কম্পিউটার

10 ক্লাসিক সেগা গেম আপনি আপনার স্মার্টফোনে খেলতে পারেন

রেট্রো গেমিং হল সবচেয়ে বড় নস্টালজিয়ার সমাধানগুলির মধ্যে একটি যা আপনি পেতে পারেন, এবং সেগা ফরএভার সংগ্রহের জন্য ধন্যবাদ, আপনি আপনার স্মার্টফোনে কিছু ক্লাসিক সেগা গেম খেলতে পারেন৷

এই নিবন্ধে আমরা সেগা ফরএভার ব্যানারের অধীনে প্রকাশিত সেরা ক্লাসিক সেগা গেমগুলির বাছাই করেছি। সেগুলি কীভাবে ডাউনলোড করবেন এবং কেন করবেন তা আপনাকে বলছি৷

সেগা ফরএভার:আপনার যা জানা দরকার

সেগা জুন 2017-এ সেগা ফরএভার চালু করেছে এবং এটি Android এবং iOS-এ বিভিন্ন ক্লাসিক সেগা গেমের পুনঃপ্রকাশের ব্যানারের নাম।

সেগা মাস্টার সিস্টেম, গেম গিয়ার, স্যাটার্ন এবং ড্রিমকাস্ট (অবিশ্বাস্যভাবে, ড্রিমকাস্ট গেমগুলি এখনও প্রকাশিত হচ্ছে) থেকে শিরোনাম সমন্বিত, গেমগুলি বিজ্ঞাপন-সমর্থিত, যদিও প্রতিটি গেমের জন্য $1.99 অর্থপ্রদান বিজ্ঞাপনগুলিকে নিষ্ক্রিয় করবে৷ অর্থপ্রদান অগ্রগতির ক্লাউড সংরক্ষণও সক্ষম করে৷

লেখার সময়, 20টি দুর্দান্ত গেম উপলব্ধ। এখানে আমাদের প্রিয় বাছাই আছে।

1. স্ট্রিট অফ রেজ ক্লাসিক

তিনজন স্ট্রিট-ফাইটিং পুলিশের একজন হিসেবে খেলছেন, এই বিট এম আপ ক্লাসিক (1991) এর উদ্দেশ্য হল ক্রাইম লর্ড মিস্টার এক্সকে পরাস্ত করা। প্রতিটি চরিত্রের নিজস্ব চাল-চলন এবং দক্ষতা রয়েছে এবং স্থানীয় ওয়াই-ফাই মাল্টিপ্লেয়ার বিকল্পের মাধ্যমে আপনি লেভেল বসদের কাটিয়ে উঠতে বন্ধুদের সাথে দলবদ্ধ হতে পারে।

যেন এর কোনোটিই যথেষ্ট ছিল না, একবার আপনি প্রথমবার রাস্তা পরিষ্কার করার পরে, স্ট্রিটস অফ রেজ 2ও উপলব্ধ৷

2. Sonic the Hedgehog

10 ক্লাসিক সেগা গেম আপনি আপনার স্মার্টফোনে খেলতে পারেন

সেগা গেমিংয়ের অবিসংবাদিত আইকন, সোনিক দ্য হেজহগ 1991 সাল থেকে রয়েছে (আমাদের সোনিক দ্য হেজহগের ইতিহাস পড়ুন)। এটি আসল গেম, যেখানে জাদুটি প্রথম শুরু হয়েছিল এবং এটি Android এবং iOS-এ খেলার জন্য উপলব্ধ৷

সোনিক গেমের সাথে অপরিচিত? লক্ষ্যটি সহজ:সাতটি অঞ্চল জুড়ে দৌড়, রিং সংগ্রহ করা এবং শত্রুদের পরাজিত করা, ডক্টর এগম্যানকে পরাজিত করা এবং বিশ্বকে বাঁচানোর চূড়ান্ত লক্ষ্য নিয়ে।

60FPS স্ক্রোলিং সহ এই মোবাইল-অপ্টিমাইজ করা সংস্করণটি নিয়ন্ত্রণ করা কঠিন, দুর্ভাগ্যবশত, তবে অন্যান্য নিয়ন্ত্রকদের জন্য সমর্থন রয়েছে৷ ভিন্ন ধরনের চ্যালেঞ্জের জন্য আপনি চাইলে লেজ এবং নাকল হিসেবেও খেলতে পারেন।

