কম্পিউটার

আপনার আইফোনে গুগলের সেরা বৈশিষ্ট্যগুলি কীভাবে পাবেন

আপনার আইফোনে গুগলের সেরা বৈশিষ্ট্যগুলি কীভাবে পাবেন

Google একটি তথ্য-ক্ষুধার্ত, গোপনীয়তা-ধ্বংসকারী দানব হতে পারে, তবে কোম্পানিটি উপলব্ধ সেরা ওয়েব পরিষেবাগুলির মধ্যে কিছুও প্রকাশ করে। অ্যান্ড্রয়েডের Google-এর পরিষেবাগুলির জন্য সর্বোত্তম সমর্থন রয়েছে, তবে আপনার আইফোন নিজে থেকেই বেশ ভাল কাজ করতে পারে৷ আপনি কীভাবে আপনার আইফোনে Google-এর সেরা বৈশিষ্ট্যগুলি পেতে পারেন তা এখানে।

Chrome এবং অন্যান্য Google Apps ব্যবহার করুন

আপনার প্রথম ধাপ হল আপনার ব্যবহার করা যেকোনো পরিষেবার জন্য Google-এর নেটিভ iOS অ্যাপ ইনস্টল করা। Gmail, ক্যালেন্ডার, মানচিত্র, ড্রাইভ, দস্তাবেজ, পত্রক, অনুবাদ এবং আরও কয়েকটি কম জনপ্রিয় অ্যাপের জন্য অ্যাপ রয়েছে। আপনি Chrome ব্রাউজারটি ইনস্টল করতে এবং এটিকে আপনার প্রাথমিক ব্রাউজার হিসাবে সেট করতে চাইবেন। অ্যাপের বিকল্পগুলি অন্বেষণ করুন এবং যতটা সম্ভব কাস্টমাইজেশন বিকল্পগুলি প্লাগ ইন করুন৷ Google অনুসন্ধান অ্যাপ, উদাহরণস্বরূপ, উল্লেখযোগ্য নিউজ ফিড কাস্টমাইজেশনের অনুমতি দেয়৷

Google ক্লাউড পরিষেবাগুলিও ব্যবহার করুন

আপনার আইফোনে গুগলের সেরা বৈশিষ্ট্যগুলি কীভাবে পাবেন

আপনি যখন অন্যান্য ক্লাউড পরিষেবাগুলির সাথে Google-এর অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করতে পারেন, আপনি যদি Google-এর পরিষেবাগুলি ব্যবহার করেন তবে আপনার আরও ভাল অভিজ্ঞতা থাকবে৷ Chrome ব্যবহার করার কারণের একটি অংশ হল আপনার ব্রাউজিং ইতিহাস, বুকমার্ক, পাসওয়ার্ড এবং আরও অনেক কিছু সিঙ্ক করা। এইভাবে আপনি আপনার আইফোনে আপনার ল্যাপটপ বা ডেস্কটপ থেকে ট্যাব এবং অন্যান্য তথ্য পরীক্ষা করতে পারেন। এটি যেকোনো ধরনের প্ল্যাটফর্মের সাথে সিঙ্ক হবে৷

Gboard ইনস্টল এবং ব্যবহার করুন

Gboard হল iOS এর জন্য Google এর কীবোর্ড। এটি Google সার্চ অ্যাপে অন্তর্নির্মিত, তাই আপনার কাছে এটি ইতিমধ্যেই রয়েছে। এটি অন্তর্নির্মিত কীবোর্ড এবং বিজ্ঞাপন দুটি ব্যতিক্রমী দরকারী বৈশিষ্ট্য প্রতিস্থাপন করে:কীবোর্ডের মধ্যে থেকে Google অনুসন্ধান এবং অনুসন্ধানযোগ্য ইমোজিগুলি৷ সবকিছুই মূলত একই, যদিও Google তাত্ত্বিকভাবে আপনার টাইপ করা সবকিছু ট্র্যাক করতে পারে যদি তারা চায়।

কীবোর্ড ইনস্টল করতে, উপরের-বামদিকে গিয়ারে আলতো চাপ দিয়ে Google অ্যাপের সেটিংস খুলুন এবং তারপরে "Gboard" এ আলতো চাপুন। Gboard কীবোর্ড ইনস্টল এবং সক্ষম করতে সেখান থেকে নির্দেশাবলী অনুসরণ করুন।

আপনার আইফোনে গুগলের সেরা বৈশিষ্ট্যগুলি কীভাবে পাবেন

আপনি কীবোর্ড থেকে Google-এর টেক্সট-টু-স্পিচ টুলেও অ্যাক্সেস পান। সিরির মতোই, আপনি লিখিত পাঠ্যে শব্দগুলি অনুবাদ করা শুরু করতে আপনার কীবোর্ডে মাইক্রোফোন আইকনে আলতো চাপতে পারেন। Google-এর অ্যালগরিদম, যদিও, Apple-এর Siri সিস্টেমের চেয়ে অনেক বেশি কার্যকর, তাই টেক্সট-টু-স্পীচ আরও বেশি কার্যকর হবে৷

