কম্পিউটার

SafetyNet সম্পর্কে আপনার যা জানা দরকার এবং কেন Android Pay আপনার ডিভাইসে কাজ করে না

SafetyNet সম্পর্কে আপনার যা জানা দরকার এবং কেন Android Pay আপনার ডিভাইসে কাজ করে না

আপনি যদি এখানে থাকেন, তাহলে সম্ভবত একটি অ্যাপ আপনাকে সমস্যা দিচ্ছে এবং সেফটিনেট সমস্যাটির পিছনে প্রধান অপরাধী হিসেবে প্রদান করা হয়েছে। কিন্তু এই নেবুলাস "সেফটিনেট" কী এবং এই সমস্যাটি সমাধান করার জন্য আপনি কি কিছু করতে পারেন?

সেফটিনেট API কেন বিদ্যমান

SafetyNet সম্পর্কে আপনার যা জানা দরকার এবং কেন Android Pay আপনার ডিভাইসে কাজ করে না

Android Pay-এর বিকাশের সময়, একটি ডিভাইসের একাধিক দিক পরীক্ষা করার জন্য Google দ্বারা SafetyNet API তৈরি করা হয়েছিল – যেমন, এটির সাথে টেম্পার করা হয়েছে কিনা। এর মানে আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস রুট করে থাকেন বা একটি কাস্টম রম ইনস্টল করে থাকেন, তাহলে SafetyNet API এটি সনাক্ত করতে সক্ষম হয় এবং অনেক অ্যাপ্লিকেশনের সাথে আপনার ডিভাইসটিকে অ্যাপটি ব্যবহার করা থেকে বিরত রাখে।

SafetyNet সম্পর্কে আপনার যা জানা দরকার এবং কেন Android Pay আপনার ডিভাইসে কাজ করে না

একজন Google ইঞ্জিনিয়ার দ্বারা ব্যাখ্যা করা হয়েছে, ব্যবহারকারীর শংসাপত্র এবং অর্থপ্রদানের তথ্যের সর্বোচ্চ-সম্ভাব্য স্তরের নিরাপত্তা নিশ্চিত করতে Android Pay-এর পাশাপাশি SafetyNet তৈরি করা হয়েছে। বিশেষত, অ্যান্ড্রয়েড একটি অপরিবর্তিত আকারে "স্যান্ডবক্সিং" এর একটি বড় মাত্রা ব্যবহার করে, কিন্তু রুট করা সেই স্যান্ডবক্সিংকে ভেঙে দেয় এবং Google রুট করা ডিভাইসে কারও ডেটার নিরাপত্তার নিশ্চয়তা দিতে পারে না। Android Pay রুট করা ডিভাইসে কাজ করে না, বিশেষ করে যেহেতু এটি প্রতারণা বা চুরি করা ডেটার জন্য পরোক্ষভাবে Google কে দায়ী করতে পারে।

যাইহোক, আরও কিছু কারণ আছে যেগুলি একটি নন-রুটেড ডিভাইস ব্লক হয়ে যেতে পারে৷

আমার ফোন রুট করা নেই, কেন আমি একটি ত্রুটি পাচ্ছি?

SafetyNet সম্পর্কে আপনার যা জানা দরকার এবং কেন Android Pay আপনার ডিভাইসে কাজ করে না

যথা, CTS সামঞ্জস্যপূর্ণ নয় এমন যেকোন ডিভাইস এমন অ্যাপগুলির সাথে কাজ করবে না যেগুলির জন্য একটি ইতিবাচক SafetyNet চেক প্রয়োজন৷ CTS-এর অর্থ হল “কম্প্যাটিবিলিটি টেস্ট স্যুট”, যা Google Play Store এবং অন্যান্য Google Apps-এর সাথে পাঠানো সমস্ত ডিভাইসের জন্য প্রয়োজনীয়। এর অর্থ হল আপনি যদি একটি কাস্টম রম ফ্ল্যাশ করেন বা বিদেশ থেকে একটি সস্তা ডিভাইস অর্ডার করেন যার CTS সামঞ্জস্য নেই (কারণ এটি আনুষ্ঠানিকভাবে লাইসেন্সপ্রাপ্ত নয়!), তবে SafetyNet এখনও আপনার নির্দিষ্ট অ্যাপ্লিকেশন এবং পরিষেবাগুলির ব্যবহার ব্লক করবে৷