সোনিক দ্য হেজহগ ক্লাসিক সেগা ফরএভার ব্যানারের অধীনে উপলব্ধ একমাত্র সোনিক গেম নয়। অন্যান্যদের মধ্যে Sonic CD ক্লাসিক, এবং Sonic the Hedgehog 4 পর্ব 2 এর জন্যও নজর রাখুন৷

3. গোল্ডেন এক্স ক্লাসিক

একটি সফল আর্কেড মেশিন পোর্ট, 1989-এর গোল্ডেন অ্যাক্স (যেমনটি তখন পরিচিত ছিল) একটি ত্রয়ী চরিত্রের বৈশিষ্ট্য, যার প্রত্যেকটির নিজস্ব শক্তি, চাল, অস্ত্র এবং জাদু রয়েছে। মধ্যযুগীয়-শৈলীর ফ্যান্টাসি জগতে সেট করা, গেমটি একটি অনুসন্ধান, যেখানে গোল্ডেন অ্যাক্স একনায়ক, ডেথ অ্যাডারকে পরাস্ত করতে পারে৷

গোল্ডেন অ্যাক্স হল 1980 এর দশকের একটি স্ট্যান্ডআউট আর্কেড গেম, এবং এটি ডিজাইনার মাকোতো উচিদা দ্বারা তৈরি করা হয়েছিল, যিনি পরিবর্তিত বিস্টেও কাজ করেছিলেন৷

মূল গোল্ডেন অ্যাক্সের সাথে সেরা ফলাফলগুলি মাল্টিপ্লেয়ার মোডে উপভোগ করা যেতে পারে। এটি এমন একটি বৈশিষ্ট্য যা সেগা ফরএভার সংস্করণে চালু করা হবে বলে আশা করা হচ্ছে৷

4. কিড গিরগিটি ক্লাসিক

10 ক্লাসিক সেগা গেম আপনি আপনার স্মার্টফোনে খেলতে পারেন

Kid Chameleon হল 1992 সালের একটি প্ল্যাটফর্ম গেম যা 100 টিরও বেশি ধাপে বৈশিষ্ট্যযুক্ত, লুকানো এলাকাগুলি অন্বেষণ করার জন্য৷ এটি একটি কিছুটা ভুলে যাওয়া ক্লাসিক যা অন্য যাওয়ার যোগ্য৷

গেমের মাধ্যমে আপনাকে সাহায্য করার জন্য উপলব্ধ চমত্কার ক্ষমতা সহ, ভিলেনকে ট্র্যাক করা কিড গিরগিটির কাজ। জাদুকরী মুখোশ আপনার চরিত্রকে একটি অপ্রতিরোধ্য যোদ্ধা, উচ্চ-উড়ন্ত সুপারহিরো বা মানব ট্যাঙ্কে রূপান্তর করার শক্তি দেয়। এছাড়াও আপনি একজন মধ্যযুগীয় নাইট, কুড়াল চালিত পাগল, এমনকি একটি সাইক্লোনও হয়ে উঠতে পারেন যদি আপনি গতিতে চালানোর বিকল্পটি পছন্দ করেন।

5. ক্রেজি ট্যাক্সি ক্লাসিক

Crazy Taxi (1999), সর্বকালের অন্যতম সফল ড্রাইভিং গেম।

Sega এর ওপেন ওয়ার্ল্ড ড্রাইভিং গেম আপনাকে ভাড়া সংগ্রহ করতে এবং যাত্রীদের সময়মতো তাদের গন্তব্যে পৌঁছে দিতে আপনার সময় ব্যয় করতে দেয়। বিভিন্ন কম্বিস এবং বোনাস আপনাকে বিশাল মুনাফা সংগ্রহ করতে সক্ষম করে, কিন্তু আপনি বুদ্ধিমান ড্রাইভিং দিয়ে জিততে পারবেন না।

আসল ড্রিমকাস্ট সংস্করণের মতো, এটিতে একটি আর্কেড এবং আসল মোড এবং দ্য অফসপ্রিং এবং ব্যাড রিলিজিয়নের সঙ্গীত রয়েছে। যদিও অনস্ক্রিন কন্ট্রোলার ভাল কাজ করে, ব্লুটুথ কন্ট্রোলার সম্ভবত ভাল বিকল্প।

