কম্পিউটার

Apowersoft iPhone/iPad রেকর্ডার পর্যালোচনা

Apowersoft iPhone/iPad রেকর্ডার পর্যালোচনা

অ্যান্ড্রয়েড ডিভাইসের স্ক্রিন রেকর্ড করার জন্য অনেকগুলো টুল থাকলেও, iOS ডিভাইসের জন্য এই ধরনের অনেক টুল উপলব্ধ নেই। সৌভাগ্যবশত, কিছু কোম্পানি আছে যারা Apple ব্যবহারকারীদের কষ্ট বোঝে এবং এইভাবে তারা এমন টুল তৈরি করেছে যা এই ব্যবহারকারীদের সাহায্য করতে পারে অন্যরা তাদের Android ডিভাইসে ইতিমধ্যে যা অর্জন করছে তা অর্জন করতে।

Apowersoft iPhone/iPad Recorder লিখুন, একটি টুল যা আপনাকে আপনার কম্পিউটার ব্যবহার করে আপনার iPhone বা iPad এর স্ক্রীন রেকর্ড করতে দেয়।

আপনাকে অনেক কারণে আপনার iOS ডিভাইসের স্ক্রীন রেকর্ড করতে হতে পারে। হতে পারে আপনি ভিডিও টিউটোরিয়াল তৈরি করছেন এবং আপনি স্ক্রীন রেকর্ড করতে চান, অথবা হয়ত আপনি আপনার বন্ধুকে দেখাতে চান আপনার আইফোনের স্ক্রীন কেমন দেখাচ্ছে। কারণ যাই হোক না কেন, Apowersoft এর টুল ব্যবহার করে আপনার iPhone বা iPad এর স্ক্রীন রেকর্ড করা অন্য যেকোনো সাধারণ অ্যাপ ব্যবহার করার মতোই সহজ।

টুল ব্যবহার করার জন্য, আপনার ডিভাইসগুলি অবশ্যই নিম্নলিখিত সিস্টেমের প্রয়োজনীয়তার সাথে মেলে:

  • এয়ারপ্লে মিরর বৈশিষ্ট্য সমর্থন সহ iPhone 4S বা তার পরে
  • ওয়্যারলেস ল্যান কার্ড সহ একটি কম্পিউটার
  • বেস ওএস হিসাবে উইন্ডোজ বা ম্যাক

আমি OS X El Capitan চালিত আমার Mac-এ টুলটি ব্যবহার করব।

আপনার কম্পিউটারে iPhone স্ক্রীন স্ট্রিমিং এবং রেকর্ডিং

Apowersoft iPhone/iPad রেকর্ডার পৃষ্ঠায় যান এবং আপনার কম্পিউটারে টুলটি ডাউনলোড করুন। ডাউনলোড করা প্যাকেজটিতে ডাবল ক্লিক করুন এবং আপনার কম্পিউটারে টুলটি ইনস্টল করুন।

ইন্সটল হয়ে গেলে, আপনার ডকের লঞ্চপ্যাডে ক্লিক করে টুলটি চালু করুন এবং তারপর Apowersoft টুল আইকনে সার্চ করে ক্লিক করুন।

Apowersoft iPhone/iPad রেকর্ডার পর্যালোচনা

এখন যেহেতু টুলটি আপনার মেশিনে খোলা আছে, আপনাকে টুলটির সাথে কাজ করার জন্য আপনার iOS ডিভাইস কনফিগার করতে হবে। এটি করতে ডিভাইসে স্ক্রিনের নীচে থেকে সোয়াইপ করে আপনার iOS ডিভাইসে নিয়ন্ত্রণ কেন্দ্র অ্যাক্সেস করুন। তারপরে, "এয়ারপ্লে" বলে বিকল্পটি বেছে নিন এবং এটি আপনার ডিভাইসে এয়ারপ্লে বৈশিষ্ট্যটি চালু করবে।

Apowersoft iPhone/iPad রেকর্ডার পর্যালোচনা

যে স্ক্রিনে আপনি স্ক্রীন এয়ারপ্লে করতে চান সেখানে আপনাকে জিজ্ঞাসা করা উচিত। তালিকা থেকে "অ্যাপাওয়ারসফ্ট" চয়ন করুন এবং তারপরে আপনাকে "মিররিং" বলে একটি অতিরিক্ত বিকল্প দেখতে হবে। এটির জন্য টগলটি চালু করুন যাতে আপনি আপনার কম্পিউটারে আপনার স্ক্রীন দেখতে পারেন৷

