কম্পিউটার

এই দরকারী টিপস দিয়ে আপনার হোয়াটসঅ্যাপ সমস্যার সমাধান করুন

এই দরকারী টিপস দিয়ে আপনার হোয়াটসঅ্যাপ সমস্যার সমাধান করুন

নিরাপত্তার ক্ষেত্রে হোয়াটসঅ্যাপের সেরা খ্যাতি না থাকলেও, এটি এখনও শীর্ষস্থানীয় মেসেজিং অ্যাপ। আমাদের বেশিরভাগই এটি কীভাবে কাজ করে তাতে খুশি এবং যখনই অ্যাপটি আমাদের সমস্যা দেয় তখন প্রায় পাগল হয়ে যায়। আমরা এই নিবন্ধে এটিই সমাধান করব:WhatsApp সমস্যা এবং সেই সমস্যার সমাধান।

অ্যাক্টিভেশন কোড পাচ্ছেন না

এটি এমন কিছু যা অনেক ব্যবহারকারীর সাথে ঘটেছে। আপনি একটি নতুন ফোন পাবেন এবং আপনি যে প্রথম অ্যাপটি ডাউনলোড করবেন সেটি হল WhatsApp৷ কিন্তু একবার আপনি অ্যাপটি ইন্সটল করে আপনার ফোন নম্বর দিয়ে দিলে, অ্যাক্টিভেশন কোড আসতে চিরতরে সময় নেয়।

আপনি যাচাইকরণ কোড না পাওয়ার কারণ হল আপনি ফোন নম্বরটি ভুল টাইপ করেছেন। আপনি সম্ভবত এতই উত্তেজিত ছিলেন যে আপনি আপনার দেশের কোডটি পুনরাবৃত্তি করেছেন যা স্বয়ংক্রিয়ভাবে অন্তর্ভুক্ত হয়। আপনি যা করতে পারেন তা হল প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন এবং দুবার পরীক্ষা করুন যে সমস্ত সংখ্যা সঠিক।

এটাও গুরুত্বপূর্ণ যে আমরা নিশ্চিত করি যে আমরা যে নম্বরটি যোগ করছি তাতে ইতিমধ্যেই একটি WhatsApp অ্যাকাউন্ট নেই৷ অ্যাপটি সাধারণত একটি অ্যাকাউন্ট বন্ধ করে দেবে, তাই আমরা শুধুমাত্র একটি ডিভাইসে পরিষেবাটি ব্যবহার করতে পারি৷ আপনি যাচাইকরণ কোডটি পাচ্ছেন না তার কারণ হতে পারে।

এই দরকারী টিপস দিয়ে আপনার হোয়াটসঅ্যাপ সমস্যার সমাধান করুন

আমার পরিচিতিগুলো স্বীকৃত হচ্ছে না

হোয়াটসঅ্যাপ স্বয়ংক্রিয়ভাবে আমাদের পরিচিতিগুলিকে সংরক্ষণ করবে যদি এবং শুধুমাত্র যখন তারা ইতিমধ্যেই আমাদের ডিভাইসে থাকে। যদি কোনো নির্দিষ্ট পরিচিতি দেখা না যায়, তাহলে নিচের পরামর্শটি অনুসরণ করুন:

  • নিশ্চিত করুন যে আপনার বন্ধু একজন WhatsApp ব্যবহারকারী।
  • আপনি পরিচিতি যোগ করেছেন কিনা এবং আপনার বন্ধু যদি অন্য দেশে থাকেন, তাহলে আপনার নম্বরটি সম্পূর্ণ আন্তর্জাতিক বিন্যাসে সংরক্ষিত আছে কিনা তা পরীক্ষা করে দেখুন।
  • অনুমতি বা নিরাপত্তা সেটিংসে আপনি আপনার ফোনের পরিচিতিতে হোয়াটসঅ্যাপকে অ্যাক্সেস দিয়েছেন কিনা তা দেখতে দুবার চেক করুন।
  • নিশ্চিত করুন যে পরিচিতিগুলি আপনার ডিভাইসের ফোন বইতে দৃশ্যমান বা দৃশ্যমান হিসাবে সেট করা আছে৷ যদি এটি এখনও কাজ না করে, এটিকে দৃশ্যমান না করে সেট করার চেষ্টা করুন এবং তারপরে দৃশ্যমানে ফিরে যান যাতে এটি রিফ্রেশ করতে পারে। পরিচিতি তালিকা রিফ্রেশ করতে মনে রাখবেন।

হোয়াটসঅ্যাপ সংযুক্ত হবে না

বেসিক দিয়ে শুরু করা যাক। আপনি ইন্টারনেটের সাথে সংযুক্ত কিনা তা পরীক্ষা করেছেন? আপনার ফোনের ব্রাউজারে ওয়েব ব্রাউজ করার চেষ্টা করুন। এটি আপনাকে জানতে সাহায্য করবে যে এটি ইন্টারনেট সংযোগের অভাব যা আপনাকে WhatsApp ব্যবহার করতে বাধা দিচ্ছে।

