কম্পিউটার

কীভাবে অ্যান্ড্রয়েড অ্যাপগুলি বাল্ক আনইনস্টল করবেন এবং স্টোরেজ স্পেস খালি করবেন

কীভাবে অ্যান্ড্রয়েড অ্যাপগুলি বাল্ক আনইনস্টল করবেন এবং স্টোরেজ স্পেস খালি করবেন

অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশানগুলি আনইনস্টল করা একটি সময়সাপেক্ষ প্রক্রিয়া হতে পারে, তবে প্রচুর পরিমাণে সেগুলি থেকে মুক্তি পাওয়ার একটি দ্রুত উপায় রয়েছে:অন্য অ্যাপ ডাউনলোড করে৷ বস্তুটি উদ্দেশ্যকে হারাতে পারে, তবে আরও অনেক কিছু থেকে মুক্তি পেতে একটি অ্যাপ যোগ করা মূল্যবান৷

আপনি বিস্মিত হতে পারেন নিছক পরিমাণ জাঙ্ক অ্যাপ্লিকেশন যা কয়েক বছর ধরে সংগ্রহ করা যেতে পারে। এগুলিকে সম্পূর্ণরূপে মুছে ফেলার জন্য ভুলে যাওয়া সহজ, এবং তারা সময়ের সাথে সাথে যুক্ত হতে শুরু করে। অবশ্যই, তারা সবাই মূল্যবান স্মৃতি গ্রহণ করে যা আরও গুরুত্বপূর্ণ জিনিসের জন্য ব্যবহার করা যেতে পারে।

একে একে মুছে ফেলা সম্ভব, কিন্তু একটি অ্যাপ যখন আপনার জন্য কাজটি করতে পারে তখন কী লাভ? একবার আপনি কীভাবে জানেন তা যথেষ্ট সহজ, এবং আপনাকে শুরু করার জন্য আমরা একটি ছোট টিউটোরিয়াল লিখেছি। একটি আনরুট করা ডিভাইস ব্যবহার করে Android-এ একাধিক অ্যাপ মুছে ফেলার দ্রুততম উপায় এখানে।

কিভাবে Android অ্যাপগুলি বাল্কে আনইনস্টল করবেন

দ্রষ্টব্য :অ্যাপগুলি সরাতে আপনাকে অন্য অ্যাপ ব্যবহার করতে হবে না। যাইহোক, সেটিংসে আপনার অ্যাপ মেনু থেকে ম্যানুয়ালি করার চেয়ে একটি অ্যাপ দিয়ে এটি করা দ্রুত।

একই সময়ে একাধিক অ্যাপ আনইন্সটল করার ফলে ব্যথা থেকে মুক্তি পেতে ব্যবহার করা যেতে পারে এমন অনেক অ্যাপ রয়েছে। ইজি আনইনস্টলার হল একটি বিনামূল্যের বিকল্প যা প্লে স্টোরে পাওয়া যায়, যদিও এটি বিজ্ঞাপনের সাথে আসে। (আপনি প্রি-ইনস্টল করা অ্যাপগুলি থেকে পরিত্রাণ পেতে সক্ষম হবেন না, তবে আপনি যেকোনও পথ ধরে যোগ করা থেকে মুক্তি পেতে সক্ষম হবেন।) আমরা নীচের টিউটোরিয়ালের জন্য ইজি আনইনস্টলার ব্যবহার করব, তবে সেখানে রয়েছে আরও অনেক কিছু থেকে বেছে নিতে পারেন।

একবার আপনি শুরু করার জন্য প্রস্তুত হয়ে গেলে:

1. আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে অ্যাপটি ডাউনলোড করুন এবং খুলুন৷

2. একবার আপনি Easy Uninstaller খুললে, আপনি আপনার ডিভাইসে থাকা সমস্ত অ্যাপ সহ একটি তালিকা দেখতে পাবেন৷

কীভাবে অ্যান্ড্রয়েড অ্যাপগুলি বাল্ক আনইনস্টল করবেন এবং স্টোরেজ স্পেস খালি করবেন

3. আপনি যে অ্যাপগুলি থেকে পরিত্রাণ পেতে চান তার পাশের বাক্সগুলিতে টিক চিহ্ন দিন৷ (আপনি নাম, আকার বা ডাউনলোডের তারিখ অনুসারে অ্যাপগুলিকে বিভিন্ন উপায়ে সাজানোর জন্য নীচে-ডানদিকে অবস্থিত মেনু বোতামটি ব্যবহার করতে পারেন। আরও দেখতে আপনি উপরে এবং নীচে স্ক্রোল করতে পারেন।)

