবে।

এখানে সতর্কতা অবলম্বন করুন - আপনি যদি পাওয়ার বোতাম টিপে স্ক্রীনটি বন্ধ করেন তবে এই বৈশিষ্ট্যটি হস্তক্ষেপ করবে এবং স্ক্রীনটিকে আবার চালু করবে। স্ক্রিনটি নিজে থেকেই আবার চালু করা খুব বিরক্তিকর হতে পারে। তাই আমি সুপারিশ করছি যে আপনি পাওয়ার বোতাম সমর্থন সক্রিয় করুন যা আরও সেটিংস বিভাগে পাওয়া যাবে।

গ্র্যাভিটি স্ক্রিন অফ অন্যান্য বৈশিষ্ট্যগুলি অফার করে যেমন হেডফোন সমর্থন, কল চলাকালীন চলমান, ভাইব্রেশন, লক স্ক্রিন অক্ষম করা এবং বিজ্ঞপ্তিগুলি৷

আপনি দেখতে পাচ্ছেন, এই অ্যাপটি আপনাকে অনেক বেশি পরিমাণে বিকল্প অফার করে এবং আমরা সবাই এটাই চাই।

উপসংহার

এই অ্যাপটি সেই দিনগুলির জন্য দুর্দান্ত যখন আপনি এত অলস বোধ করেন যে আপনি এমনকি আপনার ফোনটি তুলতেও চান না। এটি এখনই ডাউনলোড করা বিনামূল্যে, তাই এগিয়ে যান এবং উপভোগ করুন৷ আপনি কি মনে করেন যে আপনি অ্যাপটি চেষ্টা করবেন? কমেন্টে আমাদের জানান।


  1. রুট না করে কিভাবে সহজেই অ্যান্ড্রয়েড ফোন কাস্টমাইজ করবেন

  2. কিভাবে আপনার Android ফোন রিসেট করবেন

  3. কিভাবে যেকোনো অ্যান্ড্রয়েড ডিভাইস হার্ড রিসেট করবেন

  4. কিভাবে পিসি ছাড়া অ্যান্ড্রয়েড রুট করবেন