কম্পিউটার

আইফোনে অ্যাপল মানচিত্রে কীভাবে একটি পিন ড্রপ করবেন

আইফোনে অ্যাপল মানচিত্রে কীভাবে একটি পিন ড্রপ করবেন

যদিও Apple মানচিত্রগুলি বহু বছর ধরে রয়েছে, এটি অত্যন্ত উন্নত বৈশিষ্ট্যগুলির একটি সম্পূর্ণ সেট অফার করতে কিছু সময় নিয়েছে৷ তবুও, বেসিকগুলিতে ফিরে যাওয়া কখনই খারাপ ধারণা নয়, বিশেষ করে যদি আপনি এই ম্যাপিং সমাধান দিয়ে শুরু করছেন। এটি বলার সাথে, আমরা কীভাবে আইফোনে অ্যাপল মানচিত্রে একটি পিন ড্রপ করব সে সম্পর্কে কথা বলব।

মনে রাখবেন যে Apple ম্যাপে একটি পিন ড্রপ করা আপনাকে একাধিক জিনিস করতে দেয়। আরও সুনির্দিষ্ট দিকনির্দেশ প্রদানের পাশাপাশি, আপনি সেই কার্যকারিতাটি কারও সাথে একটি অবস্থান ভাগ করতে, আপনার প্রিয় অবস্থানগুলি সংরক্ষণ করতে এবং আরও অনেক কিছু করতে ব্যবহার করতে পারেন৷ সুতরাং, আপনার যা জানা দরকার তা এখানে।

আইফোনে Apple মানচিত্রে একটি পিন ড্রপ করার দ্রুততম উপায়

1. আপনার iPhone এ মানচিত্র অ্যাপ চালু করুন। আপনি আপনার বর্তমান অবস্থান হাইলাইট দেখতে পাবেন, একটি নীল পিন দ্বারা নির্দেশিত। যাইহোক, আপনি না দেখলেও চিন্তার কিছু নেই; কারণ পিন ড্রপ করা যেকোনো সময়, যেকোনো জায়গায় করা যেতে পারে।

2. এখন, অ্যাপল ম্যাপে আপনি যেখানে একটি পিন ফেলতে চান তার আনুমানিক অবস্থানে নেভিগেট করুন৷ স্ক্রীন জুড়ে একটি একক আঙুল দিয়ে সোয়াইপ করে নির্দ্বিধায় ঘোরাফেরা করুন৷ আপনি আপনার ডিভাইসের স্ক্রীন চিমটি করে জুম ইন বা আউট করতে পারেন। তারপরে, যে কোনো এলাকায় আলতো চাপুন এবং ধরে রাখুন।

আইফোনে অ্যাপল মানচিত্রে কীভাবে একটি পিন ড্রপ করবেন

3. কয়েক মুহূর্ত পরে, একটি লাল রঙের পিন প্রদর্শিত হবে। একই সময়ে, আপনি আপনার স্ক্রিনের নীচে বিকল্পগুলির একটি নতুন সেট দেখতে পাবেন। আপনাকে "অবস্থান সম্পাদনা করুন" এ আলতো চাপতে হবে৷

4. নির্বাচিত অবস্থানের একটি উপগ্রহ চিত্র এখন প্রদর্শিত হবে। নির্দ্বিধায় ঘুরে বেড়ান এবং আপনার পিনটি পুনরায় স্থাপন করুন। (অ্যাপল মানচিত্রে একটি পিন ড্রপ করার সময় আপনি বেশ সুনির্দিষ্ট হতে পারেন।)

আইফোনে অ্যাপল মানচিত্রে কীভাবে একটি পিন ড্রপ করবেন

5. অবশেষে, একবার আপনি নির্বাচিত অবস্থানে খুশি হলে, "সম্পন্ন" এ আলতো চাপুন৷ এই মুহুর্তে, আপনি Apple Maps-এর মূল স্ক্রিনে ফিরে আসবেন।

এটাই! আপনি এইমাত্র শিখেছেন কিভাবে আপনার iPhone এ Apple Maps এ একটি পিন ফেলতে হয়। যাইহোক, একটি পিন ড্রপ করার সাথে সম্পর্কিত আরও কয়েকটি অ্যাকশন শিখতে পড়তে থাকুন, যার সবকটিই এক সময়ে কাজে আসবে।

