কম্পিউটার

iCareFone স্থানান্তর পর্যালোচনা:Android থেকে iOS এ WhatsApp স্থানান্তর করুন

iCareFone স্থানান্তর পর্যালোচনা:Android থেকে iOS এ WhatsApp স্থানান্তর করুন

একজন প্রযুক্তি লেখক হিসাবে, আমি প্রায়শই অ্যান্ড্রয়েড এবং আইফোনের মধ্যে স্যুইচ করি। যদিও এখন ফাইল এবং অ্যাকাউন্টগুলি স্থানান্তর করা সহজ, হোয়াটসঅ্যাপ হল একটি পরিষেবা যা Android এবং iOS এর মধ্যে স্যুইচ করার সময় ব্যর্থ হয়৷ ব্যক্তিগতভাবে, আমি এমন একটি অ্যাপ খুঁজছি যা আমাকে আমার আইফোনে অ্যান্ড্রয়েড চ্যাট এবং মিডিয়া স্থানান্তর করতে দেয়। এটি কাজ করবে কিনা তা দেখতে এই পর্যালোচনাটি iCareFone ট্রান্সফার অ্যাপটি দেখে নেয়৷

এটি একটি স্পনসর করা নিবন্ধ এবং Tenorshare দ্বারা সম্ভব হয়েছে। প্রকৃত বিষয়বস্তু এবং মতামত লেখকের একমাত্র মতামত যিনি সম্পাদকীয় স্বাধীনতা বজায় রাখেন, এমনকি যখন একটি পোস্ট স্পনসর করা হয়।

iCareFone ট্রান্সফার অ্যাপ কি?

iOS এবং Android এর মধ্যে WhatsApp চ্যাট স্থানান্তর করা সবসময় একটি কঠিন কাজ। যদিও অনেক অ্যাপ উপলব্ধ আছে, তাদের বেশিরভাগই হয় ব্যয়বহুল বা অকার্যকর। Tenorshare-এর সম্প্রতি লঞ্চ করা iCareFone ট্রান্সফার অ্যাপ হল একটি কৌতুহলপূর্ণ অ্যাপ যা Android থেকে iPhone এবং Android থেকে Android-এ হোয়াটসঅ্যাপ চ্যাটগুলিকে একটি হাওয়ায় নিয়ে যায়। শুধু একটি OTG কেবল ব্যবহার করে আপনার Android এবং iPhone সংযোগ করুন এবং অ্যাপের নির্দেশাবলী অনুসরণ করুন। আপনার হোয়াটসঅ্যাপ কথোপকথনগুলি অ্যাপ দ্বারা নির্বিঘ্নে স্থানান্তর করা হবে।

বৈশিষ্ট্যের ওভারভিউ

10 MB-এর কম সাইজের সঙ্গে, iCareFone ট্রান্সফার অ্যাপ আশ্চর্যজনকভাবে ভালো ফলাফল দেয়। অ্যাপের দেওয়া কিছু স্ট্যান্ডআউট বৈশিষ্ট্য হল:

  • ওটিজি কেবলের সাহায্যে কম্পিউটার ছাড়াই ডেটা স্থানান্তর করুন।
  • এন্ড্রয়েড এবং অ্যান্ড্রয়েডের মধ্যে ডেটা স্থানান্তর সমর্থন করে।
  • টেক্সট, ভিডিও, ছবি, অডিও, ডকুমেন্ট এবং ইমোজির মতো একাধিক ধরনের ডেটা স্থানান্তর সমর্থন করে।
  • এছাড়াও WhatsApp ব্যবসার জন্য কাজ করে৷
  • কোন ব্যক্তিগত তথ্য সংগ্রহ করা হয় না।

সামঞ্জস্যতা

iCareFone ট্রান্সফার অ্যাপটি সমস্ত অ্যান্ড্রয়েড ফোনের সাথে সামঞ্জস্যপূর্ণ (Samsung, LG, Motorola, Sony, Xiaomi, Oppo, ইত্যাদি)। একমাত্র প্রয়োজনীয়তা হল ফোনটি Android 5.1 বা তার পরে চলমান হওয়া উচিত। একইভাবে, আইফোনগুলিতে iOS 10 বা তার পরে থাকা উচিত। অ্যাপটি ক্রমাগত নতুন অপারেটিং সিস্টেমের জন্য সমর্থন যোগ করছে, তাই সেখানে কোন উদ্বেগ নেই।

