কম্পিউটার

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য সেরা জিবোর্ড বিকল্পগুলির মধ্যে 7টি৷

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য সেরা জিবোর্ড বিকল্পগুলির মধ্যে 7টি৷

বর্তমানে অনেক অ্যান্ড্রয়েড স্মার্টফোনে Gboard উপস্থিত রয়েছে, Google এর ভার্চুয়াল কীবোর্ড সমাধান বর্তমানে বাজারের একটি বড় অংশ গ্রহণ করছে। তারপরেও, আপনি যদি কখনও নিজেকে একটি ভিন্ন ধরনের টাইপিং অভিজ্ঞতা পেতে চান, তাহলে জেনে রাখুন যে এমন অনেক বিকল্প রয়েছে যা তুলনামূলক এবং কখনও কখনও এমনকি উচ্চতর অভিজ্ঞতা প্রদান করতে পারে। এই নিবন্ধটি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ইনস্টল করতে পারেন এমন কিছু সেরা Gboard কীবোর্ড বিকল্পের অন্বেষণ করে৷

1. সুইফটকি

মূল্য :বিনামূল্যে

মাইক্রোসফ্টের সুইফটকি হল একটি সুপরিচিত জিবোর্ড প্রতিযোগী যা প্রচুর দরকারী বৈশিষ্ট্যে পরিপূর্ণ। এর হাইলাইটগুলির মধ্যে রয়েছে সমৃদ্ধ থিম বিভাগ, কীবোর্ড থেকে সরাসরি পাঠ্য অনুবাদ করার ক্ষমতা, কীবোর্ড আনডকিং, অঙ্গভঙ্গি এবং ভয়েস টাইপিং এবং আরও অনেক কিছু। ব্যবহারকারীরা অ্যাপের স্টিকার, GIF এবং ইমোজির বিশাল লাইব্রেরিতেও ট্যাপ করতে পারেন।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য সেরা জিবোর্ড বিকল্পগুলির মধ্যে 7টি৷

একাধিক ভাষার স্পিকারদের জন্য, SwiftKey ব্যবহারকারীদের তাদের ভার্চুয়াল কীবোর্ডে একাধিক ভাষা (পাঁচটি পর্যন্ত) যোগ করতে দেয়। সেই লক্ষ্যে, অ্যাপটি মোট 400+ ভাষা সমর্থন করে।

2. Chrooma কীবোর্ড

মূল্য :বিনামূল্যে / $9.99

Chrooma কীবোর্ডের ডিফল্ট থিমে একটি ক্যামেলিওনিক বৈশিষ্ট্য রয়েছে যা এটিকে আপনি যে অ্যাপটি ব্যবহার করছেন তার উপর নির্ভর করে রঙ পরিবর্তন করতে দেয়। উদাহরণস্বরূপ, আপনি যদি হোয়াটসঅ্যাপে একটি বার্তা টাইপ করেন তবে কীবোর্ডটি সবুজ হয়ে যাবে, কিন্তু আপনি যদি Google অ্যাপে স্যুইচ করেন তবে এটি নীল হয়ে যাবে। অবশ্যই, বেছে নেওয়ার জন্য অতিরিক্ত থিম রয়েছে, তবে কিছু বিকল্প অর্থপ্রদান করা হয়।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য সেরা জিবোর্ড বিকল্পগুলির মধ্যে 7টি৷

আপনার টাইপিং অভিজ্ঞতাকে রঙিন করার পাশাপাশি, ক্রোমা কীবোর্ডের বিনামূল্যের সংস্করণটি নাইট মোড, সোয়াইপিং মোড, ইমোজি পরামর্শ এবং শব্দ দ্বারা শব্দ মুছে ফেলার জন্য ডিলিট কী-তে সোয়াইপ করার মতো কিছু দুর্দান্ত কৌশল সহ বৈশিষ্ট্যের একটি আকর্ষণীয় সেট নিয়ে আসে। আপনি যদি আরও চান, তাহলে আপনাকে প্রিমিয়ামে আপগ্রেড করতে হবে, যা আরও বেশি কৌশল আনলক করে, যেমন ফন্ট কাস্টমাইজেশন বা ডিভাইসের মধ্যে সিঙ্ক করা।

3. ফ্লেক্সি

মূল্য :বিনামূল্যে / $2.99

আপনি যদি একজন GIF এবং মেমে উত্সাহী হন তবে আপনার Fleksy-এর দিকে নজর দেওয়া উচিত। একবার ইনস্টল হয়ে গেলে, ব্যবহারকারীরা কীবোর্ডে এমবেড করা ডেডিকেটেড আইকনগুলিতে ট্যাপ করে অ্যাপের স্টিকার, GIF এবং মেমের বিস্তৃত সংগ্রহগুলি সহজেই অ্যাক্সেস করতে পারে। এমনকি আপনি কীবোর্ড থেকে সরাসরি YouTube সার্চ করতে পারেন এবং চ্যাটে ভিডিওটি দ্রুত শেয়ার করতে পারেন বা আপনার ডিভাইসে ক্লিপটি খুলতে পারেন।