অ্যাপল মানচিত্রে একটি পিন ড্রপ করার পরে কী করবেন

এর পরে, আমরা আপনাকে দেখাব কিভাবে ড্রপ করা পিনের অবস্থানের উপর ভিত্তি করে দিকনির্দেশ পেতে হয়, কীভাবে আপনার অবস্থান ভাগ করতে হয় এবং আরও অনেক কিছু।

1. একবার আপনি Apple Maps-এ একটি পিন ড্রপ করলে, স্ক্রিনের নীচে একবার দেখুন৷ নির্বাচিত অবস্থানের দিকনির্দেশ পেতে, "দিকনির্দেশ" এ আলতো চাপুন। অ্যাপটি সম্ভাব্য রুটগুলি গণনা করবে, তাই তাদের সবগুলি প্রকাশ করতে উপরে সোয়াইপ করুন৷ একবার আপনি একটি বেছে নিলে, সবুজ রঙের "গো" আইকনে আলতো চাপুন।

আইফোনে অ্যাপল মানচিত্রে কীভাবে একটি পিন ড্রপ করবেন

2. একটি পরিচিতিতে একটি ড্রপ করা পিন যোগ করতে (নতুন বা বিদ্যমান উভয়ই), আপনার স্ক্রিনের নীচে থেকে উপরে সোয়াইপ করুন৷ তারপরে, "নতুন পরিচিতি তৈরি করুন" বা "বিদ্যমান পরিচিতিতে যোগ করুন" নির্বাচন করুন। একটি পরিচিতি চয়ন করুন বা একটি তৈরি করুন, এবং Apple মানচিত্র নির্বাচিত পরিচিতির সাথে নির্বাচিত অবস্থানটিকে সংযুক্ত করবে৷ আপনি এখন আপনার বন্ধুদের দ্রুত দিকনির্দেশ পেতে Siri ব্যবহার করতে পারেন।

আইফোনে অ্যাপল মানচিত্রে কীভাবে একটি পিন ড্রপ করবেন

3. আপনার পছন্দের তালিকায় নির্বাচিত অবস্থান যোগ করতে, স্ক্রিনের নীচে থেকে উপরে সোয়াইপ করুন৷ তারপরে, "পছন্দে যোগ করুন" এ আলতো চাপুন। মনে রাখবেন যে আপনি সর্বদা মানচিত্রের হোম স্ক্রীন থেকে আপনার পছন্দগুলি অ্যাক্সেস করতে পারেন৷ স্ক্রিনের নীচে থেকে উপরে সোয়াইপ করুন এবং আপনি আপনার পছন্দের অবস্থানগুলির একটি সারি দেখতে পাবেন। একটিতে আলতো চাপুন এবং আপনি সম্ভাব্য ড্রাইভিং, বাইক চালানো বা হাঁটার পথ সহ আরও তথ্য অ্যাক্সেস করতে পারবেন।

উপসংহার

এখন যেহেতু আপনি আইফোনে Apple ম্যাপে কীভাবে একটি পিন ড্রপ করতে হয় তা শিখেছেন, আপনি যদি অ্যাপটি সম্পর্কে আরও জানতে চান তবে আমাদের কাছে আপনার জন্য কিছু দরকারী সংস্থান রয়েছে৷ প্রথমে, Apple Pay গ্রহণ করে এমন জায়গাগুলি খুঁজে পেতে Apple Maps কীভাবে ব্যবহার করবেন তা এখানে রয়েছে। এছাড়াও, আমাদের সবচেয়ে দরকারী অ্যাপল ম্যাপের কৌশলগুলির ওভারভিউ দেখুন যা আপনি জানেন না।


  1. ম্যাকের জন্য অ্যাপল ম্যাপ থেকে আপনার আইফোনে কীভাবে দিকনির্দেশ পাঠাবেন

  2. গুগল ম্যাপে কীভাবে একটি পিন ড্রপ করবেন

  3. কিভাবে আইফোনে AltStore ইনস্টল করবেন

  4. কীভাবে একটি আইফোনে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং সেট আপ করবেন