এটি ভাষাগুলির একটি বিস্তৃত অ্যারেকেও সমর্থন করে:ইংরেজি, রাশিয়ান, জার্মান, ফরাসি, ইতালীয়, পর্তুগিজ, স্প্যানিশ, জাপানি, আরবি, কোরিয়ান, সরলীকৃত চীনা এবং ঐতিহ্যবাহী চীনা৷

এন্ড্রয়েড থেকে আইফোনে চ্যাটগুলি কীভাবে স্থানান্তর করবেন

স্থানান্তর প্রক্রিয়া শুরু করতে:

  1. আপনার Android ফোনে iCareFone ট্রান্সফার অ্যাপ এবং আপনার iPhone-এ WhatsApp ইনস্টল করুন। আইফোনে কোনো iCareFone ট্রান্সফার অ্যাপ ইনস্টল করার প্রয়োজন নেই। যাইহোক, নিশ্চিত করুন যে আপনার উভয় ফোনেই পর্যাপ্ত ব্যাটারি আছে।
  2. অ্যাপটি খুলুন এবং আপনি "অ্যাপ পরিবর্তন করুন" লিঙ্কটি দেখতে পাবেন।

সত্যি কথা বলতে, "অ্যাপ পরিবর্তন করুন" পাঠ্যটি প্রথমে আমাকে বিভ্রান্ত করেছিল, কারণ আমি নিশ্চিত ছিলাম না যে অ্যাপটি কী নির্দেশ করছে। কিন্তু জিনিসগুলি শীঘ্রই স্ফটিক হয়ে ওঠে:এই বিকল্পটি আপনাকে নিয়মিত হোয়াটসঅ্যাপ এবং হোয়াটসঅ্যাপ ব্যবসার মধ্যে স্যুইচ করতে দেয়। তা ছাড়া, আপনি দুটি প্রাথমিক বোতাম পাবেন:iOS-এ স্থানান্তর করুন৷ এবং Android এ স্থানান্তর করুন , যা প্রত্যাশিত হিসাবে কাজ করে।

  1. Android থেকে iPhone এ আপনার ডেটা স্থানান্তর করা শুরু করতে "iOS-এ স্থানান্তর করুন" বোতামে আলতো চাপুন৷
iCareFone স্থানান্তর পর্যালোচনা:Android থেকে iOS এ WhatsApp স্থানান্তর করুন
  1. আপনার WhatsApp ডেটার শেষ স্থানীয় ব্যাকআপ দ্বারা আপনাকে স্বাগত জানানো হবে, যা ব্যাকআপের আপডেটের সময় দ্বারা যাচাই করা যেতে পারে। অ্যাপটি কীভাবে ডেটা স্থানান্তর করতে হবে তার আকার নির্ধারণ করবে।
iCareFone স্থানান্তর পর্যালোচনা:Android থেকে iOS এ WhatsApp স্থানান্তর করুন
  1. নিরাপদ থাকার জন্য, ডেটা স্থানান্তর করার আগে আপনার একটি নতুন ব্যাকআপ নেওয়া উচিত৷ তার জন্য, iCareFone অ্যাপটি ছোট করুন এবং WhatsApp খুলুন। "সেটিংস → চ্যাট → চ্যাট ব্যাকআপ" এ যান এবং "ব্যাকআপ বোতাম" টিপুন৷
  2. iCareFone ট্রান্সফার অ্যাপে ফিরে আসুন এবং ব্যাকআপ ফাইলে আলতো চাপুন। একটি নিশ্চিতকরণ পপ-আপ ব্যাকআপের তারিখ এবং সময় প্রদর্শন করবে। অ্যাপটি আপনাকে সেই কথা মনে করিয়ে দেবে। "ঠিক আছে" এ আলতো চাপুন বা সর্বশেষ ব্যাকআপ তৈরি করতে "নতুন" এ আলতো চাপুন৷
iCareFone স্থানান্তর পর্যালোচনা:Android থেকে iOS এ WhatsApp স্থানান্তর করুন
  1. অ্যাপটি আপনাকে USB OTG কেবল ব্যবহার করে আপনার Android ফোন এবং iPhone সংযোগ করতে বলবে। একবার সংযুক্ত হয়ে গেলে, অ্যান্ড্রয়েড ফোনের স্ক্রিনে একটি পপ-আপ প্রদর্শিত হবে যা আপনাকে আইফোনে অ্যাক্সেস দিতে বলবে। "ঠিক আছে" এ আলতো চাপুন এবং আপনার আইফোনে, "বিশ্বাস" এ আলতো চাপুন এবং iOS পাসকোড লিখুন।
iCareFone স্থানান্তর পর্যালোচনা:Android থেকে iOS এ WhatsApp স্থানান্তর করুন
  1. iOS যাচাইকরণের পরে, আপনি Android থেকে iPhone এ স্থানান্তরিত ডেটা দেখতে পাবেন৷
  1. "স্টার্ট"-এ আলতো চাপুন। ডেটা স্থানান্তর করতে এবং একটি Android ফোনে আপনার ফোন নম্বর যাচাই করতে অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা করুন।
  1. ব্যাকআপ বিশ্লেষণ সম্পূর্ণ হওয়ার পরে, "পরবর্তী" এ আলতো চাপুন৷ অ্যান্ড্রয়েড অ্যাপ আপনাকে "ফাইন্ড মাই আইফোন" সেটিং অক্ষম করতে বলবে। এর জন্য, "iPhone সেটিংস → [Your name] → Find my → Find my iPhone" এ যান৷ পরবর্তী স্ক্রিনে এটি বন্ধ করুন। একবার নিষ্ক্রিয় হয়ে গেলে, অ্যান্ড্রয়েড অ্যাপে "বন্ধ করা হয়েছে" এ আলতো চাপুন৷
iCareFone স্থানান্তর পর্যালোচনা:Android থেকে iOS এ WhatsApp স্থানান্তর করুন
  1. স্থানান্তর শুরু হবে, এবং এটি শেষ হলে আপনার iPhone পুনরায় চালু হবে৷ আপনার iPhone এ WhatsApp খুলুন এবং এটি যাচাই করতে আপনার ফোন নম্বর লিখুন। অনুরোধ করা হলে, iCloud পুনরুদ্ধার এড়িয়ে যান।