সব হয়ে গেলে, আপনার ডিভাইসে "সম্পন্ন" এ আলতো চাপুন।

Apowersoft iPhone/iPad রেকর্ডার পর্যালোচনা

আপনি এখন আপনার কম্পিউটারে আপনার iOS ডিভাইসের স্ক্রীন দেখতে সক্ষম হওয়া উচিত। স্ক্রীনটি রেকর্ড করতে, টুলের উপরে আপনার মাউসটি ঘোরান এবং আপনি একটি লাল আইকন দেখতে পাবেন যা আপনাকে আপনার ডিভাইসের স্ক্রিনের রেকর্ডিং শুরু করতে দেয়। এটিতে ক্লিক করুন৷

Apowersoft iPhone/iPad রেকর্ডার পর্যালোচনা

যখন আপনি স্ক্রীন রেকর্ডিং সম্পন্ন করেন, "রেকর্ডিং বন্ধ করুন" বোতামে ক্লিক করুন। এটি টুলের উপরের-বাম কোণায় অবস্থিত লাল রঙের বর্গাকার বোতাম।

Apowersoft iPhone/iPad রেকর্ডার পর্যালোচনা

রেকর্ডিং বন্ধ হওয়ার সাথে সাথে, রেকর্ড করা ফাইলগুলি ধারণকারী ফোল্ডারটি চালু হওয়া উচিত যেখানে আপনি আপনার ডিভাইসের রেকর্ডিং দেখতে পাবেন যা আপনি এইমাত্র করেছেন৷ যেহেতু ফাইলটি .mp4 ফরম্যাটে আছে, তাই আপনার কম্পিউটারে যেকোনো স্ট্যান্ডার্ড মিডিয়া প্লেয়ারের সাথে এটি চালাতে সক্ষম হওয়া উচিত।

Apowersoft iPhone/iPad রেকর্ডার পর্যালোচনা

ব্যক্তিগতভাবে, আমি অ্যাপটি পছন্দ করেছি, কারণ এতে কোনো অপ্রয়োজনীয় পদক্ষেপ নেই এবং সহজভাবে কাজটি সম্পন্ন হয়।

উপসংহার

আপনি যদি আপনার iOS ডিভাইসের স্ক্রীন রেকর্ড করার উপায় খুঁজছেন, তাহলে উপরের নির্দেশিকা আপনাকে কাজটিতে সাহায্য করবে।

গিভওয়ে

iPhone/iPad রেকর্ডারের প্রিমিয়াম সংস্করণের দাম $39.95। Apowersoft-কে ধন্যবাদ, আমাদের কাছে দেওয়ার জন্য পনেরটি লাইসেন্স আছে! এই উপহারে অংশগ্রহণ করতে, আপনাকে যা করতে হবে তা হল আপনার ইমেল ঠিকানার সাথে সংযোগ স্থাপন করা (তাই আপনি বিজয়ী হলে আমরা আপনার সাথে যোগাযোগ করতে পারি)। এটি আপনাকে একটি একক সুযোগ উপার্জন করবে। আপনার জেতার সম্ভাবনা বাড়াতে আপনি এই পোস্টটি বিভিন্ন সামাজিক নেটওয়ার্কে শেয়ার করতে পারেন। এই উপহারের প্রতিযোগিতা শেষ হয়েছে৷

বিজয়ীদের তাদের জয়ের কথা জানানো হয়েছে৷

Apowersoft iPhone/iPad রেকর্ডার


  1. আইপ্যাড বা আইফোনের স্ক্রিন কীভাবে রেকর্ড করবেন

  2. iPhone/iPad হোম স্ক্রিনে একটি Safari ওয়েবপৃষ্ঠা সংরক্ষণ করুন

  3. কিভাবে আইফোন এবং আইপ্যাডে অডিও সহ স্কাইপ রেকর্ড করবেন

  4. ক্যাপটো রিভিউ:ম্যাকের জন্য সেরা স্ক্রীন এবং ভিডিও রেকর্ডার অ্যাপ