আপনার ডিফল্ট অ্যাপ হিসাবে Google Apps সেট করা

আপনার আইফোনে গুগলের সেরা বৈশিষ্ট্যগুলি কীভাবে পাবেন

একবার আপনার সবকিছু ইনস্টল হয়ে গেলে, আপনাকে এটিকে আপনার প্রাথমিক সরঞ্জাম হিসাবে সেট আপ করতে হবে। দুর্ভাগ্যক্রমে, অ্যাপলের কাছে এটি ঘটানোর একটি দুর্দান্ত উপায় নেই। পরিবর্তে, একে অপরের সাথে যোগাযোগ করার জন্য আপনাকে Google-এর অ্যাপগুলির উপর নির্ভর করতে হবে। যোগাযোগের জন্য সবকিছু পেতে প্রতিটি অ্যাপের মধ্যে থেকে সেটিংস ব্যবহার করুন (সাধারণত "অ্যাপ সেটিংস" বলা হয়)। আপনি ওপেনারের মতো একটি অ্যাপও ব্যবহার করতে পারেন যাতে নির্দিষ্ট ধরনের অ্যাপে নির্দিষ্ট ধরনের লিঙ্ক খুলতে বাধ্য করা যায়।

“OK Google” সেট আপ করুন

আপনার আইফোনে গুগলের সেরা বৈশিষ্ট্যগুলি কীভাবে পাবেন

হ্যান্ডস-ফ্রি ভয়েস সার্চ সক্ষম করতে "OK Google" কমান্ড শব্দ সেট আপ করুন৷ দুর্ভাগ্যবশত, এটি শুধুমাত্র তখনই কাজ করে যখন আপনি বর্তমানে অ্যাপটি ব্যবহার করছেন। এর মানে খোলা এবং অগ্রভাগে – আপনি অন্য কোনো পরিস্থিতিতে ভয়েস কীওয়ার্ড ব্যবহার করতে পারবেন না।

1. Google অ্যাপ খুলুন এবং সেটিংসে প্রবেশ করতে উপরের-বাম দিকে গিয়ারে আলতো চাপুন৷

2. "ভয়েস সার্চ" এ আলতো চাপুন৷

3. "ওকে গুগল' হটওয়ার্ড" চালু করতে টগল করুন৷

আপনার ফোন জেলব্রেকিং বিবেচনা করুন

আপনার আইফোনে গুগলের সেরা বৈশিষ্ট্যগুলি কীভাবে পাবেন আপনার আইফোনে গুগলের সেরা বৈশিষ্ট্যগুলি কীভাবে পাবেন

গুরুতর Google ভক্তরা জেলব্রেকিং বিবেচনা করতে চাইবে। iOS এর সাথে গভীর কাস্টমাইজেশনের জন্য সীমিত সুযোগ অফার করে। আপনি যখন আপনার ডিভাইসটিকে জেলব্রেক করেন, আপনি অ্যাপলের অন্তর্নির্মিত বিধিনিষেধগুলিকে নিষ্ক্রিয় করেন যে ব্যবহারকারী কীভাবে ডিভাইসটি পরিবর্তন করতে পারেন। এটি বড় ধরনের ভাঙ্গনের কারণ হতে পারে, তাই এটি হৃদয়ের অজ্ঞান হওয়ার জন্য নয়।

কিন্তু আপনি যদি এটি হ্যাক করতে পারেন (এবং আপনার ডিভাইসে iOS এর একটি পুরানো সংস্করণ আছে), আপনি এটি ঘটতে পারেন। তারপরে আপনি আপনার আইফোনে কার্যত যেকোন কিছু ইনস্টল করতে পারেন, স্ক্রিন-অফ "ওকে গুগল" এবং আরও অনেক কিছু সক্ষম করতে পারেন৷ এটা শুধু আপনি খুঁজে পেতে পারেন উপর নির্ভর করে. জেলব্রেকিং পদ্ধতিগুলি ঘন ঘন পরিবর্তিত হয়, তাই সাম্প্রতিক বিবরণের জন্য /r/jailbreak এর মত একটি ফোরাম দেখুন।

উপসংহার

আপনার ফোনে সমস্ত Google অ্যাপ ইনস্টল করা আছে, আপনি হয়তো দেখতে পাবেন যে আপনার উপযুক্ত করার মতো যথেষ্ট Google অভিজ্ঞতা রয়েছে৷ কিন্তু আপনি যদি আপনার আইফোনটি আরও অ্যান্ড্রয়েডের মতো হতে চান, তাহলে আপনার আইফোন জেলব্রেক করার দিকে নজর দিন৷


  1. যেকোন অ্যান্ড্রয়েড ডিভাইস বা আইফোনে কীভাবে গুগল লেন্স পাবেন

  2. আপগ্রেড না করে কীভাবে আপনার ডিভাইসে Android Nougat বৈশিষ্ট্যগুলি পাবেন৷

  3. কীভাবে আপনার আইফোনে অন্য কারও অ্যাপল আইডি থেকে মুক্তি পাবেন

  4. Google Chrome এ অ্যাক্সেসিবিলিটি বৈশিষ্ট্যগুলি কীভাবে পাবেন