কম্পিউটার

গুগল ভয়েসের সাথে সুপারচার্জিং iOS কলিং

গুগল ভয়েসের সাথে সুপারচার্জিং iOS কলিং

একটি বিনামূল্যের পরিষেবা যা আপনাকে ফোন কল করতে বা আইফোনে বার্তা পাঠাতে দেয়, Google ভয়েস দীর্ঘদিন ধরে ডিফল্ট ডায়লারের একটি জনপ্রিয় বিকল্প। যদিও অ্যাপল আপনাকে কোনো ডিফল্ট অ্যাপ প্রতিস্থাপন করার অনুমতি দেয় না, আপনার আইফোন ডকে Google ভয়েস অ্যাপ স্থাপন করা পরবর্তী সেরা জিনিস। আপনি যদি Google ভয়েসের কথা না শুনে থাকেন তবে চিন্তা করবেন না, কারণ আপনি একা নন। আপনি একজন ভ্রমণকারী বা গোপনীয়তাকে গুরুত্ব দেন এমন কেউ হোন না কেন, Google ভয়েস একটি সহজ টুল হতে পারে যা জানার যোগ্য৷

গুগল ভয়েস কি?

সহজভাবে সংজ্ঞায়িত, Google ভয়েস একটি বিনামূল্যের অ্যাপ্লিকেশন যা আপনাকে আপনার বিদ্যমান ফোন নম্বর ব্যবহার না করেই কল করতে এবং গ্রহণ করতে সক্ষম করে৷ একবার আপনি সাইন আপ করলে, আপনাকে একটি ইউএস-ভিত্তিক ফোন নম্বর বরাদ্দ করা হবে যা চিরতরে রাখার জন্য আপনার।

গুগল ভয়েসের সাথে সুপারচার্জিং iOS কলিং

গুগল ভয়েস সেট আপ করুন

1. যদি আপনার কাছে ইতিমধ্যেই Google ভয়েস অ্যাপ না থাকে, তাহলে অ্যাপ স্টোরে যান এবং এটি এখানে ডাউনলোড করুন।

2. অ্যাপ্লিকেশন খুলুন এবং আপনার যদি একটি বিদ্যমান Google অ্যাকাউন্ট থাকে তবে সাইন ইন করুন৷ বিকল্পভাবে, আপনি যদি না করেন তবে একটি নতুন Google অ্যাকাউন্ট তৈরি করুন।

3. ব্যবহার করার জন্য একটি ফোন নম্বর খুঁজতে "অনুসন্ধান" নির্বাচন করুন৷ আপনি শহর অনুসারে একটি নম্বর বেছে নিতে সাহায্য করতে পারেন যাতে আপনি যদি উপলব্ধ থাকে তাহলে সঠিক এলাকা কোড পেতে পারেন। অন্যথায়, আপনি যতটা সম্ভব আপনার কাছাকাছি কিছু পেতে পারেন।

4. এর পরে, আপনাকে জিজ্ঞাসা করা হবে আপনি যদি "এই ডিভাইসটিকে Google ভয়েসের সাথে লিঙ্ক করতে চান।" এগিয়ে যান এবং "পরবর্তী" নির্বাচন করুন৷

5. এই ধাপে, আপনার বিদ্যমান মোবাইল নম্বর লিখুন। আপনার এটি করা গুরুত্বপূর্ণ যাতে Google ভয়েস কলগুলি আপনার iPhone এ ফরোয়ার্ড করা যায়৷

6. আপনার ডিভাইসে একটি যাচাইকরণ কোড পাঠানো হবে। এটি লিখুন এবং আপনি Google ভয়েস অ্যাপ ব্যবহার করার জন্য প্রস্তুত৷