পাগল ট্যাক্সি ক্লাসিক ভালবাসেন? এছাড়াও মোবাইলের জন্য সেগা থেকে পাওয়া যাচ্ছে Crazy Taxi City Rush এবং Crazy Taxi Tycoon।

6. কমিক্স জোন ক্লাসিক

10 ক্লাসিক সেগা গেম আপনি আপনার স্মার্টফোনে খেলতে পারেন

কমিক্স জোন একটি পার্থক্য সহ একটি বীট 'এম আপ:নাম থেকে বোঝা যায়, গেমটি (1995) একটি কমিকের মধ্যে ঘটে। স্কেচ টার্নার হিসাবে (না, সত্যিই), আপনি নিজেকে আপনার তৈরি করা কমিকের মধ্যে আটকে আছেন (একজন রক মিউজিশিয়ান হওয়ার বিরতিতে), আপনার শত্রুদের সাথে আপনি যখন তাদের মুখোমুখি হতে চলেছেন তখন তাদের আঁকতে থাকবেন।

কিছু দুঃসাহসিক উপাদানের সাথে (আইটেমগুলি সংগ্রহ করা যেতে পারে এবং শত্রুদের পরাস্ত করতে এবং চ্যালেঞ্জগুলি সমাধান করতে ব্যবহার করা যেতে পারে), স্কেচ এবং তার পোষা ইঁদুর, রোডকিল, পালাতে সুপার-ভিলেন মর্টাসকে পরাজিত করতে হবে।

একটি বায়ুমণ্ডলীয় এবং আকর্ষক কমিক-সদৃশ গেম ওয়ার্ল্ড উপস্থাপন করা, কমিক্স জোন ক্লাসিক একটি আসক্তিমূলক গেমিং অভিজ্ঞতা। তাই আপনি নিজেই সেই কমিক জগতে হারিয়ে যেতে পারেন।

7. সুপার মাঙ্কি বল

একটি বলের মধ্যে একটি বানর রাখার কল্পনা করুন, এবং তারপর সময় ফুরিয়ে যাওয়ার আগে কলা সংগ্রহ করে 125টি থিমযুক্ত গোলকধাঁধায় বলটিকে গাইড করার চেষ্টা করুন৷ বাড়িতে এটি চেষ্টা করবেন না দয়া করে.

আপনি যখন এটি ভেঙে ফেলবেন, তখন এটি হাস্যকর বলে মনে হচ্ছে, তবে সুপার মাঙ্কি বল গুরুতরভাবে ভাল মজাদার। 2001 সালে একটি কলা-আকৃতির কন্ট্রোলার সহ একটি খাড়া ক্যাবিনেটে মাঙ্কি বল হিসাবে প্রথম মুক্তি পায়, সুপার মাঙ্কি বল 2010 সাল থেকে মোবাইলে আউট হয়ে গেছে। এই পুনরায় জারি করা সংস্করণটি আপনাকে চারটি আরাধ্য বানর চরিত্রের একটি হিসাবে খেলতে দেয়:AiAi, MeeMee, Baby, এবং গনগন।

আপনি চারটি মিনি গেমও পাবেন:মাঙ্কি টার্গেট, মাঙ্কি গল্ফ, মাঙ্কি বোল এবং মাঙ্কি বেস। এই শেষ গেমটি শুধুমাত্র ট্যাবলেট, এবং আপনাকে আরও তিনজন খেলোয়াড়ের সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে দেয়।

8. শিনোবি ক্লাসিকের প্রতিশোধ

10 ক্লাসিক সেগা গেম আপনি আপনার স্মার্টফোনে খেলতে পারেন

নিও জিদ তোমার প্রভুকে হত্যা করেছে, এবং তোমার বধূকে বন্দী করেছে। তাই, এখন, জো মুসাশি হিসাবে, আপনাকে অবশ্যই অপরাধ সিন্ডিকেটের প্রতিশোধ নিতে হবে, "নিনজিৎসু ন্যায়বিচার" প্রদান করে বিশ্ব ভ্রমণ করে৷

এই 1989 জেনেসিস/মেগা ড্রাইভ শিরোনামটিকে সিরিজের অনেক ভক্তরা সেরা হিসাবে বিবেচনা করে এবং সাইড-স্ক্রলিং প্ল্যাটফর্মের লড়াইয়ের বৈশিষ্ট্য রয়েছে। নিনজুৎসু চাল নিয়ে সজ্জিত (বিশেষ কৌশল সহ যা প্রতিটি স্তরে চারবার পর্যন্ত ব্যবহার করা যেতে পারে), দ্য রিভেঞ্জ অফ শিনোবিও জো মুসাশিকে শত্রুদের নিক্ষেপ করার জন্য শুরিকেন দিয়ে সজ্জিত করে।

শুরিকেন আউট নিয়ে চিন্তিত? করবেন না! পুরানো চিট কোড অন্তর্ভুক্ত করা হয়েছে!