Flesky 65টিরও বেশি কীবোর্ড লেআউট এবং অভিধান ভাষা সমর্থন করে (যা আপনি ম্যানুয়ালি ডাউনলোড করতে পারেন) এবং ব্যবহারকারীদের নির্বিঘ্নে বিভিন্ন ভাষার মধ্যে পরিবর্তন করতে দেয়।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য সেরা জিবোর্ড বিকল্পগুলির মধ্যে 7টি৷

অ্যাপটিতে একটি এক্সটেনশন লাইব্রেরিও রয়েছে যা কিছু অতিরিক্ত বৈশিষ্ট্য নিয়ে আসে যা আপনি আপনার কীবোর্ডে যোগ করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি প্রতিবার টাইপ করার সময় আপনার কীগুলিকে আতশবাজির মতো পপ করতে পারেন। ফ্লেস্কি কাস্টমাইজেশনের জন্য আরও অনেক সুযোগ নিয়ে আসে, যেমন ব্যবহারকারীদের কীবোর্ডের উচ্চতা, কীবোর্ড প্যাডিংয়ের আকার এবং ইমোজি, মাইক্রোফোন, ভাষা ইত্যাদির জন্য একটি ডেডিকেটেড কী যোগ করার সুযোগ বাছাই করার অনুমতি দেওয়া।

যদিও Fleksy কীবোর্ড অ্যাপটি বেশির ভাগই বিনামূল্যে ব্যবহার করা যায়, আপনাকে কিছু ফিচারে অ্যাক্সেস পেতে অর্থ প্রদান করতে হবে, যেমন অতিরিক্ত থিম।

4. যান কীবোর্ড

মূল্য :বিনামূল্যে

Go Keyboard হল একটি Android কীবোর্ড যা কিছু সময়ের জন্য রয়েছে কিন্তু এখনও একটি চমৎকার Gboard প্রতিস্থাপন হিসাবে যোগ্যতা অর্জন করে। যেখানে অ্যাপটি সত্যিই উজ্জ্বল হয় তা হল থিমিং - এতে অনেকগুলি বিকল্প রয়েছে, আপনি আর কখনও আপনার কীবোর্ডে বিরক্ত হবেন না৷

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য সেরা জিবোর্ড বিকল্পগুলির মধ্যে 7টি৷

গো কীবোর্ডটি কাস্টমাইজেশন সম্পর্কে, যা আপনাকে কীবোর্ডের পটভূমি পরিবর্তন করার অনুমতি দেয় (যদি আপনি থিমগুলির সাথে সন্তুষ্ট না হন)। ডেডিকেটেড স্টিকার এবং ইমোজি লাইব্রেরিতে ট্যাপ করুন এবং এমনকি আপনার নিজস্ব অবতার ইমোজি তৈরি করুন। আরও কী, অ্যাপটি একটি ফন্ট লাইব্রেরির পরিষেবাও অফার করে, যাতে আপনি সহজেই আপনার ফন্টগুলিও আপগ্রেড করতে পারেন৷

সাধারণ ব্যবহারের ক্ষেত্রে, Go কীবোর্ড ইমোজি ভবিষ্যদ্বাণী, স্লাইডিং মোড, বিরাম চিহ্নের পরামর্শ, তীর কী এবং আরও অনেকগুলি সহ বিভিন্ন কার্যকারিতা দিয়ে পরিপূর্ণ। এখানে শক্তিশালী ভাষা সমর্থন রয়েছে, এবং ব্যবহারকারীরা Go কীবোর্ড ব্যবহার করার সময় একাধিক ভাষার মধ্যে পরিবর্তন করতে পারে।

5. ব্যাকরণগত কীবোর্ড

মূল্য :বিনামূল্যে

যারা নিশ্চিত করতে চান যে তাদের প্রতিটি পাঠ্য এবং ইমেল সঠিকভাবে এবং সাবলীল স্টাইলে লেখা হয়েছে, তাদের জন্য গ্রামারলি কীবোর্ড সেরা পছন্দ হতে পারে৷

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য সেরা জিবোর্ড বিকল্পগুলির মধ্যে 7টি৷

এই কীবোর্ডের মূল উদ্দেশ্য হল আপনাকে ত্রুটিহীন পাঠ্য লিখতে সাহায্য করা এবং সেই লক্ষ্যে এটি প্রাসঙ্গিক বানান পরীক্ষক, উন্নত উচ্চারণ সংশোধন এবং শব্দভান্ডার বৃদ্ধির মতো বৈশিষ্ট্যগুলিকে গর্বিত করে৷ কাস্টমাইজেশন বিকল্পগুলি গ্রামারলি কীবোর্ডের সাথে দ্বিতীয় স্থানে আসে, তবে এটি বলার অপেক্ষা রাখে না যে আপনি কোনটি পাবেন না। ব্যবহারকারীরা দুটি থিমের মধ্যে নির্বাচন করতে পারেন, তারা কী বর্ডার চান কিনা তা নির্দিষ্ট করতে পারেন এবং এমনকি কীবোর্ডের উচ্চতাও বেছে নিতে পারেন৷

