কম্পিউটার

আপনার ফোনে আবার ইউএসবি টিথারিং কাজ করার জন্য দরকারী অ্যান্ড্রয়েড অ্যাপ

আপনার ফোনে আবার ইউএসবি টিথারিং কাজ করার জন্য দরকারী অ্যান্ড্রয়েড অ্যাপ

USB টিথারিং সেই অলৌকিক বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি যা আপনাকে স্মার্টফোনের সর্বশক্তিমান ক্ষমতার প্রশংসা করে। ট্যাবলেট, ল্যাপটপ ইত্যাদিতে কার দামী 4G চুক্তির প্রয়োজন, যখন আপনি আপনার ফোনটি আপনার কম্পিউটারে প্লাগ করতে পারেন? এছাড়াও, আপনি কি জানেন যে USB টিথারিং আপনার ফোনকে একটি ওয়াইফাই অ্যাডাপ্টারে পরিণত করতে পারে? মন ছুঁয়ে যাওয়া জিনিস …

কিন্তু অ্যান্ড্রয়েড ললিপপ আপডেটের হিসাবে, অনেক স্মার্টফোন মালিকরা (বিশেষ করে HTC এবং Samsung ক্যাম্প থেকে) অভিযোগ করেছেন যে USB টিথারিং কাজ করা বন্ধ করে দিয়েছে, তাদের ডিভাইসের সবচেয়ে অভিনব ফাংশন থেকে বঞ্চিত করেছে।

আমার এই সমস্যা ছিল, কিন্তু তারপরে আমি বেশ কয়েকটি তৃতীয় পক্ষের USB টিথারিং অ্যাপ আবিষ্কার করেছি যা আমাকে বাঁচিয়েছে (রুট করার প্রয়োজন ছাড়াই!)

জানার কিছু জিনিস

আমি বেশ কয়েকটি টিথারিং অ্যাপ ব্যবহার করে দেখেছি, তবে তাদের মধ্যে বেশ কয়েকটি (ইউএসবি টিথার এবং টিথারিং টগলার, একটি দম্পতির নাম বলতে) শুধুমাত্র অন্তর্নির্মিত অ্যান্ড্রয়েড টিথারিং বিকল্পগুলিতে শর্টকাট সরবরাহ করে যা কাজ না করলে কিছু সমাধান করে না৷

আমি Play Store-এ ইউএসবি টিথারিং এবং ইজি টিথার লাইট - সহ অন্যান্য জনপ্রিয় কিছু টিথারিং অ্যাপগুলিও ব্যবহার করে দেখেছি - কিন্তু আমার কম্পিউটার আপাতদৃষ্টিতে আমার ফোনের সাথে সংযোগ করা এবং সেগুলিকে টিথারিং পয়েন্ট হিসাবে বিবেচনা করা সত্ত্বেও আমার জন্য কাজ করেনি। সেই সাথে বলা হয়েছে, এই দুটি অ্যাপেরই কিছু ভাল রিভিউও রয়েছে, তাই যদি নীচের আমার ব্যক্তিগত বাছাইগুলি আপনার জন্য কাজ না করে, তাহলে উপরেরটি ব্যবহার করে দেখতে কোনো ক্ষতি নেই৷

অবশেষে, এই অ্যাপগুলি কাজ করার জন্য আপনাকে আপনার ডিভাইসে USB ডিবাগিং সক্ষম করতে হবে। এটি করার জন্য, "সেটিংস -> সম্পর্কে -> সফ্টওয়্যার তথ্য -> আরও" এ যান, তারপর ডেভেলপার হতে সাতবার "বিল্ড নম্বর" ট্যাপ করুন। এরপর, "সেটিংস" এ ফিরে যান এবং আপনি "ডেভেলপার বিকল্প" নামে একটি নতুন বিকল্প দেখতে পাবেন। এটিতে আলতো চাপুন, তারপর "USB ডিবাগিং" এর পাশের বাক্সে টিক দিন৷

আপনার ফোনে আবার ইউএসবি টিথারিং কাজ করার জন্য দরকারী অ্যান্ড্রয়েড অ্যাপ

ক্লকওয়ার্কমড টিথার

যে কেউ তাদের ফোন রুট করার কাজে ব্যস্ত তারা অবিলম্বে ClockworkMod-এর সাথে পরিচিত হবেন – যেটি পুনরুদ্ধার অ্যাপ যা বেশিরভাগ লোকের কাছে তাদের ডিভাইস রুট করার ক্ষেত্রে সহজ।