কল করা

Google Voice অ্যাপের সরলীকৃত চেহারা এবং অনুভূতি কল করা সহজ করে তোলে। অ্যাপটি খোলার পরে, আপনাকে স্ক্রিনের নীচে চারটি আইকন দেওয়া হবে। খুব বাম দিকে একটি ফোন আইকন যা আশ্চর্যজনকভাবে আপনি যেখানে কল করেন। সেই আইকনটি নির্বাচন করুন এবং আপনাকে স্ক্রিনে কয়েকটি জিনিস উপস্থাপন করা হবে।

প্রথমত, আপনি একটি সাম্প্রতিক কল লগ দেখতে পাবেন, ডিফল্ট ডায়লার অ্যাপটি আইফোনে যা দেখায় তার থেকে ভিন্ন নয়। আউটগোয়িং, ইনকামিং এবং মিসড কল লাল এবং সবুজ আইকন দ্বারা চিহ্নিত করা হয়। কখন কল করা হয়েছে বা রিসিভ করা হয়েছে তা জানতে সময় এবং তারিখ উভয়ই উপস্থাপন করা হয়েছে।

দ্বিতীয়ত, আপনি নীচে ডানদিকে একটি সবুজ বোতাম দেখতে পাবেন যা দেখতে একটি ডায়াল প্যাডের মতো। সেই আইকনে আলতো চাপুন, আপনি যে ফোন নম্বরে যোগাযোগ করতে চান তা লিখুন এবং তারপরে নীচের মাঝখানে সবুজ বোতামটি টিপুন। Google Voice দিয়ে কল করা খুবই সহজ। এছাড়াও আপনি পছন্দসই এবং আপনি সম্প্রতি যাদের সাথে যোগাযোগ করেছেন তাদের সহ প্রস্তাবিত পরিচিতিগুলির একটি তালিকা দেখতে পাবেন৷

গুগল ভয়েসের সাথে সুপারচার্জিং iOS কলিং

বার্তা পাঠানো

ডায়াল বোতামের মতো, অ্যাপটি খোলার সময় উপস্থাপিত আইকনগুলির নীচের সারিতে বার্তা আইকনটি সহজেই আবিষ্কৃত হয়। ডান থেকে দ্বিতীয়, বার্তা বোতাম আপনাকে আপনার পূর্ববর্তী বার্তা ইতিহাসে নিয়ে যায়। আপনি অবিলম্বে তারিখ, সময় এবং বার্তা সহ ইতিহাস দেখানো হয়. এছাড়াও আপনি স্ক্রিনের শীর্ষে বার্তার ইতিহাসের জন্য অ্যাপটি অনুসন্ধান করতে পারেন যেখানে এটি লেখা আছে "Google ভয়েস খুঁজুন।"

একটি নতুন বার্তা পাঠাতে, নীচে ডানদিকে সবুজ বোতামে আলতো চাপুন যা দেখতে একটি পেন্সিলের মতো। আপনি এখন একটি বার্তা পাঠাতে একটি পরিচিতি নির্বাচন করতে পারেন বা শীর্ষে থাকা যেকোনো নম্বরে টাইপ করতে পারেন৷ একটি পরিচিতি নির্বাচন করার পরে, স্ক্রিনের নীচে "একটি বার্তা টাইপ করুন" হাইলাইট করে৷ একবার একটি বার্তা লেখা হয়ে গেলে, একটি ছোট তীর প্রদর্শিত হয় যা একটি "পাঠান" বোতাম হিসাবে কাজ করে৷

গুগল ভয়েসের সাথে সুপারচার্জিং iOS কলিং

পরিচিতি এবং ভয়েসমেইল

Google Voice অ্যাপ ডকের অবশিষ্ট দুটি আইকন হল পরিচিতি এবং ভয়েসমেল। উভয়ই খুব স্ব-ব্যাখ্যামূলক। আপনার যদি একটি Gmail অ্যাকাউন্ট থাকে বা আপনি আগে কল করেছেন বা মেসেজ করেছেন এমন পূর্ববর্তী পরিচিতিগুলি থাকলে পরিচিতি তালিকাটি বেশিরভাগই পূর্ববর্তী Google অ্যাকাউন্ট দিয়ে তৈরি। ভয়েসমেল হল, ভাল, ভয়েসমেল। ভয়েসমেল আসার সাথে সাথে টেক্সট ট্রান্সক্রিপ্টের সাথে সম্পর্কিত তারিখ এবং সময় আছে, যদি পাওয়া যায়।

