কম্পিউটার

কীভাবে আপনার আইফোনে অন্য কারও অ্যাপল আইডি থেকে মুক্তি পাবেন

শুধু নিজেকে একটি খুব-নতুন নয় আইফোন? আপনি যদি সম্প্রতি একটি ব্যবহৃত আইফোন কিনে থাকেন, তাহলে আমরা নিশ্চিত যে আপনি অবশ্যই এটিকে স্ক্র্যাচ থেকে ব্যবহার করার ব্যাপারে বেশ পাগল। কিন্তু যদি পূর্ববর্তী মালিকের অ্যাপল আইডি এখনও আপনাকে তাড়িত করে, তবে এটি হতাশাজনক হতে পারে।

কীভাবে আপনার আইফোনে অন্য কারও অ্যাপল আইডি থেকে মুক্তি পাবেন

আপনি যদি একটি ব্যবহৃত iPhone অর্জন করতে সক্ষম হন কিন্তু আপনি যদি আপনার নতুন Apple ID অ্যাকাউন্ট তৈরি করতে না পারেন, তাহলে এটি অনেক অসুবিধার কারণ হতে পারে৷ ভাল, শুধু আপনার জন্য না. তবে আগের মালিকের কাছেও। প্রারম্ভিকদের জন্য, আপনি আপনার আইফোনে ক্লিক করেন এমন যেকোনো ফটো স্বয়ংক্রিয়ভাবে আপনার নিজের নয় বরং তাদের Apple ID অ্যাকাউন্টে ব্যাক আপ করা হবে। দ্বিতীয়ত, আপনি বৈধ আইডি এবং পাসওয়ার্ড না দিয়ে আপনার আইফোনে কোনো নতুন অ্যাপ এবং পরিষেবা ইনস্টল করতে পারবেন না। এবং তৃতীয়, সবচেয়ে গুরুত্বপূর্ণ, আপনার আইফোন কখনই "আপনার" অনুভব করবে না আপনি যতই কাস্টমাইজেশন করুন না কেন। হ্যাঁ, আমরা আপনার ব্যথা অনুভব করতে পারি!

সুতরাং, যদি পূর্ববর্তী Apple ID ইতিমধ্যেই আপনার iPhone-এ সিঙ্ক করা থাকে, তাহলে সৌভাগ্যবশত আপনি এই সমস্যার সমাধান করার বিভিন্ন উপায় রয়েছে৷ আমরা আপনাকে কভার করেছি। এই পোস্টে, আমরা আইফোনে অন্য কারো অ্যাপল আইডি থেকে কীভাবে পরিত্রাণ পেতে পারি তার একটি ধাপে ধাপে নির্দেশিকা তালিকাভুক্ত করেছি।

আসুন শুরু করা যাক।

এছাড়াও পড়ুন:কীভাবে আপনার Apple ID দেশ বা অঞ্চল পরিবর্তন করবেন

আইফোনে আগের মালিকের অ্যাপল আইডি কীভাবে সরাতে হয়

কীভাবে আপনার আইফোনে অন্য কারও অ্যাপল আইডি থেকে মুক্তি পাবেন

চিত্রের উৎস:ক্যাসপারস্কি

অধিকাংশ ক্ষেত্রে, ব্যবহারকারীরা একজন পরিচিত ব্যক্তির কাছ থেকে ব্যবহৃত ফোন কেনার প্রবণতা রাখে, তা পরিবারের সদস্য, বন্ধু, সহকর্মী বা আপনার চেনাশোনাতে আপনার পরিচিত কেউই হোক না কেন৷ এইভাবে, তারা কীভাবে একটি নির্দিষ্ট ডিভাইস ব্যবহার করে সে সম্পর্কে আপনি মোটামুটি আশ্বস্ত হন, আপনি আগে থেকেই ফোনের অবস্থা পরীক্ষা করতে পারেন এবং আরও অনেক কিছু। আপনি যার কাছ থেকে আপনার আইফোন কিনেছেন তার সাথে যদি আপনি যোগাযোগ করেন তবে আপনি ভাগ্যবান। আপনি যদি আগের মালিকের সাথে যোগাযোগ করেন, তাহলে আইফোনে অন্য কারো Apple ID থেকে মুক্তি পাওয়ার দুটি উপায় আছে।

পদ্ধতি 1:তাদের iCloud অ্যাকাউন্ট থেকে আপনার iPhone মুছে ফেলুন

যে ব্যক্তির Apple ID আপনার iPhone এর সাথে সিঙ্ক করা হয়েছে তার সাথে যোগাযোগ করুন৷ তাদের বিদ্যমান ডিভাইসে তাদের অ্যাপল আইডি অ্যাকাউন্টে লগ ইন করতে বলুন।

কীভাবে আপনার আইফোনে অন্য কারও অ্যাপল আইডি থেকে মুক্তি পাবেন

প্রোফাইল আইকনে আলতো চাপুন এবং আপনার Apple ID অ্যাকাউন্টের সাথে কতগুলি ডিভাইস লগ ইন করা আছে তা পরীক্ষা করুন৷ একবার তারা ডিভাইসের তালিকায় আপনার আইফোন খুঁজে পেলে, এটিতে আলতো চাপুন এবং "আইফোন মুছুন" নির্বাচন করুন৷

এই হ্যাকটি কাজ করার জন্য, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার ডিভাইসে "ফাইন্ড মাই আইফোন" বৈশিষ্ট্যটি সক্ষম করা আছে।

