কম্পিউটার

6 চতুর DIY স্মার্টফোন স্ট্যান্ড আপনি সহজেই তৈরি করতে পারেন

6 চতুর DIY স্মার্টফোন স্ট্যান্ড আপনি সহজেই তৈরি করতে পারেন

আমরা অনেকেই আমাদের স্মার্টফোন ব্যবহার করে বিভিন্ন ধরনের মিডিয়া ব্যবহার করি। আমরা বাড়িতে ইউটিউব দেখছি বা দীর্ঘ দূরত্বের ফ্লাইটে একটি মুভি দেখছি না কেন, আপনার ফোনটিকে এমন একটি অবস্থানে রাখা যা আরামদায়ক দেখার অনুমতি দেয় কারপাল টানেলের একটি বাজে ঘটনা ঘটতে পারে। যদিও বাজারে আপনার ফোনের জন্য অসংখ্য স্ট্যান্ড রয়েছে, কিছু ভাল স্ট্যান্ডগুলি দৈনন্দিন গৃহস্থালির জিনিস দিয়ে বিনামূল্যে তৈরি করা যেতে পারে৷

প্লাস্টিক কার্ড

6 চতুর DIY স্মার্টফোন স্ট্যান্ড আপনি সহজেই তৈরি করতে পারেন

আপনার মানিব্যাগ মাধ্যমে একটি চেহারা আছে. একটি পুরানো হোটেল রুমের চাবি বা উপহার/পুরস্কার/আনুগত্য/মেম্বারশিপ কার্ড থাকার সম্ভাবনা আছে। আপনি এটিকে ট্র্যাশে ফেলার আগে, পুরানো অকেজো প্লাস্টিকের কার্ডটিকে একটি টেকসই স্মার্টফোন স্ট্যান্ডে রূপান্তর করতে এটিকে কয়েকটি কী বাঁক দেওয়ার কথা বিবেচনা করুন। যদিও এটি বাঁকানো কিছুটা কঠিন হতে পারে, একটি মোটা কার্ড বড়, ভারী ফোন সমর্থন করতে পারে।

বাইন্ডার ক্লিপস

DIY – বাইন্ডার ক্লিপ সেল ফোন স্ট্যান্ড (USB এর জন্য রুম সহ!)

আপনি যদি অফিসের সেটিংয়ে কাজ করেন তবে আপনি সম্ভবত সেই কালো নথির ক্লিপগুলির সাথে খুব বেশি পরিচিত। আপনার কাগজপত্র ঠিক রাখার পাশাপাশি, এই ক্লিপগুলিকে একত্রে আটকে রাখা যেতে পারে আপনার ফোনের জন্য বেশ কয়েকটি দুর্দান্ত স্ট্যান্ড তৈরি করতে। যদিও প্রতিদিন বাইন্ডার ক্লিপগুলির সাথে অনেক সম্ভাবনা রয়েছে, এটি আমাদের প্রিয় হতে হবে। এমনকি এটি আপনার USB কেবলের জন্য জায়গা ছেড়ে দেয়, যা আপনাকে আপনার ফোনকেও চার্জ করতে দেয়!

প্লাস্টিক কার্ড ver. 2

নিন্টেন্ডো সুইচ কনসোলের সবচেয়ে আকর্ষণীয় বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল ছোট্ট এমবেডেড কিকস্ট্যান্ড। এটি স্যুইচ প্লেয়ারদের সহজেই দুটি প্লেয়ার অ্যাকশনের জন্য তাদের কনসোলকে সাহায্য করতে দেয়। আপনার ফোনের জন্য একটি কিকস্ট্যান্ড অবশ্যই কার্যকর হবে, তবে এটি এখনও বর্তমান ডিভাইসগুলিতে প্রয়োগ করা হয়নি। সৌভাগ্যবশত যদি আপনার কাছে একটি প্লাস্টিকের কার্ড এবং এক জোড়া কাঁচি থাকে তাহলে আপনি একটি কাস্টম কিকস্ট্যান্ড তৈরি করতে পারেন।

6 চতুর DIY স্মার্টফোন স্ট্যান্ড আপনি সহজেই তৈরি করতে পারেন

আপনার ওয়ালেটের মাধ্যমে একটি রম্যাজ করুন এবং আপনি নিশ্চিত যে একটি অবাঞ্ছিত লয়্যালটি কার্ড বা উপহার কার্ড খুঁজে পাবেন। প্রান্তগুলি কেটে দিন যাতে কার্ডটি একটি সমতল পৃষ্ঠের সাথে ফ্লাশ করে বসে। কার্ডের বিপরীত দিকে, আপনার ফোনের পুরুত্বের একটি খাঁজ কাটুন। আপনার ফোনটি এই খাঁজে স্লাইড করা উচিত এবং কার্ডের বিপরীত প্রান্তে তির্যক কাটা আপনার ফোনটিকে একটি টেবিলের পৃষ্ঠের বিপরীতে তুলে ধরে। ধাপে ধাপে রানডাউনের জন্য এই নির্দেশনা অনুসরণ করুন।

