কম্পিউটার

এই 5টি বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে ফ্লাইট মনিটর করুন

এই 5টি বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে ফ্লাইট মনিটর করুন

আপনার Android ডিভাইস থেকে একটি ফ্লাইট নিরীক্ষণ করা আগের চেয়ে সহজ। নিম্নলিখিত অ্যাপগুলি বিনামূল্যে এবং আপনাকে পূর্বে উল্লেখিত তথ্য দেবে, যাতে আপনি জানতে পারেন কখন নিউ ইয়র্ক থেকে আপনার কাজিন অবতরণ করবে।

কিছু অ্যাপ্লিকেশানে অন্যদের তুলনায় বেশি বৈশিষ্ট্য রয়েছে, তবে আশা করি, আপনি আপনার প্রয়োজনের সাথে সবচেয়ে উপযুক্ত একটি খুঁজে পাবেন। কেউ কেউ আপনাকে একটি অর্থপ্রদানের অ্যাকাউন্টের জন্য সাইন আপ করতে হবে, তবে এটি মূল্যবান কিনা তা আপনার ব্যাপার।

1. FlightAware ফ্লাইট ট্র্যাকার

এই 5টি বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে ফ্লাইট মনিটর করুন

FlightAware ফ্লাইট ট্র্যাকার আপনাকে বিভিন্ন উপায়ে অবহিত রাখতে পারে। উদাহরণস্বরূপ, আপনি একটি নির্দিষ্ট ফ্লাইটের সমস্ত ধরণের তথ্য পেতে পারেন যেমন রুট, স্থল গতি, উচ্চতা, উত্স, গন্তব্য এবং এমনকি গেট নম্বর। আপনি মার্কিন যুক্তরাষ্ট্রে বা কানাডার ফ্লাইটে ফ্লাইটের তথ্য পেতে পারেন।

এই 5টি বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে ফ্লাইট মনিটর করুন

বিভিন্ন উপায়ে আপনি একটি ফ্লাইট ট্র্যাক করতে পারেন যেমন ফ্লাইট নম্বর এবং টেল নম্বর দ্বারা। অ্যাপের সেটিংসে "আমার কাছাকাছি" বৈশিষ্ট্যের সাহায্যে আপনি আপনার চারপাশে ফ্লাইটগুলিও খুঁজে পেতে পারেন। প্লেনের চিত্রে আলতো চাপুন এবং ফ্লাইট ডেটা পান যেমন আগমনের সময়, গন্তব্য, ফ্লাইটের সময়কাল এবং আরও অনেক কিছু।

এছাড়াও আপনি ব্যক্তিগত জন্য ফ্লাইট তথ্য দেখতে পারেন, এবং চার্টার প্লেন এবং ফ্লাইট সতর্কতা অন্য ব্যক্তির কাছে পাঠানো যেতে পারে। এই বৈশিষ্ট্যটি ব্যবহার করার জন্য আপনাকে আপনার পরিচিতিগুলি অ্যাক্সেস করার জন্য অ্যাপটিকে অনুমতি দিতে হবে।

2. Flightradar24 ফ্লাইট ট্র্যাকার

এই 5টি বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে ফ্লাইট মনিটর করুন

আপনি যখন FlightRadar24 খুলবেন তখন উপরের সার্চ বারে ট্যাপ করে, আপনি রুট, এয়ারলাইন, বিমানবন্দর এবং প্রক্সিমিটি দ্বারা ফ্লাইটগুলি অনুসন্ধান করতে পারেন৷ যখন আপনি বিমানবন্দরে অনুসন্ধান করেন, আপনি তথ্য পেতে পারেন যেমন মানচিত্রে দেখানো, আগমনের বোর্ড দেখান, প্রস্থান বোর্ড দেখান, মাটিতে বিমান দেখান, আবহাওয়া দেখান এবং একটি ফ্লাইট খুঁজে পান।

আপনি বিভিন্ন ধরণের মানচিত্র যেমন স্বাভাবিক, ভূখণ্ড, উপগ্রহ, হাইব্রিড, সিলভার, গাঢ়, অবার্গিন এবং প্লেইন থেকে বেছে নিতে পারেন। মাঝ-বায়ুতে আপনার ফোনটিকে একটি প্লেনে নির্দেশ করে, আপনি সাধারণ ফ্লাইটের তথ্যও পেতে পারেন।

