কম্পিউটার

কিভাবে পিসি ছাড়া অ্যান্ড্রয়েড থেকে আইফোনে হোয়াটসঅ্যাপ বার্তা স্থানান্তর করবেন

আজকাল সবাই মেসেজ, ছবি, ভিডিও, ভয়েস এবং ভিডিও কলিং ইত্যাদি পাঠানোর জন্য WhatsApp ব্যবহার করে। যখনই কেউ একটি নতুন ফোন কিনবে, তারা প্রথমে যে কাজটি করতে চায় তা হল WhatsApp ইনস্টল করা এবং তাদের নতুন ফোনে তাদের চ্যাট এবং ডেটা ফিরিয়ে আনা।

আপনার যদি আগে একটি অ্যান্ড্রয়েড ফোন থাকে এবং এখন আপনি গুগল ড্রাইভ ব্যাকআপ ব্যবহার করে একটি অ্যান্ড্রয়েড কিনেছেন তবে এটি খুব সহজেই করা যেতে পারে। আইওএস ব্যবহারকারীদের ক্ষেত্রেও একই কথা যায়; তারা iCloud ব্যবহার করে ব্যাক আপ করতে পারে।

কিন্তু, আপনি যদি এখন একটি iOS ফোন কিনে থাকেন এবং Android থেকে iPhone এ WhatsApp বার্তা স্থানান্তর করতে চান, তাহলে Android থেকে iPhone-এ সরাসরি বার্তা স্থানান্তর করার কোনো পদ্ধতি নেই৷

চিন্তিত হবেন না কারণ আপনি জেনে খুশি হবেন যে পিসি ছাড়াই আপনার সমস্ত হোয়াটসঅ্যাপ বার্তা অ্যান্ড্রয়েড থেকে আইফোনে স্থানান্তর করা সম্ভব। কিভাবে? কীভাবে iCareFone for WhatsApp ট্রান্সফার অ্যাপ অ্যান্ড্রয়েড থেকে আইফোনে হোয়াটসঅ্যাপ বার্তাগুলিকে সহজে এবং কোনও ঝামেলা ছাড়াই স্থানান্তর করতে পারে তা জানতে পড়ুন৷

পদ্ধতি 1:PC-Via iCareFone অ্যাপ ছাড়াই Android থেকে iPhone এ WhatsApp বার্তা স্থানান্তর করুন

কম্পিউটার ছাড়া, হোয়াটসঅ্যাপ ট্রান্সফার অ্যাপের জন্য iCareFone ব্যবহার করে Android থেকে iPhone-এ WhatsApp বার্তা স্থানান্তর করার সময় কেউ সহজেই বেছে নিতে পারে। তাহলে, iCareFone হোয়াটসঅ্যাপ ট্রান্সফার অ্যাপটি আসলে কী? খুঁজে বের কর.

হোয়াটসঅ্যাপ ট্রান্সফার অ্যাপের জন্য iCareFone কি?

WhatsApp ট্রান্সফার অ্যাপের জন্য Tenorshare iCareFone Android থেকে iPhone বা Android থেকে Android-এ WhatsApp/WhatsApp ব্যবসা স্থানান্তর করতে ব্যবহৃত হয়। অ্যাপটি পুরো ডেটা কভার করে এবং কোডের প্রাথমিক জাম্পিং করে OS থেকে OS-এ স্থানান্তর করে।

হোয়াটসঅ্যাপ ট্রান্সফার অ্যাপের জন্য iCareFone-এর মূল বৈশিষ্ট্যগুলি

  • আপনার কম্পিউটারের প্রয়োজন নেই। আপনার হোয়াটসঅ্যাপ বার্তাগুলিকে অ্যান্ড্রয়েড থেকে আইওএস-এ সরানোর জন্য আপনার যা দরকার তা হল একটি OTG কেবল৷
  • ভিডিও, ছবি, অডিও, ডকুমেন্ট, ইমোজি ইত্যাদি সহ হোয়াটসঅ্যাপ এবং হোয়াটসঅ্যাপ বিজনেস মেসেজ এবং অ্যাটাচমেন্টের মতো বিভিন্ন ধরনের ডেটা ট্রান্সফার সমর্থন করে।
  • WhatsApp ট্রান্সফার অ্যাপের জন্য iCareFone থেকে ট্রান্সফার রেট বেশি। হোয়াটসঅ্যাপ ডেটা হারানোর ঝামেলায় আপনি বিরক্ত হবেন না।
  • গোপনীয়তা অত্যন্ত গুরুত্বপূর্ণ, এবং iCareFone আপনাকে সম্পূর্ণরূপে নিরাপত্তা এবং গোপনীয়তা প্রদান করে, যা আপনার ডেটা স্থানান্তরকে সম্পূর্ণ নিরাপদ এবং সুরক্ষিত করে তোলে।