উপরন্তু, আপনার ডিভাইস কোনো ধরনের ম্যালওয়্যার দ্বারা সংক্রামিত কিনা তাও SafetyNet শনাক্ত করতে সক্ষম। এমনকি যদি আপনার কাছে অফিসিয়াল Google সমর্থন থাকে এবং রুট করা বা ফ্ল্যাশ না করে থাকে, তবে একটি খুব বাস্তব নিরাপত্তা সমস্যা আপনাকে নির্দিষ্ট অ্যাপের সাথে আপনার ডিভাইস ব্যবহার করা থেকে বাধা দিচ্ছে – এই সময়ে আপনি এটি সরানোর জন্য কিছু সমাধান দেখতে চাইবেন।

আপনি কি সেফটিনেট এবং অন্যান্য এপিআইগুলিকে এটি পছন্দ করতে পারেন?

হ্যা এবং না. SafetyNet এবং অন্যান্য APIগুলিকে বাইপাস করার জন্য অনেকগুলি সমাধান বিদ্যমান, কিন্তু তারা সাধারণত দ্রুত প্যাচ আউট হওয়ার আগে খুব সংক্ষিপ্তভাবে কাজ করে। এই দ্বন্দ্বের ক্রমাগত-পরিবর্তনশীল প্রকৃতির কারণে, আমরা SafetyNet এড়ানোর জন্য তৈরি করা কোনও অ্যাপ্লিকেশন বা পরিষেবা লিঙ্ক করব না, এবং আপনি এটিকে এড়ানোর চেষ্টা করার ফলে আপনার বা আপনার ডিভাইসের সাথে ঘটে যাওয়া কিছুর জন্য আমরা কোনো দায়বদ্ধতাও দাবি করব না। .

আপনাকে আনরুট করতে হতে পারে

অবশেষে, কঠিন সত্যটি বেরিয়ে আসে:আপনাকে কেবল আপনার ফোনটিকে মূল ফ্যাক্টরি ছবিতে ফিরিয়ে আনতে এবং ফ্ল্যাশ করতে হতে পারে। একটি রুট করা, আনলক করা ডিভাইসের দ্বারা প্রদত্ত সমস্ত দুর্দান্ত বৈশিষ্ট্যগুলি মিস করাটা খুব খারাপ হলেও, আপনি যদি সত্যিই Pokemon Go-এর মতো গেম খেলতে বা Android/Samsung Pay ব্যবহার করতে চান, তাহলে আপনাকে প্রথমে আপনার ডিভাইসটিকে সঠিকভাবে সুরক্ষিত করতে হবে।

বিকল্পটি হল অপ্রমাণিত, সম্ভাব্য বিপজ্জনক সমাধানগুলির সাথে তালগোল পাকানো হচ্ছে SafetyNet এবং অনুরূপ API গুলিকে ঠেকানোর জন্য … অথবা শুধুমাত্র যে অ্যাপগুলির প্রয়োজন সেগুলি ব্যবহার না করা৷ সৌভাগ্যবশত, আপাতত এটি বেশিরভাগ মোবাইল পেমেন্ট অ্যাপে প্রযোজ্য, তাই সবকিছুর জন্য যদি আপনার ফোন ব্যবহার করার প্রয়োজন না হয়, তাহলে আপনি হয়তো ঠিক আছেন।


  1. অ্যান্ড্রয়েড ফোন এবং আপডেট:আপনার যা জানা দরকার

  2. ওপেন সোর্স এবং মালিকানাধীন লাইসেন্স সম্পর্কে আপনার যা জানা দরকার

  3. Android সম্পর্কে আপনার যা জানা দরকার এবং কেন এটি গুরুত্বপূর্ণ?

  4. কোর i3, i5 এবং i7:ইন্টেল প্রসেসর সম্পর্কে আপনার যা জানা দরকার