ভার্চুয়াল কীবোর্ডে (মোট 28টি পছন্দ থেকে) আরও ভাষা যোগ করা সম্ভব হলেও, মনে রাখবেন যে ব্যাকরণগত পরামর্শ (ব্যাকরণ সংশোধন সহ) শুধুমাত্র ইংরেজিতে দেওয়া হয়।

6. মাল্টিল্যাং ও কীবোর্ড

মূল্য :বিনামূল্যে

এই Gboard বিকল্পটি 200টিরও বেশি ভাষার জন্য সমর্থন নিয়ে আসে এবং QWERTY, AZERTY, QWERTZ এবং আরও অনেক কিছুর মতো বিভিন্ন লেআউট অফার করে।

মাল্টিল্যাং ও কীবোর্ডে অঙ্গভঙ্গি টাইপিং, ভয়েস ইনপুট, অঙ্গভঙ্গি শর্টকাট, একটি কাস্টমাইজযোগ্য গিয়ার কী, ভাষার মধ্যে সহজ পরিবর্তন এবং এমনকি একটি পিসি কীবোর্ড লেআউট (DIY) রয়েছে। স্পষ্টতই, স্বয়ংক্রিয় সংশোধন এবং পরামর্শ রয়েছে এবং ব্যবহারকারীরা কীবোর্ড সেট আপ করতে পারেন যাতে এটি নতুন শব্দ শিখতে পারে।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য সেরা জিবোর্ড বিকল্পগুলির মধ্যে 7টি৷

তবে সবচেয়ে উত্তেজনাপূর্ণ অংশ হল মাল্টিল্যাং ও কীবোর্ড আপনাকে আক্ষরিক অর্থে আপনার পছন্দ অনুযায়ী আপনার নিজস্ব ব্যক্তিগত কীবোর্ড তৈরি করতে দেয়। আপনি এগিয়ে যেতে পারেন এবং ফন্ট সাইজ, কী এবং বার সাইজ/লুক এবং আরও অনেক কিছু সহ কীবোর্ডের বেশিরভাগ উপাদান কাস্টমাইজ করতে পারেন। ইমোজি বিকল্পগুলি অন্যান্য কীবোর্ড বিকল্পগুলির মতো প্রচুর নয়, তবে আপনি কিছু পাবেন৷

7. AnySoftKeyboard

মূল্য :বিনামূল্যে

AnySoftKeyboard হল একটি কীবোর্ড অ্যাপ যা সামান্যতম দিক থেকে, কিন্তু তবুও, অ্যাপটি এখনও কিছু চমৎকার কাস্টমাইজেশন বিকল্প প্যাক করতে পরিচালনা করে। প্রারম্ভিকদের জন্য, এটি থিমগুলির একটি চমৎকার নির্বাচন বৈশিষ্ট্যযুক্ত, এবং তাদের প্রত্যেকটির জন্য, আপনি একটি অভিযোজিত বিকল্প সক্ষম করতে পারেন যা সক্রিয় অ্যাপের সাথে কীবোর্ডের রঙ মেলে।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য সেরা জিবোর্ড বিকল্পগুলির মধ্যে 7টি৷

অ্যাপটি বাহ্যিক প্যাকেজের মাধ্যমে বহু-ভাষা সমর্থন অফার করে, যা আপনাকে প্লে স্টোর থেকে ডাউনলোড করতে হবে। অন্যান্য হাইলাইটগুলির মধ্যে রয়েছে ভয়েস সমর্থন, তীর, অঙ্গভঙ্গি সমর্থন এবং একটি চমৎকার পাওয়ার-সেভিং মোড।

এটি কোনওভাবেই একটি চটকদার কীবোর্ড নয়, এবং আপনি যদি সাধারণ পাঠ্য পাঠের শৈলীতে প্রচুর GIF, ইমোজি এবং ইমোটিকন পাঠানো জড়িত থাকে, তাহলে আপনি সম্ভবত এই নিবন্ধে অন্তর্ভুক্ত অন্যান্য অ্যাপগুলির মধ্যে একটির সাথে আরও ভাল হবেন৷

এখন যেহেতু আপনি আপনার ফোনে Gboard প্রতিস্থাপন করেছেন, আপনি হয়ত ভাবছেন যে Google অ্যাপগুলির জন্য অন্য কোন দুর্দান্ত বিকল্পগুলি আপনি মিস করছেন। এই নির্দিষ্ট বিষয়ে গতি পেতে, সেরা Google Photos এবং Google Maps বিকল্পগুলির জন্য নিবেদিত আমাদের আগের নিবন্ধগুলি দেখুন৷


  1. অ্যান্ড্রয়েডের জন্য সেরা CyanogenMod বিকল্পগুলির মধ্যে 5টি৷

  2. Flashcards প্রয়োজন? অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য 5টি সেরা ফ্ল্যাশকার্ড অ্যাপ

  3. অ্যান্ড্রয়েডের জন্য সেরা এনক্রিপ্ট করা মেসেঞ্জার অ্যাপগুলির মধ্যে 3টি৷

  4. অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা ফটোশপ বিকল্প