Android থেকে iPhone এ WhatsApp বার্তা স্থানান্তর করার পদক্ষেপগুলি

আপনি যদি WhatsApp ট্রান্সফার অ্যাপের জন্য iCareFone ব্যবহার করতে না জানেন, তাহলে Android থেকে iPhone এ WhatsApp চ্যাট স্থানান্তর করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

ধাপ 1। আপনার গুগল প্লে স্টোর থেকে WhatsApp ট্রান্সফারের জন্য iCareFone ডাউনলোড করুন। এটি করার জন্য অনুসন্ধান বাক্সটি ব্যবহার করুন৷

ধাপ 2। অ্যাপটি খুলুন এবং পরিষেবা শর্তে সম্মত হন এবং আপনি চাইলে পড়ুন। একবার সম্মত হলে, স্ক্রিনে ট্রান্সফার টু iOS বিকল্পে ক্লিক করুন। এর পরে, আপনার ফোনে WhatsApp তৈরি করা শেষ ব্যাকআপটি বেছে নিন।

ধাপ 3। USB OTG কেবল ব্যবহার করুন এবং আপনার উভয় ডিভাইস একে অপরের সাথে সংযুক্ত করুন। নিশ্চিত করুন যে কেবলটি তাদের উভয়ের সাথে সংযুক্ত রয়েছে। অ্যাপটিকে ফোন স্টোরেজ এবং বাকি মেমরি অ্যাক্সেস করার অনুমতি দিন। বিশ্বাস আইকনে আলতো চাপুন এবং প্রক্রিয়াটি চালিয়ে যান।

পদক্ষেপ 4৷ যে নম্বরে আপনার WhatsApp অ্যাকাউন্ট আছে সেটি যোগ করে নিরাপত্তার উদ্দেশ্যে আপনার WhatsApp অ্যাকাউন্ট যাচাই করুন। আপনার হোয়াটসঅ্যাপে প্রবেশ করার জন্য একটি কোড সহ একটি বার্তা পাঠিয়ে যাচাইকরণ করা হবে।

ধাপ 5। আগেরটির একটি নতুন ব্যাকআপ এবং বিশ্লেষণ তৈরি করা শুরু করুন যাতে আপনি সহজেই পুরো ডেটা স্থানান্তর করতে পারেন৷

ধাপ 6। আপনার iOS ডিভাইস খুলুন এবং "আমার খুঁজুন" বিকল্পটি নির্বাচন করুন। আমার আইফোন খুঁজুন সেটিং অক্ষম করে স্থানান্তরের জন্য আপনার iOS ডিভাইস প্রস্তুত করুন। এর পরে ব্যাকআপ এবং ডেটা স্থানান্তর স্বয়ংক্রিয়ভাবে শুরু হবে৷

ধাপ 7৷ ৷ পুরো প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। একবার স্থানান্তর সম্পন্ন হলে, আপনি নতুন ডিভাইসে আপনার WhatsApp ব্যবহার করতে পারেন।

পদ্ধতি 2:পিসি ছাড়াই Android থেকে iPhone-এ WhatsApp বার্তা স্থানান্তর করুন- ইমেল চ্যাটের মাধ্যমে

পিসি ছাড়া হোয়াটসঅ্যাপ চ্যাট স্থানান্তরের আরেকটি উপায় হল ইমেল চ্যাটের মাধ্যমে। এই পদ্ধতিটি আপনাকে বিনামূল্যে Android থেকে iPhone এ WhatsApp চ্যাট স্থানান্তর করতে দেয়। এটি একটি প্রচলিত উপায় যা হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীদের অফার করে। এটি করার পদক্ষেপগুলি বেশ সহজ এবং সহজ।

ধাপ 1। হোয়াটসঅ্যাপ খুলুন এবং তারপরে সেটিংস খুলুন। চ্যাট সেটিং নামে বিকল্পটি খুলুন এবং ইমেল চ্যাট খুলুন।

