কম্পিউটার

ব্লুটুথের মাধ্যমে অ্যান্ড্রয়েড ফোনের মধ্যে অ্যাপগুলি কীভাবে স্থানান্তর করবেন

ব্লুটুথের মাধ্যমে অ্যান্ড্রয়েড ফোনের মধ্যে অ্যাপগুলি কীভাবে স্থানান্তর করবেন

ব্লুটুথ এখন আগের মতোই গুরুত্বপূর্ণ এবং ফ্যাশনেবল এবং বর্তমানে এটির পঞ্চম পুনরাবৃত্তিতে প্রবেশ করছে যা এটিকে দ্রুত এবং আরও স্থিতিশীল করার প্রতিশ্রুতি দেয়। তার মানে দ্রুত বেতার প্রযুক্তি ব্যবহার করে আরও ডেটা স্থানান্তর করা যেতে পারে।

তাই ব্লুটুথের মাধ্যমে কীভাবে এক ফোন থেকে অন্য ফোনে অ্যাপস ট্রান্সফার করতে হয় তা শেখার জন্য এখন আগের চেয়ে ভালো সময়। হতে পারে আপনি এবং একজন বন্ধু কোথাও নেই এবং একসাথে একটি গেম খেলতে চান বা আপনার ফোনের ব্যাটারি শেষ হয়ে যাচ্ছে এবং আপনি অন্য ডিভাইসে একটি দরকারী GPS মানচিত্র স্থানান্তর করতে চান৷ এটি কীভাবে করবেন তা এখানে।

এই প্রক্রিয়াটির জন্য আপনাকে APK এক্সট্র্যাক্টর নামে একটি সহজ, হালকা ওজনের ছোট টুলের প্রয়োজন হবে যা আপনার ডিভাইসে ইনস্টল করা অ্যাপগুলিকে আবার কম্প্রেস করা APK ফাইলগুলিতে রূপান্তরিত করে যা আবার অন্য কারো ডিভাইসে পুনরায় নিষ্কাশন করে আবার ইনস্টল করা যেতে পারে।

APK এক্সট্র্যাক্টর ডাউনলোড করুন, অ্যাপটি খুলুন এবং যে অ্যাপটিকে আপনি অন্য ডিভাইসে ব্লুটুথ-বিম করতে চান তার তালিকাটি নিচে স্ক্রোল করুন। এটিকে দীর্ঘক্ষণ-ট্যাপ করুন এবং স্ক্রিনের শীর্ষে পরিচিত শেয়ার এবং ডাউনলোড আইকন সহ চেকবক্সগুলি উপস্থিত হবে৷ এই মুহুর্তে আপনি যতগুলি অ্যাপ কম্প্রেস করতে চান এবং ব্লুটুথের মাধ্যমে শেয়ার করতে চান তাদের পাশের চেকবক্সগুলি ব্যবহার করে নির্বাচন করতে পারেন৷

ব্লুটুথের মাধ্যমে অ্যান্ড্রয়েড ফোনের মধ্যে অ্যাপগুলি কীভাবে স্থানান্তর করবেন

একবার আপনি আপনার নির্বাচন করার পরে, স্ক্রিনের শীর্ষে "ভাগ করুন" আইকনে আলতো চাপুন, তারপরে "ব্লুটুথ" নির্বাচন করুন৷ নিশ্চিত করুন যে আপনি যে Android ডিভাইসে অ্যাপ/অ্যাপগুলি পাঠাচ্ছেন সেটির ব্লুটুথ চালু আছে এবং এটি আবিষ্কারযোগ্য।

উপরের শর্তগুলি পূরণ করা হলে, "ব্লুটুথ ডিভাইস চয়ন করুন" স্ক্রিনে (অ্যাপটি পাঠানো ডিভাইসে), গ্রহীতা ডিভাইসটি তালিকায় উপস্থিত হওয়া উচিত। এটি আলতো চাপুন এবং গ্রহীতা ডিভাইসটি একটি বিজ্ঞপ্তি পাবে যেখানে তারা অ্যাপ/এপিকে গ্রহণ করতে বেছে নিতে পারে।

একবার ব্লুটুথের মাধ্যমে APK স্থানান্তরিত হয়ে গেলে, এটি প্রাপকের পুল-ডাউন বিজ্ঞপ্তি মেনুর মাধ্যমে অ্যাক্সেসযোগ্য হওয়া উচিত, কিন্তু যদি এটি দুর্ঘটনাক্রমে বন্ধ হয়ে যায়, তাহলে আপনি আপনার ডিভাইসের ফাইল ম্যানেজার ব্যবহার করে আপনার "ডাউনলোড" বা "এক্সট্রাক্টেডAPKs" ফোল্ডারে ফাইলটি খুঁজে পেতে পারেন।

ব্লুটুথের মাধ্যমে অ্যান্ড্রয়েড ফোনের মধ্যে অ্যাপগুলি কীভাবে স্থানান্তর করবেন

একবার আপনি গ্রহণকারী ডিভাইসে APK খুঁজে পেলে, শুধু এটিতে আলতো চাপুন, তারপরে "ইনস্টল করুন" এ আলতো চাপুন। মনে রাখবেন যে এটি কাজ করার জন্য আপনাকে "অজানা উত্স" সক্ষম করতে হবে, কারণ APK প্লে স্টোরের বাইরে থেকে ইনস্টল করা হচ্ছে৷

ব্লুটুথের মাধ্যমে অ্যান্ড্রয়েড ফোনের মধ্যে অ্যাপগুলি কীভাবে স্থানান্তর করবেন

এবং সেখানে আপনি এটা আছে! অ্যাপটি এখন উভয় ডিভাইসেই ইনস্টল করা হবে।

উপসংহার

ইন্টারনেট অ্যাক্সেস এমন কিছু যা আমরা মঞ্জুরি হিসাবে গ্রহণ করি, তাই এটি মনে রাখা সর্বদা ভাল যে ব্লুটুথ স্থানীয়ভাবে ডিভাইসগুলির মধ্যে ফাইল এবং অ্যাপ স্থানান্তর করার একটি দুর্দান্ত মাধ্যম। মনে রাখবেন যে আপনার যদি একটি সম্পূর্ণ অর্থপ্রদানের অ্যাপ থাকে, তাহলে প্রাপক যে সংস্করণটি পাবেন তা শুধুমাত্র বিনামূল্যের সংস্করণ হবে (যদি একটি বিদ্যমান থাকে)। তাই এটিকে বিনা মূল্যে অর্থপ্রদানের পণ্য পাওয়ার একটি ছলনাময় উপায় হিসাবে ভাববেন না কারণ এটি হবে বেআইনি, এবং আমরা এখানে মেক টেক ইজিয়ারে এটিকে প্রশ্রয় দিচ্ছি না।


  1. কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে বিভ্রান্তিকর অ্যাপ্লিকেশনগুলিকে ব্লক করবেন

  2. Android-এ অটো-স্টার্ট অ্যাপগুলি কীভাবে অক্ষম করবেন

  3. অ্যান্ড্রয়েড ডিভাইসের সাথে ব্লুটুথ কীবোর্ড কীভাবে সংযুক্ত করবেন?

  4. কিভাবে কম্পিউটার এবং অ্যান্ড্রয়েড ফোনের মধ্যে ফাইল স্থানান্তর করা যায়