কম্পিউটার

QuickClick - আপনার ভলিউম বোতামগুলি ব্যবহার করুন যেমন আগে কখনও হয়নি [Android]

QuickClick - আপনার ভলিউম বোতামগুলি ব্যবহার করুন যেমন আগে কখনও হয়নি [Android]

শর্টকাট সেট আপ করা আমাদের অনেক সময় বাঁচাতে পারে। জরুরী অবস্থায় ফ্ল্যাশলাইট চালু করা, একটি দ্রুত ছবির জন্য ক্যামেরা সক্রিয় করা বা একটি দ্রুত অডিও নোট রেকর্ড করার মতো ক্রিয়াকলাপগুলি যে কোনও মুহূর্তে প্রয়োজনীয়, তাই তাদের হাতে থাকা সর্বদা একটি ভাল জিনিস৷

একটি অ্যাপ যা আপনাকে শুধুমাত্র আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের ভলিউম বোতাম ব্যবহার করে সব ধরনের কাজ করতে সাহায্য করবে তা হল QuickClick। এটি একটি বিনামূল্যের অ্যাপ যা আপনি এখনই Google Play থেকে ডাউনলোড করতে পারেন। এটি আপনাকে শুধুমাত্র ভলিউম আপ বোতাম টিপে আপনার ডিভাইসের ফ্ল্যাশলাইট চালু করার মতো জিনিসগুলি করতে দেবে (কেবলমাত্র যদি আপনি এটিকে সেভাবে সেট আপ করেন)।

তুমি QuickClick দিয়ে যা করতে পারবে

QuickClick আপনাকে আপনার ভলিউম বোতামগুলির সাহায্যে সমস্ত ধরণের জিনিস করতে দেয়, যেমন একটি ছবি তোলা, একটি ভিডিও রেকর্ড করা, ফ্ল্যাশলাইট চালু করা, একটি অডিও নোট রেকর্ড করা, একটি কল করা, একটি বার্তা নির্দেশ করা, আপনার ইনস্টল করা যেকোনো অ্যাপ খুলুন ডিভাইস এবং টাস্করে একটি টাস্ক সক্রিয় করুন।

QuickClick - আপনার ভলিউম বোতামগুলি ব্যবহার করুন যেমন আগে কখনও হয়নি [Android]

আপনি যখন প্রথম অ্যাপটি চালু করবেন তখন আপনি "একটি নতুন অ্যাকশন তৈরি করুন" শব্দগুলির সাথে একটি বড় নীল ক্রস দেখতে পাবেন। এটিতে আলতো চাপার মাধ্যমে, আপনি যে জিনিসগুলির জন্য একটি সংমিশ্রণ সেট আপ করতে পারেন তার একটি তালিকা নেওয়া হবে৷

QuickClick - আপনার ভলিউম বোতামগুলি ব্যবহার করুন যেমন আগে কখনও হয়নি [Android]

উদাহরণস্বরূপ, ধরা যাক আপনি একটি ছবি তোলার জন্য একটি ভলিউম বোতাম সমন্বয় সেট করতে চান। সেই বিকল্পটি নির্বাচন করুন এবং আপনি এই সংমিশ্রণটি সামনের বা পিছনের ক্যামেরা, ছবির গুণমান এবং আপনি যদি ফ্ল্যাশ চালু করতে চান কিনা তা চয়ন করতে হবে৷ আপনি যদি অটোফোকাস চালু করতে চান, ছবির পাথ, যদি আপনি একটি প্রিভিউ দেখতে চান বা আপনি গ্যালারিতে ছবি খুলতে চান তাও চয়ন করতে পারেন৷

QuickClick - আপনার ভলিউম বোতামগুলি ব্যবহার করুন যেমন আগে কখনও হয়নি [Android]

