কম্পিউটার

কীভাবে আপনার আইফোনে স্ক্রিন টাইম বন্ধ করবেন

কীভাবে আপনার আইফোনে স্ক্রিন টাইম বন্ধ করবেন

স্ক্রিন টাইম কোনওভাবেই ডিজিটাল আসক্তির বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করে এমন একমাত্র স্ক্রিন টাইম অ্যাপ নয়, তবে এটি সবচেয়ে বিশিষ্ট। তবুও, এটি ব্যবহার কিছু ব্যবহারকারীদের জন্য বিপরীতমুখী। আপনি কেন আপনার আইফোন স্ক্রীন টাইম বন্ধ করতে চান এবং কীভাবে এটি করবেন তা এই নিবন্ধটি চালানো হবে।

আপনি কেন আপনার iPhone স্ক্রীন টাইম বন্ধ করবেন?

অনেক আইফোন ব্যবহারকারীদের হোম স্ক্রিনে উইজেট হিসেবে স্ক্রিন টাইম যোগ করা হয়েছে, যা বাঁদিকে সোয়াইপ করার মতো সহজ করে তোলে - এমনকি তাদের স্ক্রীন লক থাকা অবস্থায়ও। কিছু ক্ষেত্রে, কিছু লোক সারাদিনে নিয়মিত এই কাজ করতে পারে যদি তাদের কাছে প্রতিক্রিয়া জানানোর মতো কোনো বিজ্ঞপ্তি না থাকে।

স্ক্রীন টাইম সক্রিয় করার ফলে কিছু ব্যবহারকারী বাধ্যতামূলকভাবে তাদের উন্নতি হয়েছে কিনা তা পরীক্ষা করতে পারে। আমরা আমাদের স্ক্রীনে কতক্ষণ ব্যয় করি তা হ্রাস করার আবেশ কখনও কখনও, হাস্যকরভাবে, আমাদের সেগুলিতে আরও বেশি সময় ব্যয় করার দিকে পরিচালিত করে। এবং ব্যবহারকারীরা যদি দেখেন যে তাদের স্ক্রীন টাইম প্রত্যাশার মতো কম নয়, তারা অপরাধবোধ এবং লজ্জা উভয়ই অনুভব করতে পারে।

কিভাবে স্ক্রীন টাইম অফ করবেন

আপনি যদি স্ক্রীন টাইম ব্যবহার না করে আপনার আইফোনের ব্যবহার কমানোর সিদ্ধান্ত নিয়ে থাকেন তবে এটি বন্ধ করা খুব কঠিন নয়। এটি করার জন্য আপনাকে নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে৷

1. সেটিংস অ্যাপ খুলুন এবং "স্ক্রিন টাইম" এ যান। আপনার স্ক্রিনের নীচে স্ক্রোল করুন৷

2. "স্ক্রিন টাইম বন্ধ করুন" বোতামে আলতো চাপুন৷

3. আপনার আইফোন আপনাকে আপনার সিদ্ধান্ত নিশ্চিত করতে অনুরোধ করবে। আবার "স্ক্রিন টাইম বন্ধ করুন" নির্বাচন করুন, এবং বৈশিষ্ট্যটি বন্ধ হয়ে যাবে।

আপনি যদি পরবর্তী সময়ে আপনার সিদ্ধান্তটি উল্টাতে চান, আপনি সেটিংস অ্যাপের মাধ্যমে আবার স্ক্রীন টাইম অ্যাক্সেস করতে পারেন এবং "স্ক্রিন টাইম চালু করুন" এ ক্লিক করুন৷

উইজেটগুলি থেকে কীভাবে স্ক্রীন টাইম সরাতে হয়

আপনি এটিও খুঁজে পেতে পারেন যে মাঝে মাঝে আপনার আইফোনের স্ক্রিন টাইম অ্যাপটি পরীক্ষা করা সহায়ক তবে এটি একটি সহজলভ্য উইজেট হিসাবে থাকা আসল সমস্যা। যদি এটি হয় তবে ভয় পাবেন না, কারণ উইজেটটি সরাতে কয়েক সেকেন্ড সময় লাগবে।

স্ক্রিন টাইম উইজেট অপসারণ করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. আপনার আইফোন আনলক করুন এবং বাম দিকে সোয়াইপ করুন।

2. আপনার স্ক্রিনের নীচে "সম্পাদনা" বোতামে ক্লিক করুন৷

3. স্ক্রীন টাইম উইজেটে, উপরের-বাম কোণে "-" টিপুন৷

4. অন-স্ক্রীন নির্দেশনা দেখা গেলে, "সরান" এ আলতো চাপুন। আপনার আইফোনের উইজেটটি সরাসরি মুছে ফেলা উচিত।

আপনি যদি আপনার সিদ্ধান্তটি উল্টাতে চান তবে আবার "সম্পাদনা" এ স্ক্রোল করুন এবং আপনার স্ক্রিনের শীর্ষে "+" নির্বাচন করুন৷ "স্ক্রিন টাইম" অনুসন্ধান করুন এবং "উইজেট যোগ করুন" এ ক্লিক করুন এবং এটি আবার প্রদর্শিত হবে।

স্ক্রিন টাইম বন্ধ করা আপনাকে আপনার ফোনে কম সময় কাটাতে সাহায্য করতে পারে

আমরা আমাদের আইফোনের সাহায্যে প্রায় সবকিছুই ট্র্যাক করতে পারি, আমাদের ঘুমের ধরণ থেকে আমরা কতটা পদক্ষেপ নিই এবং এই ডিভাইসগুলিতে কতক্ষণ ব্যয় করি। বুদ্ধিহীন ফোনের ব্যবহার কমানো আপনার উত্পাদনশীলতা এবং মানসিক স্বাস্থ্যের জন্য উপকারী হলেও এটি নিয়ে খুব বেশি উদ্বিগ্ন হওয়া ভালোর চেয়ে বেশি ক্ষতি করবে৷

আপনি যদি আপনার আইফোনের স্ক্রীন টাইমের প্রতি খুব বেশি মনোযোগ দেন, তাহলে স্ক্রিন টাইম অ্যাপটি বন্ধ করে দেওয়া বা এটির অ্যাক্সেস আরও কঠিন করার কথা বিবেচনা করুন। মনে রাখবেন যে আপনার ফোন একটি টুল, এবং আপনি এটি আপনার জন্য কাজ করতে চান এবং আপনার বিরুদ্ধে নয়।


  1. আপনার আইফোনে অ্যাপগুলি কীভাবে লক করবেন

  2. আইফোনে এয়ারপ্লে কীভাবে বন্ধ করবেন

  3. কিভাবে আমার আইফোন খুঁজুন বন্ধ করবেন

  4. আপনার আইফোনের সাথে কীভাবে ডিল করবেন, যখন এটি বন্ধ হয় না