কম্পিউটার

অ্যান্ড্রয়েডে টাইপ করার সময় কীভাবে সহজে কার্সার সরানো যায়

অ্যান্ড্রয়েডে টাইপ করার সময় কীভাবে সহজে কার্সার সরানো যায়

বিশেষ করে যখন আপনি তাড়াহুড়ো করেন, তখন ফিরে গিয়ে টাইপো ঠিক করার ধারণাটি বিরক্তিকর হতে পারে। এটি একটি সহজ কাজ, তবুও এটি তাদের জন্য অত্যাচার হতে পারে যারা সঠিক জায়গায় সেই ছোট্ট কার্সারটি পেতে পারে না।

এটি হতে পারে কারণ আপনার আঙ্গুলগুলি ততটা পাতলা নয় যতটা আপনি তাদের হতে চান বা আপনার উদ্দেশ্য খারাপ। যেভাবেই হোক, সুসংবাদটি হল যে বিরক্তিকর কিন্তু সহজ কাজটির একটি সমাধান রয়েছে। আপনাকে যা করতে হবে তা হল আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে একটি একক অ্যাপ ইনস্টল করুন৷

ভলিউম বোতাম দিয়ে আপনার Android এর কার্সার নিয়ন্ত্রণ করুন

আপনার ভলিউম বোতামগুলি থেকে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের কার্সার নিয়ন্ত্রণ করতে আপনার যে অ্যাপটির প্রয়োজন হবে সেটিকে ভলিউম কী কার্সার নিয়ন্ত্রণ বলা হয়। এটি Google Play থেকে বিনামূল্যে ডাউনলোড করা যায়। আপনি যখন প্রথম অ্যাপটি চালু করবেন, আপনি অ্যাপটির মূল পৃষ্ঠাটি দেখতে পাবেন। উপরের ডানদিকে, স্টার্ট সার্ভিস বোতামে টগল করুন।

অ্যান্ড্রয়েডে টাইপ করার সময় কীভাবে সহজে কার্সার সরানো যায়

আপনাকে অ্যাপটিকে "অ্যাক্সেসিবিলিটি" অনুমতি দিতে হবে এবং আপনি "সেটিংস দেখান" বিকল্পে ট্যাপ করে এটি করতে পারেন। নীচে স্ক্রোল করুন এবং পরিষেবাটি চালু করুন এবং অবশেষে ঠিক আছে আলতো চাপুন। একটি ব্যাক আপ করুন এবং আপনার অ্যাপের মূল পৃষ্ঠায় ফিরে আসা উচিত। আবার স্টার্ট সার্ভিস বোতামে টগল করুন, এবং এইবার এটি আসলে চালু হবে।

এর সাথে কাজ করার জন্য অ্যাপটি বেছে নেওয়া

নীচে ডানদিকের কোণায় অ্যাকশন বোতামটি নির্বাচন করুন এবং আপনি যে অ্যাপগুলির সাথে কাজ করতে চান তা চয়ন করুন। আপনি আপনার ইনস্টল করা তৃতীয় পক্ষের অ্যাপ এবং সিস্টেম অ্যাপগুলিও দেখতে পাবেন।

অ্যাপটির বিনামূল্যের সংস্করণ আপনাকে সর্বোচ্চ আটটি অ্যাপ পর্যন্ত যাচাই করতে দেবে। আপনি যদি তালিকায় আরও অ্যাপ যোগ করতে চান তবে আপনাকে প্রো সংস্করণ কিনতে হবে। অথবা আপনি কোন অ্যাপ যোগ করতে যাচ্ছেন তা বিজ্ঞতার সাথে বেছে নিতে পারেন। প্রো সংস্করণের দাম মোটেও খারাপ নয় কারণ এটি আপনাকে $0.99 ফেরত দেবে।