পদ্ধতি 2:পাসওয়ার্ডের জন্য অনুরোধ

আপনি যদি আগের মালিককে অ্যাপল আইডি পাসওয়ার্ড দেওয়ার জন্য অনুরোধ করতে পারেন তাহলে আপনি সহজেই সমস্ত ঝামেলা থেকে নিজেকে বাঁচাতে পারেন৷

কীভাবে আপনার আইফোনে অন্য কারও অ্যাপল আইডি থেকে মুক্তি পাবেন

শুধু পাসওয়ার্ড জিজ্ঞাসা করুন, প্রোফাইল আইকনে আলতো চাপুন এবং তারপরে লগ আউট করতে "সাইন আউট" বোতামে চাপ দিন৷

আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করার সাথে সাথে তাদের Apple ID আর আপনার iPhone এর সাথে সিঙ্ক করা হবে না৷ আপনি এখন নতুন করে শুরু করতে পারেন, আপনার Apple ID লিখতে পারেন এবং আপনার ডিভাইসে শুরু করতে পারেন৷

পদ্ধতি 3:একটি ফ্যাক্টরি রিসেট সম্পাদন করুন

পূর্ববর্তী মালিকের সাথে যোগাযোগ করতে পারছেন না? চিন্তা করবেন না! আইফোনে অন্য কারও অ্যাপল আইডি থেকে মুক্তি পাওয়ার একটি উপায় এখনও রয়েছে। যদি পূর্ববর্তী মালিক আপনাকে অ্যাপল আইডি বা পাসওয়ার্ড অফার করতে সহযোগিতা না করে, তাহলে আপনি আপনার iPhone এ ফ্যাক্টরি রিসেট করতে পারেন। আপনাকে যা করতে হবে তা এখানে:

একটি USB কেবল ব্যবহার করে আপনার পিসিতে আপনার iPhone সংযোগ করুন৷ এখন, iTunes অ্যাপ চালু করুন৷

আপনার ডিভাইসে জোর করে রিবুট করুন। ভলিউম আপ বোতাম টিপুন এবং ছেড়ে দিন। এখন দ্রুত ভলিউম বোতাম টিপুন এবং ছেড়ে দিন। যতক্ষণ না আপনি স্ক্রীনে Apple লোগো দেখতে পাচ্ছেন ততক্ষণ পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন৷

এটি করলে আপনার ডিভাইস রিকভারি মোডে লোড হবে৷ আপনি আপনার ডিভাইস পুনরুদ্ধার করতে iTunes অ্যাপে একটি বার্তা দেখতে পাবেন।

কীভাবে আপনার আইফোনে অন্য কারও অ্যাপল আইডি থেকে মুক্তি পাবেন

ফ্যাক্টরি রিসেট করতে "পুনরুদ্ধার করুন" বোতামে ট্যাপ করুন।

এছাড়াও পড়ুন:কিভাবে বাচ্চাদের জন্য একটি Apple ID তৈরি করবেন

অ্যাপ স্টোর থেকে আগের মালিকের অ্যাপল আইডি কীভাবে সরিয়ে ফেলবেন?

আপনার ডিভাইসে নতুন অ্যাপ ইনস্টল করতে অক্ষম? অ্যাপল অ্যাপল আইডি এবং পাসওয়ার্ড চাইছে? এখানে কিছু আপনি চেষ্টা করতে পারেন।

আপনার iPhone এ অ্যাপ স্টোর চালু করুন।

কীভাবে আপনার আইফোনে অন্য কারও অ্যাপল আইডি থেকে মুক্তি পাবেন

আপনার প্রোফাইল আইকনে আলতো চাপুন৷ নীচে স্ক্রোল করুন এবং "সাইন আউট" বোতামে টিপুন। (হ্যাঁ, আপনি আগের পাসওয়ার্ড না দিয়েই তা করতে পারেন। আরাম করুন এবং এগিয়ে যান)।

এখন, নতুন করে শুরু করতে আপনার Apple ID অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন৷

দ্রুত পরামর্শ:যদি কিছু ডিফল্ট অ্যাপ ইতিমধ্যেই আপনার ডিভাইসে ডাউনলোড হয়ে থাকে, তাহলে আমরা সুপারিশ করব যে আপনি সমস্ত অ্যাপ মুছে ফেলুন, সমস্ত অ্যাপ আবার ডাউনলোড করুন এবং ইনস্টল করুন যাতে সেগুলি হতে পারে আপনার বিদ্যমান অ্যাকাউন্টে সিঙ্ক করা হয়েছে৷

এছাড়াও পড়ুন:কীভাবে একটি Apple ID অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছবেন

উপসংহার

আইফোনে অন্য কারো অ্যাপল আইডি থেকে মুক্তি পাওয়ার জন্য এখানে কয়েকটি সহজ পদ্ধতি ছিল৷ আমরা আশা করি যে এই রেজোলিউশনগুলি আপনাকে পূর্ববর্তী মালিকের আইডি থেকে মুক্তি পেতে সাহায্য করবে যাতে আপনার ডিভাইসটি সম্পূর্ণরূপে আপনার অন্তর্গত। সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube।

শুভেচ্ছা বন্ধুরা!


  1. কীভাবে আইফোনে ফাঁপা তীর থেকে মুক্তি পাবেন

  2. কিভাবে আপনার iCloud অ্যাকাউন্টে প্রবেশ করবেন

  3. কেউ আইফোনে আপনার নম্বর ব্লক করলে কীভাবে বলবেন

  4. অ্যান্ড্রয়েড এবং আইফোনে অন্য কারও স্ন্যাপচ্যাট স্টোরি কীভাবে সংরক্ষণ করবেন