একবার সম্পূর্ণ হয়ে গেলে, আপনার হোয়াটসঅ্যাপ চ্যাটগুলি অ্যান্ড্রয়েড থেকে আইফোনে স্থানান্তরিত হবে৷

মূল্য

অ্যাপটি ডাউনলোড করার জন্য বিনামূল্যে, ডেটা স্থানান্তর নয়। আমি একটু হতাশ যে আপনি প্রক্রিয়া শুরু না করা পর্যন্ত তারা ফি উল্লেখ করে না। অ্যাপটির একটি একক সাবস্ক্রিপশন মডেল রয়েছে যার দাম $14.99 USD সীমাহীন ডিভাইস সহ বার্ষিক সাবস্ক্রিপশনের জন্য। যাইহোক, অর্থটি আপনার পক্ষে মূল্যবান হতে পারে, কারণ অ্যাপটি কোনও বাধা ছাড়াই কাজ করে৷

চূড়ান্ত চিন্তা

iCareFone ট্রান্সফার অ্যাপটি একটি জাদুকরী টুল। আমি এর পরিষ্কার এবং পরিষ্কার UI নিয়ে সন্তুষ্ট। অ্যাপটি একটি আইফোনে হোয়াটসঅ্যাপ ডেটা স্থানান্তর করা অবিশ্বাস্যভাবে সহজ করে তুলেছে। প্রযুক্তির প্রাথমিক জ্ঞানের সাথে যে কেউ মাত্র কয়েকটি ট্যাপ দিয়ে WhatsApp ডেটা স্থানান্তর করতে অ্যাপটি ব্যবহার করতে পারেন। তারা প্রকৃতপক্ষে যত্ন নেয়, যেমন অ্যাপের নাম প্রস্তাব করে। আপনার যদি হোয়াটসঅ্যাপ ডেটা স্থানান্তর করার প্রয়োজন হয় তবে আপনার অবশ্যই অ্যাপটিকে একটি শট দেওয়া উচিত।


  1. অ্যান্ড্রয়েড থেকে আইফোনে কীভাবে পরিচিতি স্থানান্তর করবেন

  2. এন্ড্রয়েড থেকে পিসিতে ফাইলগুলি কীভাবে স্থানান্তর করবেন

  3. কিভাবে Android থেকে iPhone এ হোয়াটসঅ্যাপ চ্যাট স্থানান্তর করবেন

  4. আইওএস থেকে অ্যান্ড্রয়েডে আপনার ক্যালেন্ডার এন্ট্রিগুলি কীভাবে স্থানান্তর করবেন