9. পরিবর্তিত বিস্ট ক্লাসিক

10 ক্লাসিক সেগা গেম আপনি আপনার স্মার্টফোনে খেলতে পারেন

পরিবর্তিত জন্তু হিসাবে খেলা, রহস্যময় অর্বস সংগ্রহ করে হত্যাকারী শিকারীতে রূপান্তরিত করার ক্ষমতা সহ, এই গেমটি আপনাকে ভয়ের জগতে নিয়ে যায়। জিউসের কন্যা এথেনাকে উদ্ধার করার জন্য হেডিসের রাজ্যকে মোকাবেলা করা আপনার কাজ। আপনি যখন রাক্ষস এবং মৃত সৈন্যবাহিনীকে পরাজিত করবেন, আপনি নরকের গভীরতা অন্বেষণ করবেন, আপনি যেতে যেতে একটি ড্রাগন, নেকড়ে, ভালুক এবং বাঘে পরিণত হবেন৷

Altered Beast (1988) একটি ছোট খেলা নয়, কিন্তু সৌভাগ্যবশত মূল শিরোনাম থেকে চিট কোডগুলি অক্ষত রাখা হয়েছে। এটি হেডিসের মধ্য দিয়ে আপনার যাত্রাকে একটু সহজ করে তুলবে!

10. স্পেস হ্যারিয়ার II

মূল স্পেস হ্যারিয়ারের একটি সংশোধন, এই 1988 সালের সিক্যুয়েলটি সেগা জেনেসিস/মেগা ড্রাইভে একটি লঞ্চ শিরোনাম ছিল এবং 30 বছর পরেও এটি দৃশ্যত অত্যাশ্চর্য রয়ে গেছে।

একটি রেল-ভিত্তিক শ্যুটার (অর্থাৎ আপনার সামগ্রিক কোর্সটি গেম দ্বারা নিয়ন্ত্রিত হয়, যদিও আপনি একটি সীমা পর্যন্ত ঘোরাফেরা করতে পারেন), স্পেস হ্যারিয়ার II-তে একটি চেকার্স বোর্ড-স্টাইলের ক্ষেত্র রয়েছে যার জুড়ে প্রধান চরিত্রটি দৌড়ে বা উড়ে যায়।

তৃতীয় ব্যক্তির দৃষ্টিভঙ্গি কিছুটা বিরক্তিকর অভিজ্ঞতার জন্য তৈরি করে, কিন্তু গতি দ্রুত এবং উন্মত্ত, পরাবাস্তব শত্রুদের ঝাঁক দিয়ে পরাস্ত করতে হয়। প্রতিটি স্তরের শেষে চ্যালেঞ্জিং বসদের সাথে, পথ বরাবর পরাজিত করার জন্য একটি ডার্ক হ্যারিয়ার চরিত্রও রয়েছে৷

মোবাইলে আরও রেট্রো অ্যাকশন চান?

Sega Forever সংগ্রহ আপনাকে কিছু সময়ের জন্য ব্যস্ত রাখতে হবে, এবং সম্ভবত ভবিষ্যতে গেমের তালিকা প্রসারিত হবে। কিন্তু আপনি যদি আরও ক্লাসিক গেমিং অ্যাকশন খুঁজছেন, তাহলে আপনার স্মার্টফোনের জন্য আমাদের বিনামূল্যের রেট্রো গেমের তালিকা দেখুন!


  1. আপনি কি আপনার স্মার্টফোনকে বিশ্বাস করতে পারেন?

  2. আপনার স্মার্টফোনের সাথে Windows 10 লিঙ্ক করার মাধ্যমে আপনি 7টি জিনিস করতে পারেন

  3. 13টি Android গেম যা আপনি ইন্টারনেট সংযোগ ছাড়াই খেলতে পারেন

  4. সেখানে সেরা 10টি সিমুলেশন গেম আপনাকে অবশ্যই খেলতে হবে