এমন নয় যে আপনাকে এখানে কোনও রুট করতে হবে, কারণ ক্লকওয়ার্কমড বিকাশকারীরা একটি ইউএসবি টিথারিং অ্যাপ প্রকাশ করেছে যা আমার জন্য একটি ট্রিট হিসাবে কাজ করেছে। বিনামূল্যের সংস্করণটি শুধুমাত্র একটি 14-দিনের ট্রায়াল, কিন্তু যদি এটি আপনার জন্য কাজ করে, তাহলে এত দরকারী কিছুর জন্য $4.99 মূল্য দিতে হবে না৷

আপনার ফোনে আবার ইউএসবি টিথারিং কাজ করার জন্য দরকারী অ্যান্ড্রয়েড অ্যাপ

এটি কাজ করার জন্য আপনাকে সহগামী কম্পিউটার অ্যাপটি ডাউনলোড করতে হবে। আপনার পিসিতে ইন্টারনেট সংযোগ না থাকলে এটি একটি সমস্যা হতে পারে, তবে সুবিধাজনকভাবে অ্যান্ড্রয়েড অ্যাপটি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ইনস্টলারটি ডাউনলোড করার প্রস্তাব দেয়, সেই সময়ে আপনাকে এটিকে আপনার পিসিতে সংযুক্ত করতে হবে, ইনস্টলারটি অনুলিপি করুন উইন্ডোজে, তারপর অ্যাপটি ইনস্টল করতে এটি ব্যবহার করুন।

এটি আপনার ফোনের ব্যাকগ্রাউন্ডে চলে এবং আপনি যখন আপনার পিসিতে ডেস্কটপ অ্যাপ চালান তখন অবিলম্বে একটি ইন্টারনেট সংযোগ স্থাপন করে তা সনাক্ত করে। এটি সত্যিই খুব ভাল কাজ করে এবং অ্যান্ড্রয়েডে সেরা USB টিথারিং অ্যাপের জন্য এটি আমার পছন্দ।

ফক্সফাই

কিন্তু যদি উপরেরটি আপনার জন্য কাজ না করে, তবে এটি শুধুমাত্র দায়ী যে আমি একটি দ্বিতীয় বিকল্প প্রস্তাব করি। FoxFi আমি এই নিবন্ধে উল্লেখ করা অন্যদের মতো বেশ জনপ্রিয় নয়, কিন্তু আপনি কি জানেন? এটি কাজ করে, এবং এটি অ্যাপের একটি বিভাগে অনেক কিছুর জন্য গণনা করে যেখানে কয়েকটি জিনিস তাদের উচিত হিসাবে কাজ করে বলে মনে হয়।

ClockworkMod-এর বিকল্পের মতো, এটি কাজ করার জন্য আপনাকে একটি সহগামী ডেস্কটপ অ্যাপ ইনস্টল করতে হবে। যদিও এটি কাজ করে এবং ব্লুটুথ টিথারিংয়ের মতো কিছু ঝরঝরে অতিরিক্ত বিকল্প রয়েছে, ফ্রি সংস্করণে প্রতি কয়েকশ এমবি বা তার বেশি আপনার টিথারিং বাধাগ্রস্ত করার বিরক্তিকর অভ্যাস রয়েছে, যা আপনাকে আবার টিথারিং চালু করতে বা সম্পূর্ণ অ্যাপ কিনতে বাধ্য করে, যার জন্য খরচ হয় $7.95।

আপনার ফোনে আবার ইউএসবি টিথারিং কাজ করার জন্য দরকারী অ্যান্ড্রয়েড অ্যাপ

উপসংহার

এই উভয় সমাধানের নিরবচ্ছিন্ন ব্যবহারের জন্য কিছুটা ব্যয় হয়, তবে আপনি যদি এমন পরিস্থিতিতে নিজেকে খুঁজে পান যেখানে আপনার পিসিতে ইন্টারনেট পাওয়ার অন্য কোনও উপায় নেই, তবে এটি মূল্যবান। আপনি যদি নিজেকে কিছু অর্থ বাঁচাতে চান এবং একটি রুট করা ডিভাইস রাখতে চান, তাহলে কিছু দুর্দান্ত বিনামূল্যের বিকল্প রয়েছে যেমন বারনাকল ওয়াইফাই টিথার এবং ওয়াইফাই টিথারিং। আপনার পছন্দ নিন!


  1. আপনার Android ফোনে অ্যাপ মুছে ফেলার ৪টি উপায়

  2. আপনার অ্যান্ড্রয়েড ফোনে অ্যাপস ডাউনলোড করতে অক্ষম হওয়ার সমাধান করুন

  3. আপনার Android ফোনে বিজ্ঞাপন থেকে মুক্তি পাওয়ার ৬টি উপায়

  4. আপনার Android এর জন্য ভার্চুয়াল ফোন নম্বর অ্যাপস