অ্যাপটি সম্পূর্ণ বিনামূল্যে নয়। বেসিক প্ল্যানের মাধ্যমে আপনি শুধুমাত্র লাইভ ফ্লাইট ট্র্যাকিং উপভোগ করেন, তবে সিলভার ($1.48 মাসে) এবং গোল্ড প্ল্যানগুলি ($3.90 মাসে) আরও বৈশিষ্ট্য যেমন ATC সীমানা, অ্যারোনটিক্যাল চার্ট এবং আরও অনেক কিছু অফার করে!

3. ফ্লাইট পরিসংখ্যান

এই 5টি বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে ফ্লাইট মনিটর করুন

FlightStats-এ তালিকায় থাকা অন্যান্য অ্যাপের মতো অনেকগুলি বৈশিষ্ট্য নাও থাকতে পারে, তবে এটি আপনাকে মৌলিক বিষয়গুলি দেয়৷ এটি আপনাকে ফ্লাইট, বিমানবন্দর বা রুট দ্বারা ফ্লাইট ট্র্যাক করতে দেয়।

ফ্লাইট দ্বারা অনুসন্ধান করার জন্য, আপনার এয়ারলাইন, ফ্লাইট নম্বর এবং ফ্লাইটের তারিখের মতো তথ্যের প্রয়োজন হবে। বিমানবন্দরে ফ্লাইট খুঁজতে, আপনাকে বিমানবন্দরের নাম, ফ্লাইটের তারিখ এবং এয়ারলাইন জানতে হবে। শেষ কিন্তু অন্তত নয়, বাই-রুট বিকল্প ব্যবহার করতে, আপনাকে প্রস্থান বিমানবন্দর, আগমন বিমানবন্দর, ফ্লাইট তারিখ এবং এয়ারলাইন প্রবেশ করতে হবে।

সহজে অ্যাক্সেসের জন্য আপনি আপনার আমার ফ্লাইট ট্যাবে আপনার নির্দিষ্ট ফ্লাইটের তথ্যও রাখতে পারেন। এয়ারপোর্ট ট্যাবে আপনি বিলম্ব সূচক, তারিখ এবং স্থানীয় সময়ের মতো তথ্য পেতে পারেন। উপরের ডানদিকে শেয়ার অপশনে ট্যাপ করে আপনি এই তথ্য শেয়ার করতে পারেন।

4. এয়ারলাইন ফ্লাইট স্ট্যাটাস ট্র্যাক এবং এয়ারপোর্ট ফ্লাইটবোর্ড

এই 5টি বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে ফ্লাইট মনিটর করুন

এয়ারলাইন ফ্লাইট স্ট্যাটাস একটি রঙিন অ্যাপ। একটি ফ্লাইট যে উচ্চতায় পৌঁছেছে তার উপর নির্ভর করে বিমানটির রঙ কী হবে তা নির্ধারণ করবে। উদাহরণস্বরূপ, যদি একটি প্লেন চল্লিশ-হাজার ফুট উচ্চতায় পৌঁছে যায়, তাহলে প্লেনটি উজ্জ্বল গোলাপী রঙের হবে। অন্য সব উচ্চতার তাদের নির্দিষ্ট রঙ আছে।

রাডারে একটি প্লেনে আলতো চাপুন এবং রিয়েল-টাইমে দূরত্ব, বেগ, শিরোনাম এবং উচ্চতার মতো তথ্য পান। আপনার ডিসপ্লের বাম দিক থেকে ডানদিকে সোয়াইপ করুন, একটি টিকেট ফটোতে, আপনি তথ্যে দ্রুত অ্যাক্সেসের জন্য আপনার বিমানের টিকিটের ছবি সংরক্ষণ করতে পারেন।

বিমানবন্দর বিকল্পে (এছাড়াও স্লাইড-আউট মেনুতে) আপনি ফ্লাইট নম্বর না দিয়ে বিভিন্ন ফ্লাইটের সাধারণ ফ্লাইট তথ্য পেতে পারেন। অ্যাপটি আপনাকে গাইড করবে কিভাবে আপনি এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন।

