কম্পিউটার

স্পটিফাই থেকে সঙ্গীত চালানোর জন্য আপনার আইফোনটি কীভাবে পাবেন

Spotify হল একটি জনপ্রিয় মিউজিক স্ট্রিমিং পরিষেবা যার একটি বিনামূল্যে এবং একটি প্রিমিয়াম উভয় স্তর রয়েছে৷ আপনি যদি Apple Music এর পরিবর্তে এটিকে আপনার iPhone এ ব্যবহার করতে চান (যা শুধুমাত্র সাবস্ক্রিপশন) তাহলে এখানে কি করতে হবে।

আপনি যদি আপনার আইফোনে অ্যাপল মিউজিকের পরিবর্তে স্পটিফাই পরিষেবা ব্যবহার করতে চান তবে আপনার কাছে বেশ কয়েকটি বিকল্প রয়েছে। প্রথম এবং সবচেয়ে সুস্পষ্ট বিকল্প হল Spotify অ্যাপ ডাউনলোড করা, যেটি iOS অ্যাপ স্টোরে পাওয়া যায়।

  1. আপনি iOS অ্যাপ স্টোর থেকে Spotify ডাউনলোড করতে পারেন।
  2. আপনার iPhone এ Spotify অ্যাপ খুলুন এবং সেখানে Spotify-এর সাথে ইন্টারঅ্যাক্ট করুন।

আপনি Spotify (£9.99/$9.99 মাসে) সদস্যতা নেওয়ার বিষয়ে আরও জানতে চাইলে এই পৃষ্ঠাটি দেখুন। Spotify বর্তমানে এক মাসের বিনামূল্যের ট্রায়াল অফার করে। এছাড়াও একটি সস্তা ছাত্র সদস্যতা (£4.99/$4.99) এবং একটি পারিবারিক পরিকল্পনা (£14.99/$14.99) রয়েছে।

যাইহোক, আপনি যদি আপনার সঙ্গীতের সাথে ইন্টারঅ্যাক্ট করার জন্য ভয়েস কমান্ড ব্যবহার করতে পছন্দ করেন তবে আপনার আইফোন অ্যাপল মিউজিক এবং আপনার মিউজিক লাইব্রেরিতে ডিফল্ট হবে - যদি না আপনি একটি নির্দিষ্ট কমান্ড না বলেন।

আপনি যদি স্পটিফাই মিউজিক সার্ভিসের সাথে ভয়েস কমান্ড ব্যবহার করতে চান - যাতে আপনার মিউজিক লাইব্রেরি বা অ্যাপল মিউজিকের পরিবর্তে আপনার আইফোনে মিউজিক ট্র্যাক চালানোর জন্য আপনার ভয়েস কমান্ডগুলিকে স্পটিফাইতে ডিফল্ট করে, আপনাকে এই পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে:

আইফোনে Spotify ভয়েস কমান্ড কীভাবে ব্যবহার করবেন

আপনি যদি আপনার iPhone এ Spotify থেকে সঙ্গীত চালাতে ভয়েস কমান্ড ব্যবহার করতে চান তাহলে আপনাকে iOS 14.5 বা তার পরবর্তী সংস্করণ চালাতে হবে৷

iOS 14.5-এ আপনি Spotify:

থেকে মিউজিক চালাতে Siri-কে বলতে পারেন
  • বলুন "আরে সিরি স্পটিফাইতে [গানের নাম] চালান"

কিভাবে আইফোনে Hey Spotify ব্যবহার করবেন

যাইহোক, একটি নতুন বৈশিষ্ট্য রোল আউট হচ্ছে যার অর্থ হল আপনাকে আরে সিরি বলার প্রয়োজন নেই৷

iPhones এ একটি নতুন "Hey Spotify" ভয়েস কমান্ড আসছে যা আপনার iPhone এ Spotify মিউজিক এবং প্লেলিস্ট চালানো আরও সহজ করে তুলবে।

