কম্পিউটার

আপনার অবস্থান ছেড়ে চলে যাওয়া কি আপনার ব্যাটারি নিষ্কাশন করে? একটি নির্দিষ্ট উত্তর

আপনার অবস্থান ছেড়ে চলে যাওয়া কি আপনার ব্যাটারি নিষ্কাশন করে? একটি নির্দিষ্ট উত্তর

স্মার্টফোনের শুরু থেকেই, জিপিএস ব্যবহার করার সময় ব্যাটারি নিষ্কাশন একটি সমস্যা এবং বিতর্ক হয়েছে। স্পষ্টতই, এটি হার্ডওয়্যারের একটি অংশ যা ডেটা গণনা করে, এর জন্য শক্তির প্রয়োজন - তবে এটির জন্য কত শক্তির প্রয়োজন? এটা কি নগণ্য? এটি এখানে কভার করা হবে পাশাপাশি আরও কয়েকটি বিষয়।

সংক্ষেপে, হ্যাঁ, হ্যাঁ এটা করে - ঠিক সেভাবে নয় যেভাবে আপনি ভাবছেন

আপনি হার্ডওয়্যার অ্যাক্সেস করতে সক্ষম হওয়া অ্যাপগুলিকে অক্ষম করেছেন কিনা তা নির্বিশেষে আপনার ফোনের ভিতরের GPS ডিভাইসটি সর্বদা চালু থাকে৷ এর কারণ হল জরুরী পরিষেবাগুলিতে আপনার কল করা হলে সর্বদা সহজে উপলব্ধ অবস্থানের ডেটা থাকতে হবে। বলা হচ্ছে, আপনার অ্যাপগুলি জিপিএস ডেটা অ্যাক্সেস করার ফলে জিপিএস মডিউলটি আরও কঠিন কাজ করছে না, কারণ এটি কোনও নতুন ডেটা অর্জন করছে না। যদি তা হয়, তাহলে এটি আরও শক্তি ব্যবহার করবে। ব্যাকগ্রাউন্ডে অ্যাপগুলি চলার কারণে এবং আপনি যদি এটি চালু করতে চান তার তথ্য আপ টু ডেট রাখতে ব্যাকগ্রাউন্ড থেকে ডেটা ডাউনলোড করার কারণে ব্যাটারি নিষ্কাশনের সম্ভাবনা বেশি।

এখন, যাইহোক, যখন আপনি একটি রেস্তোরাঁর অবস্থানের জন্য একটি অ্যাপে অনুসন্ধান করেন, তখন GPS মডিউলটি ডেটা টানতে অ্যাক্সেস করা হবে এবং তারপরে ইন্টারনেট উত্সগুলির সাথে সেই ডেটার উল্লেখ করতে হবে৷ এটি অবশ্যই ফোনের স্বয়ংক্রিয় অবস্থান ট্র্যাকিংয়ের চেয়ে বেশি শক্তি ব্যবহার করে যা এটি প্রায়শই করে।

মানচিত্র হল আরেকটি অ্যাপ্লিকেশন যা ব্যাটারির জীবনের জন্য অত্যন্ত ক্ষতিকর। এই কারণেই মানচিত্র, Waze, বা আপনার অবস্থানকে ক্রমাগত আপ টু ডেট রাখে এমন কোনও অ্যাপ্লিকেশন ব্যবহার করার সময় আমার ডিভাইসটি সবসময় চার্জ করা থাকে। এই অবস্থানের ডেটা ঘনিষ্ঠভাবে ট্র্যাক করা হয়, মাত্র কয়েক ফুটের কাছাকাছি, এবং প্রায়শই চেক করা হয়, যদি আপনি একটি বাঁক মিস করেন।

আপনার অবস্থান ছেড়ে চলে যাওয়া কি আপনার ব্যাটারি নিষ্কাশন করে? একটি নির্দিষ্ট উত্তর

আরও, এখনও একই রকম, ম্যাপ বা ওয়েজের মতো আচরণ করে এমন অ্যাপ্লিকেশন হল ডিজেআই গো এবং পোকেমন গো। ডিজেআই গো-এর মতো একটি অ্যাপ আপনার অবস্থান নিরীক্ষণ করতে আপনার ফোনের জিপিএস মডিউল ব্যবহার করছে এবং তাই ড্রোনের অবস্থানের সাথে ট্যাপ করে রাখছে। Pokemon GO-এর মতো একটি অ্যাপ ম্যাপ অ্যাপের মতোই আপনার অবস্থানকে একেবারে একইভাবে বিবেচনা করে, যদি সঠিক না হয়।

আবার, এটি ট্র্যাকিং এবং ক্রমাগত রিফ্রেশ করার একটি উচ্চ হার। এটি অন্যথায় ফোন ট্র্যাকিং করার চেয়ে অনেক বেশি, কোন লোকেশন-পরিষেবা-ভারী অ্যাপ খোলা নেই।

অবস্থান-ভিত্তিক ব্যাটারি নিষ্কাশনকে কী প্রতিরোধ করতে পারে?

শুধুমাত্র অ-সমালোচনামূলক অবস্থান ট্র্যাকিং অ্যাপ্লিকেশনগুলি থেকে দূরে থাকা অবশ্যই আপনার ফোনের সামগ্রিক ব্যাটারির আয়ু সারা দিন বৃদ্ধি দেখাবে। শক্তি সংরক্ষণের জন্য একটি আশ্চর্যজনকভাবে সহজ পদ্ধতি (যা প্রায়শই উপেক্ষা করা হয়) হল আপনার ডিভাইসটিকে গাড়িতে প্লাগ-ইন করে রাখা এবং পালাক্রমে দিকনির্দেশ পাওয়ার সময়। আরেকটি টিপ হল খারাপভাবে ডিজাইন করা অ্যাপ ব্যবহার করা বন্ধ করা যা অবশ্যই জিপিএস ব্যবহার করবে। এগুলি ব্যবহার করার জন্য, সত্যিকারের প্রয়োজনের তুলনায় আরও বেশি শক্তির প্রয়োজন হতে পারে, কারণ এটি সঠিক ডেটা সরবরাহ করার জন্য প্রয়োজনের তুলনায় অনেকবার সতেজ হয়৷

উপসংহার

আপনি যে জিপিএস ব্যাটারি ড্রেন এড়াতে দ্রুত এবং সহজ উপায় কি? কোন টিপস কাজ করে, এবং কোন ফ্ল্যাট-আউট না? নীচে একটি মন্তব্য করুন, এবং আপনার চিন্তা শোনা যাক!


  1. 5টি কারণ যা আপনি আসলে Google কে আপনার লোকেশন ডেটা দিতে চান

  2. ম্যাক ওএস আপগ্রেড করা কি সবকিছু মুছে ফেলে? একটি প্রসারিত উত্তর

  3. Windows 10-এ ডেটা সংগ্রহ অক্ষম করুন (আপনার গোপনীয়তা রক্ষা করুন)

  4. আপনার iOS 11 ব্যাটারি কি খুব দ্রুত ফুরিয়ে যায়? কারণটি জানুন কেন