আপনি যদি ওয়েব পেজ এবং অন্যান্য ইন্টারনেট-নির্ভর অ্যাপ খুলতে পারেন কিন্তু হোয়াটসঅ্যাপ এখনও খুলতে না পারে, তাহলে নিম্নলিখিত টিপস ব্যবহার করে দেখুন:

  • আপনার ফোন রিবুট করুন
  • নিশ্চিত করুন যে আপনার কাছে সর্বশেষতম WhatsApp সংস্করণ আছে
  • বিমান মোড চালু এবং বন্ধ করুন
  • ব্যাকগ্রাউন্ড ডেটা চেক করা হয়নি তা নিশ্চিত করুন
  • আপনার Wi-Fi রিফ্রেশ করুন
  • অন্য সব ব্যর্থ হলে, আপনি অ্যাপটি মুছে ফেলার এবং পুনরায় ইনস্টল করার চেষ্টা করতে পারেন। এটি আপনার চ্যাটের ইতিহাস মুছে ফেলতে চলেছে, তাই আপনি যদি এটি সংরক্ষণ করতে চান তবে নিশ্চিত করুন যে আপনি প্রথমে সবকিছুর ব্যাক আপ নিয়েছেন
  • আপনার Android ডিভাইসটিকে সর্বশেষ সংস্করণে আপগ্রেড করুন

আমি হোয়াটসঅ্যাপে ছবি পাঠাতে বা পেতে পারি না

এই দরকারী টিপস দিয়ে আপনার হোয়াটসঅ্যাপ সমস্যার সমাধান করুন

আরেকটি সমস্যা অনেক হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী অভিযোগ করেছেন যে হোয়াটসঅ্যাপে থাকাকালীন ছবি পাঠাতে বা গ্রহণ করতে না পারা। যদি এটি আপনার সাথে ঘটে থাকে, তাহলে WiFi থেকে মোবাইল ডেটাতে পরিবর্তন করার চেষ্টা করুন এটি সবকিছু ঠিক করে কিনা তা দেখতে, কিন্তু যদি না হয় তবে আপনি যে কোনো অ্যাপ ব্যবহার করে "সেটিংস -> অ্যাপস" বা "অ্যাপ্লিকেশন ম্যানেজার -> ক্লিয়ার ডেটা" এ যাওয়ার চেষ্টা করতে পারেন প্রচুর পরিমাণে ডেটা। আপনার ফোন রিস্টার্ট করতে ভুলবেন না।

আপনি যদি WhatsApp-এ মিডিয়া ফাইল ডাউনলোড, পাঠাতে বা গ্রহণ করতে না পারেন, তাহলে সমস্যাটি আপনার SD কার্ডেও থাকতে পারে। সমস্যাটি হতে পারে আপনার পর্যাপ্ত মেমরি নেই, আপনার SD কার্ডটি শুধুমাত্র-পঠন মোডে সেট করা আছে বা SD কার্ডটি নষ্ট হয়ে গেছে৷

বার্তাগুলি অবিলম্বে পৌঁছায় না

আপনি কি লক্ষ্য করেছেন যে আপনার বন্ধুরা উত্তর দিতে খুব বেশি সময় নেয়? এটা নাও হতে পারে যে সেখানে আপনার বার্তা উপেক্ষা করা; এটা হতে পারে যে তারা আপনার বার্তা দেরিতে পাচ্ছে। কেন? আপনি যদি একটি টাস্ক কিলার ব্যবহার করেন, তাহলে আপনার বার্তাগুলি যখন পৌঁছানো উচিত তখন এটি না আসার কারণ হতে পারে৷

হোয়াটসঅ্যাপ টাস্ক কিলারদের ভালোভাবে সাড়া দেয় না, তাই আপনি যদি লক্ষ্য করেন যে আপনার বার্তাগুলি দেরিতে এসেছে, তাহলে একটি টাস্ক কিলার দিয়ে হোয়াটসঅ্যাপ বন্ধ করার চেষ্টা করুন। অন্যথায়, WhatsApp-এর সার্ভারে দেরি হতে পারে। এই জন্য, এটা সম্পর্কে আপনি কিছুই করতে পারেন না.

উপসংহার

কোনো অ্যাপ নিখুঁত নয়, এবং হোয়াটসঅ্যাপও এর ব্যতিক্রম নয়। অভিযোগ করার জন্য আমাদের কাছে সবসময় কিছু না কিছু থাকবে এবং আশা করি কিছুক্ষণ পরেই সমাধান পাওয়া যাবে। আপনার কি হোয়াটসঅ্যাপ সমস্যা হচ্ছে? কমেন্টে আমাদের জানান।


  1. আপনার প্রোফাইলের নিয়ন্ত্রণ নিতে দরকারী Instagram টিপস

  2. এই সহজ টিপসগুলির সাহায্যে স্পটিফাইতে আপনার শোনার ক্রিয়াকলাপ কীভাবে লুকাবেন

  3. হোয়াটসঅ্যাপের সাধারণ সমস্যাগুলি সমাধান করুন

  4. এই টিপস দিয়ে কীভাবে ইনস্টাগ্রাম পরিষ্কার করবেন