যদি আপনার আইফোনে স্পটিফাই অ্যাপটি খোলা থাকে তবে আপনি ইতিমধ্যেই একটি গান, অ্যালবাম বা প্লেলিস্ট চালানো শুরু করতে "হেই স্পটিফাই" বলতে সক্ষম হতে পারেন। নতুন বৈশিষ্ট্যটি আইফোন এবং অ্যান্ড্রয়েড ফোনের জন্য চালু হচ্ছে - তবে এটি এখনও প্রতিটি ডিভাইসে উপলব্ধ নয়৷

নতুন বৈশিষ্ট্যটির অর্থ হল iPhone আর Apple Music-এ ডিফল্ট থাকবে না এবং Spotify চালানোর জন্য ভয়েস কমান্ড ট্রিগার করার জন্য আপনাকে "হেই সিরি" বলতে হবে না।

আপনার কাছে নতুন "Hey Spotify" বৈশিষ্ট্য আছে কিনা তা জানতে এই ধাপগুলি অনুসরণ করুন:

  1. আপনার iPhone এ Spotify অ্যাপ খুলুন (প্রয়োজন হলে লগ ইন করুন)।
  2. সেটিংসে যেতে গিয়ার আইকনে আলতো চাপুন।
  3. কার এবং সোশ্যাল এর মধ্যে নতুন ভয়েস ইন্টারঅ্যাকশন সেটিং খুঁজুন, যদি এটি সেখানে না থাকে তবে আপনাকে আপনার অ্যাপ আপডেট করতে হতে পারে, অথবা আপনি যেখানে আছেন সেখানে পরিষেবাটি চালু হওয়ার জন্য আপনাকে অপেক্ষা করতে হতে পারে৷
  4. আপনি দুটি কণ্ঠের মধ্যে বেছে নিতে পারেন:পুরুষ এবং মহিলা৷

স্পটিফাই থেকে সঙ্গীত চালানোর জন্য আপনার আইফোনটি কীভাবে পাবেন

আপনার যদি স্পটিফাই অ্যাপে ভয়েস ইন্টারঅ্যাকশন বৈশিষ্ট্য থাকে তবে আপনি আপনার স্পটিফাই মিউজিক প্লেব্যাক নিয়ন্ত্রণ করতে হে স্পটিফাই কমান্ডগুলি ব্যবহার করতে সক্ষম হবেন৷

একবার আপনি এটি সেট আপ করার পরে আপনি "Hey Spotify" বলে এবং তারপর একটি নির্দিষ্ট টিউন বা প্লেলিস্ট চালানোর জন্য আপনার কমান্ড যোগ করে Spotify সক্রিয় করতে পারেন। যেমন:

  • আরে Spotify চালান [গানের নাম]

অ্যাপল মিউজিক এবং স্পটিফাইয়ের মধ্যে সিদ্ধান্ত নেওয়ার চেষ্টা করছেন? মিউজিক স্ট্রিমিং পরিষেবাগুলির আমাদের তুলনা পড়ুন:অ্যাপল মিউজিক বনাম স্পটিফাই৷

আপনি পড়তে আগ্রহী হতে পারেন:কেন আমি অ্যাপল মিউজিক থেকে স্পটিফাইতে স্যুইচ করেছি।

এবং কীভাবে অ্যাপল মিউজিক প্লেলিস্টগুলিকে স্পটিফাইতে সরানো যায়।


  1. কীভাবে আইফোন থেকে আইপ্যাডে সংগীত স্থানান্তর করবেন

  2. কীভাবে আইফোন থেকে অ্যান্ড্রয়েডে সঙ্গীত স্থানান্তর করবেন?

  3. কিভাবে Google Play Music থেকে YouTube Music-এ আপনার সঙ্গীত স্থানান্তর করবেন?

  4. আপনার কম্পিউটার থেকে আপনার আইফোনে আপনার প্রিয় গানগুলি কীভাবে পাবেন