ফর্ক

6 চতুর DIY স্মার্টফোন স্ট্যান্ড আপনি সহজেই তৈরি করতে পারেন

আপনি অবশ্যই এটির জন্য এক জোড়া প্লায়ার ধরতে চাইবেন। আপনার ডিভাইসের জন্য একটি স্ট্যান্ডে কাঁটা তৈরি করার কয়েকটি ভিন্ন উপায় রয়েছে। সবচেয়ে সহজ উপায়গুলির মধ্যে একটি হল একটি সমতল পৃষ্ঠের উপর কাঁটাটি রেখে শুরু করা। কাঁটাচামচের হাতলটি 90 ডিগ্রি সামনে বাঁকুন (বা আপনার পছন্দের দেখার কোণে)। তারপরে আপনার ফোনের বসার জন্য একটি দোলনা তৈরি করতে কেবল কাঁটাচামচের প্রংগুলিকে উপরের দিকে বাঁকুন৷ ফোনের পিছনের অংশটি হ্যান্ডেল দ্বারা উন্নীত হবে৷ এটি একটি অনন্য, সস্তা এবং বলিষ্ঠ ফোন স্ট্যান্ড সমাধান তৈরি করে৷

পেন্সিল (বা লাঠি) এবং রাবারব্যান্ড

6 চতুর DIY স্মার্টফোন স্ট্যান্ড আপনি সহজেই তৈরি করতে পারেন

এটি পাঁচ বা ছয়টি পেন্সিল এবং এক মুঠো হেভি ডিউটি ​​রাবার ব্যান্ড ব্যবহার করে। একটি ত্রিভুজ আকারে তিনটি পেন্সিল তৈরি করুন এবং তাদের জায়গায় সুরক্ষিত করতে রাবার ব্যান্ড ব্যবহার করুন। ত্রিভুজের নীচে পেন্সিলের সাথে আরেকটি পেন্সিল সুরক্ষিত করুন। এটি আপনার ফোনে বসে থাকা "শেল্ফ" হিসাবে কাজ করবে৷ অবশেষে, মাটির দিকে পিছনের দিকে নির্দেশ করে ত্রিভুজের শীর্ষে একটি পেন্সিল (বা আরও স্থিতিশীলতা প্রদানের জন্য দুটি) আঁকড়ে ধরুন। এই দুটি পেন্সিল ত্রিভুজটিকে সমতল পৃষ্ঠ থেকে উপরে তুলে ধরবে। আপনি যদি আরও নান্দনিকভাবে আনন্দদায়ক কিছু খুঁজছেন, তাহলে আপনার DIY স্ট্যান্ডকে একটি ভিনটেজ গ্রাম্য চেহারা দিতে কিছু লাঠি ব্যবহার করুন।

ক্যাসেট বক্স

6 চতুর DIY স্মার্টফোন স্ট্যান্ড আপনি সহজেই তৈরি করতে পারেন

আপনার বাড়ির আশেপাশে কোনও পুরানো ক্যাসেট পড়ে থাকলে আপনি কেসটিকে স্ট্যান্ড হিসাবে ব্যবহার করতে পারেন। কার্যত যেকোনো ক্যাসেট কেস স্ট্যান্ডার্ড মিউজিক ক্যাসেট থেকে ডিভি টেপ পর্যন্ত কাজ করবে। আপনাকে যা করতে হবে তা হল কেস খুলুন এবং আপনার ফোনটি ভিতরে পপ করুন। এটি এই তালিকায় "বানাতে" এটিকে দ্রুততম এবং সহজতম স্ট্যান্ড করে তোলে। একমাত্র খারাপ দিক হল আপনি ফোনটিকে ল্যান্ডস্কেপ মোডে রাখতে পারবেন না।

আপনি কি কখনও আপনার নিজের ফোন স্ট্যান্ড করেছেন? যদি তাই হয়, আপনি কি ব্যবহার করেছেন? কমেন্টে আমাদের জানান!


  1. আল্টিমেট অ্যান্ড্রয়েড স্মার্টফোন ট্রাবলশুটিং গাইড

  2. আপনি কি আপনার স্মার্টফোনকে বিশ্বাস করতে পারেন?

  3. 18টি খারাপ স্মার্টফোনের অভ্যাস যা আপনার অবিলম্বে বন্ধ করা উচিত!

  4. আপনার স্মার্টফোনের সাথে Windows 10 লিঙ্ক করার মাধ্যমে আপনি 7টি জিনিস করতে পারেন