4. আপনি প্রস্তুত হয়ে গেলে, স্ক্রিনের নীচে অবস্থিত বড় "আনইন্সটল" বোতামটি আলতো চাপুন৷

5. আপনি প্রতিটি অ্যাপ্লিকেশনের আনইনস্টলেশন নিশ্চিত করার জন্য একটি প্রম্পট পাবেন। চালিয়ে যেতে ঠিক আছে আলতো চাপুন।

7. আপনার ডিভাইসটি নির্বাচিত সমস্ত অ্যাপ দ্রুত আনইনস্টল করবে৷

8. সম্পন্ন আলতো চাপুন বা শুধু অ্যাপ থেকে প্রস্থান করুন। আপনার এখন আপনার ডিভাইসে কিছু অতিরিক্ত জায়গা থাকা উচিত, সেইসাথে আপনার হোম স্ক্রীনও৷

উপসংহার

আপনি দেখতে পাচ্ছেন, আপনার ডিভাইস থেকে একাধিক অ্যাপ্লিকেশান দ্রুত সরানো কঠিন নয়। আপনি যদি ইজি ইন্সটলারের চেহারা পছন্দ না করেন, তাহলে বাজারে অনেক বিকল্প আছে, অথবা আপনি বিজ্ঞাপনগুলিকে ব্যবহারের সময় অনুপ্রবেশকারী মনে হলে তা সরিয়ে দেওয়ার জন্য অর্থ প্রদান করতে পারেন। যদিও আপনি নিয়মিত অ্যাপগুলি ডাউনলোড এবং মুছে ফেললেও খুব বেশি কিছু নেই৷

যদি আপনার ডিভাইসটি ম্যালওয়্যার বা ডজি ডাউনলোডের দ্বারা প্রভাবিত হয়, তবে এটি কখনও কখনও আপনার ডিভাইস থেকে একটি সংক্রামিত অ্যাপ সম্পূর্ণরূপে সরানোর সর্বোত্তম উপায় হতে পারে এবং সাধারণ পদ্ধতি সবসময় সঠিকভাবে কাজ করে না। অব্যবহৃত অ্যাপগুলিকে নিয়মিত মুছে ফেলার অনেক কারণ রয়েছে। এটি একটি ব্যথা হতে হবে না, এবং এটি বাছাই করতে শুধুমাত্র কয়েক ট্যাপ করা উচিত।

অনেক অ্যাপ ব্যবহারকারীর ডেটার একটি বিশাল পরিমাণ সংগ্রহ করে, সেগুলি ব্যবহার হচ্ছে কিনা তা বিবেচনা না করেই, এবং এটি চিন্তা করার মতো অন্য কিছু। আপনি যদি কোনও অ্যাপ ব্যবহার না করেন বা আপনি এটি ইতিমধ্যেই অক্ষম করে থাকেন তবে কেন অনুসরণ করবেন না এবং জিনিসটি সম্পূর্ণরূপে পরিত্রাণ পাবেন? আপনি সাধারণত পরবর্তী তারিখে চাইলে এটি আবার ডাউনলোড করতে পারেন।

এটা সত্য যে তাদের ডিভাইসে রুট অ্যাক্সেস আছে এমন ব্যবহারকারীদের কাছে অ্যাপ থেকে মুক্তি পাওয়ার ক্ষেত্রে আরও বিকল্প রয়েছে। তা সত্ত্বেও, আপনি যদি দ্রুত এবং সহজে আপনার ডিভাইস থেকে সেগুলি পেতে চান তবে এটি প্রয়োজনীয় নয়। এটা বিদ্রূপাত্মক, কিন্তু একটি অ্যাপ ব্যবহার করা ভালো।


  1. কিভাবে অ্যান্ড্রয়েড ফোনে অভ্যন্তরীণ স্টোরেজ খালি করবেন

  2. কীভাবে Xiaomi স্মার্টফোন থেকে ব্লাটওয়্যার অ্যাপগুলি সরান এবং স্টোরেজ স্পেস খালি করবেন

  3. Android-এ কীভাবে স্টোরেজ স্পেস খালি করবেন

  4. এন্ড্রয়েডে কীভাবে স্টোরেজ স্পেস খালি করবেন