কম্পিউটার

সেরা ইনস্টাগ্রাম স্টোরিজ অ্যাপগুলিকে আলাদা করে তুলতে

সেরা ইনস্টাগ্রাম স্টোরিজ অ্যাপগুলিকে আলাদা করে তুলতে

ইনস্টাগ্রাম স্টোরিজ একটি আকর্ষণীয় বৈশিষ্ট্য যা প্রতিদিন দেড় বিলিয়নেরও বেশি ব্যবহারকারীকে আকর্ষণ করে। এটি আপনাকে ফটো বা ভিডিওগুলির একটি সিরিজ ভাগ করতে দেয় যা 24 ঘন্টা ইনস্টাগ্রামে থাকবে। যেহেতু এই বৈশিষ্ট্যটি অত্যন্ত জনপ্রিয়, প্রভাবশালী এবং ব্র্যান্ডগুলি নতুন এবং বিদ্যমান দর্শকদের কাছে পৌঁছানোর জন্য এগুলি ব্যবহার করে৷ এমন বিভিন্ন অ্যাপ উপলব্ধ রয়েছে যা আপনার Instagram স্টোরিজ গেমকে আপ করবে এবং তাদের আলাদা করে তুলবে। কিছু অ্যাপ্লিকেশান শক্তিশালী ফটো- এবং ভিডিও-সম্পাদনা বৈশিষ্ট্যগুলি অন্তর্ভুক্ত করে, অন্যরা প্রভাব এবং অ্যানিমেশন যুক্ত করে। এখানে আমাদের কাছে পাঁচটি সেরা ইনস্টাগ্রাম গল্পের অ্যাপ রয়েছে যা আপনার পরীক্ষা করা উচিত।

1. ইনশট

আমার প্রিয় অ্যাপগুলির মধ্যে একটি যা আমি ভিডিও এবং ইনস্টাগ্রাম স্টোরিজ সম্পাদনা করতে ব্যবহার করি তা হল ইনশট। অ্যাপটি সহজেই ব্যবহারযোগ্য Instagram গল্প ভিডিও ইফেক্ট সহ অনেক ডিজাইন বৈশিষ্ট্য প্রদান করে। InShot Android এবং iOS উভয়ের জন্য উপলব্ধ৷

সেরা ইনস্টাগ্রাম স্টোরিজ অ্যাপগুলিকে আলাদা করে তুলতে

InShot-এ বিল্ট-ইন ভিডিও এডিটর খুবই সক্ষম। আপনি কোনো ঝামেলা ছাড়াই খুব সহজেই ভিডিও ট্রিম, কাট, স্প্লিট, ক্রপ বা মার্জ করতে পারেন। বেছে নেওয়ার জন্য একাধিক ভিডিও ব্যাকগ্রাউন্ড, প্রভাব এবং ফিল্টার রয়েছে। তাছাড়া, আপনি আপনার ভিডিওগুলিকে যেকোন আকৃতির অনুপাতের সাথে মানানসই করতে পারেন, শুধুমাত্র একটি সাধারণ ক্লিকে আপনার ভিডিওগুলিকে উল্টাতে পারেন, ভিডিওটি ঘোরাতে বা ফ্লিপ করতে পারেন এবং আরও অনেক কিছু৷

ব্যবহারকারীরা তাদের ভিডিওতে বৈশিষ্ট্যযুক্ত ভ্লগ সঙ্গীত যোগ করতে পারে, ভিডিও থেকে সঙ্গীত বের করতে পারে বা ভিডিওতে তাদের নিজস্ব ভয়েস যোগ করতে পারে। 60 টিরও বেশি ট্রানজিশন সহ, এই অ্যাপটি সত্যিই আপনার Instagram গল্পগুলিকে আলাদা করে তুলতে পারে৷ অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে পাঠ্য/স্টিকার সমর্থন, ভিডিও গতি নিয়ন্ত্রণ, ভিডিও রূপান্তরকারী, ফটো স্লাইডশো ইত্যাদি।