ধাপ 2। আপনি যে চ্যাট পাঠাতে চান তার মধ্যে একটি নির্বাচন করুন। আপনি আপনার স্ক্রিনে দেখতে পাচ্ছেন এমন চ্যাটের একটিতে ক্লিক করে এটি করা হয়। আপনি শেয়ার করা সমস্ত মিডিয়া ফাইল শেয়ার করতে চাইলে মিডিয়া সহ বিকল্পটি নির্বাচন করুন।

ধাপ 3। আপনি যে ইমেলটিতে চ্যাট পাঠাতে চান সেটি লিখুন এবং পাঠাতে ক্লিক করুন।

ধাপ 4. আপনি যে ইমেল ঠিকানায় চ্যাট পাঠিয়েছেন সেটি খুলুন। চ্যাট খুলে যাবে সহজেই।

ইমেল চ্যাটের মাধ্যমে পাঠানোর অসুবিধা

এই পদ্ধতির বিভিন্ন অসুবিধা রয়েছে যা আপনার কাজকে প্রভাবিত করতে পারে। চল একটু দেখি.

  • পুরো পদ্ধতিটি সম্পূর্ণ সময়সাপেক্ষ এবং এটি প্রচুর স্থানান্তর করবে কারণ আপনি একবারে শুধুমাত্র একটি চ্যাট পাঠাতে পারবেন।
  • আপনি কখনই নিরাপত্তা নিশ্চিত করতে পারবেন না কারণ একটি ভুল ইমেল পাঠানো আপনার বিরুদ্ধে মামলা করতে পারে৷
  • ইমেল চ্যাটগুলি আপনার হোয়াটসঅ্যাপে স্থানান্তরিত করা যাবে না, এটিকে শুধুমাত্র পঠনযোগ্য আইটেম করে তোলে৷

শেষ কথা

আমরা সবাই যে হোয়াটসঅ্যাপ বার্তা, ছবি, ভিডিও পাঠানো এবং আপনার প্রিয়জনের সাথে যোগাযোগ রাখার জন্য একটি অগ্রণী অ্যাপ্লিকেশন। যাইহোক, এমন কোনও অন্তর্নির্মিত বৈশিষ্ট্য নেই যা ব্যবহারকারীদের Android থেকে iPhone এবং এর বিপরীতে বার্তা স্থানান্তর করতে সক্ষম করে৷

এতে, আমরা পিসি ছাড়াই অ্যান্ড্রয়েড থেকে আইফোনে বার্তা স্থানান্তর করার এই সমস্যাটি মোকাবেলা করার জন্য 2 টি পদ্ধতির বিস্তারিত আলোচনা করেছি। ইমেল চ্যাট পদ্ধতিটি দুর্দান্ত যদি আপনি রেফারেন্সের জন্য কয়েকটি চ্যাট সংরক্ষণ করতে চান এবং আপনার সমস্ত চ্যাট আপনার নতুন ফোনে স্থানান্তর করতে না চান৷

যাইহোক, আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ফোনের মতো আপনার আইফোনে আপনার সমস্ত চ্যাট রাখতে চান তবে WhatsApp ট্রান্সফার অ্যাপের জন্য iCareFone এটি করার সবচেয়ে সহজ এবং সবচেয়ে কার্যকর উপায় হিসেবে বিবেচিত হয়৷

তাই, আপনি যদি আপনার ফোন পরিবর্তন করার এবং আপনার হোয়াটসঅ্যাপ ট্রান্সফার করার পরিকল্পনা করে থাকেন, তাহলে iCareFone for WhatsApp ট্রান্সফার অ্যাপ আপনার এবং সবার জন্য সেরা পছন্দ, কোনো কম্পিউটারের প্রয়োজন নেই।

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • কিভাবে Android থেকে iPhone এ WhatsApp স্থানান্তর করবেন?
  • এই সহায়ক টিপস দিয়ে আপনার WhatsApp ব্যবহার উন্নত করুন
  • আপনি এখন হোয়াটসঅ্যাপে গ্রুপ ভয়েস এবং ভিডিও কল করতে পারবেন অন্য তিনজনের সাথে
  • হোয়াটসঅ্যাপ কি নিরাপদ? 5 পয়েন্ট আপনার মনোযোগ দেওয়া উচিত

  1. কম্পিউটার ছাড়া আইফোন থেকে অ্যান্ড্রয়েডে পরিচিতিগুলি কীভাবে স্থানান্তর করবেন

  2. কীভাবে আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করবেন?

  3. কিভাবে অ্যান্ড্রয়েড থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করবেন

  4. কিভাবে Android থেকে iPhone এ হোয়াটসঅ্যাপ চ্যাট স্থানান্তর করবেন