উদাহরণস্বরূপ, এটি আপনাকে দেখাবে কিভাবে আপনি শুধুমাত্র একটি নির্দিষ্ট সময়ের মধ্যে কোন প্লেন অবতরণ করছে তা দেখতে পাবেন। অন্যান্য ফিল্টার আপনাকে শুধু এয়ারলাইন, অবস্থা (বাতিল করা, সময়মত, ইত্যাদি) এবং তাদের গন্তব্যের উপর ভিত্তি করে ফ্লাইট দেখার অনুমতি দেবে৷

5. রাডারবক্স – লাইভ ফ্লাইট ট্র্যাকার এবং বিমানবন্দরের স্থিতি

এই 5টি বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে ফ্লাইট মনিটর করুন

RadarBox এর মাধ্যমে আপনি প্রতিটি ফ্লাইট অ্যাপে যা দেওয়া উচিত তা পাবেন:সাধারণ ফ্লাইটের তথ্য যেমন স্থানাঙ্ক, রুট, নির্ধারিত অবতরণের সময় এবং ট্রিপ কতদূর।

ফ্লাইট নম্বরের ঠিক নীচে, আপনি শতাংশের ভিত্তিতে দেখতে পাবেন কতক্ষণ ফ্লাইট চলবে। আপনি যখন রাডারে একটি প্লেন দেখছেন, সেই প্লেনটিকে অনুসরণ করার একটি বিকল্পও রয়েছে। আপনি ক্লাসিক বা ডার্ক মোডে বিনামূল্যে রাডার দেখতে পারেন। হাইব্রিড স্যাটেলাইট এবং স্কাইভেক্টর হাই/লো/ভিএফআর-এর মতো অন্যান্য বিকল্প রয়েছে, তবে সেগুলি ব্যবহার করার জন্য আপনাকে একটি পরিকল্পনার জন্য সাইন আপ করতে হবে।

এই 5টি বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে ফ্লাইট মনিটর করুন

আপনি উপরের ছবিতে দেখতে পাচ্ছেন, কিছু অপশন থাকবে যেগুলো লক হয়ে যাবে। সেগুলি আনলক করতে আপনাকে একটি পরিকল্পনার জন্য সাইন আপ করতে হবে৷ আপনি যখন একটি বৈশিষ্ট্য নির্বাচন করেন, অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে আপনাকে সেই বৈশিষ্ট্যটি ব্যবহার করার জন্য সাইন আপ করতে হবে এমন পরিকল্পনাটি দেখাবে৷ আপনি স্পটার, পাইলট এবং ব্যবসা থেকে বেছে নিতে পারেন। RadarBox-এর পরিষেবা তার ওয়েবসাইটেও পাওয়া যায়, তাই আপনি যদি না চান তাহলে আপনাকে একটি অতিরিক্ত অ্যাপ ইনস্টল করতে হবে না।

উপসংহার

এই সমস্ত অ্যাপগুলির জন্য ধন্যবাদ, আপনি সর্বদা জানতে পারবেন যে একটি নির্দিষ্ট প্লেন রিয়েল টাইমে কোথায় রয়েছে। প্রতিটি অ্যাপের একটি নির্দিষ্ট বিকল্পে এটি থাকতে পারে এবং আশা করি, আপনি এমন একটি অ্যাপ খুঁজে পেয়েছেন যা আপনি আপনার ডিভাইসে রাখবেন। আপনি প্রথমে কোনটি চেষ্টা করবেন?


  1. অ্যান্ড্রয়েডের জন্য এই ক্রিসমাস অ্যাপগুলির সাথে উত্সব মরসুমে নিজেকে নিমজ্জিত করুন৷

  2. এই Android এবং iOS অ্যাপগুলির সাহায্যে ঋণ নিয়ন্ত্রণ করুন

  3. এই দুর্দান্ত অ্যান্ড্রয়েড অ্যাপগুলির সাথে যে কোনও জায়গায় বিনামূল্যের Wi-Fi এর সাথে সংযোগ করুন

  4. এই ৫টি সেরা অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে অনলাইনে জিনিস বিক্রি করুন