আপনি যদি ফ্ল্যাশলাইটের জন্য একটি সংমিশ্রণ সেট আপ করেন, তাহলে প্রথমে এটি আপনাকে যা করতে বলবে তা হল আপনি কতক্ষণ ফ্ল্যাশলাইট চালু করতে চান তা নির্ধারণ করা। আমি মনে করি এটি একটি দুর্দান্ত বৈশিষ্ট্য কারণ এটি আপনাকে কতক্ষণ এটি চালু করতে চান তা সিদ্ধান্ত নেওয়ার স্বাধীনতা দেয়৷ এইভাবে আপনি খুব প্রয়োজনীয় আলো না হারিয়ে আপনি যা করছেন তা দ্রুত শেষ করতে পারেন। আপনি 0 থেকে 600 সেকেন্ডের (10 মিনিট) মধ্যে বেছে নিতে পারেন। এছাড়াও আপনি রেকর্ড করা ভিডিওগুলির সময়কাল বেছে নিতে পারেন৷

যখন আপনি সবকিছু আপনার পছন্দ মতো সেট আপ করে ফেলেন, তখন শুধু প্রস্তুত এ আলতো চাপুন। পরবর্তী পদক্ষেপটি সেই ক্রিয়াটির জন্য আপনি যে ভলিউম বোতাম সংমিশ্রণটি চান তা নির্বাচন করতে চলেছে। আপনি ছয়টি পর্যন্ত বোতামের সংমিশ্রণ বেছে নিতে পারেন, কিন্তু এটি একটি শর্টকাটের উদ্দেশ্যকে নষ্ট করবে, আপনি কি মনে করেন না?

সেটিংস কি অফার করবে

সেটিংসে আপনি অ্যাপটিকে শুধুমাত্র আপনার ফোন চালু থাকলেই চালানোর জন্য সেট করতে পারেন যাতে এটি ব্যাটারি বাঁচাতে পারে। আপনার কাছে অন্যান্য বিকল্প রয়েছে যেমন অ্যাপটিকে চালানোর অনুমতি দেওয়া যখন সঙ্গীত বাজছে, যখন একটি কল আসে এবং যখন ডিভাইসটি বুট হয়। স্ক্রীন আনলক করতে এবং প্রতিটি সংমিশ্রণের পরে ভলিউম পুনরুদ্ধার করতে QuickClick সেট আপ করা যেতে পারে।

মনে রাখবেন যে আপনি ক্লিকগুলির মধ্যে ব্যবধান সেট করেছেন এবং আপনি একটি কালো বা সাদা থিমের মধ্যে বেছে নিতে পারেন। এটি সবচেয়ে দরকারী বৈশিষ্ট্য নাও হতে পারে, তবে এটি অবশ্যই আমার প্রিয় যে আপনি Star Wars থিম বা চাবুকের শব্দ শুনতে একটি বোতাম সংমিশ্রণও যোগ করতে পারেন। কিন্তু, যদি আপনার ডিভাইসে আপনার প্রিয় শব্দের ফাইল থাকে, তাহলে আপনি তার জন্য একটি সংমিশ্রণও যোগ করতে পারেন।

উপসংহার

QuickClick-এর মাধ্যমে, আপনি সব ধরণের ক্রিয়াকলাপের জন্য ভলিউম বোতামের সমন্বয় যোগ করতে পারেন। এই সুবিধাজনক অ্যাপের সাহায্যে, আপনি কিছু মূল্যবান সময় বাঁচাবেন যা আপনি আরও গুরুত্বপূর্ণ জিনিসগুলিতে ব্যবহার করতে পারেন। কমেন্টে আপনি কোন কম্বিনেশন নিয়ে এসেছেন তা আমাদের জানান।


  1. আপনার ওয়েবসাইটের পাসওয়ার্ডগুলি সুরক্ষিত করতে লাস্টপাস কীভাবে সেট আপ করবেন এবং ব্যবহার করবেন

  2. কিভাবে উইন্ডোজ 10 এ আপনার ফোন সেট আপ এবং ব্যবহার করবেন

  3. পুরানো সিস্টেমকে দ্রুত চালানোর 70টি উপায়:আপনার পিসির গতি বাড়ান যেমন আগে কখনও হয়নি

  4. Primocache পর্যালোচনা:আপনার কম্পিউটার অবিশ্বাস্যভাবে দ্রুত হতে পারে, যেমন আগে কখনও হয়নি