অ্যান্ড্রয়েডে টাইপ করার সময় কীভাবে সহজে কার্সার সরানো যায়

এখন থেকে, আপনি যতবার তালিকায় অন্তর্ভুক্ত একটি অ্যাপ ব্যবহার করবেন, আপনি ভলিউম বোতামগুলির সাহায্যে কার্সারটি সরাতে সক্ষম হবেন। আপনার টাচস্ক্রিন সমস্যা হলে এই অ্যাপটি একটি দুর্দান্ত বিকল্প।

কার্সারটি বাম দিকে সরাতে, "ভলিউম ডাউন" বোতাম টিপুন। "ভলিউম আপ" বোতামটি কার্সারটিকে ডানদিকে নিয়ে যাবে। আপনি যদি বোতামগুলি কীভাবে কাজ করে তা পছন্দ না করেন তবে আপনি সবসময় অ্যাপের সেটিংসে এটি পরিবর্তন করতে পারেন।

শুধু অ্যাপটি খুলুন এবং তিনটি উল্লম্ব বিন্দুতে আলতো চাপুন এবং সেটিংস নির্বাচন করুন। নীচের দিকে আপনি একটি বিকল্প দেখতে পাবেন যা আপনাকে প্রতিটি ভলিউম বোতাম যা করে তা পরিবর্তন করতে দেয়। যতক্ষণ আপনি সেটিংসে থাকবেন, আপনি অ্যাপের রঙও পরিবর্তন করতে পারেন এবং এটিকে আপনার ডিভাইসে স্বয়ংক্রিয়ভাবে শুরু করতে পারেন।

Gboard কার্সার বসানোর পদ্ধতি

আপনি যদি ইতিমধ্যেই আপনার ডিভাইসে GBoard কীবোর্ড ব্যবহার করে থাকেন, তাহলে আপনার কাছে এই বৈশিষ্ট্যটি তৈরি থাকা অবস্থায় একটি অতিরিক্ত অ্যাপ ইনস্টল করার দরকার নেই৷ স্পেস বার টিপে আপনার আঙুলটি বাম এবং ডানে স্লাইড করে, আপনি দ্রুত কার্সারটি সরাতে পারেন৷ . এই দুর্দান্ত বৈশিষ্ট্যটি যে কোনও ডিভাইসে কাজ করে, তবে খারাপ দিকটি হ'ল এটি আপনাকে আপনার প্রত্যাশার মতো পাঠ্যকে হাইলাইট করতে দেয় না। Gboard কার্সার বসানোর পদ্ধতি Android এবং iOS উভয় ডিভাইসের জন্য উপলব্ধ।

উপসংহার

কিছু করার জন্য একাধিক উপায় থাকা সর্বদা একটি ভাল ধারণা। আপনি কখনই জানেন না যে আসল পথটি আপনাকে ব্যর্থ করবে। শেষ যে জিনিসটি আপনি সম্ভবত করতে চান তা হল একটি সমাধান খুঁজতে সময় নষ্ট করা, এবং সেই কারণেই আপনার কার্সারের ক্ষেত্রে দ্বিতীয় পালানোর পথ যোগ করা গুরুত্বপূর্ণ। আপনি কি মনে করেন আপনি এই অ্যাপটি চেষ্টা করতে যাচ্ছেন? একটি মন্তব্য ড্রপ এবং আমাদের জানান.


  1. যেকোন অ্যান্ড্রয়েড ডিভাইসের সিস্টেমের তথ্য কীভাবে সহজেই দেখতে হয়

  2. আপনি যদি আপডেটটি পছন্দ না করেন তবে কীভাবে একটি অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনগ্রেড করবেন

  3. 2019 সালে একটি Android অ্যাপ কীভাবে বিকাশ করবেন:'নতুন' অ্যান্ড্রয়েডকে আলিঙ্গন করা

  4. এন্ড্রয়েড অ্যাপের জন্য Outlook এ ইমেল কিভাবে সেট আপ করবেন