2. প্রকাশ করুন

সম্ভবত সর্বোচ্চ রেট দেওয়া ইনস্টাগ্রাম স্টোরিজ অ্যাপগুলির মধ্যে একটি হল আনফোল্ড। উল্লেখযোগ্যভাবে, এটিতে 300 টিরও বেশি পুরস্কার বিজয়ী Instagram স্টোরি টেমপ্লেট রয়েছে যা আপনি বেছে নিতে পারেন। এই সহজে ব্যবহারযোগ্য ডিজাইনগুলি সত্যিই আপনার Instagram গল্পগুলিকে আলাদা করে তুলতে পারে৷ আনফোল্ড অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয়েই উপলব্ধ৷

সেরা ইনস্টাগ্রাম স্টোরিজ অ্যাপগুলিকে আলাদা করে তুলতে

উন্নত টেক্সট টুলস, নতুন ফন্ট এবং স্টিকার দিয়ে, আপনি আপনার Instagram গল্পগুলি ডিজাইন করতে পারেন এবং আপনার সৃজনশীলতার সাথে সেগুলিকে স্টাইলিশ করতে পারেন৷ ছবি এবং ভিডিও উভয় ক্ষেত্রেই পাঠ্য যোগ করা যেতে পারে।

ফটো এবং ভিডিও সম্পাদনা করার জন্য 400 টিরও বেশি ডিজাইন টেমপ্লেট, একাধিক ফিল্টার এবং প্রভাব রয়েছে৷ ব্যাকগ্রাউন্ড টুলগুলি বিভিন্ন ব্যাকগ্রাউন্ড এবং টেক্সচার প্রদান করে এবং নিখুঁত রঙ বা টোন পেতে কালার পিকার বা আইড্রপ টুল ব্যবহার করে।

3. লাইফ ল্যাপস স্টপ মোশন মেকার

লাইফ ল্যাপস স্টপ মোশন মেকার হল একটি ভিন্ন ইনস্টাগ্রাম স্টোরিজ অ্যাপ যা আপনাকে স্টপ মোশন ভিডিও তৈরি করতে দেয়। হ্যাঁ, অ্যাপের মধ্যে উল্লিখিত কিছু সহজ ধাপ অনুসরণ করে চিত্তাকর্ষক স্টপ মোশন ভিডিও তৈরি করতে আপনি এই অ্যাপটি ব্যবহার করতে পারেন। লাইফ ল্যাপস স্টপ মোশন মেকার অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয়েই উপলব্ধ৷

সেরা ইনস্টাগ্রাম স্টোরিজ অ্যাপগুলিকে আলাদা করে তুলতে

এই অ্যাপে কোন বিজ্ঞাপন নেই, এবং এটি দৃশ্যত কোন সম্পাদনা প্রয়োজন. অ্যাপটিতে একটি ভৌতিক চিত্র বৈশিষ্ট্য রয়েছে, যা ব্যবহারকারী পরিষ্কার স্টপ-মোশন ভিডিও তৈরি করতে ক্লিপ থেকে ক্লিপে বিষয় সারিবদ্ধ করতে ব্যবহার করতে পারেন। এই মোডটি একটি ট্রাইপডের প্রয়োজনীয়তাকেও অস্বীকার করে৷

অ্যাপটির অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে একাধিক ফিল্টার, ক্যামেরা টাইমার, ড্র্যাগ-এন্ড-ড্রপ সাপোর্ট, সেলফি মোড, কাস্টম সাইজিং, স্পিড অ্যাডজাস্টমেন্ট, ভিডিওতে অ্যাডকেডি মিউজিক করার ক্ষমতা এবং আরও অনেক কিছু।

4. মোশনলিপ

মোশনলিপ হল সেরা ইনস্টাগ্রাম স্টোরিজ অ্যাপগুলির মধ্যে একটি যা আমি হোঁচট খেয়েছি। আমি সমস্ত প্রভাব ব্যবহার করে আমার ছবিগুলি সম্পাদনা করতে এক ঘন্টারও বেশি সময় ব্যয় করেছি এবং এটি এমন একটি অ্যাপ যা সত্যিই আপনার Instagram স্টোরি গেমটিকে বাড়িয়ে তুলবে৷ অ্যাপটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয়ের জন্য উপলব্ধ।