গুগল ভয়েসের সাথে সুপারচার্জিং iOS কলিং

কাস্টমাইজেশন

আইওএস-এ Google ভয়েস ব্যবহার করার প্রধান সুবিধাগুলির মধ্যে একটি হল বিকল্পগুলি কাস্টমাইজ করার ক্ষমতা। আপনার Google ভয়েস কল অন্য নম্বরে ফরোয়ার্ড করতে চান? সহজ. শুধু লিঙ্ক করা নম্বরগুলিতে "সেটিংস -> বার্তা ফরোয়ার্ড" এ যান এবং একটি নম্বর নির্বাচন করুন৷ আপনি কিছু মিস না যাতে আপনার ইমেল ফরোয়ার্ড আপনার বার্তা সব আছে সহায়ক হবে মনে করেন? সেটাও সহজ। "সেটিংস -> ইমেলে বার্তা ফরওয়ার্ড করুন"-এ যান এবং উপযুক্ত ইমেল নির্বাচন করুন৷

কাস্টমাইজযোগ্য বিকল্পগুলির তালিকা চলতে থাকে। কিছু অতিরিক্ত পছন্দের মধ্যে রয়েছে বহির্গামী কলগুলিতে আপনার কলার আইডি লুকিয়ে রাখতে সক্ষম হওয়া। আরেকটি প্রিয় হল আপনার Google ভয়েস নম্বরে রিং করার আগে কলকারীদের তাদের নাম লিখতে বাধ্য করে আপনার কলগুলিকে প্রিস্ক্রিন করার ক্ষমতা৷ একটি "বিরক্ত করবেন না" বিকল্প আপনাকে বার্তা ফরোয়ার্ডিং অক্ষম করতে দেয় এবং সরাসরি ভয়েসমেলে কল পাঠায়। ডিফল্ট অ্যাপল ডায়লার ভয়েসমেল থেকে আলাদা আপনার নিজের ভয়েসমেল রেকর্ড করুন। Google ভয়েস দ্বারা সক্রিয় কিছু শক্তিশালী বিকল্প রয়েছে যা অ্যাপল তার ডিফল্ট ক্লায়েন্ট থেকে বাদ দেয়।

গুগল ভয়েসের সাথে সুপারচার্জিং iOS কলিং

উপসংহার

যদিও অ্যাপল তৃতীয় পক্ষের ডিফল্ট অ্যাপ সেট করার অনুমতি দিতে অস্বীকার করার কারণে শীঘ্রই এটি বিল্ট-ইন ডায়ালার প্রতিস্থাপন করবে না, Google ভয়েস একটি শক্তিশালী সেকেন্ডারি বিকল্প। "হেই সিরি, গুগল ভয়েসের সাথে মাকে কল করুন" বলে কল করা এবং বার্তা পাঠানোর জন্য এটি সম্প্রতি সিরির সাথে গভীর একীকরণ যোগ করেছে এটি Google ভয়েস আপনার আইফোন অভিজ্ঞতাকে কতটা সুপারচার্জ করতে পারে তার আরেকটি উদাহরণ। সর্বোপরি, এটি 100 শতাংশ বিনামূল্যে। আপনি কি একজন Google ভয়েস ব্যবহারকারী?


  1. Android এবং iOS এর সাথে ওপেন Google Chrome ট্যাব অ্যাক্সেস করুন

  2. আইওএস-এ কীভাবে ওয়াই-ফাই কলিং সক্রিয় করবেন?

  3. Google মানচিত্রের সাথে আরও স্মার্ট ভ্রমণ করুন

  4. কিভাবে Google মানচিত্রের ভয়েস (Android এবং iOS) পরিবর্তন করবেন