সেরা ইনস্টাগ্রাম স্টোরিজ অ্যাপগুলিকে আলাদা করে তুলতে

অ্যাপটি কিছু উজ্জ্বল এবং সহজেই ব্যবহারযোগ্য ফিল্টার সহ একাধিক অ্যানিমেশন প্রভাব প্রদান করে। আপনার ভিডিও অতিরিক্ত বা জাল দেখাবে না. আপনি শুধুমাত্র একটি আলতো চাপ দিয়ে আকাশ পরিবর্তন করতে পারেন এবং একটি উজ্জ্বল অ্যানিমেটেড ছবি তৈরি করতে পারেন৷ অ্যাপের বিবরণে যেমন উল্লেখ করা হয়েছে, "সৃজনশীল সম্ভাবনা সীমাহীন।"

মোশনলিপ আপনাকে আপনার ফটোগুলিতে প্রাণ শ্বাস নিতে দেয়। আপনি পটভূমি পরিবর্তন করতে পারেন, গতি চয়ন করতে পারেন, আন্দোলন যোগ করতে পারেন, সঙ্গীত যোগ করতে পারেন, ইত্যাদি।

5. টাইপোরামা

টাইপোরামার সাহায্যে আপনি অসাধারণ এবং দৃষ্টিনন্দন টাইপোগ্রাফিক ডিজাইন তৈরি করতে পারেন। আপনি ডিজাইন দক্ষতা আপনার মন বিনিয়োগ করতে হবে না. এই অ্যাপটি "স্বয়ংক্রিয়ভাবে" উজ্জ্বল টাইপোগ্রাফি ডিজাইন তৈরি করে। শুধুমাত্র iOS ব্যবহারকারীরা এই অ্যাপটি ব্যবহার করে দেখতে পারেন।

সেরা ইনস্টাগ্রাম স্টোরিজ অ্যাপগুলিকে আলাদা করে তুলতে

আপনি আপনার সাদামাটা ছবিকে পোস্টারের মতো তৈরিতে পরিণত করতে পারেন এবং এটি আপনার বন্ধুদের সাথে Instagram, Facebook, Twitter, বা অন্য কোনো সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মে শেয়ার করতে পারেন৷ টাইপোরামা আপনার ওয়েবসাইটের জন্য পোস্টার এবং হেডার তৈরি করতেও ব্যবহার করা যেতে পারে।

এটিতে 50টিরও বেশি বিভিন্ন টাইপোগ্রাফি ডিজাইন, 100টিরও বেশি ফন্ট শৈলী এবং বিভিন্ন ধরণের ব্যাজ, ফিতা, বাঁকা পাঠ্য, শৈল্পিক অলঙ্কার, 3D বিকৃতি, ইত্যাদি রয়েছে৷

র্যাপিং আপ

যদিও এগুলি অ্যান্ড্রয়েড এবং আইওএস-এর জন্য উপলব্ধ ইনস্টাগ্রাম স্টোরিজ অ্যাপগুলির একটি ভগ্নাংশ, তবে আপনার ইনস্টাগ্রাম গল্পগুলিকে আলাদা করে তুলতে আপনার যা দরকার। আপনি যদি চান যে আপনার বন্ধুরা আপনার Instagram গল্পগুলি অ্যাক্সেস করুক, আমরা জানি কিভাবে এটি করতে হয়।


  1. 5টি সেরা অ্যান্ড্রয়েড ইনভেস্টমেন্ট অ্যাপ আপনার চেক আউট করতে হবে

  2. ইনস্টাগ্রাম ভিডিও সংরক্ষণের জন্য 15টি সেরা অ্যাপ

  3. Android এর জন্য 17 সেরা ইনস্টাগ্রাম স্টোরি সেভার অ্যাপ

  4. আইফোনে কীভাবে ফোল্ডার তৈরি করবেন এবং অ্যাপগুলি সংগঠিত করবেন